নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানত যদি হাসন রাজা বাঁচব কতদিন..

Miles to go before I sleep.....

নরাধম

"Recite! in the name of thy Lord; Who created Created man out of a clot of congealed blood Recite! and thy Lord is Most Bountiful, He Who taught (the use of) the Pen Taught man that which he knew not"

নরাধম › বিস্তারিত পোস্টঃ

এইটা একটা ডেভিল'স এডভকেইট টাইপ পোস্ট: নাস্তিক ব্লগারদের দৃষ্টি আকর্ষন করছি।

১০ ই মার্চ, ২০১৩ সকাল ৯:২৪

এটা অভিজিৎ রায়ের ফেইসবুক নোটের পরিপ্রেক্ষিতে লেখা। তিনি পোস্টটা আরিফ জেবতিকের সাম্প্রতিক উগ্র নাস্তিক এবং উগ্র আস্তিক নিয়ে বিরক্তির ফেইসবুক পোস্টের প্রতিক্রিয়া হিসেবে লিখেছেন।





যে কোন বৈপ্লবিক চিন্তাকে গ্রহণযোগ্যতা পাওয়ার জন্য প্রচন্ড ত্যাগ স্বীকার করতে হয়। মুহাম্মদ (সাঃ)-এর জীবন অনেকবারই হুমকির সম্মুখীন হয়েছিল, তায়েফের কথা বা মক্কাত্যাগের কথা স্বরণ করা যায়। জিসাসের তো জীবনই দিতে হয়েছে (খ্রীস্টান ধর্মমতে)।

তেমনি রাম বলেন, ফরাসি বিপ্লবের অনুঘটকদের কথা বলেন, সবাইকেই অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। এটাই নিয়ম, প্রচলিত চিন্তার বাইরে বৈপ্লবিক চিন্তা প্রতিষ্ঠার জন্য ত্যাগ স্বীকার করতেই হবে, জীবন দিতে রাজি থাকতে হবে।



ব্লগের নাস্তিকরা নাস্তিকতা প্রতিষ্ঠা করতে চায়, কিন্তু সেই ত্যাগ স্বীকারটা করতে চায়না। অথচ তাদেরকে অনেক মার খেতে হবে, জামাত-শিবির বা প্রতিক্রিয়াশীলরা আপনাদেরকে অনেক ট্যাঙ্গানি দিবে, ক্ষেত্রবিশেষে মেরে ফেলবে। এই ত্যাগ স্বীকার করার পর জনগন যদি মনে করে আপনাদের মতাদর্শ গ্রহণযোগ্য, তখন তারা সেটা গ্রহণ করতে পারে আবার নাও করতে পারে, অনেক ত্যাগ স্বীকার করার পরও কত বিপ্লবের কোন ফল আসেনা। জনগন চাইলে তখন নাস্তিকতা প্রতিষ্ঠা হবে আর না চাইলে আপনারা সারাজীবন দৌড়ের উপর থাকবেন, কি আর করা! যদি সেটা সহ্য করতে না পারেন, তাহলে আমার মত গাট্টি নিয়ে তাবলীগে চলেন, কেউ আপনাকে মারতে আসবেনা।



কিন্তু আপনারা চান মার খেলে যেন মধ্যপন্থী ধার্মিকরা বা মুসলমানরা আপনাদের পক্ষে কথা বলে, আপনাদের বাঁচাতে আসে, যাদের ধর্মের বিরুদ্ধে কথা বলছেন তারাই আবার আপনার পিঠ বাঁচাতে আসুক সেটা চান আপনারা। আপনারা চান কেউ আপনাদের আক্রমণ না করুক কেননা পশ্চিমে এসব বললে কেউ আক্রমণ করেনা, কিন্তু পশ্চিমে এই অবস্থায় আসতে রেনাসাঁ, এনলাইটেনমেন্ট, ফরাসি বিপ্লব ইত্যাদি অনেক আন্দোলনে অনেক রক্ত ঝড়াতে হয়েছে। আপনাদেরকেও আপনাদের মতাদর্শ গ্রহণ করানোর জন্য সেই ত্যাগ করতে হবে। মার খাওয়ার পর মিউ মিউ করে কান্নাকাটি করবেন, মধ্যপন্থি মুসলমানরা কেন আপনাদের পক্ষে বলে না, কেন জামাত শিবিরের বিরুদ্ধে আপনাদের বাঁচাতে কেউ আসেনা সেসব বলে ফেইসবুকে, ব্লগে কাঁদবেন, এসব কান্নাকাটি শোনার সময় লোকজনের নেই। মার খেতে রেডি না থাকলে শাড়ী-চুড়ি পড়ে ঘরে বসে থাকেন, নাস্তিকতা প্রচার করতে যায়েন না। আপনাদেরকে কেউ বাঁচাতে আসবেনা, কেউ আপনাদের পক্ষে কথা বলবেনা, এটা বুঝেই নাস্তিকতা কায়েম করার ইচ্ছে থাকলে করেন, নাহয় সাইড দেন, সংস্কৃতি চর্চা করেন বা কবিতা-উপন্যাস-গদ্য রচনা করেন, সুকুমারবৃত্তির চর্চা করেন, রবীন্দ্রসংগীত নিয়ে গবেষণা করেন, প্রেমের কবিতা লিখেন, সুন্দর দেখে বিয়ে করে সংসারী হোন, চাকরি করেন, বাচ্চা পয়দা করেন, তাদেরকে স্কুলে পাঠান, তাদের স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তিমা করেন, পিকনিকে যান বা শ্বশুরবাড়িতে যান অথবা জাহান্নামে যান। মধ্যপন্থী মুসলমানদের খেয়েদেয়ে কাজ নেই তারা আপনার পিঠের মাইর নিজেদের পিঠে নিবে। তারা বরং খুশীই হবে, কেননা আপনারা তাদের মনে আঘাত দিয়েছেন। সেটা মেনে নিয়ে তারপর নাস্তিকতা কায়েম করতে চাইলে করেন, নাহয় বিটিভিতে উচ্চাঙ্গ সংগীত শুনেন, কেউ আপনাদেরকে মারতে আসবেনা।এখন মাইরের ভয়ে তো ঠিকই চুপচাপ আছেন, রাজীব মারা যাওয়ার পর তো আপনাদের নাস্তিকতা প্রচারে ভাটা পড়েছে। সেরকমই থাকেন যদি ত্যাগ স্বীকার করতে রাজি না থাকেন।



বর্তমান শাহবাগ আন্দোলনের প্রেক্ষিতে আপনারা ডিসপেন্সেবল, আপনারা আন্দোলনের বোঝা। আন্দোলনের আজকে শ্লথ গতির জন্য আপনাদের কমরেডদের দীর্ঘসময় ধরে তীব্র সাম্প্রদায়িক ধর্মবিদ্বেষের একুমুলেটেড ইফেক্ট দায়ী, জামাত যেকোন সুযোগ নিবে, আপনারা সে সুযোগ তাদের দিয়েছেন। আপনাদের বিশ্বাসবিদ্বেষের কথা জনগন জানলে সেটা আন্দোলনের বৃহত্তর স্বার্থের বিপক্ষে যাবে। তাই আপনাদেরকে কেউ মারলে সেটা নিয়ে আন্দোলনের কেউ মাথা ঘামাবেনা। কেননা আপনাদের বালছাল নাস্তিকতা চর্চায় জনগন কোন লাভ দেখছেনা, জনগন দেখছে যুদ্ধাপরাধীদের বিচার করাটাই মূল লক্ষ্য, আপনাদের সামিউর কোন বাল ছিড়ছে সেটা আপনারা হিসেব করেন বসে বসে, আন্দোলনের লোকদের সেটা নিয়ে চিন্তার সময় নেই, অনেক গুরুত্বপূর্ণ কাজ পড়ে আছে তাদের। যুদ্ধাপরাধীদের বিচারের লক্ষ্যে নেমে আপনাদের কোন নাস্তিকের বিশ্বাসের জন্য কে মাইর খেল, কার জীবন গেল, সেটা আপনারা নিজেরা নিজেরা দেখেন, নিজের পিঠ নিজে বাঁচান, হেডম থাকলে শিবিরের মত রাস্তায় নেমে গাড়ি ভাঙ্গেন বা শিবিরের সাথে মারপিট করেন। সেই হেডম আপনাদের না থাকলে কান্নাকাটি করতে আসবেন না, আন্দোলনের মানুষের আপনাদের কান্নাকাটি শোনার সময়, ধৈর্য্য এবং ইচ্ছে কোনটাই নেই।



ফ্র্যাংকলি ডিয়ার, পিপল ডোন'ট গিভ আ র‌্যাট'স এস!





পূণশ্চ: সরকার নাকি উগ্র ঘৃণাবাদি নাস্তিকদের ঠ্যাঙ্গানির পরিকল্পনা করেছে, এই শুনে গ্র্যাজুয়েট স্কুল থেকে বিএসসি পাশ করা ফেইসবুকের ভিআইপি মেম্বার (কে সেটা জানেন আপনারা) মুহম্মদ (সাঃ)-এর ব্যাপক প্রশংসা করে পোস্ট দিয়েছে! মাইরের উপর ভাইটামিন নাই!

মন্তব্য ৮০ টি রেটিং +৭/-০

মন্তব্য (৮০) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ৯:২৯

নরাধম বলেছেন:
আরিফ জেবতিকের পোস্ট:

Click This Link

২| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৫২

পিয়ার আহসান বলেছেন: lekha valo laglo. +++

১১ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৫৮

নরাধম বলেছেন: ধন্যবাদ।

৩| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ১০:০১

দিশার বলেছেন: খুব খুশি লাগতেসে না?

যাহ শালা কইটা নাস্তিক শেষ হইলো ? এবার মনের সুখে জুম্মার নামাজ পরে এসে atn য়ে হুজুর এর বয়ান শুনতু শুনতু সবাহানাল্লাহ বলে থেকে থেকে চিত্কার দিয়ে উঠব .

আরে নির্বোধ , চোখ থাকলে দুনিয়ার দিকে চায়া দেখ , তর সরিয়াহ আইন ওলা , পাকিস্তান, আফগানিস্তান, সুদান, মালি, কি জাহান্নামের আগুনে পুরতেসে .

আর ধর্মহীন , সুইডেন , ডেনমার্ক এরা কি আসে . আইসে মডারেট মুসলমানি দেখাইতে ভন্ডের দল .

১১ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৪৪

নরাধম বলেছেন: মাম্মা, এত শিরিকাশ কেন? আমি তো চাই নাস্তিক মামারা বিপ্লব করবে, কান্নাকাটি না! মেয়েদের মত কান্নাকাটি করে ইমোশনাল ব্ল্যাকমেইল করলে চলপে? আপনারা মৌলবাদীদের সাথে যুদ্ধ করে দেশকে আফগানিস্তান হতে নিশ্চয়ই বাঁচাবেন, আমগো কোন চিন্তা নাই, আপনারা আছেন না?!

১১ ই মার্চ, ২০১৩ দুপুর ১:০১

নরাধম বলেছেন: খুশি লাগা না লাগার কি আছে মাম্মা? ধর্মঅলা আমরিকাও তো ফাটায়ে ফেলতাছে সারা দুনিয়া গত ৬০ বছর ধরে, তাই না মাম্মা? ধর্মহীন নর্থকোরিয়াও তো বিরাট আরামে আছে, তাই না মাম্মা? আরে বেকুবের নাতি, ধর্মীয় উগ্রবাদ অর্থনৈতিক এবং রাজনৈতিক কারনে শুরু হয়, ওসব বুঝার মত ঘিলু যদি থাকত, তাহলে আর এত বড় বেকুবের বেকুব হইতি না। ছাগলের দল।

৪| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ১০:০৩

শ্রাবণ আকাশ বলেছেন: ভালো পোস্ট হইছে তবে কয়েকটা ব্যাপারে অবজেকশন আছে-

//ব্লগের নাস্তিকরা নাস্তিকতা প্রতিষ্ঠা করতে চায়// নাস্তিকতা-আস্তিকতার আবার প্রতিষ্ঠ-অপ্রতিষ্ঠা কী? এতো সৃষ্টির শুরু থেকেই প্রতিষ্ঠিত।

//অনেক আন্দোলনে অনেক রক্ত ঝড়াতে হয়েছে// নাস্তিকতা রক্ত ঝরানোর কথা বলে না। তবে রক্ত দিয়েছে অনেক। ইতিহাসে খুজলেই পাবেন।

//নাস্তিকতা প্রচার// এটা কিভাবে হয়? কেউ কি আপনাকে নাস্তিক হওয়ার জন্য "দাওয়াত" দিয়েছে?


//এখন মাইরের ভয়ে তো ঠিকই চুপচাপ আছেন// আন্দোলনের স্বার্থে অনেকেই চুপ, তাই বলে কথাটা আপনি এভাবে বলতে পারেন?

