নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানজীনা

আমি একজন বাংলাদেশী মুসলিম। জাপানে গবেষনায় আছি। জাপানে আমার চাকরী গবেষনা সবই জাপানী উন্নত প্রযুক্তি উন্নয়নশীল দেশের সাধারণ মানুষের কাছে সুলভে কিভাবে পৌঁছে দেয়া যায় তাই নিয়ে। এ কাজ করতে করতে দেখেছি আমার দেশের অনেক অনেক ক্ষেত্রে অনেক কাজ বাকী রয়ে গেছে এবং আমার দেশের এই গরীব মানুষগুলির ট্যাক্সের পয়সায় আমি পড়াশোনা করে এ পর্যায়ে এসেছি। তাই, আমি জানি এই দেশের প্রতি, এই মানুষগুলির প্রতি “আমার অনেক ঋণ আছে”। তারই একটা ধাপ এই ব্লগে লেখা।

তানজীনা › বিস্তারিত পোস্টঃ

যুদ্ধাপরাধীর বিচারকে আর অসন্মানিত করবেন না!

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৪৩

“বাংলার মাটিতে যুদ্ধাপরাধীর বিচার হবে। আমার মানুষ রক্ত দিয়ে স্বাধীনতা এনেছে, রক্ত দিয়ে তা রক্ষা করবে” - বঙ্গবন্ধুর দৃঢ় প্রত্যয় ছিল যুদ্ধাপরাধীদের বিচার।

রক্ত বাংলার মানুষ তখনো দিয়েছে- স্বাধীনতাকে পাবার জন্য , এখনো দিয়েই যাচ্ছে যুদ্ধাপরাধীর বিচারের দাবীতে।

একেকজন আলোচিত অপরাধীর রায় ত্বরান্বিত হয় - শয়ে শয়ে সাধারণ মানুষ দুনিয়ার বুকেই জাহান্নামের আগুনে পুড়ে অঙ্গার হয়ে যায়। সবাই জানে এবং আমিও আমার দৃঢ় ধারণা থেকেই বলছি, মুজাহীদ এবং সাকা চৌধুরীর রায়ের আগে দেশে অরাজকতা আর ত্রাস সৃষ্টি করার প্রক্রিয়ার নির্মম শিকার হলেন প্রকাশক শ্রদ্ধেয় দীপন ভাই, পুলিশ কনস্টেবল মুকুল, পুরান ঢাকায় তাজীয়া মিছিলে ১০০ জন আহত সহ নিহত হলেন ২ জন, ২ জন বিদেশীও।

মাননীয় সরকার প্রধান এবং দ্রুত বিচার ট্রাইবুনালের উপর শ্রদ্ধা রেখেই বলছি , “দ্রুত” এবং “ স্বচ্ছ বিচার” দেবার স্বদিচ্ছা রেখে অনুগ্রহ পূর্বক বার বার ক্ষমতায় আসার তুরুপের তাস হিসেবে “যুদ্ধ অপরাধীদের বিচার” বিষয়টাকে ব্যবহার করে আর তিক্ত কলঙ্কিত করবেন না। অন্তত মুক্তিযুদ্ধ এবং অদ্যাবধি এই বিচারের প্রক্রিয়ায় জল্লাদের হাতে রাস্তায় , ঘরে , অফিসে সাধারণ শ্রমজীবি মানুষের শহীদ হয়ে যাওয়া প্রাণগুলিকে আর অসন্মান করবেন না, জাতির পিতার প্রত্যয়কে অসন্মানিত করবেন না ।

দেয়ালে পিঠ ঠেকে গেলে বেড়ালও কিন্তু বাঘ হয়ে যায়। দয়া করুন- শেষ করুন এই বিচার। মানুষ দু`বেলা মরার আগে একবারেই মরতে চায়।

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:১০

পরিশেষের অপেক্ষায় বলেছেন: দয়া করুন, শেষ করুন। দ্রুত বিচার কাজ শেষ হোক এই প্রত্যাশায়

২| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: যত তাড়াতাড়ি হবে ততই মঙ্গল।

৩| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৯

সাদী ফেরদৌস বলেছেন: ধন্যবাদ তানজিনা ,
ভিডিও টা সবাই দেখুক । আজকের দিনে সবচেয়ে প্রাসঙ্গিক একটা পোস্ট দিয়েছেন ।

জাতির পিতা যুদ্ধাপরাধীর বিচার করে যেতে পারেন নি , কিন্তু তার সন্তানেরা শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও পাকি কুকুরদের বিচার করে যাবে । এর পরে ধরা হবে তাঁদের সহযোগীদের । যদিও তারা বর্তমানে মেরুদণ্ড বিহীন হিজড়ায় পরিণত হয়েছে ।

৪| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:০৬

চলন বিল বলেছেন: রেন্ডিয়ান রাজাকার গুলির কি হবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.