নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলহামদুলিল্লাহ। যা চাইনি তার চেয়ে বেশি দিয়েছেন প্রিয়তম রব। যা পাইনি তার জন্য আফসোস নেই। সিজদাবনত শুকরিয়া। প্রত্যাশার একটি ঘর এখনও ফাঁকা কি না জানা নেই, তাঁর কাছে নি:শর্ত ক্ষমা আশা করেছিলাম। তিনি দয়া করে যদি দিতেন, শুন্য সেই ঘরটিও পূর্নতা পেত!

নতুন নকিব

যবে উৎপীড়িতের ক্রন্দল-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না, অত্যাচারীর খড়্গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না- বিদ্রোহী রন-ক্লান্ত। আমি সেই দিন হব শান্ত।

নতুন নকিব › বিস্তারিত পোস্টঃ

প্রিয় সামু! সেদিনটি তোমার দেখার বড় শখ! দেখাবে তুমি?

২৪ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:০৯

সামুকে ধন্যবাদ জানিয়ে ১০ জানুয়ারি, ২০১৭ দুপুর ২:০৮ মিনিটে একটি পোস্ট দিয়েছিলাম 'সামহোয়্যার ইন ব্লগ'- মায়ের ভাষায় একটি ব্লগ, একটি প্লাট ফর্ম, একটি বিপ্লব! শিরোনামে। সেটা দিয়েছিলাম সামুর প্রতি ভালবাসা এবং অনুরাগ প্রকাশের উদ্দেশ্যেই।

এরপরে আরেকবার সামুকে কৃতজ্ঞতা জানিয়েছিলাম ২৮ মে, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫ মিনিটে। সেটার উদ্দেশ্য ছিল, পবিত্র মাহে রমজানের সম্মানে সামহোয়ারইনব্লগ কর্তৃপক্ষ তাদের ব্লগের ব্যানার পরিবর্তন করে দৃষ্টিনন্দন সুন্দর একটি কালারফুল থিমকে ব্যানারহেড করায় ধন্যবাদ দেয়া এবং কৃতজ্ঞতা জানানো। সেই পোস্টটির নাম ছিল- সামুর প্রতি কৃতজ্ঞতা অশেষ

আজ ২৪ জুলাই, ২০১৭ বিকেল ৩:৩২ আরেকবার সামুকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রিয় সামু তোমার কাছে এসে অনেক সুন্দর সময় কাটিয়েছি। মাঝে মাঝে বিরক্ত করেছি। অনুভবে মেপে নিয়েছি, তুমি ব্যতিক্রম। তোমার তুলনা চলে না। বাংলা ভাষার বিকাশে তুমি আপোষহীন। বাংলা ভাষাভাষিদের নিয়ে তুমি একটি নাও ভাসিয়েছ। ডিঙ্গি নাও। ইথারে। তোমার না-য়ে অযুত-নিযুত সদস্য আজ। এক সময় এই নাও তোমার দেশ-কাল-পাত্র ভেদাভেদের উর্ধ্বে উঠে বিশ্বময় বাংলা ভাষা আর এই ভাষার আচার সাহিত্যকে পরিচয় করিয়ে দেয়ার মহাসড়কে পরিনত হবে!

তোমার লক্ষ্যে তুমি এগিয়ে যাও। বাধার পাহাড় ঠেলে লক্ষ্যে তোমাকে পৌঁছতেই হবে। তোমার সাথে রয়েছে এক ঝাঁক কলম সৈনিক। দৃপ্ত যাদের চলা। দূরন্ত যাদের গতি। দুর্দম যাদের হৃদয়। সেই কাফেলাকে নিয়ে তোমার পথচলা। তোমার সফলতার দৃশ্য দেখে যেমন খুশিতে উম্মুখ-তন্ময় হয়ে যাই, ঠিক তেমনটাই তোমার নির্লিপ্ততাও আমাদের অন্তরাকাশে কালো মেঘের ঘনঘটা সৃষ্টি করে।

যাই হোক, শত ব্লগার যেন তোমার শত সন্তান। ছড়িয়ে ছিটিয়ে বিশ্বময়। তাদের চোখে তুমি বিশ্ব দেখ। কতই না ভাগ্যবতী তুমি! শ্রদ্ধার ভালবাসার স্থানই তোমার জন্য রেখে দিতে হয় হৃদয়জুড়ে! অভিমানও কি করতে নেই? তোমার সাথে অভিমান করলে কি তুমি রেগে যাও? সন্তানকে দূরে ঠেলে দাও? সরিয়ে দাও নিজের স্নেহের কোল থেকে?

