নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঁচমিশালি

MD Nahidul Hasan

সবাই তো বলে নিজেকে অতি সাধারণ বলে।আমি না হয় নিজেকে অসাধারণ একজন বললাম।

MD Nahidul Hasan › বিস্তারিত পোস্টঃ

প্রকৃত ভালোবাসার অস্তিত্ব আদৌ নেই

১৯ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:৫৩

কোনো এক ভাবে"প্রকৃত ভালোবাসা বা রিয়েল লাভ"র অস্তিত্ব আদৌ এই পৃথিবীতে নেই।কিন্তু আমরা যেটাকে জানি তার অস্তিত্ব অবশ্যই আছে।
প্রেমের ক্ষেত্রে দুইজনেই একে অপরকে ভালোবাসবে,যেটা আমরা জানি।কিন্তু বাস্তবে হয়তো তা হয় না।হয়তো একজনই প্রকৃতভাবে ভালোবাসে, আরেকজন হয়তো বাধ্য হয়ে বা ভালো লাগা থেকে সম্পর্কে যাবে।পরে হয়তো আস্তেআস্তে সেও ভালোবাসতে শুরু করবে।
কিন্তু দেখা যাবে তার মনের মানুষ অন্য কেউ ছিল অথবা কারো প্রতি তার দুর্বলতা বেশি ছিল।যার প্রতি দুর্বলতা বেশি ছিল সে হয়তো অন্যকারো সাথে বা তাকে পাত্তা দেয়না-এমন কিছু হতে পারে।
মানে দুজনের "প্রথম মনের মানুষ" একে অপরের ছিল তা কোনোদিনও সম্ভব না।
মনে হয় না এতটা কাকতালীয়তা প্রকৃতি কোনোদিনও মেনে নিবে।
এরকম যে,ছেলেটা মেয়েটাকে ভালোবাসত & মেয়েটা তা বুঝতে পেরে গিয়েছিল।পরে সেও তার প্রেমে পরে গেল ও তার প্রস্তাবে রাজি হয়ে গেল।অথবা ভালোলাগা অথবা ভরসাযোগ্য মনে করে রাজি হয়ে গেল & পরে প্রেমে গেল।কিন্তু তার আগে হয়তো মেয়েটার মনের মানুষ অন্য কেউ ছিল।
কিন্তু উভয়েরই জীবনের ১ম ভালোবাসা একে অপরের ছিল তা একেবারেই অসম্ভব।ব্যাপারটা এমন যে পরে সে তার ১ম মনের মানুষকে ভুলে গেল।
আপনি প্রপোজ করলেন আর মেয়েটা হেসে রাজি হয়ে গেল তার মানে এই না যে সে আপনাকে মনে-প্রাণে আপনার মত ভালোবাসে।কিন্তু পরে বাসবে।
অর্থাৎ কোনো একভাবে "প্রকৃত প্রেম" এর কোনো অস্তিত্ব নেই।
(বি.দ্র.:অস্তিত্ব আছে।তবে হয়তো ১ম প্রেম হওয়া সম্ভব না)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.