নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলহামদুলিল্লাহ। যা চাইনি তার চেয়ে বেশি দিয়েছেন প্রিয়তম রব। যা পাইনি তার জন্য আফসোস নেই। সিজদাবনত শুকরিয়া। প্রত্যাশার একটি ঘর এখনও ফাঁকা কি না জানা নেই, তাঁর কাছে নি:শর্ত ক্ষমা আশা করেছিলাম। তিনি দয়া করে যদি দিতেন, শুন্য সেই ঘরটিও পূর্নতা পেত!

নতুন নকিব

যবে উৎপীড়িতের ক্রন্দল-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না, অত্যাচারীর খড়্গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না- বিদ্রোহী রন-ক্লান্ত। আমি সেই দিন হব শান্ত।

নতুন নকিব › বিস্তারিত পোস্টঃ

\'\'দলীলসহ নামাজের মাসায়েল\'\': প্রত্যেক নামাজীর জন্য অবশ্যপাঠ্য দলিল সমৃদ্ধ অনবদ্য একটি গ্রন্থ

০৪ ঠা জুন, ২০১৭ সকাল ১১:০০

''দলীলসহ নামাজের মাসায়েল''। একটি বই। দলিলভিত্তিক সহীহ নামাজ আদায় পদ্ধতির অনবদ্য বিশ্লেষন।

বইটিতে নামাজের বিবিধ আহকাম বর্নিত হয়েছে দলিলসহ। প্রয়োজনীয় বিশ্লেষন, মাসআলাগত জটিলতার সহজ সাবলিল সমাধান, সংক্ষিপ্ত সুবিন্যাস্ত এবং হৃদয়াগ্রহী অনুপম উপস্থাপনা, বিশেষ করে সমাজে বিভ্রান্তি সৃষ্টিকারী আহলে হাদিস/ লা- মাযহাবি/ সালাফি সম্প্রদায়ের মনগড়া নামাজ আদায় পদ্ধতির অনন্য পোস্টমর্টেম -গ্রন্থটিকে ভিন্নমাত্রার উচ্চতা প্রদানে সক্ষম হয়েছে।

বিদগ্ধ মুহাদ্দিস আল্লামা আব্দুল মতীন সাহেব দা.বা. এর অনবদ্য তাহকীকী গ্রন্থ এটি। আহলে হাদিস/ লা-মাযহাবী/ সালাফিদের সাথে মতভেদপূর্ণ মাসায়েলের পূর্ণ তাহকীক রয়েছে এতে। সেই সাথে তাদের লিখিত ছালাত বিষয়ক গ্রন্থের বিভ্রান্তি আর জালিয়াতির যুক্তিপূর্ন অসামান্য পর্যালোচনা।

সহীহ আকিদা সম্পন্ন প্রত্যেক নামাজী ব্যক্তির সংগ্রহে রাখার মত অতীব প্রয়োজনীয় এ অনবদ্য গ্রন্থটির পিডিএফ ভার্সন পাওয়া যাবে নিচের লিঙ্ক থেকে।

আল্লাহ ছুবহানাহু ওয়াতাআলা আমাদের প্রত্যেককে সহীহভাবে তাঁর অন্যতম নির্দেশ নামাজ আদায়ের তাওফীক দান করুন। বিভ্রান্তি সৃষ্টিকারী সকল পক্ষ থেকে আমাদের ঈমান এবং আমলকে হেফাজত করুন। আমীন।

Dolilshoho Namajer Masayel by Moulana Abdul Matin

মন্তব্য ৪১ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১৭ দুপুর ২:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো কাজ করেছেন পোষ্ট দিয়ে। ভালো লাগলো কথাগুলো।

০৪ ঠা জুন, ২০১৭ দুপুর ২:৫৭

নতুন নকিব বলেছেন:



প্রিয় কবি,
অসংখ্য ধন্যবাদ পাঠ এবং মন্তব্যে আসায়।

কষ্ট করে লিঙ্ক থেকে বইটি ডাউনলোড করে দেখে নিলে অনেক কৃতজ্ঞতা থাকবে।

ভাল থাকবেন।

২| ০৪ ঠা জুন, ২০১৭ বিকাল ৫:৩৯

শাহরিয়ার কবীর বলেছেন:
শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই ।

০৪ ঠা জুন, ২০১৭ বিকাল ৫:৪১

নতুন নকিব বলেছেন:



