নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তীর্থক

তীর্থক

71 আমার অস্তিত্ব, আমার স্বাধীনতা গান আমার জীবন, আমার বেঁচে থাকা কবিতা আমার inspiration, আমার পথচলা আর তুমি, আমার ভালোলাগা, আমার দীগন্ত বিস্তৃত ভালোবাসা ।

তীর্থক › বিস্তারিত পোস্টঃ

বিএনপি'র ৫ই মার্চে'র হরতাল'কে সমর্থন করি.............

০৩ রা মার্চ, ২০১৩ দুপুর ২:৩৭

বঙ্গবীর কাদের সিদ্দীকি'র বক্তৃতা শুনছিলাম। উনি আবার বললেন মহিউদ্দিন খান আলমগীর রাজাকার, অবশ্যই রাজাকার। ১৯৭১ এ পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে বাংলাদেশের সাধারান মানুষ'কে গুলি করে মেরেছে, একইভাবে এখন মহিউদ্দিন খান আলমগীরে'র নির্দেশে পাখির মত মানুষ হত্যা করা হচ্ছে।



উনার কথার রেশ ধরে বলি, বিএনপি যখন র‌্যাব গঠন করল তখন আওয়ামিলীগসহ দেশি-বিদেশি কুটনিতীবিদরা এর বিরুদ্ধে অনেক কথা বলেছেন, আইন বহির্ভুত হত্যাকান্ড কখনই গ্রহনযোগ্য নয়। বিএনপি তাদের কারও কথা না মেনে র‌্যাব গঠন করেছে। আইন বহির্ভুত হত্যাকান্ড চালিয়েছে। আমাদের আশা ছিল পরবর্তি সরকার অন্তত এই অবিচারের বিরুদ্ধে দাড়াবেন। কিন্তু পরবর্তি সরকার, আওয়ামিলীগ, এই আইন বহির্ভুত হত্যাকান্ডে'র বিরুদ্ধে দাড়াননি; বরং র‌্যাব'কে আরও শক্তিশালি করেছেন যার সুফল (দাকাত শহীদ নিহত) এবং কুফল (লিমনে'র পা হারান) আমরা ভোগ করছি।



দেলু রাজাকারের বহুকাঙ্খিত ফাঁসির রায় হয়েছে। গনজাগরন মন্ঞ্চ সেই রায় কে সাধুবাদ জানিয়েছে। অন্যদিকে জামাত-শিবির রায়ের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, ভাংচুর থেকে শুরু করে আগুনদেয়া পর্যন্ত যত নেক্কারজনক ঘটনা আছে তার সবই করছে যেটা পুর্বানুমিতই ছিল।



কিন্তু যেটা পুর্বানুমান করা যায়নি সেটা হচ্ছে জামাত-শিবির'কে দমানোর নামে মানুষ হ্ত্যা। মানিকগন্জে'র শিঙ্গাইর থেকে যদি শুরু করি তাহলে দেখবেন কি নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছে মানুষ। একটি স্বাধীন দেশে এভাবে নির্বিচারে মানুষ হত্যা করা যায় এটা আমার ধারনার বাইরে ছিল। আমি বলব ১৯৭১এর পরে এমনকি স্বৈরাচার এরশাদের রাজত্বকালেও এমন নির্বিচার গনহত্যা হয়নি। একটি গনতান্ত্রিক সরকার দেশ চালাচ্ছে আর পুলিশ এভাবে মানুষ মারছে এটা আমি কল্পনাও করতে পারি না। র‌্যাব এখন হয়ত লজ্জাই পাচ্ছে যে তারা মানুষ হত্যার লাইসেন্স পেয়েও কেন এতটা নির্লজ্জ হতে পারে নি।



কেউ কেউ হয়ত বলবেন আমি জামাত-শিবিরে'র পক্ষে বলছি। আবার কেউ কেউ হয়ত বলবেন জামাত-শিবির পুলিশে'র উপরে হামলা করছে বলেই বাধ্য হয়ে পুলিশকেও গুলি চালাতে হচ্ছে। যারা ভাবছেন আমি জামাত-শিবিরে'র পক্ষে বলছি তাদের'কে পরিষ্কারভাবে বলে দিতে চাই যে জামাত-শিবির সহ সকল যুদ্ধাপরাধী'র শাস্তির স্বপক্ষে আগেও ছিলাম, এখনও আছি এবং চিরদিন থাকব। এর প্রমান আমি বিভিন্ন সময়ে আমার বিভিন্ন পোষ্টে দিয়েছি।



