নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানজীনা

আমি একজন বাংলাদেশী মুসলিম। জাপানে গবেষনায় আছি। জাপানে আমার চাকরী গবেষনা সবই জাপানী উন্নত প্রযুক্তি উন্নয়নশীল দেশের সাধারণ মানুষের কাছে সুলভে কিভাবে পৌঁছে দেয়া যায় তাই নিয়ে। এ কাজ করতে করতে দেখেছি আমার দেশের অনেক অনেক ক্ষেত্রে অনেক কাজ বাকী রয়ে গেছে এবং আমার দেশের এই গরীব মানুষগুলির ট্যাক্সের পয়সায় আমি পড়াশোনা করে এ পর্যায়ে এসেছি। তাই, আমি জানি এই দেশের প্রতি, এই মানুষগুলির প্রতি “আমার অনেক ঋণ আছে”। তারই একটা ধাপ এই ব্লগে লেখা।

তানজীনা › বিস্তারিত পোস্টঃ

The Crucible Silenced

২৭ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:১৯

"The Crucible Silenced" - এই ছবি দুর্বল চিত্তের জন্য নয়।
কারণ Horror Movie আপনাকে সাময়িক ভয় দেখায় , কিন্তু আপনি জানেন সেসব সত্য নয়।
কিন্তু এই ছবি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।
আমি যেচেই ক্রস কালচারাল অভিজ্ঞতা খুঁজে ফিরি , বিভিন্ন ধরণের মানুষের সাথে কাছ থেকে মিশে বার বার নিশ্চিত হই মানুষ দেশ,জাতিভেদে সব এক। সব!
তার মনের অন্ধকার, পাপ , কুৎসিততম বিকৃতি সব এক। দেশভেদে অপরাধ, অন্যায়প্রবণতা সবই এক।
কেবল সুশাসন তাকে সুশৃঙ্খল করে, ন্যায় বিচার , শাস্তির ভয় আপাতভাবে সভ্য করে, অপরাধে বাধা দেয় - এইটুকুই।

এই ছবি আমাদের দেশের অজ পাড়াগাঁয়ের মাদ্রাসার কোন কুৎসিত চিত্র না। দক্ষিণ কোরিয়ারে সেরা স্কুলের সনদপ্রাপ্ত স্কুলের ঘটনা, যেই ঘটনায় সরকার বাধ্য হচ্ছে কোরিয়ান তৎকালীন আইন সংশোধন করতে।
সময়ের দাবী- আমাদের দেশের সব হাহাকার, আর্তনাদ এভাবে পর্দায় উঠে আসুক। পর্দায় উঠে আসতে পারাটাই অনেক বড় অর্জন। অন্য দেশের ছবি, নাটক আসতে বন্ধ করে , সাবসিডি দিয়ে , ইধার কা মাল উধার করে ক্রস তারকার ঝালমুড়িতে সেই একই “ না — এ হতে পারে না, চৌধুরী সাহেব—!” আর “ আজকে না হয় ভালবাসো” মার্কা লিমিটেড মেগাবাইট প্যাকেজের প্রেম দেখতে দেখতে রক্তবমি হচ্ছে। সিনেমাহলের দাপুটে ব্ল্যাকাররা নাকি এখন রিক্সা চালায়, মুটে বয়ে জীবন কাটায়। তাই তো হবে!

“জীবন থেকে নেয়া” কি আর একবারো হবে না ?

https://www.youtube.com/watch?v=TOvhT5jnw7E

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.