নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঁচমিশালি

MD Nahidul Hasan

সবাই তো বলে নিজেকে অতি সাধারণ বলে।আমি না হয় নিজেকে অসাধারণ একজন বললাম।

MD Nahidul Hasan › বিস্তারিত পোস্টঃ

আপনিও ভয় পেয়েছেন?

০১ লা নভেম্বর, ২০১৯ সকাল ৯:৩০

আপনিও ভয় পেয়েছেন?জি,আমিও পেয়েছি।আমরা অনেকেই পেয়েছি।
প্রথমে বুয়েট শিক্ষার্থী আবরার একটা স্ট্যাটাসের জন্য মারা গেল।তারপর সাকিব আল হাসানের মতো তারকা আন্দোলন করার কারণে আল্টিমেটামের পর নিষিদ্ধ হয়।
এবার আপনি ভাবছেন,তারা তো অনেক বড় মাপের মানুষ। আবরার বুয়েটের ছাত্র,সাকিব দেশের অন্যতম বড় তারকা(বর্তমানে শ্রেষ্ঠ হয়তো)।তারা স্ট্যাটাস আর আন্দোলন করে টিকতে পারলো না,আর আমি কোন চ্যাটের বাল!আবরারের জন্য সারাদেশ রাজপথে নামছে,বিক্ষোভ হয়েছে। কিন্তু আমি মারা গেলে তো এইগুলা কিছুই হবে না।কারণ আমি বুয়েটের EEE এর ছাত্র না, বা আমি আমাদের সমাজ কর্তৃক মেধাবী স্বীকৃতও না।তাইলে তো আপনি মারা গেলে আপনার জন্য কেউই রাজপথে নামবে না,বিক্ষোভ হবে না।তাইলে কি দরকার ফেসবুকে সরকারবিরোধী বা এইসব টাইপের পোস্ট করার?এতো আন্দোলনের পরেও অমিত সাহা পার পেয়েই যায় আর আমার বেলায় তো তাহলে সব আসামীই পার পেয়ে যাবে।আর সবচেয়ে বড় কথা আমরা এইটা জানি যে,ফেসবুক স্ট্যাটাসের জন্যেও কেউ মারা যায়।
আর সাকিব।দেশের বর্তমানে অন্যতম সেরা একজন ক্রিকেটারই না,তারকাও।সে আন্দোলন করে ক্রিকেটারদের অধিকার নিয়ে। এতে সে প্রথমে সাউথ ইন্ডিয়ান মুভির মতো আগে থ্রেট পায়,তারপর যা হওয়ার হয়!!সংবাদ সম্মেলনে মনমরা মুখে স্বীকার করার সময় আপনিও নিশ্চয়ই এটা ভাবছেন যে,সাকিব হইয়াও এদের সামনে টিকতে পারলো না,আর আমি কোন চ্যাটের বাল!!
যেই কুচক্রী মহলই এইসবের পিছনে জড়িত ছিল তাদের প্রশংসা করতে হবে।তারা অবশ্যই সফল হয়েছে।কারণ এখন আমি-আপনিও ভয় পেয়েছি।জি,প্রচুর ভয় পেয়েছি।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৯ সকাল ৯:৪৯

এপোলো বলেছেন: বাঙ্গালীকে ভয় দেখিয়েই কাজ আদায় করা লাগে। এই জিনিস উপরের লেভেলের লোকজন শত বছর আগেই বুঝতে পেরেছে।

২| ০১ লা নভেম্বর, ২০১৯ সকাল ১০:০৪

তরুন ছিল রংগিন বলেছেন: আন্দোলন করে আর লাভ নাই, চোখ আছে দেখে যান, কান আছে শুনে যান, মুখ আছে বাহ্‌বা দিয়ে যান।

আমার ব্লগে এ আমন্ত্রন রইলো।

৩| ০১ লা নভেম্বর, ২০১৯ সকাল ১১:৩৬

রাজীব নুর বলেছেন: আমি ভয় পাইনি। আমার ভীষন মন খারাপ হয়েছে।

৪| ০১ লা নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৫

কিরমানী লিটন বলেছেন: এই দুঃখ আর হতাশাগুলো এখন আমরা মানিয়ে নিয়ে- উপায়হীন মেনে নওয়েছি। তাই আর ভয় পাইনা- অনুভূতিগুলো মরে গেছে বিকার বিবেকের মতোই......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.