আর যারা বলেন, জামাত-শিবির পুলিশে'র উপরে হামলা করছে বলেই বাধ্য হয়ে পুলিশকেও গুলি চালাতে হচ্ছে, তাদের'কে বলি, পুলিশকে কি শুধু মাথা এবং বুক'ই চিনান হয়েছে? মানুষে'র শরিরে আরও অঙ্গ আছেত। (যদিও আমরা জানি পুলিশের বুদ্ধি মাথায় না থেকে থাকে হাটুতে। আর পুলিশে'র বুক-পিঠ বলে কিছু নাই :-) দুর্নিতি'তে বরাবর চ্যাম্পিয়ান হতে তাদের ভুমিকাতো অনস্বিকার্য)। বন্দুকের নলটা একটু নিচের দিকে নামিয়ে গুলি করলেই মাথা বা বুকের জায়গায় পা'য়ে গুলি লাগান সম্ভব। তাতে একজন মানুষ বাচে আর পুলিশ গনহত্যার অভিযোগ থেকে রেহাই পায়।



তবে কি ধরে নিব পুলিশ'কে গনহত্যার নির্দেশই দেয়া ছিল, "জামাত-শিবির পেলেই গুলি চালাও। সরকার নিরাপত্বা দিবে"। এই নির্দেশ দিলেন কে? বঙ্গবীর কাদের সিদ্দীকি'র ভাষায় যে রাজাকার'কে সরকার স্বরাষ্ট্রমণ্ত্রী বানিয়েছেন তিনি নয়ত। হতেই পারেন। ১৯৭১এ পাকিস্তানি বরবরেরা কিভাবে মানুষ মেরেছে তা উনি দেখেছেন আর সেই স্মৃতি থেকেই উদ্বুধ্য হচ্ছেন হয়ত।



শেষ কথা বলি। এই নির্লজ্য, নৃশংস, নির্বিচার হত্যাকান্ড আমি ঘৃনা করি। আর ঘৃনা করি যারা এর নির্দেশ দিচ্ছে। বহুরক্ত ঝরিয়ে, ৩০ লক্ষ প্রানের বিনিময়ে, ৫ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধিন দেশের স্বাধিন নাগরিক হিসেবে এই হত্যাজগ্য আমি কোনও মতেই মেনে নিতে পারি না। তাই বিএনপি'র মঙ্গলবারের হরতাল'কে সমর্থন জানাচ্ছি।



জয় বাং লা...............







মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৩ দুপুর ২:৪০

রশিক রশীদ বলেছেন: এই ওডিটি শুনুন । প্রথম পেজে দিলে মডুরা সরিয়ে দিচ্ছে ।

খালেদা জিয়ার ফেনসিডিল খাওয়ার তথ্য।

http://www.youtube.com/watch?v=2Dd24MYF6x4

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:০৮

তীর্থক বলেছেন: লিংকটি আমার পোষ্টের সাথে যায় না।

২| ০৩ রা মার্চ, ২০১৩ দুপুর ২:৪৫

নিরব বাংলাদেশী বলেছেন: Click This Link

০৩ রা মার্চ, ২০১৩ দুপুর ২:৫৮

তীর্থক বলেছেন: লিংকে/ পোষ্টে মন্তব্য করেছি............

৩| ০৩ রা মার্চ, ২০১৩ দুপুর ২:৪৭

রিওমারে বলেছেন: রশিক রশীদ বলেছেন: এই ওডিটি শুনুন । প্রথম পেজে দিলে মডুরা সরিয়ে দিচ্ছে ।

খালেদা জিয়ার ফেনসিডিল খাওয়ার তথ্য

খালেদা জিয়া ফেনসিডিল খাইলে আপনার সমস্যা থাকার কথা না কিন্তু আপনার মত ফকির্নীরা খাইলে সমাজ দুষিত হয়ে যায়।।

০৩ রা মার্চ, ২০১৩ দুপুর ২:৫৮

তীর্থক বলেছেন: বাজে তর্ক......