//রাজীব মারা যাওয়ার পর তো আপনাদের নাস্তিকতা প্রচারে ভাটা পড়েছে। সেরকমই থাকেন যদি ত্যাগ স্বীকার করতে রাজি না থাকেন। // মারা যাওয়ার পরও বলছেন ত্যাগ স্বীকার করতে রাজী না? তবে আবারো বলছি- নাস্তিকতা প্রচার বলে কিছু নাই। এইটা যার যার উপলব্ধির ব্যাপার।

এবং সেই উপলব্ধির কথা প্রকাশের স্বাধীনতা কী বাংলাদেশে নেই? এই জন্য কেউ আঘাতপ্রাপ্ত হলে সেই দায় কী দেশের নয়? জনগনের জান-মালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব কার? নাস্তিকদের এই নিরাপত্তা দেয়া হবে না, এমন কথা দেশের সংবিধানে আছে?

//আপনারা নিজেরা নিজেরা দেখেন, নিজের পিঠ নিজে বাঁচান// তাহলে প্রশাসনের কাজ কী? সংখ্যালঘুরা কী কারণে আক্রান্ত হচ্ছে? তাদেরকেও কী এই কথা বলছেন?

//নিজের পিঠ নিজে বাঁচান, হেডম থাকলে শিবিরের মত রাস্তায় নেমে গাড়ি ভাঙ্গেন বা শিবিরের সাথে মারপিট করেন// আসলেই গাড়ি ভাঙার কাজটা নাস্তিকদের দিয়ে হয় না। তবে মারপিটে যখন যায় তখন কিন্তু বুকে ট্যাগ লাগাইয়া যায় না। গেলে বুকে দেশের প্রতি ভালোবাসা নিয়েই যায় এবং যাচ্ছেও। তবে অনেকের এন্টেনায় এইটা ধরা পড়বে না।

১১ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৪৬

নরাধম বলেছেন: মাম্মা, আপনিও শিরিকাশ হইয়্যা গেলেন যে! আপনারা রক্ত দিয়ে বাংলার মানুষকে উদ্ধার করবেন সেই আশাতেই তো আমার এ লেখা। নাশ্তিকটা পেরতিষ্ঠা করতে চান না? তাহলে কেমন হপে? মুক্তমনা হতে হপেনা?!

১১ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৪৮

নরাধম বলেছেন: মাম্মা, সংখ্যালঘুদের জন্য আমরা চেষ্টা করছি, প্রতিবাদ করছি। কারন সংখ্যালঘুরা তো মুহম্মদকে গালিগালাজ করে না মাম্মা, মুসলমানরাও রাম-কৃষ্ঞকে কি অশ্লীল কথা লিখেনা। আপনারা তো মাম্মা অশ্লীল কথা না লিখলে ঘুম হয় না! তবুও আপনারা বিপ্লব করবেন, জাতিকে মুক্তি দিবেন সেই আশায় বসে আছি। আপনারা আমাদের হিররো, মাম্মা!

১১ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৫৯

নরাধম বলেছেন: মাম্মা, সাম্প্রদায়িক টেনশান উস্কে দেয় যারা তাদেরকে তো মাইর দেওয়া দরকার, তাই না? নাস্তিকরা মুহম্মদ (সাঃ) নিয়ে অশ্লীল লেখা লিখলে সেটা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবে না? যেমন আমি যদি হিন্দু ধর্মের দেবদেবী নিয়া অশ্লীল কথা লিখি, সেটা সাম্প্রদায়িক সম্প্রীতির বিরোধী কাজ হবেনা? আমারে তো তখন ঠ্যাঙ্গানো দরকার, তাই না? তেমনি আপনি যদি মুহম্মদ (সাঃ) কে নিয়া অশ্লীল লেখা লিখেন আপনার পাছায় বেতের বারি দিয়ে পাছা লাল করে দেওয়া দরকার। নাস্তিকতা প্রচার করতে চান "নাস্তিকের ধর্মকথার" মত করে সৌম্য উপায়ে করেন, তাহলে পাছায় কেউ বেতের বাড়ি দিবে না। রাজীবের মত করতে গেলে তো তার জন্য শাহবাগের আন্দোলনও বিপদে পড়বে।

৫| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ১০:১৪

দমকল৮৬ বলেছেন: নাস্তিক আর গরুর মুত একই জিনিস ।

এক মন দুধে যেমন এক ফোঁটা গরুর মুত পড়লে দুধ নষ্ট হইয়া যায় ,

তেমনি বিশাল এক শাহবাগ আন্দোলন এক থাবা বাবার কারনে বিতর্কিত হয় ।

দিশার আর শ্রাবণ আকাশ - নিজের গায়ের গন্ধ শুইকা দেখ , কমেন্টের সত্যতা বুঝতে পারবি ।

১১ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৫৮

নরাধম বলেছেন: আমার নাস্তিক নিয়ে ইস্যু নেই, উগ্রবাদী বা ঘৃণাবাদি নাস্তিকদের নিয়ে ইস্যু। সেটা উগ্রবাদী মুসলিম যারা সংখ্যালঘু নিধন করে বা যারা ৭১-র যুদ্ধাপরাধের বিচারের ক্ষেত্রে ত্যানা পেঁচায় তাদের জন্যও সমান। দুই শ্রেণীরই কোন মনুষ্যত্ব নেই।

৬| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ১০:১৮

দিশার বলেছেন: সাইদীর গেলমান রা উপরের চেয়ে ভালো যুক্তি আর কি দিতে পারবে . আমিও বিচার চাই কিনুত!!!।।।হেন টেন লাস্ট য়ে , বিচার চাইসে ছাত্রলীগ, বিচার চায় তারা নাস্তিক , ম্যা ম্যা ম্যা নানা রকমের .

মাত্কার করে লাভ নাই , মেশিন মান এর মেশিন আর চলবে না . এখন দেখ তরা রাতের আধারে আমাদের কয়টা রে ফেলতে পারিস .

৭| ১১ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৫১

নরাধম বলেছেন:
আপনারা ঝগড়া করপেন না ভাইয়েরা আমার, আমি শুধু নাশ্তিকদেরকে কান্নাকাটি কম করার অনুরোধ করেছি, এ কি অন্যায় বলেছি?! :)

৮| ১১ ই মার্চ, ২০১৩ সকাল ৯:০৩

রাফা বলেছেন: নাস্তিক মানেই অন্য ধর্মের বিরুদ্ধে বিষোদগার নয়।

ব্লগের ,নাস্তিক আর গে অথবা লেস-বিয়ানের মধ্যে কোন পার্থক্য নাই।ওরা নাস্তিকতার জন্য দৌড়ানি খায়না।ধোলাই ওদের প্রাপ্য ধর্মকে নিয়ে কুৎসা রটানোর জন্য।

জয় বাংলা।

১১ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৫৩

নরাধম বলেছেন: জয় বাংলা!

৯| ১১ ই মার্চ, ২০১৩ দুপুর ১:১৩

দিশার বলেছেন: @রাফা গে লেসবিয়ান রা কি দোষ করলো ভাই ?
এমন কমেন্ট উন্নত সভভো দেশ যে করে দেইখেন কোনো চাকরি পান কিনা , পাবলিক এর মাইর চিনেন ?

হমোফোবিক ইডিয়ট

১১ ই মার্চ, ২০১৩ দুপুর ১:১৭

নরাধম বলেছেন: গে লেসবিয়ানে কোন সমস্যা নাই, আমাকে তাড়া না করলেই হল। তয় উগ্রবাদী নাস্তিকরা সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য হুমকি, অন্য যে কোন উগ্রবাদীদের মতই। তাই তাদের দৌড়ের উপর রাখতে হবে। উগ্রবাদী মুসলিমদেরকে মডারেইট মুসলমানরা পছন্দ করে না, তাদেরকে চেকে রাখতে চেষ্টা করে, ব্লগে দৌড়ানি দেয়। কিন্তু মডারেট নাস্তিকরা উগ্রবাদী নাস্তিকদের কোলে বসে থাকে, এখানেই হয়ত পার্থক্য।

১০| ১১ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৬

দিশার বলেছেন: উগ্র নাস্তিকতা! বুধি প্রতিবন্ধী করে বলে উদাহরণ পাইতেসি।

শান্তির ধর্মের সুবাতাসে আজ আকাশ বাতাস ভারী।

সেই বাতাসে নিস্সাশ নেয়া দুষ্কর হয়ে পরসে।

বুকে হাত দিয়া বলেন জীবনে শুনসেন নিজের কানে কোনো নাস্তিক কাউকে মেরে করার থ্রেট দিসে?

কটা নাস্তিক কে দেখসেন কিরিচ চাপাটি হাতে মন্দির মসজিদ য়ে হামলা করতে ?

আর রাফা যে হমফবিক তার উপরের কমেন্ট থেকে স্পষ্ট . আমি sure , মডারেট মুসলিম রাও নিশ্চয় গে লেসবিয়ান দের শান্তি তে থাকতে দেয় না! তাদের হত্যা করার বিধান আসে যে শান্তির ধর্মে !

১১ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪২

নরাধম বলেছেন: বেকুবের নাতি, সংখ্যালঘু সম্প্রদায় কোনদিন মারা-কাটার থ্রেট দেয়না, নিজেদের জান বাঁচাতেই ব্যস্ত থাকতে হয় তাদের। বেশিরভাগ দেশেই নাস্তিকরা সংখ্যালঘু, তারউপর প্রচুর নাস্তিক ভীতুর ডিম। এই দেখ তোমাগ নাস্তিক চোরা আসিফ সরকারের মাইরের ভয়ে আজকেই কি পোস্ট দিছে: Click This Link

এরকম মাইরের ভয় থাকলে কি থ্রেট দেওয়া যায়?

কিন্তু সুযোগ পাইলে ঠিকই কিরিচ-চাপাতি হাতে মসজিদ-মন্দিরে হামলা চালাবে।সে ধরণের সংঘবদ্ধতা নেই তাদের, সেজন্য হামলা চালাতে পারছেনা। নাহয় রাজীবের মত ঘৃণাবাদী কেউ অবশ্যই ধর্মপ্রাণ মানুষ দেখলে বোমা মারার মত নাস্তিক।

আলজেরিয়ায় নাস্তিক্যবাদ কায়েম হয়েছিল, সেখানে দেখবা ঠিকই নাস্তিকরা আস্তিকগরে পিঠাইছে। নাস্তিকরা আলাদাভাবে সেরা কোন জাতি না, তাদের মধ্যে সবধরণের মানুষ আছে।

১১| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১:৫৮

আমি তুমি আমরা বলেছেন: আপনার পোস্ট পড়েই গিয়ে মগার ইশট্যাটাশ পড়ে আসলাম।এ আমি কি দেখিলাম???!!!

মগাতো পুরানা ভন্ড, এখন ভয় পায়া এইরাম স্ট্যাটাস দিবে, বিম্পি-জামাত যদি আবার ক্ষমতায় আসে তাইলে দেখবেন চোখে সুরমা লাগাইয়া সাঈদীর মেশিনের গুনগান করে পোস্ট দিবে। মগা হালায় একটা পুরাই বিনোদন।

১২ ই মার্চ, ২০১৩ সকাল ৭:৪৫

নরাধম বলেছেন: হাহা, হে তো কয়দিন পরে জামাতের আমীর হয়া যাইব! :)

১২| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৪৬

শিক্ষানবিস বলেছেন: শুনেছি, মহানবী বলেছেন, সকলের জন্য কল্যাণ কামনাই (নসীহত) হল ধর্ম।
আপনি নাস্তিকদের নসীহত করেছেন। নবীর একটি সুন্নাত আদায় করেছেন।
ধন্যবাদ, সুন্দর নসীহতের জন্য।

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২২

নরাধম বলেছেন: হাহা, তবে ওরা তো আমার নসিহত শুনতে চায়না!

১৩| ১৩ ই মার্চ, ২০১৩ ভোর ৫:২৩

শ্রাবণ আকাশ বলেছেন: দেখেন কথাবার্তার প্রথমেই যদি তুচ্ছতাচ্ছিল্য করেন তাহলে পোস্ট দিয়া আলোচনা করার তো দরকার দেখি না।

রক্ত দিয়ে বাংলার মানুষকে উদ্ধার করার দায় কী নাস্তিকতার?

নাস্তিকতার প্রতিষ্ঠা নিয়ে প্রথমে বলেছি। খেয়াল করেন। নাস্তিকতা ইসলাম না যে এইটারে আলাদা ভাবে প্রতিষ্ঠা করতে হবে।

সংখ্যালঘুদের জন্য আপনারা সেই ৪৭ সাল থিকা প্রতিবাদ করতেছেন, কিন্তু কোথায় কখন কিভাবে, এবং তার ফলাফল কোনদিন জানা গেলো না।
আচ্ছা কিছু মুসলমান নামধারী ব্যক্তি ইসলামের নামে অন্য ধর্মের এমন ক্ষতি করে, তাতে ইসলামের অবমাননা হয় না?

