নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেটা নই যেটা আপনি ভাবছেন..!! আমি সেটাই যেটা আপনি ভাবছেন না.!! আমাকে ভাবা যায় না..!! বুঝতে হয়.!!

আর. এন. রাজু

আমি একদিন মারা যাব, এই সত্যটা নিয়ে আমার খুব বেশি আক্ষেপ নেই। তবে, আমার মৃত্যুর পর আরও অসংখ্য অসাধারণ সব বই লেখা হবে, গান সৃষ্ট হবে, চলচিত্র নির্মিত হবে। কিন্তু আমি সে সব পড়তে, শুনতে কিংবা দেখতে পারবো না। এই সত্যটা আমাকে খুব যন্ত্রণা দেয়।

আর. এন. রাজু › বিস্তারিত পোস্টঃ

"সেক্স" পুরোটা না পড়িয়া নেগেটিভ ভাবিবেন না ।

১০ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:৪৬

রিপোষ্ট..
আপনাদের কাছে আমার একটা অনুরোধ, পুরোটা না পড়িয়া কেউ মন্তব্য করিবেন না । আমি জানি যে আমি আমার লেখাটি বা অন্যান্য লেখাগুলো পড়ে অনেকেই আমাকে খারাপ ভাবেন, আবার অনেকে ভালো ও বলেন । অনেক সময় এও দেখা গেলো যে, কয়েকজন আমাকে খারাপ ভেবে আনফ্রেন্ড (ফেসবুক) ও করে দেন.. এই পোষ্ট পড়ে যার খারাপ লাগবে দয়া করে তারা এড়িয়ে যাবেন এবং আনফ্রেন্ড (ফেসবুক) করে দিবেন দয়া করে ।
-
গার্লফ্রেন্ডের সাথে সেক্স করার ইচ্ছা নিয়া কখনো প্রেম করিবেন না । আপনার যদি সেক্স করিতে মন চায় তাহলে চলে যান পতিতালয়ে । রাত এগারোটার পর আপনার শহরের অলিতেগলিতে, সিটি পার্কে, ফ্লাইওভারে যান । বিভিন্ন আকারের, বিভিন্ন ধর্মের, বিভিন্ন বর্ণের “যোনীমুখ” পেয়ে যাবেন । ইচ্ছামতো আপনার চাহিদা মেটাতে পারিবেন মাত্র কটা টাকার বিনিময়ে । কখনো ভদ্র ঘরের একটা মেয়ের জীবন এবং তাঁর ভেতর থাকা আপনার প্রতি বিশ্বাসের সুযোগ নিয়া একটা নির্দোষ মেয়ের জীবন নষ্ট করিবেন না ।
-
বিয়ে একদিন আপনিও করিবেন । আপনার বউ যে আরেক পুরুষের সাথে মেলামেশা করেনি, অন্য পুরুষের হাতের স্পর্শ লাগে নি তাঁর গায়ে তার কি প্রমাণ? সেও যে একাধিক ছেলের সাথে লিটনের ফ্ল্যাটে যায়নি তার নিশ্চয়তা কি? অথবা আপনার মেয়েও যে বড় হইয়া পরপুরুষের সাথে লিটনের ফ্ল্যাটে যাইবে না তার কি নিশ্চয়তা? অথবা আপনার মতোই একজন পশুর নিচে শুয়ে “আহ জান, উহ জান” করিবে না তার কি নিশ্চয়তা?
-
হয়তো বিয়ের সময় আপনিও খুঁজিবেন কুমারী মেয়ে । চাইবেন আপনার স্ত্রী অন্য চার-পাঁচটা মেয়ের থেকে আলাদা ও সৎ চরিত্রবান মহিলা হোক । কি চাহিবেন না? হ্যাঁ চাহিবেন । এও চাহিবেন যে, আমার স্ত্রী এমন একজন সৎ চরিত্রবান মহিলা হইবে যাহার শরীরে বিয়ের পর আমার হাতের ছোঁয়াই হবে প্রথম স্পর্শ । কি চাহিবেন না? হ্যাঁ চাহিবেন ।
-
কথায় একটা প্রবাদ রইয়াছে - “সৎ সঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ” ।
আজকে আপনি ভালো হইয়া যান । আপনার আরো চার-পাঁচটা বন্ধুকে ভালো হইতে বলুন । তাহলে দেখিবেন আপনার দেখাদেখি আরো ১০ টা ছেলে সেক্স করার ধান্ধা নিয়া প্রেম করা বন্ধ করিয়া দিবে । ফলশ্রুতিতে আপনার কপালে জুটিবে সতিচ্ছেদ পর্দাওয়ালা বউ এবং আপনার বোন অথবা অনাগত ভবিষ্যতের আপনার মেয়েও ভালো থাকিবে । প্রেম-ভালোবাসা পবিত্র । এসবের মধ্যে আপনারা বিয়ের পরের কাজ কেন টেনে আনিবেন? অবশ্যই এটা কোনো সৎ লোকের মানায় না ।
