নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিরুদ্ধ বুলবুল

একাধিক মানুষের মেধা রুচি ও মত কখনোই এক হতে পারেনা।

নির্বোধ পাঠক

আসুন - সত্য বলি, সত্য খুঁজি, সত্যকে প্রকাশ করি।

নির্বোধ পাঠক › বিস্তারিত পোস্টঃ

তিতাসের ৩শ’ কোটি টাকা ঘুষ বানিজ্য

২৩ শে জুন, ২০১৩ রাত ১২:১৭





অবৈধ গ্যাসের সংযোগ - তিন বছরের চিত্রঃ

“আবাসিকে ২ লাখ, বানিজ্যিকে ১ হাজার সংযোগ আর ঝুঁকিপূর্ণ পাইপ লাইনের দৈর্ঘ্য - মাত্র দেড় লাখ মিটার”



তথ্যসূত্রঃ Click This Link



দৈনিক যুগান্তরে প্রকাশ – প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরীর নেতৃত্বে তিতাসের সাবেক এমডি আবদুল আজিজ খান, বিদ্যুৎ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য ইস্রাফিল আলম এমপি, তিতাস গ্যাস সিবিএ সভাপতি মোতালেব হাওলাদার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মোতালেবের ভাই জাহাঙ্গীর হাওলাদার, মাদারীপুর এলাকার ক্ষমতাসীন দলের এক এমপির চাচাতো ভাই মুনির চৌধুরী, তিতাস গ্যাস ট্রেড ইউনিয়নের সভাপতি নুরুল হক মোলৱা, জাতীয় শ্রমিক লীগ নেতা দেলোয়ার হোসেন, তিতাসের জেনারেল ম্যানেজার খালেকুজ্জামান রতন, নারায়ণগঞ্জের ম্যানেজার রফিকুল ইসলামের একটি শক্তিশালী সিন্ডিকেট এই অবৈধ সংযোগের সঙ্গে জড়িত ছিলেন।



অনুসন্ধানে দেখা গেছে, এই সময়ে রাজধানীতে মোট ৩০ হাজার ডাবল চুলায় বর্ধিত সংযোগ দেয়া হয়েছে। প্রতিটি ডাবল চুলার জন্য গ্রাহক পর্যায়ে নেয়া হয়েছে গড়ে ২৫ হাজার টাকা করে। ধানমণ্ডি, গুলশানসহ অভিজাত এলাকায় এর পরিমাণ ছিল ৫০ হাজার থেকে ১ লাখ টাকা। আবাসিক ২০ হাজার নতুন সংযোগের জন্য ঘুষ নেয়া হয়েছে ১০০ কোটি টাকার বেশি। যারা আবেদন না করেও সংযোগ পেয়েছেন তাদের সংখ্যা হচ্ছে ৫ হাজার। তাদের কাছ থেকে ঘুষ নেয়া হয়েছে ১ লাখ থেকে দেড় লাখ টাকা পর্যন্ত। এছাড়া ১২০টি বাণিজ্যিক সংযোগের জন্য ঘুষ নেয়া হয়েছে প্রায় একশ’ কোটি টাকা। সব মিলিয়ে অবৈধ গ্যাস সংযোগে গত তিন বছরে তিতাসে ৩শ’ কোটি টাকার বেশি ঘুষ লেনদেন হয়েছে।



পেট্রোবাংলার চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গত তিন বছরে তিতাসে ব্যাপক ঘুষ দুর্নীতির ঘটনা ঘটেছে এটা কোনোভাবেই অস্বীকার করা উপায় নেই।



এই কারণেই জ্বালানি উপদেষ্ঠা প্রধানমন্ত্রীর সম্মতি থাকা সত্বেও আবাসিক গ্যাস ছাড়তেও এতদিন গড়িমসি করেছেন। পদ্মা সেতুর এক উপদেষ্ঠার কারণে বিশ্ব দরবারে বাংলাদেশশের ভাবমূর্তি শুধু খাটোই হয় নি ওই খাতে অর্থ প্রাপ্তীর নিশ্চিত সম্ভাবনাটাও মাঠে মারা গেল! এবার বুঝুন প্রধান মন্ত্রী কী সব উপদেষ্ঠাদের দ্বারা পরিবৃত হয়ে আছেন, দেশে কী পরিমান দূর্নীতি হচ্ছে। জনগনের প্রশ্ন - গ্যাস স্বল্পতার অজূহাতে তিন বছর গ্যাস আটকে রেখে তারা কী পরিমান লুটপাট করেছে? এদেশে এমন সব বড় বড় দূর্নীতিবাজদের বিচার হবে কবে?



বিস্তারিত দেখুনঃ View this link

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.