নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঁচমিশালি

MD Nahidul Hasan

সবাই তো বলে নিজেকে অতি সাধারণ বলে।আমি না হয় নিজেকে অসাধারণ একজন বললাম।

MD Nahidul Hasan › বিস্তারিত পোস্টঃ

খেলাধুলা ও গালিগালাজ

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:১৩

একটা সময় ছিল, যখন আমি মারাত্মক ক্রিকেটপ্রেমী ছিলাম।তখন যদি বাংলাদেশ খারাপ খেলত তাইলে অনেক মেজাজ খারাপ হতো। যেকোনো একটা খেলোয়াড়কে প্রচুর গালিগালাজ করতাম আর পোস্ট করতাম,যদিও পরে মেজাজ ঠান্ডা হলে আবার ডিলিট করে দিতাম।
কিন্তু ইদানীং আর ক্রিকেট তেমন দেখি না,ফুটবল নিয়েই বেশি পড়ে থাকি।
তাই-ই হয়তো এখন বাংলাদেশ বা অন্য কোনো সমর্থিত দল খারাপ খেললে আর আগের মতো গালিগালাজ করি না।এইটা দ্বারা অবশ্য একটা জিনিস পরিষ্কার যে, যারা প্রকৃত ক্রিকেটপাগল তারা অবশ্যই গালাগালি করবে,কেউ কেউ হয়তো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করবে না।এরা একদিকে।অনেক উঁচু লেভেলের ক্রিকেটপ্রেমী এরা।
আরেকদল আছে যারা জ্ঞান দিবে,মেজাজ খারাপ না করতে বলবে।আর গালিগালাজকারীদের নিয়া বিভিন্ন পোস্ট করবে যেগুলা সৃজনশীলের "ঘ" এর উত্তরের আকারের হবে। তারা কিন্তু আমার মতো।খেলা নিয়ে তাদের অত একটা মাথাব্যথা নেই। আমি-আপনি যতটা আবেগের সাথে খেলাটাকে নেই, তারা ততটা নেয় না।
একটা জিনিস লক্ষ্য করুন,আপনি রেজাল্ট খারাপ করলে সবচেয়ে বেশি মেজাজ দেখায় আপনজনরা,পাশের বাড়ির খালা-জেঠীরা না।খালা-জেঠীদের আপনাকে নিয়া মাথাব্যথা থাকবে কেন?হয়তো মনে আনন্দ নিয়ে হালকা জ্ঞান দিয়ে চলে যাবে।আর নিম্নবর্গের হলে "গুতা দেওয়া" টাইপের কিছু কথা বলবে।এইখানে আশেপাশের মানুষ আপনি খারাপ করলে উপভোগ করে আর ঐখানে ভালো করলে।পার্থক্য শুধু এখানেই।
একটা কথা আছে,"শাসন করা তারই সাজে সোহাগ করে যে"।ব্যাপারটা অনেকটা এইরকম।মানে যে যত ভালোবাসবে সে ব্যাপারটা নিয়ে তত সিরিয়াস হবে,তার প্রতিক্রিয়া তত বেশি হবে।
আরও পরিষ্কার করা যাক।বাংলাদেশের লাস্ট হকি ম্যাচের ফলাফল কি ছিল আর এইটা নিয়ে আপনার প্রতিক্রিয়া কেমন ছিল/?

বি.দ্র.:পয়েন্ট অব ভিউ থেকে কিছুটা ব্যাখ্যা দিয়ে বুঝানোর চেষ্টা করলাম।অনেকের সাথেই না মিলতে পারে।না মিললে আমি আন্তরিক ভাবে দুঃখিত।সবার পয়েন্ট অব ভিউ তো আর এক না।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৫৯

চাঁদগাজী বলেছেন:



পোষ্টের শেষভাগে ছবিটা কিসের?