//মুসলমানরাও রাম-কৃষ্ঞকে কি অশ্লীল কথা লিখেনা।// ওয়াজ শুনেছেন?


//আপনারা তো মাম্মা অশ্লীল কথা না লিখলে ঘুম হয় না!// বার বার আপনারা আপনারা করতেছেন কেন? এক মুসলমান ধর্ষকের দায় আপনি নিছেন কোনদিন?

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দায়িত্ব সম্প্রদায়ের। নাস্তিকরা কিছু লিখলে তার ফলভোগটা সংখ্যালঘুদের উপর ফেলাইতেছেন কেন?

মহাম্মদকে নিয়ে অশ্লীল কথা বলে যায় কিভাবে? সে কি করছে না করছে সেইটা কেউ বললে আপনার কাছে অশ্লীল মনে হয় কেন? আর নাস্তিকরা একটা আয়াত-হাদিস পোস্ট করলেও তো আপনাদের কাছে অশ্লীল মনে হয়। দোষটা পোস্টদাতার নাকি আয়াত-হাদিসের?

আর বার বার নাস্তিকতা প্রচার নাস্তিকতা প্রচার করতেছেন। আগেই জিগাইছি, এটা কিভাবে হয়? কেউ কি আপনাকে নাস্তিক হওয়ার জন্য "দাওয়াত" দিয়েছে?

আপ্নে পুরান ব্লগার। পোস্ট দিছেন আপনে। এখন নিজেই যদি আলোচনা না কইরা উল্টাপাল্টা করেন তাইলে তো সেইটা বাড়ির কাছে পাইয়া কুত্তা আসে ঢাইয়া টাইপের হয়ে যায় না?

১৩ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৩৯

নরাধম বলেছেন: ধুর্বাল, সুশীল নাস্তিক মনে হচ্ছে আপনাকে।

রক্ত দিয়ে উদ্ধার করতে না চাইলে ভাগেন, সমস্যা কি? ব্লগ লিখেই না হয় উদ্ধার করলেন অথবা উদ্ধার করলেনই না। সমস্যা নাইক্কা।

"সংখ্যালঘুদের জন্য আপনারা সেই ৪৭ সাল থিকা প্রতিবাদ করতেছেন, কিন্তু কোথায় কখন কিভাবে, এবং তার ফলাফল কোনদিন জানা গেলো না।"

প্রতিবাদ না হইলে এতদিনে আরো অনেক কুরুক্ষেত্র হইত, সেটা হয়নাই সেটাই হচ্ছে ফলাফল। চোখে টুলি দিয়ে বসে থাকলে ফলাফল দেখা যায়না।


"//মুসলমানরাও রাম-কৃষ্ঞকে কি অশ্লীল কথা লিখেনা।// ওয়াজ শুনেছেন? "

ওয়াজ ছোটকালে শুনেছিলাম, আপনি ওয়াজ শুনতে যান নাকি? আমি ব্লগের কথা বলছি, ওসব ছাগলামি মার্কা ওয়াজে কি হয় সেটা নিয়ে কথা বলছিনা। আর ওয়াজেও সাম্প্রদায়িক উস্কানি দিলে সেলোক বেশিদিন জনপ্রিয় থাকবেনা, বাংলাদেশীরা সহনশীল জাতি, উগ্রপন্থী আছে ১-২% লোক।


"বার বার আপনারা আপনারা করতেছেন কেন? এক মুসলমান ধর্ষকের দায় আপনি নিছেন কোনদিন?"

আপনি এই পোস্টে কিজন্য আসছেন? নাস্তিকদের নিয়ে পোস্ট দিছি সেজন্য না? ব্যক্তি হিসেবে আপনার প্রতি কোন আগ্রহ নেই, নাস্তিকদের নিয়ে পোস্ট দেওয়াতে আসছেন মানে আপনার নাস্তিকানুভূতিতে আঘাত পাইছেন, তাই "আপনারা" বলাটাই শোভন।


"সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দায়িত্ব সম্প্রদায়ের। নাস্তিকরা কিছু লিখলে তার ফলভোগটা সংখ্যালঘুদের উপর ফেলাইতেছেন কেন?"

সাম্প্রদায়িক সম্প্রীতি তো দূরের কথা, উগ্রবাদী নাস্তিক ছাগলরা সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দিচ্ছে, থাবাবাবার মার্কা লেখাগুলো নিঃসন্দেহে সাম্প্রাদায়িক।


"মহাম্মদকে নিয়ে অশ্লীল কথা বলে যায় কিভাবে? সে কি করছে না করছে সেইটা কেউ বললে আপনার কাছে অশ্লীল মনে হয় কেন? আর নাস্তিকরা একটা আয়াত-হাদিস পোস্ট করলেও তো আপনাদের কাছে অশ্লীল মনে হয়। দোষটা পোস্টদাতার নাকি আয়াত-হাদিসের?"

থাবাবার লেখা পড়ছেন? সে মুসলমানরা কেন নামাজে সিজদা করে সেটার একটা ব্যাখ্যা দিয়েছিল, সেটা পড়েছেন? সেটা পরে আসেন, তারপর কথা বলা যাবে। উম্মে হানীকে নিয়ে একটা অশ্লীল লেখা ছিল, সেটা পড়েছেন?


"আর বার বার নাস্তিকতা প্রচার নাস্তিকতা প্রচার করতেছেন। আগেই জিগাইছি, এটা কিভাবে হয়? কেউ কি আপনাকে নাস্তিক হওয়ার জন্য "দাওয়াত" দিয়েছে?"

নাস্তিকতা প্রচার হলে সমস্যা নাইক্কা, নাস্তিকতা কেন ভাল সেটা নিয়ে লিখলে আপত্তি কিসের? আপত্তি হচ্ছে ধর্মের মহাপুরুষদের নামে আপত্তিকর লেখা লিখা। আমি নিজে হিন্দুধর্মে বিশ্বাস করিনা, তাই বলে কি আমি হিন্দুধর্মের দেবদেবীদের নিয়ে, রাম-কৃষ্ঞকে নিয়ে অশ্লীল লেখা লিখব? অশ্লীল কেন, আমি তো সাধারণভাবেও তাদের ধর্মের সমালোচনা করে লিখবনা, কেননা তা সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দিতে পারে। কিন্তু আমি আমার ধর্মের মহিমা প্রচার করতে পারি, সেটা অন্যকোন ধর্মকে আক্রমণ না করেই। নাস্তিকদেরকেও সেই একই কাজ করার কথা বলেছি। নাস্তিক হলে কি কি লাভ বা নাস্তিকতাভিত্তিক সমাজে অর্থনৈতিক সমস্যা কিভাবে সমাধান হবে এসব নিয়ে লিখলে লোকে খুবই আগ্রহ নিয়ে পড়বে। নাস্তিকতা প্রচার কি সেটা বুঝেন না? ফিডার খান নাকি?

১৩ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৪৬

নরাধম বলেছেন: আলোচনা করলাম তো, নাকি গোলটেবিল বৈঠক করতে চান? সেটাতেও আপত্তি নেই।

পুরান ব্লগার নতুন ব্লগার এইসব কোন ইস্যু না, সবার সমানাধিকার।

বাড়ির কাছের কোন প্রশ্নও নাই, এখানে আপনি আর আমি সমানভাবে কমেন্ট করতে পারছি, বাড়ি আর বাহিরের প্রশ্ন আসবে কেন? আপনার যদি কমেন্ট ব্যান করতাম তাহলে আপনি অসুবিধাজনক অবস্থানে থাকতেন, এখন লেভেল-প্লেয়িং ফিল্ড।

১৪| ১৩ ই মার্চ, ২০১৩ ভোর ৫:৩২

মিনেসোটা বলেছেন: বস

এই পোস্টের পর আর কোন নাস্তিক ট্যা ফো করলে সোজা র‌্যাব কে খবর দেবেন। সরকারের লিস্টিতে নাম লিখিয়ে তারপর ধর্ম নিয়ে কুকথা বলবে কিন্তু বাছাধনেরা

১৩ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৪২

নরাধম বলেছেন: ধন্যবাদ।

১৫| ১৪ ই মার্চ, ২০১৩ রাত ৩:২২

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ধর্মীয় উগ্রবাদ অর্থনৈতিক এবং রাজনৈতিক কারনে শুরু হয়

সহমত।

এবং অধার্মিক উগ্রবাদও... যোগ করলাম

পোস্টে চোখ।

১৫ ই মার্চ, ২০১৩ রাত ২:৪৮

নরাধম বলেছেন: ধন্যবাদ।

১৬| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:১৭

নিমচাঁদ বলেছেন: দমকল৮৬ কপি পেষ্ট ।

স্কুল থেকে গ্রাজুয়েট পাশ এই নাস্তিক গন , উন্নত বিশ্বের প্রথামাফিক নাস্তিক গণ কে ফলো করতে যাইয়া লেজে গোবরে মিশায়া ফালাইছে।

১৫ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৫৬

নরাধম বলেছেন:
:) :)

১৭| ১৫ ই মার্চ, ২০১৩ ভোর ৬:৩১

দুরের পাখি বলেছেন: হাহ । সেটাই ভাবতেছিলাম কয়েকদিন ধরে । নাস্তিকরা বাটে পড়বে, আর আপনি এসে একটু আনন্দের শীতকার করে যাবেন না , সেটা কি আর হয় !

১৫ ই মার্চ, ২০১৩ সকাল ৯:০২

নরাধম বলেছেন: আপনি আবার রাগ করলেন কেন? আপনারে তো কিছু কইনাইক্কা। কিন্তু এটা তো মানেন নাস্তিকরা অনেক ত্যাগ স্বীকার না করলে দেশে নাস্তিকতার ভবিষ্যত নাই। বাংলাদেশের লোকজনকে মুক্তমনা করতে চাইলে অবশ্যই নাস্তিকদেরকে অনেক ত্যাগ স্বীকার করতে হবে, তাই নয় কি? আসিফ মিয়া এখন মুহাম্মদ (সাঃ)-এর গুনগান গাওয়া শুরু করে দিয়েছে, এরকম হলে হবে? মুহাম্মদ (সাঃ)-এর কথাই চিন্তা করুন, তাঁর জীবনের ঝুঁকি নিয়েও তো তিনি প্রচার চালিয়ে গিয়েছেন, সে লেভেলের কমিটমেন্ট না থাকলে কেমনে হবে? মুহাম্মদকে যতই গালি দেন, তাঁর কাছ থেকে নিজের বিশ্বাসের প্রতি অটল থকার শিক্ষাটা তো নিতে পারেন।

আমার আনন্দে আপনিও ভাগী হোন, আমি সবার মাঝে আনন্দ ছড়িয়ে দিতে চাই। শিৎকার করেন, চিৎকার করেন, আপনাকে তো নিষেধ করিনাই। আসেন, আমরা আনন্দ করি।

১৮| ১৫ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৫৬

দুরের পাখি বলেছেন: হা হা । ভাঁড়ামির আবরণের ভিতর দিয়েও আপনাদের চেহারা দেখা যায় । এই আনন্দে আনন্দিত হতে পারি । অভিজিত সাহেবের কথা জানিনা । আমার দীর্ঘদিনের পর্যবেক্ষণগুলা সত্যি হয় বারবার সেটাই বুঝি ।

এক হচ্ছে আপনাদের ঈমাণি ভাইদের বোমাবাজি কল্লাফালানি দেখে অন্যরা যখন বাধ্য হয়ে বলতে যায় মুসলিম মাত্রই মধ্যযুগীয় , তখন আপনারা মডারেটরা জ্বলে উঠেন যে গুটিকয়েক আম্রিকার বানানো সন্ত্রাসী দিয়া মুসলিম পুরা জাতিরে বিচার করা অন্যায় । কিন্তু এইসব সময়ে বুঝা যায় আপনারা যতই বলেন গুটিকয়েক সন্ত্রাসী বাদ দিলে মুসলিমরা শান্তিপ্রিয় পরমতসহিষ্ণু ; তলে তলে আপনারা সবাই সেই গুটিকয়েক সন্ত্রাসী আত্নাই লালন করেন । তাদের নীরব সমর্থণ দিয়ে যান ।

দুই হচ্ছে বিশাল তপস্বীর ভাব ধরে থাকলেও আপনাদের ভিতরের নারীবিদ্বেষ, পুরুষীয় স্মাগ(smug) ভাব টনকে টন শিক্ষা দিয়েও ধোয়া যায় না । (**শাড়ী-চুড়ি পড়ে ঘরে বসে থাকেন)

১৬ ই মার্চ, ২০১৩ রাত ১:১০

নরাধম বলেছেন: মুসলিমরা খ্রাপ, খুব খ্রাপ, খুব খুব খ্রাপ। আপনার সাথে এ ব্যাপারে একমত।

আপনি জ্ঞানী মানুষ আপনার পর্যবেক্ষন সত্যি হবে সেটাই তো স্বাভাবিক। মুসলিম মাত্রই মধ্যযুগীয়, যান সেটাও মেনে নিলাম।
যেমন ধরেন আপনার মা-বাবা, আত্মীয়-স্বজন সবাই সন্ত্রাসী আত্মা লালন করেন। আপনার (আমার দৃষ্টিতে নিরীহ এবং সম্মানিত) মা কি কোনদিন বোমা মারছে? না মেরে থাকলে নিশ্চয়ই ভবিষ্যতে মারবেন, নাহয় ধরেন উনাকে আপনি সন্ত্রাসী আখ্যা দিবেন কেমনে? আপনার বাবাও নিশ্চয়ই সন্ত্রাসী আত্মা লালন করেন।

আচ্ছা মধ্যযুগীয় মানে কি খারাপ কিছু? আমার কাছে মধ্যযুগকে ভালই লাগে।আপনি কি সবসময় ওরিয়েন্টালিস্টদের ডেফিনিশানেই চলেন?

