নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ ।

দুর্গম পথের যাত্রী

দুর্গম পথের যাত্রী › বিস্তারিত পোস্টঃ

জনকন্ঠ বনাম জঙ্গি

১৬ ই আগস্ট, ২০১৬ রাত ৮:১৮

জনকন্ঠ বংলাদেশের একটি জাতীয় দৈনিক পত্রিকা । আমার মনে হয় বাংলাদেশের শতকরা বিশ জন মানুষ ও এই পত্রিকা পড়ে না তবে আমি নিয়মিত গ্রাহক । কারন পত্রিকাটি পড়ে মজা পাই ।
মূল কথায় আসি -যদি 2016 সালে এই পত্রিকায় বেস্ট ইউজড একটি শব্দ নির্বাচন করা হয় সেটা হবে 'জঙ্গী' ।আরে ভাই জঙ্গি শব্দটি ব্যবহারের নির্দিষ্ট কিছু ক্ষেত্র আছে ।আপনি আপনার আদর্শের বিরুদ্ধে যে কাউকে জঙ্গি বলতে পারেন না । জনকণ্ঠেের প্রোপাগান্ডা বাম আদর্শ বাস্তবায়ন । তাই বলে ডানপন্থী যে কাউকে জঙ্গি বলে সম্বোধন করার অধিকার জনকণ্ঠেের নাই।
আজকের পত্রিকার আন্তর্জাতিক পেজ এর একটা খবর শেয়ার করি "কাশ্মীরে জঙ্গি হামলায় পুলিশ কমান্ডার নিহত " ।মনুষ্যত্ববোধ ও বিবেক আছে এ রকম কোন বনি আদম স্বাধীনতাকামী মজলুম এই মানুষগুলিকে জঙ্গি বলতে পারে না । এছাড়া বাংলাদেশে প্রথম আলো থেকে শুরু করে অনেক বাম ধারার পত্রিকা আছে ।কই কোন পত্রিকায় এভাবে নিওস করে নাই ।

আমরা যদি ইতিহাসের পাতা উল্টাই তাহলে দেখব যারা পৃথিবীতে সত্যিই সন্ত্রাসের জন্ম দিয়েছে , নির্বিচারে মানব হত্যা করেছে সেটা হিটলার থেকে শুরু করে একবিংশ শতাব্দীর ওবামা পর্যন্ত সবাই ইহুদি খ্রিস্টান ও বামপন্থী দানব ।
প্রিয় জনকণ্ঠেের সম্পাদক সব কিছুর একটা সীমা আছে । কাশ্মীরে স্বাধীনতাকামী মানুষের ছোট পাথর নিক্ষেপেের বিপরীতে যখন বুলেট আর কামানের গুলি যায় তখন তাদের প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলে ।আর সেটাকে আপনি যদি জঙ্গি কর্মকাণ্ড বলেন তাহলে আমি বলব আপনি মস্তিষ্ক বিকৃত ও বিবেকহীন ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই আগস্ট, ২০১৬ রাত ১০:২৯

নীলাকাশ ২০১৬ বলেছেন: জনকন্ঠ পত্রিকা জন্মের আগ থেকেই ইসলাম ও মুসলিম বিদ্বেষী বিকলাংগ মনোভাবের অধিকারী । সচেতন জনগণ এটাকে অনেক আগেই বাতিলের খাতায় ফেলে দিয়েছে। এটাকে এখন কেউ টয়লেট পেপার হিসেবেও ইউজ করেনা।

২| ১৬ ই আগস্ট, ২০১৬ রাত ১১:০৪

দুর্গম পথের যাত্রী বলেছেন: নীলাকাশ 2016:ঠিক বলেছেন

৩| ১৭ ই আগস্ট, ২০১৬ রাত ২:২৬

দূর দ্বীপবাসী বলেছেন: জঘন্য কণ্ঠ

৪| ১৭ ই আগস্ট, ২০১৬ বিকাল ৩:৪৮

দুর্গম পথের যাত্রী বলেছেন: অনেকের মুখে বিকৃত এই নামটি শুনেছি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.