৪| ০৩ রা মার্চ, ২০১৩ দুপুর ২:৫৮

নন্দনপুরী বলেছেন: বহুরক্ত ঝরিয়ে, ৩০ লক্ষ প্রানের বিনিময়ে, ৫ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধিনতা

উপরের কথাগুলা আপনার কথার সাথে মানায়না
পুলিশের উপর গুলি চালালে পুলিশও পাল্টা আঘাত করবেই........
রাজাকার বাচানো হরতাল মানিনা.......
যুদ্ধাপরাধীদের ফাসি হবেই হবে...ইনসাল্লাহ

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:০৬

তীর্থক বলেছেন: পাল্টা আঘাত মানে মাথায় আর বুকে গুলি করে নিশ্চিত হও মারা গেল কি না, এই তো? আপনার সাথে তর্ক চলে না। আপনি জামাত-শিবিরের, "খুনের বদলা খুন" নীতিতে কথা বলছেন। আর আমি এর বিরুদ্ধে। তফাতটা বুঝে নেন।

আপনি কি জানেন জামাত-শিবিরের পাশাপাশি নিরিহ মানুষও মারা হচ্ছে? লিংক দিচ্ছি না। অনেকেই দিয়েছেন।

৫| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:১৫

নিরব বাংলাদেশী বলেছেন: "লেখক বলেছেন: লিংকে/ পোষ্টে মন্তব্য করেছি............ "
মন্তব্যর জন্য ধন্যবাদ।

দয়া করে http://www.shikkhok.com/ যান
এরা আসল মুক্তিযোদ্ধা। জাতির উচিত এদের একবার হলেও দাড়িয়ে সালাম দেয়া। ভন্ডদের আর কতবার নম্ষকার ঠুকবো

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:২৩

তীর্থক বলেছেন: সহমত

৬| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:১৯

খেজুরে আলাপ বলেছেন: " রশিক রশীদ বলেছেন: এই ওডিটি শুনুন । প্রথম পেজে দিলে মডুরা সরিয়ে দিচ্ছে । খালেদা জিয়ার ফেনসিডিল খাওয়ার তথ্য।"....

জনাব...আপনি শুধু খালেদার কতা বললেন। 'আমার ফাসিঁ চাই' বইয়ের লেখক যে হাসিনার ফেনসিডিল খাওয়ার তথ্য তার বইতে লিখল সে ব্যাপারে তো কিছু লিখলেন না। নাকি ঠাকুর ঘরে কে রে ... আমি কলা কাই না....

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:২১

তীর্থক বলেছেন: আমি এই গনহত্যা কে ঘৃনা করি...................

৭| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:২৭

খেজুরে আলাপ বলেছেন: লেখক বলেছেন: আমি এই গনহত্যা কে ঘৃনা করি...................

শুধু আপনি না , সারা বাংলার মানুষ এই গনহত্যা কে ঘৃনা করে।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৮

তীর্থক বলেছেন: সারা বাংলা যদি এই গনহত্যা কে ঘৃনা করে তাহলে বিএনপি'র এই হরতাল'কে সমর্থন দেয়া উচিৎ। আর নিশ্চয়ই এই গনহত্যা বন্ধ করা উচিৎ।

৮| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৮

জাতি জানতে চায় বলেছেন: আর কতকাল এই গোষ্ঠী ক্ষমতার স্বার্থে মুক্তিযুদ্ধকে ঢাল হিসেবে ব্যবহার করবে?! এরা তিন টার্মে ক্ষমতায় থেকে কি দিয়েছে?! প্রতিটি মেয়াদে তারা সাধারণ মানুষের প্রাণ নিয়ে ছিনিমিনি খেলেছে। লক্ষ-কোটি টাকার দূর্নীতি করার পরও কথিত শাহবাগীরা তাদের আন্দোলনে দূর্নীতিকে ইস্যু করে নাই। দন্ডিত রাজাকার-যুদ্ধাপরাধীদের এমপি-মন্ত্রী-আত্মীয় বানিয়েছে। আর তাদের বিপক্ষে বললেই মুক্তিযোদ্ধাদের রাজাকার বানানোর চেষ্টা হয়। বিচার-বিভাগকে দেউলিয়া বানিয়ে যেমন ইচ্ছা তেমন রায় বের করছে।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৪:২২

তীর্থক বলেছেন: আমি এই গনহত্যা কে ঘৃনা করি...................

