নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলহামদুলিল্লাহ। যা চাইনি তার চেয়ে বেশি দিয়েছেন প্রিয়তম রব। যা পাইনি তার জন্য আফসোস নেই। সিজদাবনত শুকরিয়া। প্রত্যাশার একটি ঘর এখনও ফাঁকা কি না জানা নেই, তাঁর কাছে নি:শর্ত ক্ষমা আশা করেছিলাম। তিনি দয়া করে যদি দিতেন, শুন্য সেই ঘরটিও পূর্নতা পেত!

নতুন নকিব

যবে উৎপীড়িতের ক্রন্দল-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না, অত্যাচারীর খড়্গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না- বিদ্রোহী রন-ক্লান্ত। আমি সেই দিন হব শান্ত।

নতুন নকিব › বিস্তারিত পোস্টঃ

ইয়েমেনে আর একটিও লাশ নয়

১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:৫৮

Saudi Crimes Against Yemen In Sep.25.2018 সউদি আরবের চাপিয়ে দেয়া অন্যায় যুদ্ধের শিকার অসহায় এক ইয়েমেনি শিশু

ইয়েমেনে আর একটিও লাশ নয়

হামলাকারী তথাকথিত সউদি জোটকে ইয়েমেনে অন্যায় রক্তপাতের পথ থেকে অবশ্যই ফিরে আসতে হবে। ইয়েমেনবাসীর উপরে চাপিয়ে দেয়া অবরোধ, অত্যাচার, নৃশংসতা ও হত্যাযজ্ঞের দ্রুত অবসান সউদি জোটকে অবশ্যই করতে হবে। সউদিকেই করতে হবে। সউদিকেই দায়িত্ব নিতে হবে।

সউদির অন্যায় আগ্রাসনের শিকার হয়ে ইয়েমেনে আর একটি শিশুর মৃত্যু দেখতে চাই না। আর একটি শিশুর বিশুষ্ক হাড্ডিসার ক্ষীণকায় কাষ্ঠদেহ দেখতে চাই না। নির্বিচার বোমার আগুনে পুড়ে ভস্ম হয়ে যাওয়া নিস্তেজ নিথর আর একটি কিশোরের শরীর দেখতে চাই না। লজ্জাবতী লতার মত বিনম্র, কোমলতায় আচ্ছাদিত আর কোনো কিশোরীর খুনরাঙা লাশ দেখতে চাই না। আর কোনো বাবাকে হারিয়ে ইয়াতিম অবুঝ শিশুদের বিলাপ শুনতে চাই না। কলজে ছেঁড়া বুকের মানিক, সন্তান হারানোর বেদনায় আর কোনো মায়ের করুন আর্তনাদ, হৃদয়ের হাহাকার, আহাজারিতে আকাশ ভারী হতে দেখতে চাই না। আর একজন সাধারণ নাগরিকের প্রাণহানি চাই না। একজন কৃষকের, একজন রাখালের, একজন মৎস্যজীবীর, একজন ট্যাক্সি চালকের, একজন দোকানির, একজন পথচারীর, একজন বয়স্ক মানুষের, একজন অসুস্থ ব্যক্তির অস্বাভাবিক করুন মৃত্যু দেখতে চাই না অস্ত্র, গুলি আর নির্বিচার বোমার আঘাতে। স্বামীহারা হয়ে আর একজন নববধুর আশা ভরসা এবং স্বপ্নের সমাধি দেখতে চাই না।

সউদি সরকারের অন্যায় অবিচার আর নির্মম আগ্রাসনের শিকার নিষ্পাপ ইয়েমেনি শিশু

ইয়েমেনবাসীর বাঁচার অধিকার রয়েছে। তাদের সেই অধিকার ছিনিয়ে নেয়ার অধিকার সউদি স্বৈরশাসকদের নেই। 'জোট' বলে সন্ত্রাসকে জায়েজ করার অধিকারও তাদের নেই। ডজন ডজন, রাশি রাশি নিরপরাধ মানুষ খুনের অপরাধে, তথাকথিত এই জোটের প্রত্যেক সন্ত্রাসী দেশের বিচার হোক। জোটকে কাঠগড়ায় দাঁড় করানো হোক।

ইয়েমেনবাসীর প্রাণ রক্ষার অধিকার চাই। ইয়েমেনবাসীর টিকে থাকার অধিকার চাই। ইয়েমেনবাসীর স্বাধীনতার অধিকারে অন্যায় হস্তক্ষেপের অবসান চাই। জোটের নামে সন্ত্রাস, খুনখারাবি, অন্যায় জুলূম, রক্তপাত, দখল, অবরোধ- কোনো কিছুকেই জায়েজ করার দিন ফুরিয়ে আসছে। সজাগ হও বিশ্ব। জেগে ওঠো মানবতা। কোমর বাঁধো। শক্ত করে। গা ঝাড়া দিয়ে ওঠো। উঠে দাঁড়াও। অবিচারহীন সাম্যের নতুন পৃথিবী তোমার অপেক্ষায়। তুমি জাগো। তোমাকে জাগতেই হবে, নতুন দিনের নতুন সূর্যোদয় দেখার প্রত্যাশায়। সউদি সরকার পরিচালিত একপেশে হামলায় বাড়ি ঘরের ধ্বংসাবশেষে দাঁড়িয়ে উদ্বিগ্ন শিশুদের অজানা গন্তব্য

সকল ছবি অন্তর্জাল থেকে সংগৃহীত।

মন্তব্য ১৩ টি রেটিং +২/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:০৫

চাঁদগাজী বলেছেন:


যেখানে আপনার মতো মানুষ ইয়েমেনী বাচ্চাদের মৃত্যু দেখে বিচলিত হচ্ছেন, আল্লাহ চুপ করে বসে আছেন; আপনার আর নীল আকাশের কোন ব্যাখ্যা আছে?