শাহরিয়ার কবীর ভাই,
অভিনন্দন অপরিসীম।

পাঠ এবং মন্তব্যে কৃতজ্ঞতা।
ভাল থাকবেন ভাই।

৩| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ৯:১০

সমাজের থেকে আলাদা বলেছেন: Click This Link
আপনার নামাজের মাসায়েল রেখে এসব দিকে একটু ধ্যান দিন। ইসলামের নামে যেভাবে বদনাম আসছে তার ফল শুভ হবে না কখনো।

০৫ ই জুন, ২০১৭ সকাল ৯:৫৫

নতুন নকিব বলেছেন:



হ্যাঁ, ওদিকেও নজর দেয়া প্রয়োজন। তবে, ইসলাম সঠিকভাবে না জানা কতিপয় তরুনকেই দেখি টেররিজমের ফাঁদে পড়ে থাকে। ইসলামের নামে বদনাম করার জন্য পাশ্চাত্য প্রাচ্যের বহুমুখী কার্যক্রম গোটা বিশ্বজুড়ে সক্রিয়। এদের অপপ্রচেষ্টা থেকে ইসলাম এবং মুসলিম জাতিকে রক্ষা করার দায়িত্ব প্রতিটি মুসলিমের।

ধন্যবাদ।

৪| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১০:৩৩

এস,এম,মনিরুজ্জামান মিন্টু বলেছেন: শেয়ার করার জন্য ধন্যবাদ।
পিডিএফ ডাউনলোড করে নিলাম।

০৫ ই জুন, ২০১৭ সকাল ৯:৫৬

নতুন নকিব বলেছেন:



পাঠ এবং মন্তব্যে অভিনন্দন, মিন্টু ভাই।

পিডিএফ বুকটি ডা্উনলোড করেছেন জেনে ভাল লাগল।

অন্তহীন শুভকামনা।

৫| ০৫ ই জুন, ২০১৭ সকাল ১১:৩১

সমাজের থেকে আলাদা বলেছেন: আরে আগে পারলে ইসলামের নামে বদনাম ঠেকান। পরে আসুন এসবে।
ইসলামের অস্তিত্ব যে পশ্চিমে কেমন হুমকির মুখে তা আপনার হয়তো জানা নেই। পারলে ইসলামের শান্তির বাণী নিয়ে কিছু বলুন। নামাজ নিয়ে নতুন মাসায়েল দিয়ে মুসলিম বিশ্বে আদৌ কোনও উন্নতি হবেনা।

০৫ ই জুন, ২০১৭ সকাল ১১:৫২

নতুন নকিব বলেছেন:



আলাদা,
আপনি কতটুকু পশ্চিম আর পূর্ব চেনেন? কাউকে কিছু বলার পূর্বে ভেবে চিন্তে কথা বলা উচিত। আহমকের মত বকবক করা কোন বুদ্ধিমানের কাজ নয়।

Why you are shouting like ignorant? If you don't know, how to address someone, please try to learn it first and then come to discuss.

৬| ০৫ ই জুন, ২০১৭ দুপুর ১২:৪২

সমাজের থেকে আলাদা বলেছেন: মাদ্রাসার ছাত্রের শিক্ষার বুলী
”ঠাঁই নাই ওরে ঠাঁই নাই
হুজুরের কাছে পুঁটকি না দিয়ে
মাদ্রাসায় কোনও রেহাই নাই”
হালকা ইংরেজীও বলতে শিখেছেন দেখি। আইএস বাংলা টিমের সদস্য নাকি আপনি হুজুর? ইংল্যান্ডে নতুন হামলার দ্বায়িত্ব কি আপনিই পেয়েছেন?

৭| ০৫ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৫৭

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ খুবই মুল্যবান প্রয়োজনীয় পোষ্ট ।
শুভেচ্ছা রইল

০৬ ই জুন, ২০১৭ সকাল ১০:৫৬

নতুন নকিব বলেছেন:



