নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালো লাগে তাই সামান্য একটু হাবিজাবি লিখি এই আর কি !

নির্বাক রাজপূত্র

খুব কম কথা বলি। কিন্তু কিছু হাবিজাবি লেখার চেস্টা করি । রিয়েল লাইফে কম কথা বলি বলে বন্ধুরা নির্বাক বলে ডাকে। তাই ভারচুয়াল লাইফে এই নামটাই বেশিরভাগ ব্যাবহার করি।

নির্বাক রাজপূত্র › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসার রহস্য

০৩ রা এপ্রিল, ২০১৫ রাত ১:৫৮

ভালোলাগা আর ভালোবাসা ব্যাপার দুটো সবসময়ই একটূ জটিলতা ক্রিয়েট করে। বেশীরভাগ ক্ষেত্রেই আমরা ভালোলাগার কারন অনুসন্ধান করতে গিয়ে ভালোবেসে ফেলি।।

কিন্তু ভালোবাসার কারন অনুসন্ধান করতে যাওয়াটা ঠিক না, রহস্যের মধ্যেই ভালোবাসার পরিতৃপ্তি।।
রহস্য না থাকলে ভালোবাসায় আনন্দ থাকেনা, প্রকৃতি থাকতে দেয়না। প্রকৃত ভালোবাসায় প্রায় প্রত্যেকদিন ই নতুন নতুন রহস্যের সন্ধান পাওয়া যায়।

হঠাৎ চলার পথে কাউকে দেখলাম, এরপর বন্ধুদের সাথে আড্ডায়, একা বাসে, ঘুমানোর সময়, খেতে বসে আনমনে প্লেটে আঙ্গুল ঘুরাচ্ছি কিংবা খুব সিরিয়াসনেস নিয়ে পরীক্ষার হলে লিখছি আর তখন হুট করেই তার চেহারাটা ভেসে উঠলো মনের পর্দায়্‌, এটা একটা রহস্য।

ধরে নিলাম প্রেম হয়ে গেল কিংবা হলোনা, এরপর তার হাসি চলা বলা সবকিছুতে ভালোলাগার মতো আলৌকিক সন্ধান পেয়ে গেলাম, এটা একটা রহস্য।

না খুব আহামরী কিছু না, কিছু একটা বললাম তাকে, কিছুক্ষন চুপ করে থেকে সে একটা চাপা স্বরে বললো, হুমমম্‌ , এই হুমমম শব্দটিই একটা বিশাল রহস্য , এত প্রাপ্তি এত অনুভব এত ভালোলাগা এই ছোট্র একটা শব্দে, কিভাবে পারলো ও !! ব্যস আরেকটা রহস্যের বেড়াজালে পড়ে গেলাম।

বেশ কয়েকমাস ধরে ক্রেজ হয়ে কিছু করবো বলে ভাবছি, অনেক এক্সাইটমেন্ট নিয়ে সব প্ল্যান প্রোগ্রাম রেডি করে ওকে বললাম, সব শুনে টুনে সে প্রথমেই বললো, "এটা করতে গেলে তোমার ওই কাজটা করবে কে কিংবা অন্য কিছু একটা দেখিয়ে দিল যেটা বেমালুম ভুলে গেলাম" আরি তাইতো এটাতো একবারো ভাবিনি। এই ভুলে যাওয়ার মাঝেও অসম্ভব আনন্দ খুজে পাই। আরেকটা রহস্য।।

সবছেয়ে বড় রহস্য টা হচ্ছে, খুব মন মেজাজ খারাপ, যথেষ্ট রাগ ক্ষোভ মান অভিমান নিয়ে দাঁড়িয়ে কিছুক্ষন হেটে, বসে একবার ডানে একবার বামে, কোমরে হাত, মাথায় হাত, দুই হাতের নানা অংগ ভঙ্গিমায় তাকে অনেক প্রশ্ন করছি, এটা কেন ওটা কেন, এটা কি বুঝে করলা, না করলে কি হতো, বলো আমাকে, এত্তসব তর্জন গর্জনের পর যখন উত্তর আশা করছি তখন,

কিছুক্ষন চুউউউপ থেকে,....... ....... ফিক করে হেসে দিলো সে।। কাচের মত শব্দ করে ঝনঝন করে ভেঙ্গে গেল সব রাগ ক্ষোভ। হেসে দিলাম

এই একটা রহস্যের সন্ধান করতেই পুরো একটা জীবন শেষ হয়ে যায়। সাধারন একটা হাসি অথচ কি অসাধারন দেখতে !!

ভালোবাসতে জানলে রহস্যের সন্ধান করতে হয়না, প্রত্যেক নিঃশ্বাসে এক একটা রহস্য এসে দিনের পর দিন ডুবিয়ে দিতে থাকে। রহস্যের অতলে ডুবে আছি ছয় টি বছর।।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৫ রাত ২:২৭

তরিকুল_ইসলাম বলেছেন: ভাল লাগা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.