নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন সংগ্রামে হেরে যাওয়ার মাঝে কোনো বীরত্ব থাকেনা; তাই জীবনের এই যুদ্ধ ক্ষেত্রে সাহসীকতার সাথে লড়াই করার মাঝেই জীবনের প্রকৃত বীরত্ব লুকিয়ে থাকে, আর ভাগ্য সবসময় সাহসীদের পক্ষেই কাজ করে।

নৈশ শিকারী

আমার এই জন্মভূমিকে খুব ভালোবাসি আর এমন দেশের স্বপ্ন দেখি যে দেশে দারিদ্র্যতা, ক্ষুধা আর পথশিশু থাকবেনা। আর এই প্রকল্প বাস্তবায়নে আমৃত্যু কাজ করে যাবো ইনশাআল্লাহ।

নৈশ শিকারী › বিস্তারিত পোস্টঃ

আমাদের ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি এবং মুশফিক তাদের ফেসবুক ফ্যানপেজ বাংলাদেশ থেকে হাইড করে দিলো যে কারনে!!

২৯ শে জুন, ২০১৫ রাত ১:৫৭


অত্যন্ত হৃদয় স্পর্শী একটা পোস্ট, কয়েকটা বাঙ্গালি নামের আগাছার জন্য আজ আমাদের পুরো জাতি বাংলাদেশ ক্রিকেট টিমের কাছে লজ্জিত, যারা তিলে তিলে দেশের সুনাম কুড়িয়ে বিশ্বের মানচিত্রে নিজের দেশকে সমুজ্জ্বল করেছে আজ তাদেরকে কেন এই লাঞ্চনা সইতে হয়? তাহলে আমার বাবা দাদাদের বুকের তাজা রক্ত ঢেলে এই জাতিকে স্বাধীনতা এনে দেয়াটা অপরাধ ছিল?

মাশরাফি বাংলাদেশ থেকে তার ফেসবুজ পেইজ হাইড করে নিয়েছে। - মুশফিক বাংলাদেশ থেকে তার পেইজ হাইড করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।এরপর হয়তো সাকিব, তামিমেরাও বাংলাদেশ থেকে তাদের পেইজ হাইড করে নিবে। কারন একটাই- ছোট বোনের আবদার মেটাতে ভাই নাসির বোনকে নিয়ে তোলা সেলফি পেজে আপলোড করেছিলো। আর আমাদের কিছু বাংলাদেশি অমানুষ অতি জঘন্যভাবে ওই ছবিতে ভাই-বোনকে জড়িয়ে খারাপ মন্তব্য করেছে।

অশ্লীলতার চরম এক নিদর্শন দেখিয়েছে কমেন্ট বক্সে। আর ম্যাশের পেইজে তার বউকে নিয়ে কিছু বেয়াদব নোংরা কমেন্ট করেছে।তাই, বাধ্য হয়েই নাসির বোনের সাথে দেওয়া ছবি সরিয়ে নিয়েছে। অভিমানী প্রতিবাদ করতে গিয়ে বলেছে- 'Don't Follow Me' আর, ম্যাশ তার পেইজ বাংলাদেশ থেকেই হাইড করে নিয়েছে।

নিজের সহযোদ্ধার এমন অপমান হয়তো মাশরাফি সইতে পারেনি। মুশফিক সইতে পারেনি। তাই বলে তারা তো আর ওই অমানুষ গুলোর মত গালাগালি করতে পারেনা। সেজন্য তারা নিজেরাই নীরবে নিজেদের সরিয়ে নিলো বাংলাদেশ তথা ১৬ কোটি মানুষের থেকে। তারা হয়তো ভেবেছে আজ নাসিরের বোনকে নিয়ে অশ্লীলতা হয়েছে, কাল আবারও ম্যাশের কিংবা মুশির বউকে নিয়ে হবে।

আমরা ভুলে যাই কেন? যে দেশে গুনীজনদের কদর হয়না, সে দেশে গুনী জনেরা জন্মাবে না!! দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে আমাদের এমন নির্লজ্জ্যতা না দেখালেও পারতাম আমরা। এই সিরিজে যদি বাংলাদেশ খারাপ করে তবে তার জন্য দায়ী থাকবো আমরা।

কিছুদিন আগেও যেই ছেলেগুলোকে নিয়ে আমরা সবাই আনন্দে ভেসেছি, সেই ছেলেগুলোকে এভাবে কষ্ট দিতে আমাদের একটুও বিবেকে আটকালো না!! কিছু কুলাঙ্গারের কারনে আজ আমরা গোটা বাংলাদেশ ওই কিউট ছেলেগুলোর কাছে দায়ী হয়ে গেলাম। এরা সুযোগে নিজেদের মা-বোনকেও ছাড়বেনা। তাইতো রবি ঠাকুর বলেছিলেন,

"সাত কোটি সন্তানের হে মুগ্ধ জননী, রেখেছো বাঙ্গালী করে মানুষ করনি"

ছিঃ....এ লজ্জা লুকোবার জায়গা নেই। নেই ক্ষমা চাওয়ার কোন উপযুক্ত ভাষা। ছিঃ ছিঃ
সূত্র: নীল সালুর ফেসবুক ওয়াল থেকে সংগৃহীত।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.