হেইটরেড ব্রিডস হেইটরেড। আপনারা মুসলিমদের ঘৃণা করেন সেজন্য মুসলমিরা আপনাদের ঘৃণা করে। এটাই স্বাভাবিক।

শাড়ী পড়ার কথাটা ঘরে বসে থাকার সাথে সামন্জস্যপূর্ণ, শাড়ী পড়ে আন্দোলন করা, দৌড়-ঝাঁপ করা খুবই কঠিন ব্যাপার। সে প্রসংগেই এসেছে। এটার সাথে নারী-বিদ্বেষের সম্পর্ক নেই। আচ্ছা তবুও মেনে নিলাম আমি বা আমরা মুসলিমরা নারীবিদ্বেষী। বিশাল তপস্বীর ভাব কে ধরেছে? আমাকে তো লোকে কিছুটা গালিবাজ হিসেবেই চিনে, জামাতিরা বিশেষ করে। আচ্ছা ধরে নিলাম আমরা (বিশেষ করে আমি) নারীবিদ্বেষী, আপনি যেহেতু বলছেন। আপনার কি মনে পড়ে সামুর এক নামকরা নারী ব্লগারকে নিয়ে অশ্লীল ইংগিত দিয়ে স্যাটায়ার লিখেছিলেন? সেটাকে কি নারীবিদ্বেষ বলা যায়? সেটাকে অবশ্যই বলা হবে না, কেননা সেটা তো আপনি নাস্তিকে করেছেন, সেটা কেমনে নারীবিদ্বেষ হয়?! তাই না? কৃষ্ঞ করলে লীলাখেলা, আমি করলে বিশৃংখলা! (এইটাতে আবার হিন্দুবিদ্বেষ খুঁইজেন না, এটা খুবই প্রচলিত কথ্য-প্রবাদ!)


আচ্ছা এই পোস্ট আপনার পাছায় আগুন ধরিয়ে দিল কেন? এটাতে কি ভুল বলেছি? আপনার কোন কোন বিষয়ে গোস্বা লেগেছে?

১৯| ১৬ ই মার্চ, ২০১৩ রাত ১:১৬

আলতামাশ বলেছেন: চরম মজা পেলাম ব্রো

১৬ ই মার্চ, ২০১৩ রাত ১:৫৩

নরাধম বলেছেন: মজা লন! :)

২০| ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৫০

দুরের পাখি বলেছেন: ওয়েল, তিতা হইলেও সত্য যে তাই আমার বাবা-মা আত্নীয় স্বজনের মধ্যে হুবহু এই কোরিলেশনই দেখে আসছি যে , যার মধ্যে ধর্ম নিয়ে সচেতনতা যত বেশি তার মধ্যে রক্তলিপ্সা, জিঘাংসা , অন্য ধর্ম বা নাস্তিকদের নিয়া কূপমন্ডুকতা বেশি । আমার বাপে আমার গলায় ছুরি না চালাইলেও উপযুক্ত পরিবেশে বোমা ছুরি সবই যে চালাবেন না এই নিশ্চয়তা আমি দিতে পারি না । এবং সেটা কেবল আমার আপনার বাপ মা নিয়া না মনে হয় । একটা আইডিয়া যদি জীবনের বাড়া হয়ে দাঁড়ায় তখন এমন হওয়াই স্বাভাবিক ।

আমি ভাবছিলাম দরিদ্র সমাজের মানুষ দেখে হয়ত ধর্মান্ধতা বেশি বা ওভারঅল মননশীলতা কম দেখে আমার চারপাশের অবস্থা শুধু এইরকম । কিন্তু , ঐযে নাস্তিক মরা নিয়ে আপনাদের অর্গাজম দেখে বুঝলাম আরকি, সোফিস্তিকেশন দিয়া শিট ঢাকা যায় না ।

--------------

হেটরেড বিগেটস হেটরেড ! হাহ । সোফিস্তিকেশনের মোড়কে এটাতো সেই কাঠমোল্লার যুক্তি, "মাইয়ারা বুকের ওড়না ফালাইলে পোলারা ধর্ষণ করবোই " ।এইসব মিস্টিক ধূর্তামি , 'তাকিয়া' পশ্চিমের উবার-লিবরেল, সেল্ফ লোদিং আল্ট্রা লেফ্ট, ভিডিও-গেমস খেলে বড় হওয়া পুলাপানের সাথেই করেন গিয়া ।

আমার খালাত ভাই একবার কবীর চৌধুরিরে মাইরা কুত্তারে খাওয়ানি দরকার বলাতে জিজ্ঞাসা করছিলাম কি করছে সে । এইসব ব্লগিং, নাইন/ইলেভেন, ইরাক আফগানিস্তানেরো অনেক আগের দিনে । উত্তর ঐদ্দুরই ঐশালা নাস্তিক । কবীর চৌধুরির একটা বইও জীবনে পড়ে নাই । এমনকি তার পেশা কি এইটুকু জানতো না । রাজিবের খুনীরা থাবা বাবার কোন লেখাই পড়ে নাই ।

যারা ব্লগিং করে না , ফেইসবুকের নাম শুনে নাই , তারা কেমনে অপরপক্ষের হেট্রেড দেখলো ?

ধার্মিকের জীবনের লক্ষ্য, উদ্দেশ্য, জীবন-প্রণালী এমনকি পুরা মহাবিশ্বেরও ভাগ্য নিয়া পুরা তত্তকে, নাস্তিক কেবল এই এক শব্দেই চপেটাআঘাত করা হয় । তখন আসে নিশ্চয়ই ইগোর ঠেলা । কি ! আমি যেই জিনিসের পিছনে পুরা জীবন ব্যয় করে দিচ্ছি এটার কোন মূল্যই নাই এই লোকের কাছে । অতএব এই লোক যদি নিকৃষ্টতম কীট না হয়, এই লোকের অবস্থানের যদি বিন্দুমাত্র যৌক্তিকতা থাকে তাহলে ধার্মিকের ইগোর এক চুলও অবশিষ্ট থাকে না । এটাই নাস্তিক নামের এক শব্দে এত ঘৃণার কারণ । এটা অবশ্য এই শব্দের শক্তিও বটেক ।

----------------------

সামুর নামকরা ব্লগারকে নিয়া আমি 'নারীবিদ্বেষী' স্যাটায়ার লেখি নাই । 'সেইব্লগারবিদ্বেষী' স্যাটায়ার সেটা । সন্দেহথাকলে আরেকবার পড়ে দেখতে পারেন । জামাতিরা মাঝে মাঝে পুলিশ দাড়ি-টুপিওয়ালা ক্যাডাররে পিটাচ্ছে এই ছবি দেখায়া বিশ্ব মিডিয়ারে বলে বাংলাদেশে সরকার 'ধার্মিক' লোকজনের উপর অত্যাচার চালাচ্ছে । আপনার অভিযোগ ঐলেভেলের ।

----------------------


শাহবাগের আন্দোলন বানচাল করার যে মোক্ষম সুযোগ জামাতিরা পাইছে, সেইটাতে নিজের অজান্তেই সাহায্য করে যাচ্ছেন আপনারা যারা নাস্তিকরা বাটে পড়লে পাছা থাবড়াতে থাবড়াতে এসে হাজির হন তারা । অথচ এইটা মোকাবেলা আপনারাই করতে পারতেন । নাস্তিকরা করতে পারেনা । নাস্তিকরা হাজারবার বললেও হবেনা যে নাস্তিকতার সাথে যুদ্ধাপরাধী বিচারের সম্পর্ক নাই । কারণ তারা নিজেরাই নাস্তিক । নিজের সাফাই সবাই গাইবেই । কথা যে সত্য সেটা আপনি আমি সবাই জানি , নাস্তিকতার সাথে এই বিচারের কোন সম্পর্ক নাই । সেই কথাটা আপনারা যারা ধার্মিক এবং যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে , তারা বললে সাধারণ মানুষের কাছে ওজনদার হয় । সেটা না করে আপনারা নাস্তিক বাটে পড়ছে এই খুশিতে বগল বাজাচ্ছেন ।

যুদ্ধাপরাধীদের বিচার যদি ভেস্তে যায় তখন সব দোষ নাস্তিকদের বলে নিজেদের ইগো তরতাজা রাখতে পারবেন, কিন্তু অন্যায়ের যায়গায় অন্যায় থেকেই যাবে ।

১৮ ই মার্চ, ২০১৩ ভোর ৪:৪৬

নরাধম বলেছেন: ও, আসলে আপনার পরিবারেই বা আশেপাশের আত্মীয়-স্বজন উগ্র, সেজন্যই আপনার এরকম ধারণা হয়েছে। খুবই আন্ডারস্ট্যান্ডেবল। ওনারা আস্তিক মৌলবাদী, আপনি নাস্তিক মৌলবাদী, এখন বুঝতে পারছি কাহিনী। এটা স্বাভাবিক, ছোটকালে পরিবারে সমস্যা থাকলে বড় হলে সারা পৃথিবীর সব মানুষকে দোষ দেওয়া বা মিসএনত্রপিক হওয়া কমন সাইকলজি, এমেরিকায় মাস-শুট করে এরকম লোক বা সোশিয়াপাথদের মধ্যে এটা থাকে।

রাজীবের হত্যাকারীরা তাকে কেন টার্গেট করেছে? জামাল ভাস্কর, আলি মাহমেদ (অজ্ঞেয়বাদী) এরকম কাউকে কেন করে নাই? রাজীবের লেখার স্ক্রীনশট সারাদেশের একদম গ্রামে-গন্জে ছড়িয়ে গেছে আমারদেশ এবং জামাতি প্রচারণার মাধ্যমে, এইজন্যই এই প্রতিক্রিয়া। এভাবেই যারা ব্লগিং করেনা, ফেইসবুকে নাই তারা আপনাদের ঘৃনার মাত্রাটা বুঝতে পেরেছে, এইজন্যই শাহবাগের আন্দোলন ঝিমিয়ে পড়েছে, আপনারা আন্দোলনর জন্য বোঝা। রাজীবের লেখা ভালভাবেই পড়েছে তার খুনীরা, না পড়লে তাকে টার্গেট করতনা, তাকে কিন্তু শিবিরে মারেনি। আমেরিকা সবসময় মনে করে তাদের লাইফস্টাইল বা ফ্রিডমে ইর্ষান্বিত হয়ে সন্ত্রাসীরা টার্গেট করে, কিন্তু আসল কারন জানতে চায়না। আপনারাও একই সিন্ড্রমে ভুগছেন। সুইজার্ল্যান্ড বা নিউজিল্যান্ডকে কোন সন্ত্রাসীরা বোমা মারেনা, কিন্তু আমেরিকারে মারে, অথচ আমেরিকা এবং এই দুই দেশের জীবনযাপনের স্টইল একই, বরং সুইজারল্যান্ড অনেক বেশি লিবারেল। শিবিরের যেরকম মগজধোলাই হয়, আপনাদেরও হয়ে গিয়েছে সেরকম, তাই আসল কথাটা মাথায় আসেনা। সত্যি বলটে কি আপনারা অনেকেই উগ্র মুসল্লিদের মত সংঘবদ্ধ হতে পারলে একইভাবে বোমাহামলা করবেন, আত্মঘাতি বোমা নিয়ে মসজিদে-ম্দিরে ঝাঁপিয়ে পড়বেন, আপনাদের ধার্মিকদের প্রতি এতই ঘৃনা যে নিজের মা-বাবাকেও মানুষ হিসেবে দেখেন না, দেখেন আস্তিক হিসেবে।

