নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নীল.... বেদনার অপর নাম....

নিলয় আহসান নিশো

নিরুপমা,তোমার রুপ আর তোমার কথা.... দুটোই এখন রুপকথা....

নিলয় আহসান নিশো › বিস্তারিত পোস্টঃ

পাগল প্রেম....

৩১ শে মে, ২০১৬ বিকাল ৩:১১

পাগল প্রেম
লেখকঃনিলয় আহসান নিশো(বৃষ্টিহীন বর্ষাকাল)
..
...
এই শুনছো?
.
আমার ঘরটা গুছানোর জন্য একটা মানুষ চাই।আমি দিনশেষে অফিস করে এসে ঘর গুছাতে গুছাতে ক্লান্ত।অফিস শেষ করে সারাদিনের ক্লান্তি নিয়ে এসে আবার ঘর গুছাতে পারছি না আমি।
তুমি কি আমার ঘর টা গুছানোর দায়িত্ব টা নিবে?
..
...
রান্নাবান্না ওসব আমি নিজেই অনেক ভাল করতে পারি।কিন্তু একা একা রান্না করে, একাই বেড়ে আর খেতে ইচ্ছে করে না।আমি না হয় এখন থেকে দুইজনের রান্নাটা করবো। তুমি শুধু খাবার টা একটু বেড়ে দিও, খাবার টা টেবিলে দিয়ে আমাকে একটু ডেকে নিও।মাঝে মাঝে আমি তোমাকে খাইয়েও দিবো।তুমি চাইলে মাঝে মাঝে ভাত বেড়ে না দিয়ে এক প্লেটেই আমরা খেতে পারি।
তুমি কি আমার সাথে একক প্লেটে ভাত খাবে?
..
...
সকাল বেলা অফিসে যাওয়ার আগে গোসল শেষে কাপড়চোপড় আমিই কাঁচতে পারি।আমি কাপড় গূলো রোদে শুকাতে দিয়ে গেলেই বৃষ্টি এসে সব ভিজে যায়।তুমি কি আমার রোদে দেয়া কাপড় গূলো বৃষ্টি থেকে বাঁচানোরর কাজ টা নেবে?
আমি না হয় তোমার সাথে তোমার মত করেই বৃষ্টিবিলাস করবো।
..
...
সকালে অফিসে যাওয়ার সময় মানিব্যাগ, ল্যাপটপ, অফিস ব্যাগ আমি নিজেই গুছিয়ে নিতে পারি।
কিন্তু একা একা টাই টা আর বাঁধতে ভাল লাগে না।সকালে অফিসে যাওয়ার আগে এসব কাজ আমি নিজেই করে নিবো।তুমি কি প্রতিটা সকাল আমার রঙিন করতে পারো না।
তুমি কি আমার টাই টা বেঁধে দিবে রোজ সকালে??
..
...
দুপুর বেলা আমি তো অফিসেই খাই।কিন্তু তুমি কি জানো, আমাদের পিয়ন রফিক ভাই ও আমাদের সাথে লাঞ্চ করে। লাঞ্চের সময় ঠিক হাত ধোয়ার সময়ই ভাবি ফোন দেয় তাকে।রফিক ভাইকে ভাবি বারবার বলে দেয় লাঞ্চ ভাল করে করতে।আচ্ছা বলতো, প্রতিদিন কি এমন দেখতে ইচ্ছে করে আমার? আমার বুঝি হিংসে হয় না?
আমার বুঝি ইচ্ছে করে না যে কেউ আমাকেও ফোন দিয়ে ভাল করে খেতে বলুক দুপুরে।
আচ্ছা তুমি কি আমাকে দুপুরে খেতে বলার কাজ টা নিবে???
..
...
আচ্ছা আমি না হয় আড্ডা বাজ ছেলে। তাই অফিস শেষ করে আড্ডা দিয়ে রাত ৯টায় বাসায় ফিরি।কিন্তু দেখো কয়েক দিন আগেও আমার কলিগ আমার সাথে অনেক রাত অবধি আড্ডা মারতো।এখন অফিস আওয়ার শেষ হলেই তার ফোন বেজে ঊঠে। আর সে বলে, ভাই আপনার ভাবি তারাতারি যেতে বলছে।আচ্ছা তুমি বলো, বিয়ে করার ১মাস ও হয়নি এমন করবে কেন?
আচ্ছা তুমি কি আমাকে অফিস শেষ করে সাথেই সাথেই বাসায় আসার জন্য বলবে?