-
কথায় আরেকটি প্রবাদ রইয়াছে - “বিবেক থাকিতে আদালতে কেন?”
যদি আপনি একজন বুদ্ধি ও বিবেকসম্পন্ন মানুষ হইয়া থাকেন তাহলে অবশ্যই কোনো মেয়ের বিশ্বাস ও ভালোবাসার অপব্যবহার করিবেন না । যদি বিন্দুমাত্র বিবেক-বুদ্ধি থাকিয়া থাকে তাহলে কখনো কোনো মেয়ের অনুভূতি ও ভালোবাসা নিয়া খেলা করিবেন না । তার জীবনটা অকালে ঝড়ে পড়িতে দিবেন না । হয়তো প্রথমবার প্রতারিত হবার পর সে দ্বিতীয়বার আর কোনো ছেলেকে বিশ্বাস করিবে না ।
-
প্রায় অনেকদিন আগে এক মেয়ের প্রোফাইলে অনেক আগ্রহ নিয়া প্রবেশ করিলাম । মেয়েটি নাকি প্রেম করিয়া সর্বস্ব হারিয়াছে । মেয়েটা কেমন স্বভাবের তা জানিতেই আমার প্রবেশ । আমি সবকিছু বলিতেছি না, তবে সামান্যতম বাস্তবতা তুলিয়া ধরিবার চেষ্টা করিয়াছি । হয়তো পড়িয়া আপনারা সবকিছু নিজেই বুঝিয়া লইতে পারিবেন । তার আগে একটা কথা বলিয়া রাখি যে, আমি ঐ মেয়ের পোষ্টে কমেন্ট করিয়াছিলাম । পক্ষান্তরে আপু আমার কমেন্টের রিপল্যা তে লোফার বলিয়াছেন এবং আরও বলেছেন, মেয়েদের ওপর নাকি আমার খারাপ মনোভাব । তিনি এও বলেছেন, মেয়েরা যাহাকে মন থেকে ভালোবাসে তাহাকে নাকি সে সবকিছু দিয়াই ভালোবাসিয়া থাকে, এমনকি তাহার শরীর দিয়াও ।
[তাঁহাদিগের মন্তব্যের পৃষ্টে আপনার কিছু বলার আছে? বলিবার থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাইয়া দিবেন । ]
তাঁহাদিগের পোষ্টে এও উল্লেখ আছে যে, উনি নম্র ও ভদ্র পরিবারের একজন পর্দাশীল মেয়ে । আমি তাঁহাদিগের প্রতিউত্তরের প্রতিউত্তর যেভাবে করিয়াছিলাম – “এই যে আপু, হ্যাঁ আপনাকেই বলছি । বেয়াদবী মাফ করিবেন । আপনি তো ভালো এবং ভদ্র ঘরের মেয়ে । তাহলে তো আপনি অনেক রক্ষণশীল ও নামাজী পরিবারের মেয়ে । অবশ্যই আপনার পরিবার আপনাকে নিয়া গর্বিত । তাহলে আপনার বয়ফ্রেন্ড কেন থাকিবে? এটা আপনার ধর্মের কোথাও উল্লেখ রইয়াছে? নেই তো! তাহলে কেন বয়ফ্রেন্ড থাকিবে?”
আচ্ছা বাদ দেন, মানিলাম আপনার বয়ফ্রেন্ড আছে । এ যুগের প্রতিটা ছেলে-মেয়েরই একজন এমন কেউ থাকে যাহাকে নিয়া ঘিরে থাকে অনেক স্বপ্ন । প্রেম ভালোবাসা পবিত্র, তাই প্রেম করিতেই পারেন । এখন কথা হচ্ছে, আপনি ভদ্র ঘরের মেয়ে, ইভেন আপনার বয়ফ্রেন্ডও রইয়াছে । এক পর্যায়ে আপনাদিগের ভালোবাসা অনেক গভীর থেকে গভীরতম হইলো । বয়ফ্রেন্ড তাহার রুমে যাওয়ার প্রস্তাব দিল, অর্থাৎ সেক্স করিবার জন্য প্রস্তাব দিলো । ভালোবাসার টানে অথবা অপূর্ণ চাহিদা মিটাইবার জন্য আপনিও তাহাদিগের প্রস্তাব না করিতে পারিলেন না । কেনোনা আপনিও একটা সুযোগ পাইয়াছেন । একসময় আপনি লিটনের ফ্ল্যাটে চলিয়া গেলেন, সেক্সও করিলেন ।