অনেক অনেক ধন্যবাদ। আলী ভাই পাঠ এবং মন্তব্যে আসায় পোস্টটি সম্মানিত হল।

আলী ভাই,
বিনয়ের সাথে জানাচ্ছি, এই পোস্টসহ ইদানিংকালের আমার আরও কয়েকটি পোস্ট দেয়ার বিষয়ে আমার কিছু বক্তব্য রয়েছে। এক শ্রেনির লোকের অতি বাড়াবাড়িকে এর জন্য দায়ী করতে হয়। ইসলাম ধর্মের অন্যতম গুরুত্বপূর্ন ইবাদত নামাজ এবং অন্যান্য আমলের ক্ষেত্রে তাদের কর্তৃক উস্কে দেয়া নানান অপপ্রচার, মাযহাব বিরুদ্ধ মিথ্যা অপলাপ, নবীজী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মহান সাহাবী রাদিআল্লাহু তাআলা আনহুম গনকে আদুল তথা অনুকরনযোগ্য মনে না করার ভ্রান্ত মতবাদ প্রচার, ইত্যাদি বিষয়াবলীতে জর্জরিত সাধারন মুসলিমগন যখন দিশেহারা, অব্যহত অপপ্রচারের ফলে সাহাবীগনের আমলের দ্বারা প্রমানিত এবং তাদের সময়কাল অর্থাত, দেড় হাজার বছর যাবত বিশ্বজুড়ে চলে আসা ২০ রাকাআত তারাবীহ সালাতসহ প্রতিটি প্রমানিত আমলের ক্ষেত্রে যখন সিদ্ধান্তহীন-কিংকর্তব্যবিমূঢ়, ফিতনা যখন চরমে, সমাজের শান্তি-শৃঙ্খলা পারস্পারিক সৌহার্দ্য-ভ্রাতৃত্ববোধ যখন প্রায় তিরোহিত ঠিক তখনই, নিতান্ত অপারগতাবশত: এই পোস্টগুলোতে আসতে বাধ্য হয়েছি।

দু:খিত! কিছুটা সংকীর্নতা পরিলক্ষিত হলেও, মুসলিম জাতির বৃহত্তর কল্যানে, অপপ্রচারকারীদের ভ্রান্তি দূরিকরনের উদ্দেশ্যেই এই সত্যগুলো তুলে ধরার ক্ষুদ্র প্রয়াস।

আল্লাহ পাক আমাদের সকল প্রচেষ্টা কল্যানের পথে কবুল করুন। আমীন।

১০ ই জুন, ২০১৭ সকাল ১০:০২

নতুন নকিব বলেছেন:



আলহামদুলিল্লাহ।

৮| ১০ ই জুন, ২০১৭ সকাল ১০:৪৪

কুঁড়ের_বাদশা বলেছেন:
সুন্দর পোষ্ট +

১০ ই জুন, ২০১৭ সকাল ১০:৫৫

নতুন নকিব বলেছেন:



অভিনন্দন অন্তহীন।

পাঠ এবং মন্তব্যে কৃতজ্ঞতা।
ভাল থাকবেন।

৯| ১০ ই জুন, ২০১৭ সকাল ১০:৫৫

কুঁড়ের_বাদশা বলেছেন: আপনিও ভাল থাকুন সবসময়...... ধন্যবাদ ভাই ।

১০ ই জুন, ২০১৭ সকাল ১০:৫৭

নতুন নকিব বলেছেন:



আপনাদের মত সমঝদার গুনীদের সাথে থাকতে পেরে সত্যি আনন্দিত।

আপনার নামটা কিন্তু দারুন!

১০| ১৮ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৪০

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: এমন সুন্দর একটা পোষ্ট আগে নজরে আসেনি কেন? সরাসরি প্রিয়তে। বইটা কিনতে খুব ইচ্ছে করছে।

১৯ শে জুন, ২০১৭ সকাল ১০:৫৭

নতুন নকিব বলেছেন:



ফরিদ ভাই,
প্রান মন আনন্দে উদ্বেলিত হয়ে ওঠে, প্রিয় মানুষের সাহচর্যে। আপনার আন্তরিক মন্তব্যে প্রেরনা পেলুম। প্রিয়তে নেয়ায় কৃতজ্ঞতা অপরিমেয়। 'কুরআন মানি হাদিস মানি' আর 'হাদিসের উপর আমল করি' শ্লোগানধারী বেআমল মিথ্যাবাদী বাতিলপন্থীদের টাইট দেয়ার জন্য দলিলনির্ভর এই অনবদ্য কিতাবখানা বিশাল এক হাতিয়ার হিসেবে স্বীকৃত সত্যিকারের আমলধারী মাযহাবপন্থী, বিশেষ করে বাংলা ভাষাভাষি হানাফি মাযহাবের অনুসারীদের জন্য।

এই বই পড়তে দিয়ে 'ওদের চোখে শর্ষে ফুল দর্শন' প্রত্যক্ষ করেছি। পরিমিত মাত্রায় প্রয়োজনীয় যুক্তিসহ কুরআন হাদিসের দলিল দেয়া হয়েছে বইটিতে।