আপনার "সেল্ফ-লোদিং আল্ট্রা-লেফট" কথা শুনে বুঝতেছি বামপন্থিদেরকেও কি পরিমান ঘৃণা করেন। কারন পশ্চিমে এদের অনেকেই আপনাদের মত এসব ফালতু নাস্তিক-আস্তিক ইস্যু নিয়ে পড়ে না থেকে মানবকল্যানে লেগে আছেন, নোয়াম চমস্কি বা অরুন্ধতি রয়, এদের সবাইকেই আপনাদের ভোগবাদী নাস্তিকরা ঘৃণা করেন।আপনাদএর জীবনটা শুধু ঘৃনার, ঘৃণাতেই আপনাদের বসতি, ঘৃণাতেই আপনাদের শ্বাস। আপনাদের কোন আদর্শ নেই, কোন মতাদর্শ নেই, কোন উদ্দেশ্য নেই, কোন ভালবাসা নেই, আপনাদের আসলে করুণা করা ছাড়া আর কিছুই আমাদের করার নেই। তাই এটাই স্বাভাবিক আপনাদের অলটার-ইগো মৌলবাদী আস্তিকরা আপনাদেরকে পিঠাবে, আপনারা শক্তিশালী হলে আপনারাও একই কাজ করতেন। রাজীব বা আপনাদের মত ঘৃণাবাদী কাউকে আমার ইচ্ছে হয় জিজ্ঞেস করতে, "এত এত ঘৃণা বুকে নিয়ে কিভাবে বেঁচে আছেন? কিভাবে ফুলের গন্ধ নেন? কিভাবে শিশুর সরলতা উপভোগ করেন?" কিন্তু সেই প্রশ্ন বুঝার বা উপলব্ধি করার ক্ষমতাও আপনারা ঘৃনার তরে হারিয়ে ফেলেছেন।

আপনার খালাত ভাই আর আপনি একই মুদ্রার এপিঠ-ওপিঠ। আপনার বর্ধিত পরিবারের ব্যাপক হারে উগ্রবাদী আছে। হয় নাস্তিক মৌলবাদী নাহয় আস্তিক মৌলবাদী। এই ভিশাস সাইকল থেকে বের হওয়া কঠিন হবে।

সামুর সেই নারী ব্লগারকে খুব ভালমতেই নারীবিদ্বেষী লেখা লিখেছিলেন। সেখানে তিনি সুন্দরী নারী বলে সে ছলনাময়ী হয়ে বা নারীসুলভ ন্যাকামি করে নিজের জনপ্রিয়তা বাড়াচ্ছেন সেরকম নোংরা ইংগিত ছিল। তিনি আপনাকে কোন কিছুই বলেন নি, তবুও আপনি তাঁর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বা এক ঘুষখোর পুলিশের বউয়ের বন্ধুত্বের দায়মিটাতে গিয়ে সেই লেখা লিখেছিলেন। সে লেখা আবার পড়ার মত সেই মানসিকতা আমার নেই, নোংরামির একটা লেভেল আছে, এর নিচে নিতে পারিনা। একজন নারী ব্লগার শুধু ব্লগ লিখে জনপ্রিয় হতে পারে সেটা মানতেই আপনার আপত্তি, আপনি আবার ধার্মিকদেরকে নারীবিদ্বেষ নিয়ে কথা বলেন, ফাইজলামির একটা সীমা থাকা উচিৎ। আপনাদের ওস্তাদ লেখাচোর হুমায়ুন আজাদও তাসলিমা নাসরিনের জনপ্রিয়তায় একইরকম বলেছিল! সব রসুনের এক কোয়া, ভন্ডামির শেষ নাই, অন্যকে নসিহত করতে আসেন।

শাহবাগের আন্দোলনে জামাতিদেরকে বাণ্ঞাল করার সুযোগ দিছেন আপনারা। আপনারা স্বাধীনতা পরবর্তীতে বা নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনের পরে সবচেয়ে পবিত্র এবং মিনিংফুল আন্দোলনের নষ্টের মূল। আমরা হাজারবার বলেছি, বলতেছি নাস্তকতার সাথে এই আন্দোলনের সম্পর্ক নাই। জামাতিরাও জানে, কিন্তু তারা সুযোগ পেয়েছে সেটা ছাড়বে কেন? তারা সাধারণ জনগনকে বিভ্রান্ত করার সুযোগ ছাড়েনাই, আর আপনারা সে সুযোগ দিয়েছেন। আপনারা আর জামাতিরা একে অপরের পরিপূরক, একে অন্যকে ছাড়া বাঁচতে পারেনা, সিম্বায়টিক সম্পর্ক।

রাজিবের মত ঘৃণাবাদীরা যদি নিজেকে সংবরন করত, তার ঘৃন্য নোংরা রূপ জনসমক্ষে প্রকাশ না করত, তাহলে জামাতিরা এই সুযোগটা পেত না। উগ্রবাদী নাস্তিকরা বাটে পড়লে খুশিতে বগল বাজানো উচিৎ, যেমনটা জামাতি উগ্রপন্থিরা পড়লে বাজাই, কিন্তু দুঃখের বিষয় নাস্তিকরা নিজেরা বিপদে পড়েনাই শুধু, সারা দেশকে সারা আন্দোলনকে বিপদে ফেলেছে। এই আন্দোলন ভেষ্তে যাওয়ার একমাত্র কারন উগ্রবাদী নাস্তিকদের নোংরামি আর জামতের সেই সুযোগ নেওয়া। কি চমৎকার পরিপুরক সম্পর্ক!

২১| ১৮ ই মার্চ, ২০১৩ ভোর ৪:৫৬

কাজী মামুনহোসেন বলেছেন: নাস্তিক = আদপাগল

আমি আদপাগলদের তেমন চিন্তা করি না।


----------------------------------------------------------------------------
পূণশ্চ: সরকার নাকি উগ্র ঘৃণাবাদি নাস্তিকদের ঠ্যাঙ্গানির পরিকল্পনা করেছে, এই শুনে গ্র্যাজুয়েট স্কুল থেকে বিএসসি পাশ করা ফেইসবুকের ভিআইপি মেম্বার (কে সেটা জানেন আপনারা) মুহম্মদ (সাঃ)-এর ব্যাপক প্রশংসা করে পোস্ট দিয়েছে! মাইরের উপর ভাইটামিন নাই!
----------------------------------------------------------------------------

দারুন হইছে, ছুপার লাইক

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:২১

নরাধম বলেছেন: :) :) এইটা কিন্তু আমার মনে রকথা না, যাস্ট একটু তাদের অনুভূতি কত তীব্র সেটা পরীক্ষা করা!

২২| ১৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

দুরের পাখি বলেছেন: হা হা । করুণা নিজের জন্য রাখতে পারেন । আমি বরং নিজের উন্নতিতে খুশিই । সবচেয়ে ভালো স্টার্টিং না পেয়েও, মানুষের রক্ত দেখে উল্লাস করার মত জানোয়ার হয়ে যাইনি । (নিকৃষ্টতম অপরাধীর মৃত্যুদন্ড যত প্রয়োজনীয়ই হোক, তার চাইতেও ভালো হত যদি সে অপরাধী না হইতো)

আর কপালে সিজদার দাগ না ফেলেও, তাবলীগি পরিশুদ্ধতা ছাড়াই গীবত আর মিথ্যা অপবাদের মত নিচুস্তরে নেমে যাইনি ।

আপনার স্তরে নেমে কাদা ছোড়াছুড়ি আর করলাম না । তবে রাজীবের হত্যাকারিরা তার লেখা পড়েনি । তার হত্যার পরিকল্পণাও শিবিরের । এই দুইটা তথ্য বিডিনিউজ এ বেশ কয়েকবারই এসেছে ।

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:১৭

নরাধম বলেছেন: রাজীব হত্যাকারীরা নর্থ-সাউথের কয়েকজন ছেলে, এদের বড়ভাই একজন শিবিরের প্রাক্তন। যারা হত্যা করেছে তারা কেউ শিবিরের না। (আবার শিবিরের সাফাই গাইছি ভাইবেন না)।
হত্যাকারীরা পুলিশি জিজ্ঞাসাবাদে কি বলেছে সেসব প্রথম-আলোতে পড়েছি। এরা রাজিবের ফেইসবুকের কার্যকলাপ অনেকদিন থেকে লক্ষ্য করছিল, কিন্তু তার বাসা কোথাই জানতনা। শাহবাগ থেকে তাকে ফলো করে বাসা জেনে নেয়, তারপর সেখানে গলিতে ক্রিকেট খেলার ভান করে সব চিনে নেয়, পরে খুন করে। রাজীবের হত্যাকান্ড শিবিরের প্ল্যান না। ত্বকী হত্যাকান্ডেও প্রথমে শিবিরের দোষ দিয়েছিল, পরে দেখা গেল শামীম ওসমান।

আপনার মশাই আবার "স্তর"! হাসালেন! হেহে। কাদা ছুড়াছুড়ি করতেই এসেছিলেন, শুরুও করেছিলেন, কিন্তু ধরা খেয়ে গেলেন নিজের "নারী-বিদ্বেষ" নিয়ে কথা চলে আসাতে। গীবতের কি আছে? আপনার সামনেই তো বলছি, কারো কানে কানে তো কিছু বলছিনা। আর এসব ইসলামী শব্দের উপর আপনার হঠাৎ এত মহব্বত কেন? তাবলীগি পরিশুদ্ধতা বলতে কিছু নাইক্কা।

২৩| ১৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:১৯

সিদ্ধার্থ. বলেছেন: মনে করুন জাপানে মুসলিম দের কোরান পড়ার কারণে মেরে ফেলা হল ।"জাপান নাস্তিক দেশ ।মারতেই পারে|মুসলিম দের তো কিছু ত্যাগ স্বীকার করতেই হবে ।" আপনার পতিক্রিয়া কি তখন ও এমনি থাকবে ?"দয়া করে উত্তর দেবেন ।

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:২০

নরাধম বলেছেন: কোরান পড়ার অপরাধে মারবে কেন? জাপানিরা কি আপনার মত উগ্র বা বেকুব? কোরান পড়লে তো কাউকে অপমান করছে না, কারো অনুভূতিতে আঘাত করছেনা।
জাপানিদের ধর্ম বা সংস্কৃতি নিয়ে যদি কোন মুসলমান চূলকানিমার্কা কথা বলে তখন তাকে হয়ত আক্রমণ করবে (নাও করতে পারে)।
তখন সেই চুলকানিঅলা মুসলমানকে এম্নিতেই পিঠানো উচিৎ। যে কোন চুলকানিঅলাদের পিঠিয়ে সাইজ করা দরকার।

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:২৩

নরাধম বলেছেন: আর বেকুবের মত যুক্তি দিয়েন না। বেকুব দেখলেই মাথা গরম হয়ে যায়।

২৪| ১৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:২১

আমরা তোমাদের ভুলব না বলেছেন: পূণশ্চ: সরকার নাকি উগ্র ঘৃণাবাদি নাস্তিকদের ঠ্যাঙ্গানির পরিকল্পনা করেছে, এই শুনে গ্র্যাজুয়েট স্কুল থেকে বিএসসি পাশ করা ফেইসবুকের ভিআইপি মেম্বার (কে সেটা জানেন আপনারা) মুহম্মদ (সাঃ)-এর ব্যাপক প্রশংসা করে পোস্ট দিয়েছে! মাইরের উপর ভাইটামিন নাই!
=p~ =p~ =p~ :D :D :) :) :-P :-P B-)) :#)

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:২১

নরাধম বলেছেন: মাইরের উপর ভাইটামিন নাই!