-
এখন আমার প্রশ্ন হইলো – “সত্যিই কি আপনি ভালো এবং ভদ্র ঘরের মেয়ে? আপনাকে নিয়া আপনার গর্বিত মা-বাবা আপনাকে এমন ভদ্রতা শিখাইয়াছেন? আপনি যদি সত্যি ভদ্র ঘরের মেয়ে হইয়ে থাকেন তাহলে লিটনের ফ্ল্যাটে গিয়া তাহার সহিত ইচ্ছাকৃত ভাবে তাহার নিচে শুয়ে সেক্স করিলেন কিভাবে? তাহার নিচে শুয়ে আহ জান, উহ জান করিলেন কীভাবে? আপনি না ভদ্র ঘরের মেয়ে?”
আমি নিতান্তই একটা কথা বলিয়া থাকি – “ কিছু ছেলেরা সবসময় মেয়েদের ভোগ করিবার সুযোগে থাকিবে, কিন্তু আপনি কেন সেই ভোগের স্বীকার হইবেন?”
আসুন আরেকটু বুঝাইয়া বলি – “যখন কোনো মেয়ের সহিত কোন ছেলে মেয়েটির ইচ্ছার বিরুদ্ধে তাহার সহিত জোর করে সেক্স করে তাহলে সেটাকে আমরা ধর্ষণ বলিয়া বিবেচনা করিয়া থাকি । তখন সে অপরাধী, কারণ সে একজন মেয়ের অনিচ্ছা থাকা সত্বেও তাহাকে জোরপূর্বকভাবে তাহার ইজ্জত নষ্ট করিয়াছে । কিন্তু আপনি একজন ভদ্র ঘরের মেয়ে হইয়াও আপনি আপনার বয়ফ্রেন্ডের সহিত স্বইচ্ছায় সেক্স করিলেন । এরপর পরিস্থিতি খারাপের দিকে চলিয়া গেলে তখন সব দোষ ছেলেদের ওপর চাপাইয়া দিলেন । এখন নিজের বিবেককে একবার প্রশ্ন করেন – “এ কাজে কি ছেলেটা একাই দোষী, আপনি দোষী নন?”
আমি সর্বদা মানি যে, ছেলেরা বিয়ের আগে চাইবেই সেক্স করিতে, কিন্তু আপনি? আপনি একজন ভদ্র ঘরের মেয়ে হয়েও বয়ফ্রেন্ডের সহিত এত ক্লোজ কীভাবে ও কেন হলেন যে কি না আপনাকে সেক্স করিবার কথা বলিতে পারে? যখন বুঝিতে পারিলেন আপনার বয়ফ্রেন্ড আপনার সহিত সেক্স করিবার জন্য উঠেপড়ে লাগিয়াছে তখন আপনি তাহার সহিত ব্রেকআপ করিবার পরিবর্তে সেক্স কেন করিলেন? এই প্রশ্নের জবাব আছে? ভালোবাসা মানেই কি নিজের শরীর অন্যের কাছে বিলিয়ে দেওয়া? সত্যি বলিতে এটা নোংরামি ছাড়া কিছুই নহে । আর এখানে দোষটা কি ছেলেটারই, আপনার একটুও দোষ নেই এতে? আমি মনে করি ছেলে মেয়ে উভয়েই দোষী । হয়তো আমি ভুল বলিয়াও থাকিতে পারি, তাই আপনাদিগের মতামত একান্তভাবে কামনা করছি ।
-
লিখা শেষে আমার আরো কিছু কথা – “এই পোষ্টটি দেওয়ার পিছনে আমার খারাপ কোনো উদ্দ্যেশ্য নেই । আমি এখন পর্যন্ত যে কয়টা লিখা লিখিয়াছি কোনো লিখাই খারাপ উদ্দ্যেশ্যে লিখিনি । আমি আমার লেখনীর মাধ্যমে সবাইকে সচেতন করিতে চাই । এটাই আমার স্লোগান । এই লিখার মাধ্যমে কে খারাপ বা কে ভালো তা বোঝাইতে চাইনি । আমি শুধু চাই আপনারা সচেতন হোন । সুষ্টু ও সুন্দরভাবে আপনার জীবনকে এগিয়ে নিয়া যান । মনে রাখিবেন, শরীর নিয়া যে ভালোবাসাটা থাকে তা সত্যিকার অর্থে ভালোবাসা না, বরঞ্চ নোংরামি । সত্যিকারের ভালোবাসা তো নোংরামি না । ভালোবাসা হচ্ছে স্বর্গীয়, আর সেটা থাকে পবিত্র । তাই নিজের ভবিষ্যৎ এবং পরিবারের কথা ভেবে এইসব নোংরামি করিবেন না ।
হয়তো অনেক ভুলবাল এবং অনেক খারাপ কথাও বলিয়াছি । তার জন্য আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:৪৯