বইটি অবশ্যই সংগ্রহ করবেন।

ভাল থাকুন প্রিয় ভাই।

১১| ২১ শে জুন, ২০১৭ দুপুর ১:১৩

শাহজালাল হাওলাদার বলেছেন: অসংখ্য মুবারকবাদ লেখককে এমন অসাধারন সেবা দেয়ার জন্য।
সমাজের থেকে আলাদা ছদ্ম নামের খবিসের সাথে তর্কে না জড়ানোই ভালো।

২১ শে জুন, ২০১৭ দুপুর ২:৩৪

নতুন নকিব বলেছেন:



Love and thanks for you, brother.

Stupid always stupid. By observing his activities, we are thinking the guy named ''সমাজের থেকে আলাদা'' is one of Ahle Hadis Party terrorist. He is trying to open their dirty faces by his ugly commenting.

Again love and Salam.

১২| ২২ শে জুন, ২০১৭ রাত ১১:১৯

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: প্রিয় কবি আজ আপনার বিষয়ে আরো অনেক কিছু জানা হলো। আপনি কোন পত্রিকার সম্পাদক ছিলেন? এখন কি করছেন কবি? ঢাকায় কোথায় থাকেন জানলে ভাল লাগতো! কারণ আমি ছোটটা বড় হয়েছি ঢাকায়। যদিও এখন পেশাগত কারণে ঝালকাঠি থাকি!

২৩ শে জুন, ২০১৭ বিকাল ৪:৫৩

নতুন নকিব বলেছেন:



প্রিয় কবি ফরিদ ভাই,
আসলে সত্যি বলতে কি, ব্লগে আসি জাস্ট সময় কাটানোর জন্য। আপনাদের মত কিছু ভাল মানুষ পাই বলে এখানের মায়া কাটাতে কষ্ট হয়। মাঝে মাঝে দৃষ্টিকটু অনেক কিছু দেখে ব্যথিত-আহত হই। নাস্তিকদের আস্ফালন, আল্লাহ রাসূল দ্বীন ধর্ম নিয়ে কটুক্তি, আবার কটুক্তি-অশালীনতা ইত্যাদির পরেও কর্তৃপক্ষের সীমাহীন উদারতা অথবা উদাসীনতাসহ অনেক স্পর্শকাতর বিষয় মেনে নিতে কষ্ট হয়। অথচ যাই যাই করেও এ প্লাটফর্মটি ছেড়ে যাওয়া হয় না। সামুকে ভালবেসে ফেলেছি মনে হয়। তবে ছেড়ে যেতে হবে। ছেড়ে যেতেই হবে। আপনার কি মত?

অনুসন্ধানে দেখা যায়, নাস্তিক্যবাদীগন কর্তৃক ইসলাম ধর্ম এবং এই ধর্মের সংশ্লিষ্ট বিশ্বাসকে আঘাত করে লিখিত অনেক হিংসাত্মক লেখা কমেন্টস কিংবা পোস্ট আকারে এই ব্লগে রয়েছে যেগুলো মুমিন মুসলিমগনের বিশ্বাসকে পদদলিত করে এবং রাষ্ট্রীয় আইনেও প্রকাশযোগ্য হবার কথা নয়। কিন্তু, ব্লগ কর্তৃপক্ষকে এসব বিষয়ে খুব একটা একটিভ দেখা যায় না। কেন তাদের এই নিরবতা আমাদের বোধগম্য নয়। এই ব্যাপারে তাদের বক্তব্য জানতে পারলে অনেক ভাল লাগতো। উদারতা এক জিনিষ আর ধর্মের উপরে আঘাতকারীদের অপরাধ সহ্য করে যাওয়া ভিন্ন জিনিষ। এটি ক্ষেত্রবিশেষে তাদের অপরাধকে আরও উতসাহিত করবে হয়তো।

প্রিয় ভাই,
আপনার অনুসন্ধিতসায় শ্রদ্ধা জ্ঞাপন করছি। আর আমার মত নগন্যকে জানতে চেয়ে ধন্য করেছেন। আপনার প্রতি কৃতজ্ঞতা অপরিসীম। সত্যিই আপনি ব্যতিক্রম। আপনার আন্তরিকতায় মুগ্ধতা অশেষ।