৯| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৫২

জীবন্‌ বলেছেন: জামাতে প্রতিটি কার্যক্রম হাইকমান্ড থেকে পরিচালীত হয় তেব কেন সেই হাইকমান্ডকে নিস্ক্রিয় করা যােচ্ছ না???
জামাতী কয়জন নেতার নামে মামলা হয়েছে???
ফখরুলসহ ৩৮ নেতার নামে রমনায় দুটি মামলা!!!!!!!
Click This Link

১১ ই মার্চ, ২০১৩ রাত ৯:১২

তীর্থক বলেছেন: সরকারের ভিতরে আন্তরিকতার অভাব আছে মনে হচ্ছে।

আমি এই গনহত্যা কে ঘৃনা করি...................

১০| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ৮:১১

নায়করাজ বলেছেন: আপনি বিএনপির 'গণহত্যা' বলে চালানো অপপ্রচারে বিভ্রান্ত হয়ে গেছেন।

১১ ই মার্চ, ২০১৩ রাত ৯:২০

তীর্থক বলেছেন: গনহত্যা গনহত্যাই। সিঙ্গাইরে মহিলা'কে পুলিশ কেমন করে মারলো দেখেন নি বোধহয়। গুলি করা আর গুলি করে মানুষ হত্যা করা এক নয় কিন্তু। সরকার যে খেলায় মেতেছে তার পরিনাম দেশ এবং জাতীর জন্য কখনই শুভ হবে না। সরকারের এখনই সব রাজনৈতিক দলগুলোকে ডেকে আলোচনায় বসার সর্বাত্বক চেষ্টা করা উচিৎ। জামাত-শিবির ইস্যু একটি জাতীয় ইস্যু। আওয়ামীলিগ যেভাবে খুশি সিদ্ধান্ত নিয়ে দেশকে এবং দেশের সাধারন মানুষ'কে অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। এটা কখনই গ্রহনযোগ্য নয়।

জয় বাংলা..............

১১| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ৮:২৩

অচেনা আগন্তুক বলেছেন: শাহবাগ যা ছিল মানুষের আশার কেন্দ্র- তা সরকারের গোলামী এবং দালালীর কারণে শুধু দলীয় প্লাটফর্মে পরিণত হয়েছে।

তাই গণমানুষের সমস্যা নিয়ে সেখানে কোন কথা নেই।

ফাসির স্বাভাবিবক প্রক্রিয়াকে আওয়ামীলিগই বিতর্কিত করে নিজেদের ৪ বছরের সীমাহীন ব্যর্থতাকে আড়াল করছে - শাহবাগ আচল দিয়ে।

বিপ্লব কখনোই সরকারের সমর্থনে হয় নি, হয়না। চে গুয়েভারার ছবি বুকে দিলেই যেমন আদর্শ বুকে ধারন করা বোঝায় না- তেমনি মনে মনে ২য় মুক্তিযুদ্ধের সৈনিক ভাবা শাহবাগী ভাইদের জন্য করুনা হয়-
হয় জেনে নয় না জেনে তারা সরকারের পারপাস সার্ভ করছে।

বিপ্লবতো দূরে থাক- সরকারে নিলজ্র্জ গোলামী বা দালালী বই কিছু বলার পথ নেই।

গণহত্যা বন্ধ হোক।
সকল যুদ্ধাপরাধির বিচার হোক।
আওয়ামী লুটপাট, শেয়ার কেলেংকারী, পিলখানা, হলমার্ক, পদ্মাসেতু সহ সকল অনাচার দূর্নীতি আর ব্যর্থতার জবাব চাই।

১১ ই মার্চ, ২০১৩ রাত ৯:২৯

তীর্থক বলেছেন: শুধু আওয়ামী দূর্নীতি'র জবাব চাইলেই হবে না, বিএনপি'র দূর্নীতি'র ও জবাব চাইতে হবে।

সবাই এরা মুদ্রার এপিঠ-ওপিঠ......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.