২৫| ১৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:২২

গেস্টাপো বলেছেন: উপরের দিশার আর সিধান্ত দুইটাই হিন্দু
দিশারের ছবিটা খেয়াল করেন ;)
আর সিধান্ত বাবুর কথাটা খেয়াল করেন
মনে করুন জাপানে মুসলিম দের কোরান পড়ার কারণে মেরে ফেলা হল ।"জাপান নাস্তিক দেশ ।মারতেই পারে|মুসলিম দের তো কিছু ত্যাগ স্বীকার করতেই হবে ।" আপনার পতিক্রিয়া কি তখন ও এমনি থাকবে ?"দয়া করে উত্তর দেবেন

দেখেন তার কমেন্ট এ তিনি মুসলিম,ইসলাম এই শব্দগুলা ব্যাবহার করছে।আরে বেটা নেস্টিকদের তো দেখা উচিৎ কে আস্তিক আর কে নেস্টিক এই ব্যাপারগুলা দেখা।ওয়াট দা ফাক তোরা খালি মুসলিম মুসলিম করে।মুসলিমরা কি এখাই আস্তিক নাকি।এখন ভগনারে গালি দিয়া একতা পোস্ট দেন দেখবেন এদের লেঞ্জা বের হইয়া যাইবো

এখন আমার কথা হইলো এরা খালি না ৮০% নাস্তিকই একটা বিশেষ ধর্মের।সো খুব খেয়াল কইরা কিন্তু ;)

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:২৪

নরাধম বলেছেন: দুটারেই খোঁয়ারে ভরে দিছি।

২৬| ১৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:১৪

সিদ্ধার্থ. বলেছেন: আপনার চুলকানি আমি আমার পোস্টে কমিয়ে দিয়েছিলাম ।আবার করলেন ।ওকে ।লেখক মুসলিম ।তাই লেখক রে ইসলামের উধাহরণ টানলাম ।লেখক হিন্দু হলে হিন্দুর উদাহরণ টানা হত ।আপনি দয়া করে আমাকে নিয়ে মন্ত্যব্য করবেন না ।আমি এমন কিছু বিখ্যাত নই ।আশা করি ব্যাপারটা বুঝেছেন ।নাহলে আমার ব্লগে যেমন থাবরা দেওয়া হয়েছিল আবার দেওয়া হবে ।আর আমি নিজেকে নাস্তিক দাবি করি না ।সো খুব খেয়াল কইরা কিন্তু ;) @গেস্টাপো

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:২৫

নরাধম বলেছেন: আপনি হিন্দু, বুঝলাম। তাতে সমস্যা নাইক্কা, কিন্তু চুলকানি আছে মনে হচ্ছে। মলম লাগান।

২৭| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ১২:০৬

গেস্টাপো বলেছেন: সেইটাই তো আমি বললাম আপ্নে নেস্টিক না।আপ্নে একজন হিন্দু
শুধু আপ্নে না ব্লগে যারা ইসলাম বিদ্বেষ করে লেখে তাদের ৮০% আপনাদের দলের লোক।ভোদাই মুসলিমগুলা এই কথা বুঝে না।যেখানে আপ্নারা আস্তিক হয়ে আরেক আস্তিকের হেল্প করা উচিৎ সেখানে আপনাদের বিকৃত মনের জন্য এরকম করেন।ওকে ওয়েট করেন যেদিন আপনাদের ধর্মের লেঞ্জা ছিড়ে ফেলা হবে।লেখক আস্তিক আপনার সেই আস্তিকের উধাহরন দেওয়া উচিৎ ছিলো।যেমন আপ্নে সোনাগাছির কুনু বারতীয় আস্তিকের উধাহরন দিতে পারতেন যারা আরও এক সংখ্যালঘু আস্তিকদের নিয়মিত হত্যা করে।সেখানে মসজিদ ভেঙ্গে মন্দির বানায়।এগুলো দিয়ে বোঝাতে পারতেন ধর্ম কত খারাপ।কিন্তু আপ্নে তা করেন নি

আর মিস্টার সিধান্ত আমার নামটা একটু খেয়াল করেন।আমার স্বভাবের সাথে মিল রেখেই নামটা রাখেছি।সো যা বলবেন সাবধানে বলবেন।এমন কোন উত্তর শুনতে চাইবেন না যা শুনলে ১০ সেকেন্ডের জন্য মস্তিস্কের চিন্তা বিলুপ্ত পায়।আপনার সেই অভিমানি পোস্ট এ আমিপ্রথমত বহু আগেই দেখিছি বাট মন্তব্য করি নি।কিন্তু বিভিন্ন পোস্ট এ আপনার ছুপা সাম্প্রদায়িক মন্তব্য দেখে ভাল লাগেনি দেখে আপনার সে কাঁদুনি পোস্ট ভাল করে পড়ে একটা মন্তব্য দিয়েছি যাতে মন্তব্য দেখে আপনার জায়গা মত লাগে।লেগেছিলোও বটে ;)
কিন্তু পরবর্তীতে আপনার সে পোস্ট এ মন্তব্য দেই নি কারন হচ্ছে

১ আপনি আমার একটি সাহায্য পোস্ট এ এসে সাহায্য করতে চেয়েছিলেন।সিধান্ত ব্রো আমার কাছে মানুষের মন সবচাইতে বড়।জানিনা সাহায্যর নামে বাশ দিতেন নাকি এই জন্য সাহায্য নেই নি। ভেবেছিলাম আপনি মানুষটা সামান্য সাম্প্রদায়িক হলেও মন ভাল হতে পারে
২ আপনার পূর্ব পুরুষের বাড়ি বাংলাদেশ।তাই যাদের শরীরে বাংলাদেশের রক্ত আছে তাদের আমি স্রধা করি
৩ আপনার নামটা।আমার একজন অত্যন্ত প্রিয় বেক্তিত্ত সিদ্ধার্থ View this link ।যিনি তার অনুসারিদের পশু হত্যা করতে মানা করেন তার নিকের লোকেরা এরকম হয় কেন বুঝি না /:)

আরও একটা হচ্ছে আপনি এই ব্লগের একজন অতিথি।অতিথিকে অ্যাটাক করতে আমার ভাল্লাগে না।আপনার সে পোস্টটা পড়ে আসেলেই আমার খারাপ লেগেছে।হাজার লোক আমিও একজন মানুষ :( ।যারা সাধারনত বাংলাদেশের রাজনীতি নিয়ে নাক গলায় না তাদের সাথে কিছু বলতে যাই না

যাক আপ্নে যদি চুলকানি আরও একটু বাড়াতে চান তাহলে বলেন আপনার ব্লগে গিয়ে আপনাকে একটি ঝেড়ে আসি।আপনার সমস্ত দাবিকে কিভাবে কি করি দেখেবেন খালি।কারো বিরুদ্ধে অভিযোগ আনলে আমি যথেষ্ট তথ্য প্রমান নিয়েই করি।সো হজম করার শক্তি রাইখেন ;)
বাশ খাইয়া কান্দেন না আবার

২৮| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ১২:৪৫

মাসরুর প্রধান বলেছেন: নাস্তিকতা কোন ধর্ম নয়।আমার মতে, হিন্দু, বৌদ্ধ বা অন্যান্য ধর্ম. যারা মানে সেটা অনেক ভাল। মৃত্যূর পরে দেখা যায় জন্ম সুত্রে পাওয়া ধর্মের ছায়াতলে সমাপ্তি। তবে কেউ নাস্তিক সেটা তার ব্যপার শুধু থাবা আর আসিফ এর মত না হলেই হয়। এখন অবশ্য এজাতীয় নাস্তিক লেখা পড়িনা।

২৯| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ১২:৪৮

আমি হীরা বলেছেন:
আপনার সব কথার সাথে একমত। নাস্তিকদের যদি হেডম না থাকে তাইলে ঘরে বইসা চুড়ি পড়াই উচিত।

কিন্তু "বর্তমান শাহবাগ আন্দোলনের প্রেক্ষিতে আপনারা ডিসপেন্সেবল, আপনারা আন্দোলনের বোঝা।" - এই কথাটা মানতে পারলাম না। এ আন্দোলন নাস্তিক আস্তিক সবার।

তাছাড়া তারা আন্দোলনের বোঝা না গেৌরব সেইটা বলার আপনি কোন চ্যাটের বাল?

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:০৫

নরাধম বলেছেন: আচ্ছা, যান আপনি আমার চেয়ে অনেক বড় চ্যাটের বাল। খুশি? :)

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:০৬

নরাধম বলেছেন: এ আন্দোলনা নাস্তিক-আস্তিক সবার সেটা আমিও জানি, মানি। কিন্তু উগ্রবাদী রাজীবটাইপ নাস্তিকরা আন্দোলনের বোঝা সেটাও ঠিক। আপনি না বুঝলে এখন আবার লম্বা কমেন্ট করে বুঝানোর ইচ্ছে নাই, যার যার বুঝ তার তার কাছে।

৩০| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ১২:৫৪

আমি হীরা বলেছেন: আর নাস্তিকরা সেক্রিফাইস করতেছে না এইটাও ঠিক না। আন্দোলনের প্রথম যে বলিটা হইলো, সেইটা একজন নাস্তিকগো থিকাই হইসে। সুতরাং আপনার এক তরফা বাল ফালানি পুছলাম না নরাধম।

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:০৭

নরাধম বলেছেন: আন্দোলনের প্রথম বলি যদি রাজীবকে ধরেন সে আন্দোলনের জন্য বলি হয় নাই। তাকে অনেক আগে থেকেই ওরা মারার জন্য টারগেট করছিল।

৩১| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ১২:৫৫

আমি হীরা বলেছেন: ভালো কথা আমি কিন্তু একজন প্র্যাকটিসিং মুসলমান আমারে আবার নাস্তিক ট্যাগিং দিয়েন না যেন!

১৯ শে মার্চ, ২০১৩ রাত ১:০৭

নরাধম বলেছেন: আপনি নাস্তিক না আস্তিক সেটা নিয়ে আমার কোন মাথাব্যথা নেই, সেটা আপনার সাথে আপনার ঈশ্বরের বুঝাপড়া।

৩২| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ২:২৪

আমি হীরা বলেছেন: রাজীব উগ্রনাস্তিক আপনি কিভাবে বুঝলেন? আপনার কাছে কি প্রমান আছে? রাজীবের নামে যে সাইটের কথা বলা হয়েছে সেগুলা তার নয়, এটা বহুল প্রমানিত।


নাস্তিকরা আন্দোলনের বোঝা না। তাদের বোঝা বানানো হইসে জামাতি প্রোপাগান্ডার সাথে না পেরে। পাব্লিক সাপোর্ট নষ্ট হইতে দেয়া যাবে না। সো ধর নাস্তিকদের। শাহবাগ থেকে বলা হইসে এই আন্দোলনের সাথে ধর্মের কোন বিরোধ নাই। অথচ কথাটা হওয়া উচিত ছিল যে ধর্মের সাথে এই আন্দোলনের কোন সম্পর্ক নাই।

আম জনতার কারা পাশে দাঁড়াবে আর কারা না সেটা সময় বলে দেবে। শাহবাগে সেদিন কক্টেল ফাঁটার সময় অনেক ভীড় ছিল। যা পরে হালকা হয়ে গিয়েছিল। কক্টেল ফাঁটায় কেউ চলে গিয়েছে আবার আমাদের মতোই অনেকে গিয়েছে সাথে থাকতে। আপনি অন্যদের মানতে পারবেন কিন্তু নাস্তিকদের না কারন জামাত-শিবির তাঁদের ব্যাবহার করছে আপনাদের চোখে ঠুলি পড়াতে। তেমনি হয়তো বলবেন যে রাজাকারদের ফাঁসি চাচ্ছে না জামাত কাজেই ছেড়ে দিলেই তো আর সমস্যা থাকে না। আপনি যেমন এই আন্দোলনের গতির একজন বাহক। ঠিক তেমনি আমিও। আমি কোথাও কখনও ধর্ম বিরোধী কিছু লিখিনি বা বলি না যদি না কেউ উবায় এসে তর্ক করে। তবে এইখানে আপনি বললেন বলেই বলছি। একটা সহজ কথা বলি, যদি বুঝতে পারেন। এই আন্দোলন মুসলমানদের বিরুদ্ধেও নয় আবার শুধু মুসলমানদেরও নয়। আন্দোলন জামাতের বিরুদ্ধে বা যারা ধর্ম ব্যাবহার করে খারাপ কাজ করে তাঁদের বিরুদ্ধে। আর এই আন্দোলন সব বাংলাদেশীর (শুধু বাংলা ভাষার মানুষদেরও নয় কিন্তু)। যার জন্যই মঞ্চ থেকে যখন বলে 'তুমি কে আমি কে' তখন বলা হয় 'উপজাতী, বাঙালী'। আপনাদের মুসলমান - হিন্দু - খ্রিস্টান ধর্মের মতোই আমাদের নাস্তিকতাও আরেকটা ধারা। আর রাজীব মারা যাওয়ার পর ওর লেখা বলে যা চালানো হচ্ছিল তা ৯০ ভাগই যে ওর লেখা ছিল না সেটা যে প্রমাণিত হয়েছে তা আশা করি জানেন? আপনাদের ধর্ম প্রচার করতে হয়। আমাদেরটার সে দরকার হয়না। দুই-চারজন কুলাঙ্গার নাই তা বলব না, কিন্তু আমাদের বেশিরভাগই নিজেদের জানাটা নিয়ে চুপচাপই থাকি। কাউকে গাল পারতে যাই না।

এই মুহুর্তে আমার মনে হচ্ছে যে আপনারা যারা আসলে অন্ধ তাঁরাই এই আন্দোলনকে স্লথ করতে যথেষ্ট।