মুক্তমঞ্চে বিস্তারিত পরিচয় প্রকাশ করাটা আমার পছন্দের নয়। আর অন্যদিকে বরাবরই আমি ব্যক্তিগতভাবে প্রচার বিমুখ। নিরবতাপ্রিয়। কোলাহলমুক্ত থেকে নিজেকে গুটিয়ে রেখে চলাতে স্বাচ্ছন্দ্যবোধ। সুবিধামত কখনও কোন সুযোগে আপনার সাথে যোগাযোগ করার ইচ্ছে থাকল। যদি আল্লাহ পাক কবুল করেন ইনশাআল্লাহ দেখা সাক্ষাত হবে।

ভাল থাকুন প্রিয় কবি।

১৩| ২৫ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৫৯

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ , মুল্যবান এ লেখাটি প্রিয়তে গেল ।
ঈদ মোবারক রইল , কামনা করি পরিবারের
সকলের সাথে জীবন হোক সুখময় ।

২৫ শে জুন, ২০১৭ রাত ৮:৫৬

নতুন নকিব বলেছেন:



অনাবিল আনন্দে ভরে উঠুক আপনার আঙিনা। ঈদ মোবারক, প্রিয়বরেষু।

২৫ শে জুন, ২০১৭ রাত ৯:০১

নতুন নকিব বলেছেন:



আপনার এই ঈদ কোথায় কাটাচ্ছেন প্রিয় ভাই? বাংলাদেশে, না কি দেশের বাইরে? বাইরে কাটালে, বিশেষ করে ওয়েস্টার্ন এরিয়ায় থেকে থাকলে, ঈদ পরবর্তী সময়ে সেখানকার ঈদ স্মৃতি নিয়ে যথারীতি আপনার সমৃদ্ধ মূল্যবান পোস্ট চাই।

ভাল থাকুন অহর্নিশ।

১৪| ২৫ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

ডঃ এম এ আলী বলেছেন: অনেক চেষ্টা করেও বইটি ডাউনলোড করতে পারছিনা । সহজ কোন উপায় খাকলে জানালে বাধিত হব
শুভেচ্ছা রইল ।

২৫ শে জুন, ২০১৭ রাত ৮:৫৩

নতুন নকিব বলেছেন:



প্রিয় ভাই,
নেটে থাকার সুযোগ খুব কম হয়। আপনার কমেন্ট চোখে পরতে দেরি হওয়ার সেটাই অন্যতম কারন। দয়া করে নিচের লিঙ্কটিতে একটু ট্রাই করে দেখলে বাধিত হব। আশা করি ইনশাআল্লাহ সফল হবেন। ঈদ মোবারক আপনাকেও। সপরিবারে আনন্দে স্বাচ্ছন্দ্যে উদযাপন করুন এবারের ঈদ উল ফিতর। আল্লাহুম্মা আমীন।

Dolilshoho-namajer-masayel(Almodina.com).pdf

১৫| ২৫ শে জুন, ২০১৭ রাত ৯:১০

বিজন রয় বলেছেন: দু:খিত! কিছুটা সংকীর্নতা পরিলক্ষিত হলেও, মুসলিম জাতির বৃহত্তর কল্যানে, অপপ্রচারকারীদের ভ্রান্তি দূরিকরনের উদ্দেশ্যেই এই সত্যগুলো তুলে ধরার ক্ষুদ্র প্রয়াস।

কেন, সমগ্র মানবজাতির বৃহত্তর কল্যানে নয় কেন?

আপনারা অনেক ভাল কিছু বলেন কিন্তু কোথায় যেন একটু সমস্যা থেকেই যায়।
আমার মনে হয় সমস্যাটি ওখানেই।

২৫ শে জুন, ২০১৭ রাত ৯:২৬

নতুন নকিব বলেছেন:



দাদা,
আপনার আগমন শুভ হোক। ঈদ শুভেচ্ছা জ্ঞাপন করছি। সপরিবারে ঈদের আনন্দে উদ্ভাসিত হোক আপনার প্রতি মুহূর্ত।

দাদা ভাই,
আপনার মন্তব্যটি আমার কাছে অত্যন্ত মূল্যবান মনে হয়েছে। আপনার সার্বজনীন দৃষ্টিভঙ্গিকে শ্রদ্ধা জানাই। এই উদারতার জয় হোক, মনে প্রানে তা চাই।