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:২৩

MD Nahidul Hasan বলেছেন: একটা কাপড়ের ছবি, যাতে অনেকগুলা স্ল্যাং আছে

২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৫:৪৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: ভাই, খেলাধুলা নিয়া আমি চরম আগ্রহী! চরম মানে চরম। আরব দেশের এই ৪৪-৪৫ ডিগ্রি গরমের মধ্যেও পাকিস্তানী-ইন্ডিয়ানদের সাথে গিয়া ক্রিকেট খেলি। মাঝে মধ্যে আরব দেশের লোকজনের সাথে ফুটবল! এমনকি সম্প্রিতি আমার অফিসের হয়ে আসছে নভেম্বর ডিসেম্বরে বিভিন্ন দেশের এম্বাসির সাথে এম্বাসির যেই ক্রিকেট খেলা হবে সেখানেও নাম লেখাইলাম।

কিন্তু, আমি না টিভিতে খেলা দেখি, না খবরের কাগজে খেলার খবর দেখি। আমি এটাও জানি না যে বাংলাদেশের ক্রিকেট টিমের ক্যাপ্টেন কে, এটাও জানি না যে বাংলাদেশ কার সাথে শেষ ফুটবলে গুয়ে হারা হারছে! বারসেলোনায় কে খেলে আর ম্যান্চেষ্টারের সাপোর্টারদের সবাই নির্বোধ কেন বলে এগুলিরও খোঁজ রাখি না।

সো, গালাগালি আসে না। নিজের খেলাটা নিজে উপোভোগ করি। এটাই যথেষ্ট। টিভি-খবরের কাগজ আর বিভিন্ন দেশের খেলা নিয়ে যারা টেনশিত, এদের বুদ্ধি গাধার থেকেও কম!

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:২১

MD Nahidul Hasan বলেছেন: ওহ আচ্ছা!তাইলে টিভি নামক মিডিয়াটার প্রয়োজন একেবারেই নেই।আর ইউরোপিয়ানরাও নির্বোধ,শুধুশুধু ফুটবলুকে শিল্পে পরিণত করে টাকা কামাইতাছে।
তবে আমার মনে হয়, আপনার ব্যাপারটা ভিন্ন। আপনি যেটাকে আগ্রহ বলতাছেন সেটা আসলে কিছুই না।কারণ ক্রিকেট বা ফুটবলে একজন আইডল,তাকে অনুকরণ করা-এগুলা ছাড়া আবার খেলা হয়?আপনি খেলেন হালকা দৌড়াদৌড়ি করে মানসিক প্রশান্তির জন্য।আর আপনার বয়স মনে হয় ৩৫+, ৪০ এর কাছাকাছি।ঐ বয়সে তো আপনার মধ্যে আবেগ না থাকাটা অস্বাভাবিক কিছু না

৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: কাউকেই গালাগালি করা ভালো নয়।
খেলোয়াড় বা সাধারন বাসের হেলপার হোক।

৪| ০৩ রা অক্টোবর, ২০১৯ ভোর ৫:০৮

ঋণাত্মক শূণ্য বলেছেন: "লেখক বলেছেন: ওহ আচ্ছা!তাইলে টিভি নামক মিডিয়াটার প্রয়োজন একেবারেই নেই।আর ইউরোপিয়ানরাও নির্বোধ,শুধুশুধু ফুটবলুকে শিল্পে পরিণত করে টাকা কামাইতাছে।
তবে আমার মনে হয়, আপনার ব্যাপারটা ভিন্ন। আপনি যেটাকে আগ্রহ বলতাছেন সেটা আসলে কিছুই না।কারণ ক্রিকেট বা ফুটবলে একজন আইডল,তাকে অনুকরণ করা-এগুলা ছাড়া আবার খেলা হয়?আপনি খেলেন হালকা দৌড়াদৌড়ি করে মানসিক প্রশান্তির জন্য।আর আপনার বয়স মনে হয় ৩৫+, ৪০ এর কাছাকাছি।ঐ বয়সে তো আপনার মধ্যে আবেগ না থাকাটা অস্বাভাবিক কিছু না"

idol worship শুধু ধর্মে বাধা নাই; এখন সবখানে ছড়ায় পড়ছে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.