নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন অতি সাধারণ মানুষ...একটু লিখতে ভালোবাসি...এই যা...ব্লগে নিজের নাম প্রকাশে অনিচ্ছুক...তবে সা হো স এটাই আমার পুরো নামের সংক্ষেপ। \n\nসবার ব্লগিং হোক সুন্দর ও আনন্দময়।

গুরুর শিষ্য

একজন অতি সাধারণ মানুষ

গুরুর শিষ্য › বিস্তারিত পোস্টঃ

হবু বধূকে লেখা হবু বরের চিঠি!!!

০৪ ঠা জুন, ২০১৬ রাত ১১:৫২



শুভেচ্ছা নিও। কেমন আছ তুমি? শীত গেল সেই কবে, গরমও পিছু ছাড়ছে না। আকাশে মেঘের ঘনঘটা দেখে বৃষ্টির পরিবর্তে তোমার কথা মনে পড়ে যায়! একপশলা বৃষ্টি যদি ভাগ্যের আকাশকে রাঙিয়ে তোমাকে নিয়ে আসে!

দখিনা বাতাস কার যেন আগমনী বার্তা দেয়...জীবনে বিশেরও অধিক বসন্ত পেরিয়েছি, সমানে সমান গেছে গ্রীষ্মও। তোমাকে ছাড়াই চলে গেল অগণিত প্রহর। সবাই কানে কানে বলে গেল তোমার সেইজন এবার আসবে...

বসন্ত ফুলেল শোভা দিয়ে বললো...আমি ফুলের বিছানা সাজালাম ঠিক দেখ দুজনে গ্রীষ্মের বিবসনা গরমটা পাবে...তা তোমাদের উৎফুল্ল করবে, গ্রীষ্ম বলেছিল বরষার উপর ভরসার রাখো কালো মেঘে দিনকে রাত বানিয়ে সে তোমাদের দুজনকে মেলাবে...বরষা বললো শরতে কাশবনে যেও পাবে প্রেমময় পরিবেশ...শরৎ বলে হেমন্ত তোমার সম্পদ হৈমন্তীকে নিয়ে আসবে...হেমন্ত বলে শীতকে বলেছি সে তোমাকে উষ্ণতার ছোঁয়া মিলিয়ে দেবে...শীত বললো শীতল হও বসন্ত আবার আসছে ফুলশয্যা সজিয়ে...

কেউ কথা রাখেনি ২৩ পেরিয়ে গেলেও...যাহোক তুমি মন দিয়ে শোনো...এখন থেকেই দিন গুনো...আমিও ক্যালেন্ডারের পাতা ওলটাই...!!!

এই আধুনিক যুগে না একটা মিসকল দিয়ে আমাকে মিস করলে আর না ফেসবুকে বন্ধু বানিয়ে কাছে টানলে। আসলেই তুমি অনেক ভাল ও লক্ষ্মী।

যেদিন সাক্ষী সমেত বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে জীবনে আসবে সেদিন থেকে ছাড়া এর আগে কোন কথা বলতে নারাজ তুমি। এখনও তো আমি পরপুরুষ তাইনা? যতই স্রষ্টা মানুষকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করুক না কেন। যতই আমার পাঁজরের হাড় দিয়েই তুমি সৃষ্টি হও না কেন! তুমিতো এখনও আমার হও নি।

তোমাকে যখন আজ দু কলম লেখার সুযোগ হল। তখন অনেক কিছু লিখব। কিছু গোপন কথাও প্রকাশ করব উইকিলিকস এর মত। তবে মানুষের তো নয় নিজেরই। আমি জীবনে এখনও বেশি কিছু করতে পারিনি পারবও না হয়তবা। ক্যারিয়ারটাও ভোতা হয়েছে শিক্ষা জীবনের মতো...

শুধু বসে বসে এখন একটু লিখতে ভাল লাগে। এ অভ্যাসটাও কবে যে বদলে যাবে জানি না।

যাহোক দুর্দিন চলছে, জীবনে এসেছে ভাটা। জানি না তুমি এলে জোয়ার আসবে নাকি এরকমই চলবে। তবে তোমার ওপর আমার বিশ্বাস আছে। আমার এই সোয়া ইঞ্চি কপালটা তোমার কপালের সাথে যুক্ত হলে বোধহয় আনেক কিছু হবে!

