নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নীল.... বেদনার অপর নাম....

নিলয় আহসান নিশো

নিরুপমা,তোমার রুপ আর তোমার কথা.... দুটোই এখন রুপকথা....

নিলয় আহসান নিশো › বিস্তারিত পোস্টঃ

নিরুপমা

৩১ শে মে, ২০১৬ বিকাল ৩:২৪

আমি যে মেয়েটিকে ভালবাসি। সেই মেয়েটা ভয়ংকর সুন্দরী একটি মেয়ে। আমি তার থেকে সুন্দরী মেয়ে আর দ্বিতীয়টি দেখি নি।মেয়েটির চোঁখগুলো নীল নয় তবুও তাকে আমার নীল নয়না ডাকতে খুব ইচ্ছে করে।সে হল আমার ভালবাসার দেবী।আমি তার পুজা করতাম।
.
আমার সেই নীলনয়না মেয়েটি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে মিথ্যে কথা বলতে পারে।চোঁখে চোঁখ রেখে হাতে হাত রেখে নিষ্পলক চাহনি দিয়ে মিথ্যে কথা বলতে পারে।শুনেছিলাম চোঁখে চোঁখ রেখে বা চোঁখের দিকে তাকিয়ে কেউ মিথ্যে বলতে পারে না।আমার তাকে খুজে আমার ভালবাসার মানুষটির সামনে এনে প্রমাণ করে দিতে ইচ্ছে করছে যে " সবাই হয়তো চোঁখে চোঁখ রেখে মিথ্যে বলতে পারে না কিন্তু আমার ভালবাসার মানুষ টা পারে"।
.
আমার ভালবাসার মেয়েটি আমাকে সম্পর্কের শুরু থেকেই মিথ্যে কথা বলে আসতেছে, মিথ্যে স্বপ্ন দেখিয়ে আসতেছে। আমি আগে বুঝতে পারি নি।
কিন্তু কয়েক মাস আগে যখন প্রমান সহ বুঝতে পারলাম যে আমার ভালবাসার দেবী আমাকে মিথ্যে স্বপ্নে বিভোর করে রাখছে, তখনো আমার কষ্ট হয়নি।কিন্তু সেই দিন থেকে আমি তার আমার ভালবাসার দেবীর মিথ্যে কথা গুলো,মিথ্যে স্বপ্ন গূলো খুব মন দিয়ে শুনতাম, দেখতাম।
আর ভাবতাম, এত সুন্দর করে, এত সাবলীলভাবে আর কেউ মিথ্যে কথা বলতে পারবে না
.
আমি তার মিথ্যে কথা গূলো বুঝতে পেরেও না বুঝার ভান করে থাকতাম।আমার ভালবাসার দেবী মনে মনে অনেক খুশি হত এই ভেবে যে,
"যাক আজকেও বুদ্ধ টাকে আবুল বানাইলাম আর বুঝতেও পারলো না।""
আর আমি খুশি হতাম এই ভেবে যে,
যাক আর একটা দিন আমার ভালবাসার দেবীর অনেক ভাল কাটবে, অনেক খুশি থাকবে।
আমি আমার ভালবাসার দেবীর জন্য যে আমার সব সুখ খুশি তার পায়ে ঢেলে দিতে পারতাম সেটা সে আগেই বুঝে গিয়েছিল।
.
সে জানে আমি অনেক ভাল লিখতে পারি।সে বারবার পড়ে আমার লিখা গুলো আমার টাইমলাইনে এসে।কিন্তু সে এটা জানে না যে আমার টাইমলাইনে যত গল্প পাবলিক আছে তার তিন গুন অনুভুতি #অনলি_মি তে বাঁধা পড়ে আছে।
.
প্রচন্ড হাসিখুশি থাকে ছেলেটা ফেসবুকে।সবার নয়নের মনি হয়ে। সবার ইন্টেরেষ্ট তার উপর।সবার সাথেই অনেক মজার মজার গল্প কবিতা শেয়ার করে ছেলেটি।কিন্তু সেই ছেলেটি যে প্রতি টা রাত নির্ঘুম কাটায় তা কেউ জানতে চায় না।
তার ভালবাসার দেবীও না।ছেলেটা বুঝতে পারে তার চাহিদা তার ভালবাসার দেবীর কাছে আর নেই।
.
আমার ভালবাসার মানুষটি বলেছিল আমি নাকি বদলে গেছি।আমি বলেছিলাম তুমি বদলে গেছো। কিন্তু এখন মনে হচ্ছে আমি ভুল বলেছিলাম, বদলে সে যায় নি, বদলে গেছে তার চাহিদা যা আমার দ্বারা পুরন যোগ্য না।শুধু প্রতিটি নির্ঘুম রাত শেষে মনে হয়
"আগে সে ঘুমাতে দিতো না আর এখন তার দেয়া অসংখ্য সুখ,স্বপ্ন স্মৃতি গুলো ঘুমাতে দেয় না।"
আফসোস,
তোমার গল্প আর আমার গল্পটা শুধু আমাদের হল না নিরুপমা,
এই যা...
.
আমি বারবার হারতাম, ইচ্ছে করেই হেরে যেতাম তার কাছে।তাকে জিতিয়ে দেবার নেশা চেপেছিল আমার মাঝে।আমি তোমার জন্য নিজেকে পরিবর্তন করেছিলাম কিন্তু তুমি অন্য কারো জন্য আমাকে পরিবর্তন করে ফেলবা। সেটা আজো মানতে পারি নি। #শেষ_বারের_মত_নিজেকে_বিসর্জন_সেদিন_দিলাম_তোমাকে_মুক্তি_দিয়ে....

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.