আপনি নাস্তিকদের নিয়ে যা খুশী বলেন আমার আপত্তি নেই কিন্তু তারা আন্দোলনের
বোঝা, এমন কোন বক্তব্য দেবার অধিকার আপনার নেই মাহফুয এটা আপনার বুঝতে হবে। এগুলা বলে ছাগুরা। সুতরাং আপনার কাছ থেকে এমন ছাগুমার্কা বক্তব্য আশা করি না।

১৯ শে মার্চ, ২০১৩ ভোর ৬:৩৮

নরাধম বলেছেন: রাজীবের লেখাগুলো সব তারই লেখা, তার ফেইসবুক পেইজে এসব ছিল। শুধু শুধু কেন একজন অপরাধীকে নিষ্পাপ প্রমাণ করতে চাচ্ছেন? আমারব্লগেও তার ব্লগ ছিল, সুশান্তদা নিজেই রাজিব মারা যাওয়ার পরে শোকপ্রকাশ করে যে পোস্ট দিছিল সেখানে রাজীবের ব্লগের লিংক দিছিল এবং সেই ব্লগে তার লেখার বেশিরভাগই ছিল। সুশান্তদার সাথে থাবাবাবার ব্যক্তিগত যোগাযোগও থাকতে পারে, যদিও আমি নিশ্চিত না। এখন হয়ত তার ব্লগের অনেক লেখাই গায়েব হয়ে গিয়েছে, কিন্তু তবুও ব্লগটা দেখতে পারেন।

http://www.amarblog.com/blogs/thaba
http://www.amarblog.com/sushanta/posts/159654
http://www.amarblog.com/thaba/posts/150478

উল্লেখ্য নুরানি চাপাসমগ্র ওয়ার্ডপ্রেসের যে ব্লগটা ছিল সেটা রাজীবের নাও হতে পারে, তবে লেখাগুলো সে নিজেই লিখেছে বিভিন্নসময়ে। জামাতিরা সব একসাথে করে হয়ত লোকজনকে দেখানোর জন্য ওয়ার্ডপ্রেস ব্লগ বানিয়েছিল, কিন্তু লেখাগুলো রাজীবর সে ব্যাপারে সন্দেহ নেই। আপনি ঘুমিয়ে থাকতে চাইলে আমার কিছু করার নেই আর আপনার কাছে এখন সব ডকুমেন্ট একত্রিত করে প্রমাণ করার কোন ইচ্ছে নেই, আপনি নিজের বিশ্বাস নিয়ে থাকতে পারেন। দুনিয়ার বেশিরভাগ মানুষই ঘুমিয়ে থাকতে পছন্দ করে।

এই ভিডিওটা দেখেন, ১০ মিনিটের ভিডিও। জামাতিরাই করেছে নিশ্চয়ই কিন্তু প্রমণ জামাতিরা করুক, নন-জামাতিরা করুক প্রমাণ প্রমাণই।
Click This Link



এই রাজীব অবশ্যই আন্দোলনের বোঝা। এখন সেটা আপনার মনে নাও হতে পারে, সেটা আপনার ব্যক্তিগত মতামত। আমি মনে করছি সে আন্দোলনের বোঝা ছিল, সেটাও আমার ব্যক্তিগত মতামত। কেন তারা আন্দোলনের বোঝা মনে করছি সেটাও বলেছি, সেটা নিয়ে আপনার দ্বিমত থাকতে পারে এবং দ্বিমত থাকাটা অস্বাভাবিক না।

আর এই আন্দোলন নিয়ে যা বললেন সেটার ব্যাপারে কোন দ্বিমত নেই। ভাল থাকুন।

১৯ শে মার্চ, ২০১৩ সকাল ৭:০২

নরাধম বলেছেন: ধর্মকারি সাইট থেকে তার অনেক লেখাই সরিয়ে ফেলেছে। যেসব খুবই নোংরা এবং আপত্তিকর লেখা ছিল সেসব মুছে দিয়েছে, যাতে তাকে রিজারেকশান দেওয়া যায়। তবুও এসব দেখতে পারেন:

Click This Link
http://www.dhormockery.com/2012/10/meat.html

প্রথমটা নূরানি চাপাসমগ্র - ১১, তারমানে অন্যসব ১-১০ এবং পরের গুলা সরিয়ে ফেলেছে, এটা অত ভয়ংকরভাবে নোংরা না সেজন্য হয়ত রেখেছে। নিজে থেকে গুগল ক্যাশ সার্চ করে দেখতে পারেন যদি আসলেই সত্যিটাই জানতে চান

আগের পোস্টে যে ভিডিওর লিংক দিছি সেটার ৭:১০ মিনিটে থেকে দেইখেন, তাহলে ফেইসবুকে তার পেইজের সবকিছু পাওয়া যাবে।

উল্লেখ্য কোনভাবেই থাবাবাবাকে মারার পক্ষপাতি না, তার হত্যাকারীদের বিচার চাই এবং হচ্ছে, কিন্তু রাজীব ওসব লিখেনাই বলাটা বোকামির লক্ষণ। সিম্পলটনরা এরকম ভাবতে পারে। ধন্যবাদ।

৩৩| ১৯ শে মার্চ, ২০১৩ সকাল ৭:১৭

ফরটি ইজ দা নিউ থারটি বলেছেন: ভাই

একজন তাবলীগের সাথী ভাই হিসাবে আপনাকে সালাম জানাই

১৯ শে মার্চ, ২০১৩ সকাল ৮:০১

নরাধম বলেছেন: ওয়ালাইকুমুস্সালাম। খালি তাবলীগের সাথী ভাই কেন, সবাইকেই সালাম জানান, গ্রুপিং করলে চলপে?

৩৪| ১৯ শে মার্চ, ২০১৩ সকাল ১০:৩৮

সিদ্ধার্থ. বলেছেন:

প্রথমেই একটা কথা "জানিনা সাহায্যর নামে বাশ দিতেন নাকি এই জন্য সাহায্য নেই নি।" আপনি এরকম ভেবে রাতে আসেন নি !! আমার বিশ্বাস হচ্ছে না ।ব্লগে যাই হোক না কেন ,তা আমি মনে রাখি না ।আর মনে করি ব্লগে বিতর্ক হওয়া উচিত ।এই ব্লগে একজন কে ছবি একে দেবার কথা আছে ।আমার মনে আছে যেদিন টাইম পাব ছবি একে দেব ।তবে এতটা অবিশ্বাস আশা করা যায় না ।

"আপনার সে কাঁদুনি পোস্ট" বাংলাদেশের প্রতি আমার আবেগ কে কাদুনি বলেন ?আপনি সেই পোস্ট টা ভালো করে পরে দেখুন ।

"কিন্তু বিভিন্ন পোস্ট এ আপনার ছুপা সাম্প্রদায়িক মন্তব্য" ভাই উদাহরণ দেখান ।আপনি কি মহসিনা খাতুন এর শেষ পোস্ট (যেটা ডিলিট হয়ে গেছে ।)সেখানে ইসলাম কে অশুভ দর্শন বলেছিলেন সেখানে আমার প্রতিবাদ স্বরূপ কমেন্ট টা পরেছিলেন ।আমার যেখানে সাম্প্রদায়িকতা মনে হয় সেখানেই আমি কমেন্ট করি ।

"যাক আপ্নে যদি চুলকানি আরও একটু বাড়াতে চান তাহলে বলেন আপনার ব্লগে গিয়ে আপনাকে একটি ঝেড়ে আসি।আপনার সমস্ত দাবিকে কিভাবে কি করি দেখেবেন খালি।কারো বিরুদ্ধে অভিযোগ আনলে আমি যথেষ্ট তথ্য প্রমান নিয়েই করি।সো হজম করার শক্তি রাইখেন " আপনি আসুন ।ভয় না পেয়ে ,এদিক ওদিক কমেন্ট না করে আমার পোস্টে ডাইরেক্ট আসুন ।যদি সাহস থাকে তো ।

"ওকে ওয়েট করেন যেদিন আপনাদের ধর্মের লেঞ্জা ছিড়ে ফেলা হবে।"আপনি যদি আমাকে এতটাই ফলো করেন তাহলে আপনার বোঝা উচিত আমি নিজেকে যেমন নাস্তিক বলে দাবি করি না তেমন কোনো বিশেষ ধর্মের বলেও দাবি করি না ।

"লেখক আস্তিক আপনার সেই আস্তিকের উধাহরন দেওয়া উচিৎ ছিলো।"আমার কোনটা উচিত অনুচিত সেটা কি আপনি শেখাবেন ?

আর মিস্টার ...... আমার নামটা একটু খেয়াল করেন।আমার নামের সাথে কামের মিল নেই ।আমি অহিংস বাদী না ।

"।এমন কোন উত্তর শুনতে চাইবেন না যা শুনলে ১০ সেকেন্ডের জন্য মস্তিস্কের চিন্তা বিলুপ্ত পায়।"
আমি দেখেছি আমার নাম বিকৃত করে নানা জায়গায় কমেন্ট করছেন ।কিন্তু ভুলেও আমি আপনাকে যা জবাব দিয়েছিলাম সেই পোস্টে ,সেখানে কিছু বলছেন না ।আবার ও বলছি আপনি আসুন ।ভয় না পেয়ে ,এদিক ওদিক কমেন্ট না করে আমার পোস্টে ডাইরেক্ট আসুন ।যদি সাহস থাকে তো !!

@লেখক ...আপনি কি আধুনিক যুগের সাম্প্রতিক ঘটনার সাথে পরিচিত ?আপনি কি জানেন রাশিয়ায় হিন্দু দের ধর্ম গ্রন্থ গীতা কে নিষিদ্ধ করা হয়েছিল ।অভিযোগ ছিল সেখানে যুদ্ধ করতে উত্সাহ দেওয়া হচ্ছে (আমি জানি এই শ্লোকে নানা রকম যুক্তি দেওয়া যায় )।এখন কোরানে বলা আছে অবিশ্বাসী দের হত্যা কর , যেখানে পাও ।(আমি জানি যে এই আয়াতে নানা রকম যুক্তি দেওয়া যায় )এখন অবিশ্বাসী দের দেশ জাপানে যদি এই যুক্তি তুলে ধরে কোরান নিষিদ্ধ করে ,মুসলিম দের উপর অত্যাচার চালায় তবে আপনার পতিক্রিয়া ঠিক কি হবে ?

আমি এই প্রশ্ন তা বার বার কেন করছি কারণ আপনি লিখেছেন "মধ্যপন্থী মুসলমানদের খেয়েদেয়ে কাজ নেই তারা আপনার পিঠের মাইর নিজেদের পিঠে নিবে। তারা বরং খুশীই হবে, কেননা আপনারা তাদের মনে আঘাত দিয়েছেন।"

নিজে নিজেকে চালক ভাবলেই অন্য কে বেকুব মনে হয় ।





১৯ শে মার্চ, ২০১৩ সকাল ১১:৪৮

নরাধম বলেছেন: রাশিয়ায় গীতাকে নিষিদ্ধ করা হয় নি। রাশিয়ায় গীতার অভয চরণারবিন্দ ভক্তিবেদান্ত স্বামীপ্রভুপাদ নামক এক গুরুর ভগবত গীতার অনুবাদ ব্যান করার জন্য কোর্টে মামলা হয়েছিল, সে অনুবাদে সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দেওয়ার উপাদান আছে বলে মামলাকারী মনে করেছিল। পরে সেটা কোর্ট খারিজ করে দিয়েছে, আন্তর্জাতিক চাপের মুখেই হয়তবা। কিন্তু গীতা নিষিদ্ধ করার প্রশ্নই উঠেনি, গীতার একটা বিশেষ অনুবাদকেই ব্যানের জন্য মামলা ছিল, কিন্তু সেটাও ব্যান করেনি।
আপনার তথ্য ভুল সেটা বুঝতেই পারছে।

কোরানে কোন আয়াতে কোথায় বলা আছে "অবিশ্বাসী দের হত্যা কর , যেখানে পাও"?? আয়াতের রেফারেন্স, ইংরেজী ট্রান্সলেশান এবং আগের আর পরের আয়াতের ট্রান্সলেশান দেন। আমি জানি আপনি কোন আয়াতের কথা বলছেন, কিন্তু আপনি নিজেই যেহেতু বলছেন আমি সেই আয়াতের রেফারেন্স চাই।

জাপানিরা বেকুবি মার্কা কাজ করবেনা, তাই কোরান নিষিদ্ধ করার প্রশ্ন নেই। কোরানে নিষিদ্ধ করার মত কোন আয়াত নেই। কোরানে বলা হয়েছে কেউ আপনাকে আক্রমণ করলে তখনই প্রতিআক্রমণ করতে। নেটের ইসলামোফোবিক সাইটগুলর থেকে কপিপেস্ট না করে কোনদিন সময় পেলে কোরান পড়েন নিজেই, তাহলে নিজেই বুঝতে পারবেন। অন্যের মুখে ঝাল খাবেন কেন? ইংরেজী বুঝলে লিজলি হ্যাযলটনের এই ভিডিওটা দেখেন, মাত্র ১০ মিনিটের ভিডিও। Click This Link

৩৫| ১৯ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:১৪

আমি কবি নই বলেছেন: আমি হয়তো একটু কম বুঝি বা, একটু গর্দভ টাইপের- কিন্ত নাস্তিকতা বলতে আমি বুঝি গডে অবিশ্বাস কিংবা কোনো ধরনের ধর্মীয় আচারের বাইরে থাকা। কোনো ধর্মের বিরোধিতা বা কুৎসা করা না। আমার সবচেয়ে কাছের একজন বন্ধু নাস্তিক, তাকে দেখে, তার যুক্তি শুনে বুঝেছি নাস্তিকতা কি। আমার এক আম্রিকান বন্ধুও নাস্তিক, তারা কখনই কোনো ধর্মের নামে বিদ্বেষ ছড়ায়না। নাস্তিকতা আর ইসলাম বিরোধিতা একনয়।

২১ শে মার্চ, ২০১৩ ভোর ৪:৩৫

নরাধম বলেছেন: ব্লগের নাস্তিকদের একটা বড় অংশ ইসলামবিদ্বেষী, নাস্তিক নয়।

৩৬| ১৯ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৫০

গেস্টাপো বলেছেন: @সিদ্ধার্থ

মন্তব্য দিয়ে এসেছি
ওয়েট ফর ইউর পাল্টা কমেন্ট :|

৩৭| ২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৫৮

আমি হীরা বলেছেন:
হুমম...তাইলে তো এইটাও সত্যি, কি কও মাহফুজ?