নতুন বলেছেন: আপনার বোঝার আর একটু বাকি আছে....

দুনিয়া বদলাইতেছে....

* যেই ছেলে বিয়ের আগে প্রেমিকা/পতিতার সাথে সেক্স্ করে সে বিয়ের পরে স্ত্রীর সতীত্ব নিয়ে প্রশ্ন করেনা।
* নারীরও কিন্তু শারীরিক চাহিদা আছে..... ( সেটা পুরুষেরা অস্বীকার করে.... আপনিও কিন্তু লেখায় বলেন নাই যে নারী শারীরিক চাহিদা মিটাতে কার কাছে যাবে???)
* ভালোবাসলে তার সাথে সেক্স করতে বাধা থাকেনা। তাই অনেক মেয়েই সত্যিকারে ভালোবেশেই প্রেমিকের সাথে শারীরিক সম্পক করে। যদি তার সাথে বিয়ে নাও হয় তবে তার অনুসুচনা থাকেনা।
* সমাজে ১০-৩০ বছরের মাঝেই ছেলেরা স্ত্রীর সতীত্ব খুজবেনা। ( এখনই চালু হয়েছে...)

তবে নারীরা বাস্তব জীবনে অভিঙ্গ না। তাই তারা ভন্ড আর সত্যিকারের প্রমিকের মাঝে পাথ`ক্য অনেক সময়ই ধরতে পারেনা। তাই অনেক ছেলেই প্রেমের ভান করে শারিরিক সম্পকের মজা নিয়ে পালিয়ে যায়।

সেই ব্যাপারে মেয়েদের সচেতন হতে হবে। কারন এই রকমের প্রতারনা মনে অনেক বড় দাগ রেখে যায়।

২| ১১ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:১৪

Sujon Mahmud বলেছেন: ওয়েল ইউওর অন মেশিন X((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.