কোন এক পড়ন্ত দিনে মন্তব্য করতে গিয়ে কি সামান্য একটু ভুল হয়ে গিয়েছিল। আর অমনিতেই তুমি রেগে গেলে! নামিয়ে দিলে তোমার কোল (প্রথম পাতা) থেকে! তোমার ক্ষমতার প্রয়োগ দেখালে! তাতেও বিষন্ন হই নি! হয়তো রাগ প্রশমনের পরে সব কিছু ঠিক করে দেবে তুমি- এই আশায় বুক বেধে ছিলাম! কিন্তু, তোমার সে দিনটি কত দূরে তা তুমিই জানো!

প্রিয় সামু! সেদিনটি তোমার দেখার বড় শখ! দেখাবে তুমি?

সামু তুমি ভাল থেকো অন্তহীন।
শুভকামনা নিরন্তর তোমার প্রতি।

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুলাই, ২০১৭ রাত ১১:২২

সনেট কবি বলেছেন: কি আর করবেন কবি। সামু যা দেয় তা’ নিয়েই সন্তুষ্ট থাকতে হবে।

৩১ শে জুলাই, ২০১৭ সকাল ১০:০৩

নতুন নকিব বলেছেন:



অশেষ ধন্যবাদ প্রিয় কবি। দারুন সত্যটি বলে দিয়েছেন- 'সামু যা দেয় তা’ নিয়েই সন্তুষ্ট থাকতে হবে।'

কিন্তু সত্যি বলতে কি, আমার সিদ্ধান্তটাও এখন এমনই, বিনীতভাবে জানাচ্ছি, সামু যদি জেনারেল করেই রাখে, আমি বোধ হয় এখানে আর সেভাবে একটিভ হতে পারবো না। কেন জানি মনটাকে ফিরিয়ে আনতে পারছি না। একটা অভিমান ঘুরে ফিরে চলে আসে।

অভিমান ফিরে আসে ঘুরে ফিরে বারবার,
সামু যদি ঠেলে দেয়, কে নিবে দায়ভার!
সামুকে আপন করে নিতে না নিতেই হায়,
এ কেমন হুতাশন! বুক শুধু তড়পায়!

সামু যদি কোন দিন ডাকে স্নেহ ডোরে ফের,
আমাদেরও মন আছে, সাধুবাদ তাকে ঢের!
আর যদি এভাবেই দূরে রাখে বহু দূর,
আমরা তবুও গাব, 'সামু জীয়নকাঠি' সুর!

মন ছোটে - ছুটে যায়, বহু দূর দূর পরবাসে,
তবু ফিরে আসি, বার বার আসি, অজানা কি আশে।
কি যেন যাদুয় ভরা কঠিন প্রেমের ডোরে রেখে,
সদা পিছু টানে, প্রতিক্ষন কেটে যায়, 'সামু' দেখে দেখে।

ভাল থাকবেন।

২| ২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ২:০০

কাবিল বলেছেন: আশাকরি সামু আপনার প্রতি দৃষ্টি দেবে।



শুভ ব্লগিং।

২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ২:২৯

নতুন নকিব বলেছেন:



আশাবাদী মন্তব্যে অন্তহীন শুভকামনা।

ভাল থাকবেন নিরন্তর।

৩| ০৫ ই আগস্ট, ২০১৭ সকাল ৯:৩৫

নতুন নকিব বলেছেন:



সামুর প্রতি আবারও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। প্রিয় সামু গত ৩ আগস্ট অামার ফ্রন্ট পেইজ ব্যান তুলে নিয়েছে। কি বলে তাদের ধন্যবাদ জানাবো বুঝতে পারছি না। সম্মানিত মডারেটরবৃন্দকে হৃদয়ের গভীর থেকে উষ্ণ অভিনন্দন, অকৃত্রিম ভালবাসা এবং অন্তহীন শুভকামনা।

সামু এগিয়ে যাক। ব্লগারগন এগিয়ে চলুন। সুন্দর আগামী নির্মিত হোক এ দু'য়ের যৌথ যোজনায়- প্রযোজনায়।

৪| ০৫ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:১৫

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: নতুন লেখা পোষ্ট করুন।

০৫ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:৩৬

নতুন নকিব বলেছেন:



জ্বি, শাহাদাত ভাই,
ইনশাআল্লাহ চেষ্টা করছি।

পরামর্শে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.