নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঁচমিশালি

MD Nahidul Hasan

সবাই তো বলে নিজেকে অতি সাধারণ বলে।আমি না হয় নিজেকে অসাধারণ একজন বললাম।

MD Nahidul Hasan › বিস্তারিত পোস্টঃ

মেয়েদের নিয়ে একটি ভ্রান্ত ধারণা

১৭ ই মার্চ, ২০২০ রাত ৩:০৪

প,দুশ্চরিত্রা,বেয়াদব, ভিতরে শয়তানি ইত্যাদি।্রচলিত আছে।তা হলো-দেখতে উচ্ছৃঙ্খল, চরিত্রহীন,বখাটে, অভদ্র মেয়েরা আসলে অনেক ভালো,চরিত্রবান এবং সহজসরল। আর যেই মেয়েগুলা চুপচাপ, ভদ্র,বাবা-মায়ের কথা শুনে,সেইগুলা অভদ্র আসলে আমরা যা ভাবি তার সব বা কিছুটা ভুল।
"আমরা যা দেখি,তা হয় না,
আমরা যা দেখি না,তা-ই হয়।"
"বিনা বাতাসে নদীর পানি নড়ে না। "
এইটা অনেকক্ষেত্রে সত্যি।কিন্তু সব জায়গায় আপনি কেডি পাঠক হলে তো হবে না।অনেকক্ষেত্রে হয়তো যা দেখেন তা-ই হয়,বরং একটু কম দেখেন!
১ম টাইপ-এরা যেহেতু বাহিরে খারাপ,ভিতরে নিশ্চয়ই অনেক ভালো।এদের মন নিশ্চয়ই অনেক ভালো।এরা চরিত্রবতী।ভাই,তাইলে আপনি কি ভুল দেখলেন?আপনার কৃতকর্মের কিছুটা তো উদগীরিত হবে।আর আপনি যেইটা দেখছেন সেটা তো তার সেই কৃতকর্মেরই বহিঃপ্রকাশ। এইখানে তো রিভার্স/ইনভার্স বা কেডি পাঠক থাকার কথা না।
২য় টাইপ-এরা যেহেতু চুপচাপ, চাল-চলন মার্জিত, ভদ্র,মানে এরা চরিত্রহীন,অভদ্র,বখাটে,বেয়াদব ইত্যাদি। কেন ভাই?চোখ কেন বিপরীত দেখবে?নাকি আপনার রেটিনায় যেই উল্টা প্রতিবিম্ব তৈরি হয় সেটা আর সোজা হয় না?
এরা অপেক্ষাকৃত ভালো,যার কারণে কৃতকর্মের বহিঃপ্রকাশ কম দেখতাছেন।এইটা না যে,এরা সবাই ধোয়া তুলসীপাতা। এদের মধ্যেও ভন্ড আছে,তবে অপেক্ষাকৃত কম।
আর এদের খারাপ মনে করার একটা কারণ আছে।স্বভাবতই এদের অনেক ভালো একটা ইমেজ আপনি তৈরি করে রেখেছেন।কিন্তু শয়তান তো আমাদের সবার মধ্যেই আছে।যার ফলে এদের এই সামান্য বা অপেক্ষাকৃত কম শয়তানিকে আপনি অনেক উপরে তুলে নিছেন।যার কারণে আপনার চোখে এরা খারাপ।
পরিশেষে, যেইগুলা বাইরে যত খারাপ,ভিতরে আরও বেশি খারাপ।ব্যতিক্রম থাকতেই পারে।
আর রাগী মেয়েদের নিয়াও একটা ভ্রান্ত ধারণা আছে।এরা নাকি অনেক ভালো,মন অনেক বড়।এইগুলাও আজাইরা।রাগের সাথে কেন ভালো হওয়ার সম্পর্ক থাকবে?হ্যাঁ,আপনি এইটা বলতে পারেন যে,সব রাগী মেয়েরাই বাজে না।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০২০ সকাল ৯:০৩

নেওয়াজ আলি বলেছেন: Right

২| ১৭ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৩৪

রাজীব নুর বলেছেন: মেয়েরা মায়ের জাত। তাদের রাগ কম। তাদের মধ্যে আছে শুধু আকাশের মতো বিশাল ভালোবাসা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.