নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানজীনা

আমি একজন বাংলাদেশী মুসলিম। জাপানে গবেষনায় আছি। জাপানে আমার চাকরী গবেষনা সবই জাপানী উন্নত প্রযুক্তি উন্নয়নশীল দেশের সাধারণ মানুষের কাছে সুলভে কিভাবে পৌঁছে দেয়া যায় তাই নিয়ে। এ কাজ করতে করতে দেখেছি আমার দেশের অনেক অনেক ক্ষেত্রে অনেক কাজ বাকী রয়ে গেছে এবং আমার দেশের এই গরীব মানুষগুলির ট্যাক্সের পয়সায় আমি পড়াশোনা করে এ পর্যায়ে এসেছি। তাই, আমি জানি এই দেশের প্রতি, এই মানুষগুলির প্রতি “আমার অনেক ঋণ আছে”। তারই একটা ধাপ এই ব্লগে লেখা।

তানজীনা › বিস্তারিত পোস্টঃ

আমি কেন?

১১ ই জুলাই, ২০১৩ সকাল ১১:২৩

আর্থার অ্যাশলে, কিংবদন্তীসম একজন উম্বল্ডন টেনিস চ্যাম্পিয়ন ১৯৮৩ সালে ওপেন হার্ট সার্জারীর সময় নেয়া রক্ত থেকে এইডস সংক্রামিত হয়ে যখন মৃত্যু পথযাত্রী ,সারাবিশ্বের অগনিত ভক্তের চিঠি পাচ্ছেন,এমনি এক ভক্ত লিখলেন” কেন ঈশ্বর এই দুরারোগ্য ব্যাধি দিতে আপনাকেই বেছে নিলেন? “

আর্থার অ্যাশলে তাকে উত্তর দিলেন,” প্রতি বছর বিশ্বে ৫ কোটি শিশু টেনিস খেলা শুরু করে, ৫০ লাখ টেনিস খেলাটা শিখতে পারে, ৫ লাখ প্রফেশনাল টেনিস শিখতে পারে, ৫০ হাজার পাদপ্রতীপের আলোয় আসে, ৫০০০ গ্র্যান্ড স্লাম এ পৌঁছায়, ৫০ জন উম্বল্ডন এ আসতে পারে, ৪ জন পৌঁছুতে পারে সেমি ফাইনালে, ২ জন ফাইনালে, আর একজনই কেবল অর্জন করে বিজয়ীর কাপ। যখন সেই কাপটি আমি পেলাম, তখন তো আমি ঈশ্বরকে এক বারও জিগেস করার কথা ভাবিনি, যে, “আমি কেন?”। তাহলে আজ আমার এই ব্যাধিতে আমি কিভাবে জিগেস করি “আমি কেন?”

- দুঃখ, দুর্ভাগ্যের সময় আল্লাহ পাকের কাছে আহাজারী অবশ্যই করবো, কিন্তু তার আগে নিজেকে প্রশ্ন করি ছোটখাট সবরকম সৌভাগ্যের সময় তাঁর শোকরানা কতবার আদায় করেছি। কতদিন কনকনে শীতের রাতে লেপের ওম নিতে নিতে বলেছি “ফাবি আইয়ে আলা রাব্বিকুমা তুকাজ্জিবান” “ তবে তুমি তোমার সৃষ্টিকর্তার কোন নিয়ামতকে অস্বীকার করবে” কারণ আমি রাস্তার সেই ছিন্নমূল শিশুটির মতো কুড়িয়ে পাওয়া ছেড়া লুঙ্গিকে একমাত্র শীতবস্ত্র হিসেবে জড়িয়ে খোলা আকাশের নীচে রাত্রিযাপন করছিনা?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.