তোমার প্রত্যাশায় বড় আশায় খুঁজেছি তোমায় অনেক। ফেসবুকে, মোবাইলে সব জায়গায় মাঝে মাঝে একটু উঁকি দিয়েছি। মোবাইলে একদিন একজন বলেই ফেলল, ‘মা বোন নেই ?’ একজন বললো, ভিমরুতি!!!

বুঝলাম ওটা তুমি না। আমিতো তোমাকেই খুঁজছি। রাস্তায় দাঁড়িয়ে কতজনকে দেখে মনে হয়েছে- ‘দেখে যেন মনে হয় চিনি উহারে!’ কিন্তু দুঃখ একটাই তুমি এখনও আমাকে চিনলে না...আর আমিও! দরকারও নেই তাতে সীমা লঙ্ঘনের আশঙ্কা থাকে। তাতে হয়তবা বারটা বাজার জন্য আমাকে ঘঁড়ির দিকে তাকাতে হবে না পকেটের দিকে তাকালেই হবে!

যাহোক বেঁচে থাকলে আর কয়েকটা বছর পরেই আমরা মিলিত হব। সেদিনই তোমাকে আপন করে পাব। তোমার ভাইকে মামা বানানোর চেষ্টাটা করবো!!!

ওহ! তোমাকেও কয়েকটা প্রশ্ন। সিরিয়াল দেখে দেখে সময় করছ নাতো পার? আর বেশি প্রেম করো না কিন্তু, তাতে শরীর ও মন উভয়ই খারাপ হতে পারে। পরপুরুষের সঙ্গে দূরত্ব বজায় রেখো!!! বন্ধুদের গায়ে গায়ে ঘেঁষারও দরকার কি!!! প্রেম পারলে ২/৪টে কোরো...তবে পরশয্যায় যেও না!!! ওটা আমি নিজের ঘরে গুছিয়ে রেখেছি!!!

তারপরও আমি মনে করি নিজেকে সংশোধনের জন্যই বুঝি আমার তোমাকে অনেক দরকার। তোমার জ্ঞান, মেধা, যোগ্যতা আমাকে লাইনে আনুক তাওতো ভাল। রূপ আমার লাগবে না। তবে রূপ আর গুণ একসাথে হলে তো সোনায় সোহাগা।

আজ আর লিখলাম না। শুভেচ্ছা ও ভালবাসা নিও।

নিবেদক
তোমারই আমি
হব একদিন তোমার স্বামী।

মন্তব্য ৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০১৬ রাত ১২:০৮

কবি হাফেজ আহমেদ বলেছেন: দারুন প্রকাশ। এগিয়ে যান প্রিয় কবি। শুভ কামনা।

০৫ ই জুন, ২০১৬ সকাল ১০:০২

গুরুর শিষ্য বলেছেন: আমি নিজেকে কবি মনে করি না ভাই...তবে লেখার চেষ্টা করি...

২| ০৫ ই জুন, ২০১৬ রাত ১২:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: যেদিন সাক্ষী সমেত বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে জীবনে আসবে সেদিন থেকে ছাড়া এর আগে কোন কথা বলতে নারাজ তুমি। এখনও তো আমি পরপুরুষ তাইনা? যতই স্রষ্টা মানুষকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করুক না কেন। যতই আমার পাঁজরের হাড় দিয়েই তুমি সৃষ্টি হও না কেন! তুমিতো এখনও আমার হও নি।
ইহা আমি কি পড়িলাম! কি ভীষন রোমান্টিক! আপনি তো বস। হাহা।
জলদি সে আপনার হয়ে যাক সে কামনায় :)

ভাল থাকুন।

০৫ ই জুন, ২০১৬ সকাল ১০:০৩

গুরুর শিষ্য বলেছেন: প্রে ফর মি... B-)

৩| ০৫ ই জুন, ২০১৬ রাত ৮:০২

কালনী নদী বলেছেন: তারপরও আমি মনে করি নিজেকে সংশোধনের জন্যই বুঝি আমার তোমাকে অনেক দরকার। তোমার জ্ঞান, মেধা, যোগ্যতা আমাকে লাইনে আনুক তাওতো ভাল। রূপ আমার লাগবে না। তবে রূপ আর গুণ একসাথে হলে তো সোনায় সোহাগা।
আসলেই তাকে অনেক দরকার আজ! সুন্দর চিঠি হয়েছে ভাইয়া।

১৩ ই জুন, ২০১৬ দুপুর ১২:১২

গুরুর শিষ্য বলেছেন: ধন্যবাদ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.