বলবে কি যে আসার সময় যেন তোমার পছন্দের ৩টা বেলী ফুলের মালা খুজে খুজে তোমার জন্য নিয়ে আসি।
কি বলবে এমন করে???
..
...
আমার কাজ হল রাত করে বাসায় ফিরে রান্না করেই ঘুমিয়ে পড়া।বলতো এটা কি কোন জীবন হল?
আচ্ছা আমি কি ছাদে গিয়ে একটু চাঁদ দেখতে পারি না।একটু জ্যোৎস্না বিলাস করতে পারি না।আসলে একলা একলা করতে ইচ্ছে করে না।আচ্ছা তুমি কি আমার সাথে আমার বুকে মাথা রেখে জ্যোৎস্না বিলাস করবে? আমি এক কাপ কফি বানিয়ে নিয়ে যাবো ছাদে।এক কাপ কফি দুজন মিলেই নাহয় খাবো।
তুমি কি জ্যোৎস্না রাতে আমায় একটু গুন গুন করে গান শুনাবে???
..
...
আচ্ছা তুমি কি জানো রাস্তায় কিউট কিউট আর কিউটের ডিব্বা বাচ্চা গুলোকে তার আব্বুর আঙুল ধরে হাটতে দেখলেই মনে হয় ইশ, আমারও যদি এমন একটা কিউটের ডিব্বা থাকতো।তুমি জানো পিচ্চি #উর্মি টা না অনেক কিউট। আমার ছোট বোন। উর্মি বলে আমার মেয়ে নাকি তার মত কিউট হবে।কিন্তু আমি কি বলছি জানো?
আমি বলছি, #উর্মি তুই আমার মেয়ের মত কিউট হইছস..... হা হা হা।
আচ্ছা তুমি কি আমায় একটা কিউটের ডিব্বা মেয়ে দিবা? তুমি কি আমার নিলীমার আম্মু হবা?
..
...
তুমি জানো, আমি বাচ্চাদের ভাল সামলাতে পারি।তাই তোমার আমাদের মেয়েকে নিয়ে ভাবতে হবে না।আমিই প্যাম্পারস, ন্যাপকিন বদলায় দিবো।তুমি শুধু আমার অফিস থেকে আসা অবধি একটু কোলে নিয়ে রেখো। কাঁদতে দিবে না কিন্তু আমার ছোট্ট #নিলীমাকে।
আমি সারারাত আমার মেয়েকে বুকে নিয়েই ঘুমাবো। আমার মেয়ে তোমাকে একটুও সমস্যা করবে না।তুমি রাতে ঘুমাইও আর আমি আমার মেয়েকে নিয়ে খেলবো।
আচ্ছা আমার সাথে আমার আঙুল ধরে হাটার জন্য,আমাকে আধো আধো বুলিতে আ-ব-ব-বু বলার জন্য একটা মেয়ে দিবা?
..
...
এই শুনছো,
আমাদের মেয়েটিকে কিন্তু আমি বড় হতে দিব না।সবসময় আমার ছোট্ট নিলীমা ই থাকবে আর আমার কোলে, কাঁধে, পিঠে উঠে খেলবে।
আমার নিলীমা অনেক ভাল তাই তোমাকেও অনেক আদর করে দিবে।তার গুলু গুলু গাল গূলো তোমার নাকের উপর একটু ঘসে দিবে।তোমাকে পাপ্পি দিবে।
আচ্ছা আমার নিলীমা কি আমাকেও পাপ্পি দিবে?
আমি তো তোমার মত গুলুগুলু না।
..
...
শুভ ঐযে নিলয় চাচ্চু।আমি বলছিলাম না যে চাচ্চু কে এখানেই পাওয়া যাবে। চল বাসায় নিয়ে যাই আব্বু অনেক্ষন ধরে টেনশন করছে। অবশেষে নিলয় কে তার ভাইয়ের দুই ছেলে নিরুপমার #কবরের পাশ থেকে বাসায় নিয়ে যাচ্ছে।
..
...
পেছনের কথা,
তারিখ টা ছিল ১৩ই জুন, ২০০৮
নিলয় নিরুপমা কে বিয়ের জন্য প্রপোজাল দেয় এভাবেই।নিরুপমা ও বিয়ের জন্য রাজি ছিল।৫বছরের প্রেম বলে কথা। নিলয় আর নিরুপমার পর

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.