১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:১১

নতুন নকিব বলেছেন:



ইয়েমেনের শিশু হত্যায় আপনাকে উল্লসিত মনে হচ্ছে। এর কারণ কি?

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:০৭

চাঁদগাজী বলেছেন:



ইয়েমেনের রাজা হাতী পাঠায়েছিলো কাবা শরীফ ধ্ংস করার জন্য, এখন মজা দেখুক।

১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:১২

নতুন নকিব বলেছেন:



আপনার মাথা গুলিয়ে যাচ্ছে সম্ভবতঃ! একটু ঠান্ডা পানি ঢেলে দেখতে পারেন, কাজ হয় কি না।

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:০৯

চাঁদগাজী বলেছেন:



আপনি সুরাহ খোঁজ করে দেখেন, যেটা পড়লে সৌদীদের যুদ্ধ-মিমান আবাবিলের সাথে ধাক্কা খেয়ে বিনষ্ট হবে; যদি কাজ না হয়, আমেরিকান প্রেসিডেন্ট বাইডেন তো আছে।

১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:১৭

নতুন নকিব বলেছেন:



হ্যা, বিপদাপদে সূরা পাঠ অবশ্যই করা যায়। এটা মুসলিমদের ধর্মীয় বিশ্বাসের একটি অনুষঙ্গ। আপনি বারবার সেই বিশ্বাসের জায়গাটিতে উস্কানি দিয়ে থাকেন। বস্তুতঃ আপনি কারও বিশ্বাসকে উপহাস করতে পারেন না। এটা আপনার অধিকারের মধ্যে কোনোভাবেই পড়ে না।

এইসব অনধিকার চর্চার কারণেই প্রতিবার আপনি এই প্লাটফর্মে প্রশ্নের মুখোমুখি হন। আপনাকে সতর্ক করা হয়, কিন্তু আপনি সম্ভবতঃ তা মনে রাখতে পারেন না।

যাক, প্রেসিডেন্ট বাইডেনও না পারলে, শেষমেষ তো আপনি আছেন! তাই না? :)

৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:১৩

রাজীব নুর বলেছেন: স্বয়ং আল্লাহ নিজ হাতে শান্তি না দিলে মধ্যপ্রাচ্য দেশ গুলোতে শান্তি আসবে না।

৫| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:০৪

রিফাত হোসেন বলেছেন: এটা আল্লাহর পরীক্ষা। দোয়া করতে পারেন। একদিন ঠিক হয়ে যাবে।
একসময় পৃথিবী খুব উন্নত হবে, এরপর অতল গহবরে নিক্ষিপ্ত হবে।

৬| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:১৭

নেওয়াজ আলি বলেছেন: ইয়েমেনের লোক আমাদের থেকে ভালো আছে । তাদের সাথে কথা বলে বুঝা গেল।

৭| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:৩১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ওহাবী সালাফি মতবাদ যতদিন থাকবে ততদিন শান্তি আসবে না।

৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৫৩

ফুয়াদের বাপ বলেছেন: আমার এক সহকর্মী ইয়েমেনের...গত কয়েকবছর যাবত নিজ দেশে যেতে পারছেনা...তার জন্মস্থান ধ্বংসস্তুব শশান...মৃত্যু হাতে নিয়ে খেয়ে না খেয়ে বেঁচে আছে তার পরিবার...ধর্মের বিভাজন-দলাদলি কিভাবে একটা শান্তিময় দেশ-জাতিকে ধ্বংস করে দিতে পারে ইয়েমেন তার একটি উদাহরন...আল্লাহ তাদের উপর রহম করুক দোয়া করি...

৯| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৫৩

ফুয়াদের বাপ বলেছেন: আমার এক সহকর্মী ইয়েমেনের...গত কয়েকবছর যাবত নিজ দেশে যেতে পারছেনা...তার জন্মস্থান ধ্বংসস্তুব শশান...মৃত্যু হাতে নিয়ে খেয়ে না খেয়ে বেঁচে আছে তার পরিবার...ধর্মের বিভাজন-দলাদলি কিভাবে একটা শান্তিময় দেশ-জাতিকে ধ্বংস করে দিতে পারে ইয়েমেন তার একটি উদাহরন...আল্লাহ তাদের উপর রহম করুক দোয়া করি...

১০| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৫৪

রক্ত দান বলেছেন: সৌদি আরব পথহারা এক দেশ। মক্কা-মদীনার খাদেম হয়েও তারা মুসলিমদের সম্মান পাচ্ছে না। তারা যেখানে মুসলিমদের উপকারী হবে, সেখানে তাদের কারণে মুসলিমরা সর্বহারা হয়। এটা দুঃখ জনক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.