সেই সাথে আপনার অবগতির জন্য বিনয়ের সাথে জানাতে চাই, আপনি হয়তো লক্ষ্য করে থাকবেন, এই পোস্টটিতে মুসলমানদের ধর্মীয় অন্যতম এবং প্রধান একটি বিধান সালাত তথা নামাজ আদায়ের পদ্ধতিগত বিষয়াবলী নিয়ে আলোকপাত করার কারনে সমগ্র মানবজাতির বৃহত্তর কল্যানে কথাটি না বলে মুসলিম জাতির বৃহত্তর কল্যানে বলতে হয়েছে।

আপনার মতের সাথে আমাদের বিন্দুমাত্র তফাত নেই। আপনার অবারিত কল্যান কামনা করছি। বিশ্বের সকল জাতি ধর্ম বর্ন নির্বিশেষে সকল মানুষের কল্যান, প্রবৃদ্ধি, শান্তিময় জীবন প্রত্যাশা করছি। হানাহানিমুক্ত অবিচারহীন ইনসাফের দুনিয়া ফিরে আসুক আবার। প্রত্যেক মানব ফিরে পাক তাদের মানবীয় অধিকার।

আল্লাহ পাক কবুল করুন।

১৬| ২৫ শে জুন, ২০১৭ রাত ৯:৫৫

বিজন রয় বলেছেন: আপনার উত্তরটি অনেক ভাল হয়েছে। প্রত্যেকেই যদি এভাবে চিন্তা করে তাহলে শান্তি আসবেই।

আমি আগের মন্তবেই বলতে চেয়েছিলাম, কিন্ত অন্য কথা এসে যাওয়ার ভুলে গিয়েছিলাম।
এবার ভুললাম না............... ঈদ মোবারক।

আপনার মঙ্গল কামনা করি।

২৬ শে জুন, ২০১৭ দুপুর ১২:৩০

নতুন নকিব বলেছেন:



পুনরায় কষ্ট করে মন্তব্যে আসায় কৃতজ্ঞতা অশেষ।

আবারও ঈদ মুবারাক আপনাকে।

১৭| ২৬ শে জুন, ২০১৭ সকাল ১১:৩৭

শাহরিয়ার কবীর বলেছেন: ঈদ মোবারক!
সুন্দর হোক আপনার ও আপনার পরিবারের আগামী।

ধন্যবাদ ভালো থাকুন সবসময়.....

২৬ শে জুন, ২০১৭ দুপুর ১২:৩৩

নতুন নকিব বলেছেন:



আনন্দঘন ঈদ উল ফিতরের প্রাক্কালে স্মরন করায় কৃতজ্ঞতা অপরিসীম।
ঈদ মুবারাক প্রিয় কবি ভাই।

সপরিবারে দারুন উপভোগ্য হয়ে উঠুক আপনার ঈদ।
ভাললাগা অহর্নিশ।

২৬ শে জুন, ২০১৭ দুপুর ১২:৩৪

নতুন নকিব বলেছেন:



সরি, ঈদ মুবারাক বলা হয় নি! ঈদ মুবারাক।

১৮| ২৮ শে জুন, ২০১৭ দুপুর ১:৫৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: + আর প্রিয়তে রাখলাম
ধন্যবাদ আপনাকে

২৮ শে জুন, ২০১৭ দুপুর ২:১১

নতুন নকিব বলেছেন:



+ আর প্রিয়তে রাখায় কৃতজ্ঞতা অপরিসীম।


সপরিবারে আনন্দে স্বাচ্ছন্দ্যে উদযাপন করুন এবারের ঈদ উল ফিতর।
আল্লাহুম্মা আমীন।

১৯| ২৮ শে জুন, ২০১৭ বিকাল ৪:০১

মক্ষীরাজা বলেছেন: ভাইয়ুমণিতা!!!!!!!!!

বাহ!!!!!!!!

মুগ্ধ মুগ্ধ মুগ্ধ!!!!!!!!

ঠিক পরীর দেশের রাজণ্যদের লেখা !!!!!!!!

উলে জাদুরে। উম্মা :>

২৯ শে জুন, ২০১৭ সকাল ১০:৩৬

নতুন নকিব বলেছেন:



মক্ষীরাজা,
মন্তব্যে আসায় ধন্যবাদ। কিন্তু, একটি মাত্র মন্তব্য সম্ভবত: আপনি অনেকের অনেক পোস্টে কপি পেস্ট করে যাচ্ছেন। আশা করি, বিষয়টি নিয়ে একটু চিন্তা করবেন।

আবারও ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.