Click This Link

২২ শে মার্চ, ২০১৩ ভোর ৫:১৭

নরাধম বলেছেন: ভাই, একটু মাথা খাটান, জামাতিরা আরিফ জেবতিকের নামে কিছু করতে চাইলে সেটা শাহবাগ আন্দোলনের পীক-টাইমে করত, এতদিন পরে কি এসব বের করত? এখন এসব করে তাদের কোন রাজনৈতিক ফায়দা নাই, থাকলেও খুবই কম। এইটা করছে অভিজিত গংদের কেউ, কেননা জেবতিকের সেই পোস্ট তাদের মাথা খারাপ করে দিয়েছে। তাই দেখাতে চাইতেছে "দেখ ব্যাটা, আমাদে বিপক্ষে গেলে কি হয়!"

শূণ্য আরণ্যকের এই স্ট্যাটাস দেখেন: Click This Link

আচ্ছা ধর্মকারী সাইটে কি জামাতিরা গিয়ে রাজিবের নামে সেসব পোস্ট দিয়েছিল? নিশ্চয়ই বলবেন না ধর্মকারী সাইটটা জামাতিরা চালায়! আমারব্লগে যে পোস্টটা "ল্যাড়ায়া ডে" নামে এখনও আছে রাজীবের, সেটা কি জামাতিরা দিয়েছিল? একটা কাজ করেন অভিজিত, রণদীপম বসু, আসিফ মহিউদ্দিন এদেরকে আপনি সরাসরি জিজ্ঞেস করেন এসব উগ্র পোস্টগুলো রাজীবের নিজের ছিল কিনা, তারা সত্যবাদি যদি হয় (যদিও আসিফ লেখাচোর) তাহলে তারা আপনাকে বলবে এসব লেখা রাজীবেরই ছিল। আমি বুঝতে পারছি আপনি একটা বিশ্বাস ফর_ম করেছেন এবং জামাতিদের নোংরামির জন্য সে বিশ্বাসের ভিত্তিও আছে। আমার আপন বড়ভাইও মনে করেছিল এসব রাজীবের লেখা না, কিন্তু পরে ধর্মকারীতে তার লেখা দেখে নিজেই বুঝতে পেরেছে। তার মানে কিন্তু এই না যে রাজীবকে মারতে হবে, সেটা সম্পূর্ণ ভিন্ন প্রসংগ।

আর তবুও আপনি যদি বিশ্বাস করতে চান রাজীব ওসব লিখেনি, সমস্যা কোথায়? বিশ্বাস করতে তো আমি নিষেধ করি নাই। আপনার যেটা বিশ্বাস করে থাকতে ভাল্লাগে, সেটাই বিশ্বাস করেন। এই বিশ্বাসের জন্য আপনার তেমন লাভ-ক্ষতি হচ্ছে না, সো যা ভাল লাগে তাই বিশ্বাস করেন। ফাইভ স্টেইজেস অফ গ্রিফ নামে একটা সাইকলজিতে থিয়রী আছে, সময় পাইলে সেটাতে একটু চোখ বুলায়েন।


আর দেখুন, আমি কিন্তু আপনার বন্ধুশ্রেণীর কেউ না, তাই আমাকে ব্যক্তিগত নাম (যেটা ব্লগে আমি ব্যবহার করিনা) ধরে এবং "তুমি" করে বলাটা একদমই শোভন না। আপনি প্রথম থেকেই আক্রমণাত্বক থাকলেও আমি কিন্তু আপনার সাথে ভদ্র ব্যবহার করে গিয়েছি। যদ্দুর বুঝতে পারছি আপনি পুরাতন ব্লগার, অন্য কোন নিকে হয়ত আপনার সাথে আমার হৃদ্যতা ছিল, কিন্তু নতুন নিক নেওয়ার পর আমি তো আপনাকে চিনিনা (যদি আপনি নিজে থেকে না বলেন), তাই আশা করছি আমাকে "মাহফুজ", "তুমি" এসব বলে সম্বোধন করবেন না, যাস্ট আরেকজন নো-নেইম ব্লগার হিসেবেই দেখেন। ধন্যবাদ।

৩৮| ২২ শে মার্চ, ২০১৩ ভোর ৫:৫৮

দুরের পাখি বলেছেন: নাহ । আপনি রেইস কার্ড খেলছেন । "একজন" নারী ব্লগারের ব্যাপারে আমার জাজমেন্ট , ভুলও হইতে পারে সঠিকও হইতে পারে । এটাতে নারী-বিদ্বেষের কিছু নাই । ও জে সিম্পসনরে দোষী মনে করলে , সেটা ব্লাকদের বিরুদ্ধে বলা হয় না ।

আর গীবতের কথা আসতাছে , আমাকে কিছু বলার জন্য না । আমার নামে কাঁদা ছুড়েন সেইটাতে সমস্যা নাই । কিন্তু ঐ পুলিশ অফিসার এই ব্লগে নাই, তিনি ঘুষখোর কি ঘুষখোর না, সেটা নিশ্চিত আপনি ?

২২ শে মার্চ, ২০১৩ সকাল ৭:০৩

নরাধম বলেছেন: হাহা, হাসাইলেন মশাই। আমি শাড়ীকে পোশাক হিসেবে দেখে সেটা পড়ে থাকলে আন্দোলন করা যায়না সেটা মিন করালে সেটা নারীবিদ্বেষ আর আপনি নারী ব্লগার শুধু নারী বলেই বেশি পাত্তা পাচ্ছেন বা জনপ্রিয় হচ্ছেন, তাঁর ব্লগ ভাল বলে নয়, সেটা মিন করলে সেটা নারীবিদ্বেষ না? তা যা বলেছেন মশাই!

এটা একমত সেই পুলিশ অফিসারের নামে কিছু বললে সেটা গীবাত, এমনকি তাঁর ঘুষ খাওয়ার ব্যাপারে আমি নিশ্চিত হলেও (এবং আমি নিশ্চিত এবং এটাও জানি আপনিও জানেন এই কথাটা), তবুও এটা গীবাত। যাই হোক, আর ত্যানা পেঁচাইয়া লাভ নাই, আপনি এই পোস্ট সম্পর্কিত কোন কিছু বলেন নাই, কোন বিষয় নিয়ে দ্বিমত থাকলে সেটা নিয়ে কথা চলতে পারে। কিন্তু আপনি "এড হোমিনেম" এটাক করছেন! আপনি যেহেতু নিজেই যুক্তিবিদ্যার মারপেঁচ জানেন, কোনটা এড হোমিনেম সেটা জানেন আপনার কাছ থেকে সেটা আশা করা যায় না।

৩৯| ২৩ শে মার্চ, ২০১৩ রাত ১০:১৩

আমি হীরা বলেছেন: হা হা হা। মাথা তুমি খাটাও নারু।

http://i50.tinypic.com/rhpu93.png

https://jebtikarif.wordpress.com/sitemap.xml

৪০| ২৩ শে মার্চ, ২০১৩ রাত ১০:১৫

আমি হীরা বলেছেন: তোমার মাথায় ঘিলূ থাকলে তুমি বুঝবা যে সাইটটা আন্দোলনের পিক টাইমেই বানানি হইছে। :)


আদিওস।

২৪ শে মার্চ, ২০১৩ ভোর ৬:২৮

নরাধম বলেছেন: আচ্ছা যাও আমার মাথায় ঘিলু কম আর তোমার মাথায় অনেক বেশি, সেই ঘিলু খাটাইয়াও বুঝতে পারলাম যেহেতু জেবতিক বলছে এটা জামাতিরা বানাইছে সেজন্য প্রমাণ হয় এটা আসলেই জামাতিরা বানাইছে। আর এটা মেনে নিতে কোনই আপত্তি নেই যে এটা আন্দোলনের পিকটাইমে বানাইছে (যদিও ব্যাকডেটিং করা সম্ভব)। জামাতিরা এটা বানাইয়া বসেছিল, আন্দোলনের পিকটাইমে যখন ওদের সেটা প্রচার করার কথা ছিল যাতে আন্দোলনটা নাস্তিকদের সেটা প্রমাণ হয় আর নিজেরা রাজনৈতিক সুবিধা নিতে পারে, তখন তারা সেটা বানিয়েও প্রচার না করে বসেছিল, আর এতদিন বাদে সেটা প্রচার করছে! হেহেহে...কি লজিক রে বাবা! এরকম ধণুর্ভঙ্গ লজিক জীবনে শুনিনাই!

এখন সেটা যতই বেকুবি মার্কা লজিক হোক সেটাও মানলাম, যাও।
এতে কি প্রমাণ হয় ধর্মকারী সাইটটা জামাতিরা চালায়, মুক্তমনারা না? ধর্মকারী সাইটে রাজীবের লেখাগুলো রাজীব লিখে নাই, শিবিরের ছাগুরা লিখেছে? এতে কি প্রমাণ হয় আমারব্লগে রাজীবের এখনো সেই নোংরা লেখাটা জামাতিরা লিখেছে? এই ব্যাপারে তোমার মাথা ঘামাইতে এত আপত্তি কেন? বুঝতেই পারছ যে কোন অর্ধবোকা লোকও বুঝতে পারবে ধর্মকারীতে নুরানী সমগ্র - ১১ আছে কিন্তু আগে পরের কোনটাই নাই, কেননা সেগুলো মুছে দেওয়া হয়েছে। অন্যলেকাগুলো কোথায়? কেন সেসব অনলাইনে নাই? এটা বুঝার জন্য কি জিনিয়াস হইতে হয়? নাকি ফেলুদা বা শার্লক হোমস হইতে হয়? প্রত্যক্ষ প্রমাণ যেখানে আছে সেখানে আর চিপায়-চাপায় ক্লু খুঁজে কি লাভ? আমারব্লগে সুশান্ত রাজীবের নিকে শিবিরের ছাগুকে লিখতে দিচ্ছে? এই ব্যাপারে তুমি চুপচাপ কেন? যে কোন লোকই তো এই সাদা ব্যাপারটা বুঝবে! এ বিষয়ে তো একটা কথাও বলছ না কোনমতেই, এড়িয়ে যাচ্ছ। যে কেউ সামান্য মাথা ঘামালেই বুঝবে কোন ধরণের সন্দেহ ব্যতিরেকেই এসব লেখা রাজীবের।

যাই হোক, তোমাকে এত অকাট্য প্রমাণ দেওয়ার পরও তুমি বিশ্বাস না করলে বা একটু মাথা খাটাইতে না চাইলে কিছু করার নাই। ভাল থেক।

(তুমি কে সেটা আমি বুঝতে পেরেছি।)

৪১| ০৩ রা এপ্রিল, ২০১৩ দুপুর ২:০০

আমার স্বপ্নগুলি বলেছেন: sitemap.xml ফাইলটা যদি চান আরো পুরাতন ডেট অথবা আজকের ডেটেই সব দেওয়া যাইব। একটু এক্সপার্ট লেভেলের প্রোগ্রামারদের দিয়া ওয়ার্ডপ্রেস এর একখান প্লাগইন বানাইলেই চলব। ঐটার ডেট দিয়া ১০০% শিওর কিছু প্রমাণ করা সম্ভব না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.