নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মামুন ইসলাম

মামুন ইসলাম

মামুন ইসলাম

হ্যাপী নিউইয়ার

মামুন ইসলাম › বিস্তারিত পোস্টঃ

ভবিষ্যতে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে চাইলে জেনে নিন কি করবেন?

২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৫৯


দেখুন আর্থিকভাবে স্বচ্ছল জীবনযাপনের স্বপ্ন নাই এরকম লোক খুঁজে পাওয়া খুব ট্রাফবেপার হবে।এক কথায় আর্থিকভাবে স্বচ্ছল জীবনযাপনের স্বপ্ন কমবেশি সবারই আছে। কিন্তু বর্তমান অবস্থায় কি ভাবে আপনি বুঝবেন যে ভবিষ্যতে আপনি উচ্চ আয় করতে পারবেন? ‘ইন্টারন্যাশনাল জার্নাল অফ অ্যাপ্লায়েড বিজনেস অ্যান্ড ইকনমিক রিসার্চ তারা ইতিমধ্যে এরকম কিছু লক্ষণ চিহ্নিত করছে, যেলক্ষনগুলো ভবিষ্যতে আপনার আর্থিক স্বচ্ছলতার পূর্বাভাস দিবে ।
১। উচ্চ আয়ের সম্ভাবনাযুক্ত চাকরিঃ
দেখুন আপনি হয়ত চাকুরি করবেন বা করছেন তাই বলে সব চাকুরিতে আপনার এক রকম উপার্জন করা বা হওয়ার সম্ভাবনা থাকে না। কোনো কোনো চাকুরিতে কোনোভাবেই উচ্চ আয় সম্ভব না। আপনি যদি সেরকম কোনো চাকুরিতে নিযুক্ত থাকেন তাহলে পেশা বদল না করলে ভবিষ্যতে আপনার প্রচুর আয়ের সম্ভাবনা কম। তাই যত তারাতারি সম্ভব সে চাকুরি বদলে ফেলুন । আর যদি আপনার চাকুরিটা একটু নিম্ন পদের হয়ে থাকে আর যদি দেখানে সে পদ থেকে আপনার প্রচুর আয় বা ইনকাম হচ্ছে সে ক্ষেত্রে এমন চাকুরি বদলানো প্রয়োজন নাই । এক কথায় ওরকম চাকুরি পরিবর্তন করা হবে আপনার জন্য বড় বোকামি। নিম্ন মানের পদ হলেও নিযুক্ত থাকেন এক সময় না এক সময় ঠিকই আপনি আরো উচ্চ পদ এবং আরো বেশি আয়ের সম্ভাবনা খুঁজে পাবেন ।
ভালো বেতন ও মাসিক আয়ঃ
আপনি যদি মাসিক বেতনের কর্মজীবি হন আর যদি সত হন তাহলে কিন্ত বেতনই আপনার একমাত্র আয়ের প্রধান উৎস । সেক্ষেত্রে অবশ্যয়ই আপনাকে হিসাব করে ব্যয় করতে হবে ।যদি বিশ হাজার টাকা বেতন পান তাহলে সেখান থেকে কম হলে মাসে চার হাজার টাকা জমা রাখার চেষ্টা করতে হবে,তাহলে একটি সময় ঠিকই আপনার ভাগ্য পরিবর্তন হবে । এবং যে টাকা আপনি মাসিক আয় অর্থাৎ আপনার সাংসারিক খরচ করার পরে জমা রাখবেন সে টাকাটা কোন ব্যাংক ডিপুজিট করুন হয়ত দশ বা পোনের বছরের মেয়াদে তাতে আপনি আরো বেশি লাভবান হবেন ।
অর্থ বিনিয়োগঃ
দেখুন মধ্যবিত্ত পরিবারের হলে আপনার শুধু পেশাগত উপার্জনে যথেষ্ট নাও হতে পারে। সেক্ষেত্রে যথাযথ বিনিয়োগের মাধ্যমে মাসিক বেতনের অতিরিক্তি উপার্জনের পথ আপনাকে রাস্তা বের করে নিতে হবে। কিন্তু বিনিয়োগের সময় আপনাকে অত্যন্ত বিবেচক ভূমিকা পালন করতে হবে এবং ন্যূনতম বিনিয়োগের মাধ্যমে কীভাবে কি ভাবে আপনার বেশি উপার্জন সম্ভব তা আপনাকে বুঝে নিতে হবে।

পরিশেষে একটি কথা সংসার সুখী হয় রমনীর গুনে । তাই আপনি যাই করুন না কেন ? যদি আপনি বিবাহিত হন সে ক্ষেত্রে আপনার সকল সমস্যা এবং সকল সুখ দুঃখ ও আর্থিক বিষয়ে আপনার জীবন সঙ্গিনী অর্থাৎ আপনার শ্ত্রীর সাথে পরামর্শ করে করবেন ।তাতে সে আপনাকে সাহস যোগাবে এবং এবং আপনাকে ওপরে ওঠার রাস্তাও বের করে দিবে

মন্তব্য ৯ টি রেটিং +৪/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১:১৫

রাস্তার সম্রাট বলেছেন: সুন্দর পোস্ট। পোস্টদাতাকে ধন্যবাদ :-)

২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১:৩৬

মামুন ইসলাম বলেছেন: চমৎকার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ।

২| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১:১৭

হাকিম৩ বলেছেন: ভালো কাজ করেছেন । লেখককে ধন্যবাদ ।

২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১:৩৭

মামুন ইসলাম বলেছেন: চমৎকার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ।

৩| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১:৫২

মহা সমন্বয় বলেছেন: ঘুরে ফিরে তো সেই চাকরির কথাই লিখলেন :-P

২৪ শে আগস্ট, ২০১৬ সকাল ১০:৫০

মামুন ইসলাম বলেছেন: এখন চাকুরিই আমাদের একমাত্র সম্বল । আর যারা বিজনেস করছেন তারা বুঝে শুনেই করছেন ।যে দিনকাল পড়েছে !:#P

৪| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৩৩

ঝালমুড়ি আলা বলেছেন: আয় করার ভালো উপায় ।

২৫ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:১৬

মামুন ইসলাম বলেছেন: ধন্যবাদ ঝালমুড়ি আলা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.