নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঁচমিশালি

MD Nahidul Hasan

সবাই তো বলে নিজেকে অতি সাধারণ বলে।আমি না হয় নিজেকে অসাধারণ একজন বললাম।

MD Nahidul Hasan › বিস্তারিত পোস্টঃ

One sided love-এক তরফা প্রেম

১৯ শে জানুয়ারি, ২০১৯ রাত ১:০৭

ব্লগে ১ম পোস্ট। বানান ও বিরামচিহ্নের ভুল ক্ষমা করবেন।দয়া করে পুরোটা পড়বেন।সিক্যুয়েল ঠিক রাখতে পারি নাই।তার জন্য দুঃখিত।
One sided love বা এক তরফা প্রেম,প্রায় আমাদের সবার জীবনেই একবার করে হলেও ঘটে থাকে।সম্ভবত অধিকাংশ মানুষেরই প্রথম প্রেম এক তরফা হয়ে থাকে।কোনো কোনো মানুষের ক্ষেত্রে আবার কয়েকটা প্রেমই one sided হয়ে থাকে।যদিও "কয়েকটা" কথাটাকে আপনি মানবেন না।কারণ মানুষ যখন প্রেমে পড়ে তখন তার কাছে প্রতিটা প্রেমই ১ম প্রেম মনে হয়,যা হুমায়ুন আহমেদ বলে গিয়েছেন।আপনি হয়তো মানবেন না কারণ আপনার কাছে আগের প্রেমগুলার অনুভুতি বর্তমানে থাকবে না।অথবা,আপনার কাছে এটা মনে হবে যে আগের গুলা ফান ছিল,জাস্ট আই কনটাক্ট etc.কিন্তু একটু গভীরভাবে লজিক দিয়ে ভাবলে আপনি বুঝতে পারবেন।
আসল কথায় আসি,one sided love সম্পর্কে।
এই ভালোবাসাগুলা একদিক থেকে প্রচুর খারাপ,যদিও অনেক সুফল আছে।এই ভালোবাসাগুলা এমন হয় যে, আপনি চাইবেন যেন রাস্তাঘাট বা কোথাও তার সাথে আপনার দেখা না হয়,আপনি তার সামনে পড়েন।আবার আপনি এটাও চাইবেন যাতে সে যেন আপনার সামনে পড়ে।আপনি হয়তো অধিক খুশি হবেন যদি তাকে আপনি দূর থেকে দেখেন এবং সে অন্যদিকে তাকিয়ে রয়েছে।
আর একটা কথা,আপনি কিন্তু জীবনের বেশিরভাগ সময়ই তাকে অন্য দিকে তাকিয়ে থাকতে দেখেছেন।কারণটা খুব স্বাভাবিক।আপনি তার চোখের তাকাতে ভয় পাবেন।আর আমার যতটা মনে হয় one sided love গুলা বেশিরভাগ লাজুক টাইপের মানুষদের সাথে হয়।আর লাজুক না হলেও তার সামনে আপনি লাজুক।
মনে করুন আপনি স্কুলে কোনোদিনও ফুল ক্লাস করেন নি বা খুব কম করেন।কিন্তু ছুটির পরে তাকে একনজর দেখার জন্য আপনি আকুল হয়ে উঠবেন, ফুল ক্লাস করবেন।আর তার shape টা আপনার কাছে অনেক পরিচিত থাকবে।কারণ আপনি তার চেহারার দিকে তাকাতে ভয় পাবেন আর তাকালেও তেমন না।যেমন অনেকের মাঝেও আপনি দূর থেকে তাকে চিহ্নিত করে ফেলতে পারবেন।
সবার ক্ষেত্রে জানিনা তবে আমার ক্ষেত্রে এমন হত আমি তার চেহারা ভুলে যেতাম।শুধু shape টা মনে থাকত।
আর যখন আপনি তার প্রেমে পড়বেন তখন সে তো আপনার কাছে অনেক কিছু মনে হবেই বরং তার মা-বাবা, তার বান্ধবী এবং যেইসব ছেলেদের সাথে সে কথা বলত তারা আপনার কাছে অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।আর তাদের আপনি মনে মনে মাত্রাতিরিক্ত দাম দিতে থাকবেন।
