নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালো লাগে তাই সামান্য একটু হাবিজাবি লিখি এই আর কি !

নির্বাক রাজপূত্র

খুব কম কথা বলি। কিন্তু কিছু হাবিজাবি লেখার চেস্টা করি । রিয়েল লাইফে কম কথা বলি বলে বন্ধুরা নির্বাক বলে ডাকে। তাই ভারচুয়াল লাইফে এই নামটাই বেশিরভাগ ব্যাবহার করি।

নির্বাক রাজপূত্র › বিস্তারিত পোস্টঃ

খাবার খোলা রাখলে তা দেখে তো লালা ঝরবেই

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৬

মেয়েদের ধর্ষন হওয়ার ক্ষেত্রে একটা কথা খুবই বেশি প্রচলিত যে "খাবার খোলা রাখলে তা দেখে লালা তো ঝরবেই"
এই বাক্যেটি অনেকেই কম বেশি ব্যাবহার করে। কিন্তু কথাটি কি কখনও বিশ্লেষণ করে দেখেছেন

আচ্ছা রাস্তার ডাস্টবিনেও তো অনেক খাবার খোলা থাকে তা দেখে কি আপনার আমার লালা ঝরে? নিশ্চই ঝরে না তাই না কিন্তু রাস্তার কুত্তার(কুকুর) কিন্তু ঠিকই লালা ঝরে। এবং তারাই সেই খাবার খাওয়ার জন্য ডাস্টবিন এর আশেপাশে ঘোরাফেরা করে এবং সু্যোগ পেলেই সেই খাবার খেয়ে নেয়।

এখানে যে সকল মেয়েরা রাস্তায় বেপারোয়া হয়ে সোজা কথা দেহের ৬০ ভাগ খোলা রেখে রাস্তায় চলাফেরা করে তাদেরকে ডাস্টবিন এর খাবার এবং সেই খাবার খাওয়ার জন্য যারা তাদের পিছনে ঘুরে তাদেরকে কুকুরের সাথে তুলনা করা হইছে।

হ্যা আমি একজন পুরুষ এবং আমার মেয়েদের প্রতি আকর্ষন থাকবেই তাই তো আমরা বিয়ে করি। আমাদের বিয়ে করানোর অন্যতম কারনই হচ্ছে যাতে আমরা ঐসকল কুকুরদের মত আচরণ না করি।

হ্যা এখন অনেকেই বলতে পারেন যে তাহলে অবুঝ শিশু কিংবা ভালো মেয়েরাও তো ধর্ষন হয় এর কারন কি? এর একটাই কারন আমরা ধর্ম থেকে দিন এর পর দিন বিচ্ছিন্ন হয়ে যাচ্ছি। আমরা আমাদের লজ্বা স্থান, এবং ইন্দ্রিগুলো কন্ট্রোল করতে ব্যাহত হচ্ছি। সোজা কথা বলতে গেলে আমাদের নষ্ট হওয়ার পিছে অন্যতম কারন হচ্ছে ইন্টারনেট। আমাদের ধর্মে যে বিষয়গুলো না করার জন্য বলা হচ্ছে সেগুলো বেশি করছি। ধর্মের প্রতি অপারগতা।

আমি নির্বাক বিশ্বাস করি আমরা যদি ধর্মকে সম্পূর্ণভাবে পালন করি এবং এর বিধি-নিষেধগুলো মেনে চলি তবে এই সমাজে আর একটাও এই ধরনের নিকৃষ্টতম কাজ সংঘটিত হবে না।

জানিনা আমি পুরো বিষয়টিকে গুছিয়ে লিখতে পেরেছি না পারিনি তবে চেষ্টা করেছি। আমার এই লেখা হয়তো অনেকের চিন্তা ধারনা পালটে দিবে হয়তো আবার নাও পাল্টাতে পারে।

কিন্তু আমার স্থান থেকে আমি ধর্ষনের বিপক্ষে। হোক সে মেয়ের দোষ। আমাদের ধর্ম আমাদেরকে কখনও এই শিক্ষা দেয় নি। আর প্রত্যেক নারী-পুরুষ এর উচিৎ ধর্মের বাহিরে না যাওয়া। হ্যা আমিও হয়তো ধর্মের পুরোপুরি আদেশ-নিষেধ মানতে পারি না তবে চেষ্টা তো করি। হয়তো এই চেষ্টাই একসময় আমাকে পুরোপুরিভাবে ভালো করে দেবে।

কোথাও কিছু ভুল হলে ক্ষমার চোখে দেখার অনুরোধ করা হচ্ছে।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৪

দুর্ধর্ষ বেদুইন বলেছেন: ভাল লিখেছেন। পড়ে ভাল লাগল।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৮

নির্বাক রাজপূত্র বলেছেন: ধন্যবাদ

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৬

খোলা মনের কথা বলেছেন: এখানে যে সকল মেয়েরা রাস্তায় বেপারোয়া হয়ে সোজা কথা দেহের ৬০ ভাগ খোলা রেখে রাস্তায় চলাফেরা করে তাদেরকে ডাস্টবিন এর খাবার এবং সেই খাবার খাওয়ার জন্য যারা তাদের পিছনে ঘুরে তাদেরকে কুকুরের সাথে তুলনা করা হইছে।

কথাটির সাথে সম্পূর্ন একমত

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৫

নির্বাক রাজপূত্র বলেছেন: ধন্যবাদ একাগ্রতা পোষন করার জন্য

৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৬

টোকাই রাজা বলেছেন: বাহিরের দেশে মেয়েরা তো ৬০ ভাগ না প্রায় ৩০ ভাগ কাপড় খোলা রেখে হাটে, সেখানে কেন তারা (কুকুর) লালা ঝরায় না।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৭

নির্বাক রাজপূত্র বলেছেন: ইন্টারনেট এ একটূ সার্চ দিয়ে দেইখেন ব্রাদার বাহিরের দেশগুলোতে প্রতি ঘন্টায় গড়ে কতজন ধর্ষন হয় আর তার একমাত্র কারন কি?

৪| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৫

রাজ বিদ বলেছেন: ইন্টারনেট,টেলিভিশন,মুবাইল এইসব দিয়ে আমরা অবাধে পৃথিবীরর সভ্যতম(!) কিছু সংস্কৃতির সংস্পর্শে যেতে পাই। এইসব সংস্কৃতি আবার সাড়ম্বরে চর্চাও করি। ধর্মকর্ম থেকে যোজন যোজন দূরে থাকি। ফলাফল যা হওয়ার তা তো হবেই....

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৮

নির্বাক রাজপূত্র বলেছেন: সুন্দর বলেছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.