নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন অতি সাধারণ মানুষ...একটু লিখতে ভালোবাসি...এই যা...ব্লগে নিজের নাম প্রকাশে অনিচ্ছুক...তবে সা হো স এটাই আমার পুরো নামের সংক্ষেপ। \n\nসবার ব্লগিং হোক সুন্দর ও আনন্দময়।

গুরুর শিষ্য

একজন অতি সাধারণ মানুষ

গুরুর শিষ্য › বিস্তারিত পোস্টঃ

মা-বোন আছে বলেইতো তোমাকেও ভালোলাগার কথা বলেছি...

০১ লা জুন, ২০১৬ রাত ১২:৫৪



আজ সূর্য আর বৃষ্টি যখন একসাথে খেলা করছিল তখন একটা রঙিন ছাতা মেলে তুমি আমার সামনে দাঁড়ালে। আমি প্রথমেই আড়চোখে তাকিয়ে নিয়েছিলাম!

কারণ, তুমিই বলেছিলে তোমার অবজ্ঞা ও তাচ্ছিল্যের পরও তুমি যখন আমার সামনে দাঁড়াবে তখন নাকি আমি ফ্যাল ফ্যাল করে তোমার দিকে তাকাবো! টানা অপমানের পরও তোমার ফোন নম্বরে বারবার ডায়াল করবো। কথাগুলো সেই কবে মিথ্যে প্রমাণিত হয়েছে।

তুমি যখন ছাতাটা বন্ধ করে হালকা বৃষ্টির পরশ নিতে চাইলে ঠিক তখন আমার উপর তোমার তীক্ষ্ণ দৃষ্টি পড়লো। আমি তা অনুভব করেছি। বুঝেছি সেই যে বিরক্তি প্রকাশ্য দর্শনে তা আরো বেড়ে গেছে বহুগুণ।

তোমাকেতো পার্কে বসে গায়ে ঢলে পড়তে বলিনি। বলিনি নিশিকথায় প্রতিদিন হারিয়ে যাবো দুজনে।চাওয়াটুকুর মধ্যে এও তো ছিল না; বন্ধনাবদ্ধ হওয়ার আগে বিবসনা হবো দুজনে!

আমারওতো মা-বোন আছে তাই তুমি বেশ ভালোকরেই জানো আমি তোমাকে সঙ্গীনির শূন্যতার কথাটুকুই জানিয়েছিলাম। তোমার কড়া কথাগুলো আমাকে নতুন করে ভাবিয়েছে। ভাবিয়েছে সব শূন্যতা পূরণের ভাবনাটা নিজে থেকে না ভাবলেও চলতো!

যেহেতু নিজে থেকে কিছুটা ব্যাকুলতা প্রকাশ করে ফেলেছি তাই সেটা ছিল আবেগ। তোমাকে ধন্যবাদ সেই আবেগকে তুমি প্রশ্রয় দাওনি। কারণ তুমি নির্ভরতা পাওনি। পেয়েছ চিন্তার ফারাক! যদিও অর্থ সঙ্গতি পেলে তুমি যাচ্ছেতাই মেনে নিতে। আমাকে ভাবতে রাজকুমার আর নিজে রানি হওয়ার স্বপ্ন দেখতে।

যদিও এখন অনেকের আহ্বান পেয়ে বিব্রত তুমি নিজেকেই রাজকুমারী ভেবে বসেছ। আর সেই যে, উত্ত্যক্তকারীদের একটা লম্বা লাইন আছে সে লাইনে আমাকেও দাঁড় করিয়ে দিয়েছ।

তোমার জানার জন্য বলছি, ও লাইনে দাঁড়াইনি কখনো। কোন সে কারণে তোমার কাছে নিজের অসহায়ত্ব প্রকাশ করেছি সে প্রশ্ন নিজেকে করলেও বিস্মিত হই!

একথা ঠিক বোকা মনকে না মানিয়ে ছেড়ে দিলে যেখানে-সেখানে উষ্টো সে খাবেই। তোমার সম্পর্কে অন্যজনের ভাবনা শুনে নিজে বড় বিব্রত হয়েছিলাম আর গর্বিত হয়েছিলাম এ কারণে, আমার হৃদয়ে তোমার প্রতি যে আকাঙ্ক্ষার জন্ম নিয়েছিল, তা ছিল- পুত, পবিত্র ও নিষ্কলুষ।
এখন আমি নিজের উপর হাসি, ও ভাবনাটা ভাবা আমার উচিত হয়নি। ওই ভুলটুকু তুমিও ভুলে যেও। এ চেহারায় কোনোদিন আবেদনের লেশ পাবে না।

ভাবছো, ভাববেই না! আমি বলছি ভাববে, পুরষ মনের পবিত্র ও অপবিত্র দুটো রূপই একজন নারীর কাছে পরিষ্কার।

[বি.দ্র : ভাবছি এমন ভাবনার খেলাগুলো নিয়ে একটা গল্প লিখবো]

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০১৬ রাত ২:০৮

Sohel ahammed বলেছেন: Good

০১ লা জুন, ২০১৬ দুপুর ১২:৪৩

গুরুর শিষ্য বলেছেন: ধন্যবাদ...

২| ০১ লা জুন, ২০১৬ দুপুর ১২:২৪

রমিত বলেছেন: সুন্দর লিখেছেন!

০১ লা জুন, ২০১৬ দুপুর ১২:৪৩

গুরুর শিষ্য বলেছেন: অনেক ধন্যবাদ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.