আর সবচেয়ে বড় কথা হল প্রেমে পড়লে আপনার ক্রিয়েটিভিটি লেভেল ইনফিনিটি হয়ে যাবে।১ম-১ম সোশাল মিডিয়ায় আপনি প্রচুর জোক করবেন।পরে অবশ্য আস্তে চুপ হয়ে যাবেন।
আর বাসায় - বাইরে আপনি এমনভাবে থাকবেন যেন সে আপনাকে দেখতাছে।মানে চালচলনে অনেক পরিবর্তন আসবে।
মনে করুন আপনার আর তার প্রাইভেট একি টাইমে বা এমন যে আপনি যাওয়ার সময় সে আসে।তখন আপনার প্রাইভেট ৭টায় থাকলে ঘুম ৫ টায় ভেঙে যাবে।
তাকে দেখলে আপনি ভয় পাবেন ঠিকই কিন্তু তার কথা মনে পড়লে আপনি প্রচন্ড খুশি হবেন।তার ছবি কিংবা তার ফেসবুক একাউন্টের পোস্ট বা কোনো বান্ধবীর কমেন্টের রিপ্লাই দেখলে নিমিষেই আপনার ঘুম চলে যাবে(গ্যারান্টি)।ফেসবুক আইডি কিন্তু আপনি সহজেই পেয়ে যাবেন।আর পাওয়া খুবই সহজ।তাদের ক্লাসের হিজরা টাইপের ছেলের যেকোনো পোস্টের রিয়েক্টে ঢুকুন।ব্যাস,আপনি পেয়ে গেলেন তার ফেবু আইডি।আপনি কিন্তু আপনার এই ভালোবাসাটা প্রচন্ড গোপন করতে চাইবেন।আর তার নাম শুনলে তো হইছেই......
আপনি কিন্তু চাইলে এই ভালোবাসাটাকে উপভোগ করতে পারবেন।তবে এই ক্ষেত্রে আপনার এক তরফা ভালোবাসার বয়স কমপক্ষে ১ বছর হতে হবে।মনে করুন শীতে তার প্রেমে পড়ছেন।পরের বছরের শীতে তাকে আপনি দেখলে স্মৃতি পুরো তাজা হয়ে যাবে।তখন মনে করুন আপনি কিছু গান শুনতেন। ঐ গানগুলা আবার বেশ কিছু সময় পর শুনলেও আপনি প্রচুর উপভোগ করতে পারবেন।আর শীতকালের গান, বর্ষাকালের গান, বিভিন্ন ইভেন্টের গানগুলা যদি আলাদা করতে পারেন তাহলে কিন্তু স্মৃতি কয়েকগুণ তাজা হয়ে যাবে।
তবে এই প্রেমগুলা বেদনাদায়ক।ছ্যাকার মত সরাসরি আক্রমণ করবে না, কিন্তু তিলেতিলে মারবে।বিড়ি-সিগারেট,হাত কাঁটা এইগুলা আপনার মাথায় আসবে না।তবে আপনার ভালোবাসাটা অই ছ্যাকাখোর থেকে কিন্তু অনেক খাঁটি ছিল।
one sided love এর উপকারিতা হল তার কথা ভেবে আপনি অনেক উন্নতি করতে পারবেন।যদিও এটা লোকে বলে,আমি কোনো ফল পাই নাই

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫১

স্রাঞ্জি সে বলেছেন: হ্যাপি ব্লগিং______♥

লিখে যান। যদিও কিছু ভুল আছে। সামনে কেয়ার করে নিবেন।

১৯ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:৩৪

MD Nahidul Hasan বলেছেন: ধন্যবাদ।পরের বার থেকে ভুল না করার চেষ্টা করব

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৪৮

রাজীব নুর বলেছেন: চাইলেই সব কিছু উপভোগ করা জায় না। উপভোগ করার জন্য উপকরন লাগে। উপকরন হচ্ছে টাকা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.