নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঁচমিশালি

MD Nahidul Hasan

সবাই তো বলে নিজেকে অতি সাধারণ বলে।আমি না হয় নিজেকে অসাধারণ একজন বললাম।

MD Nahidul Hasan › বিস্তারিত পোস্টঃ

ফেসবুক "লক প্রোফাইল" এর প্রোফাইল পিকচার

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:০৮

ফেসবুকে "লক প্রোফাইল " ফিচারটা আসার পর আমাদের অনেকেরই সমস্যা হয়েছে।আগে তো অন্তত প্রোফাইল আর কভার ফটোটা দেখতে পারতাম।কিন্তু এই ফিচারটা আসার পর তো একবারেই নাজেহাল অবস্থা।তবে কয়েকটা ট্রিক আছে যাতে মোটামুটি ভালো রেজুলেশনের প্রোফাইল পিক পাওয়া যায়।আজ আমি কয়েকটার একটা ট্রিকের কথা বলব।শুরু করা যাক.....

আপনাকে যেকোনো ব্রাউজারে প্রবেশ করে free.facebook.com এ লগইন করতে হবে।আর আগের লগইন করা থাকলে তো ভালোই।তারপর যার প্রোফাইল পিক দেখতে চান তার আইডিতে ঢুকবেন।ব্রাউজারের উপরের দিকে URL শো করে।সেখানে ক্লিক করবেন।তারপর লিংকটা কপি করে রাখবেন।কপি করা লিংকেই থাকবে ইউজার নেম।এইখানে ইউজার নেম দুইভাবে থাকতে পারে।হয় সাধারণ ভাবে,যেমন http://www.facebook.com/abc.xyx.123 অথবা নিউমারিক এ থাকবে।নিউমারিক মানে পারসোনাল ইউজার নেম।নিউমারিকে থাকলে আর কষ্ট করতে হবে না।


এই ছবিতে যেইখানে লালদাগ দেওয়া হইছে অইটাই নিউমারিক ইউজার নেম।

আর যদি সাধারণ ভাবে এইরকম -www.facebook.com/abc.xyx.123 আকারে থাকে তাহলে যেতে হবে http://www.findmyfbid.in এ। ঐখানে http://www.facebook.com/abc.xyx.123 ইউজারনেমটা পেস্ট করার পর আপনি আপনার নিউমারিক ইউজার পেয়ে যাবেন নিচের ছবির আকারে।


এইবার আসল কাজঃ
http://graph.facebook.com/USERID/picture?width=2000height=2000
উপরের এই লিংকটা কপি করে নিন।এইখানে যেই জায়গায় ক্যাপিটালে userid লেখা আছে অই জায়গায় userid লেখাটা সরিয়ে নিউমারিক ইউজার নেমটা বসাবেন।তারপর যেকোনো ব্রাউজারে কপি করে পেস্ট করে দিলেই চলে আসবে "লক প্রোফাইল" এর মালিকের প্রোফাইল পিকচার।কোয়ালিটি মোটামুটি ভালোই।মানে চলে।আগের জানা না থাকলে এবং কাজ হলে মনে মনে ধন্যবাদ জানাতে ভুলবেন না।ধন্যবাদ সবাইকে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১৯

রাজীব নুর বলেছেন: যে লক করে রাখে সেটা দেখার দরকার কি??

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:২১

MD Nahidul Hasan বলেছেন: vpn diye blog a dhuki

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.