নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল , আমাকে বাসবেন না :প

নিশা মাহমুদা

নিশা মাহমুদা › বিস্তারিত পোস্টঃ

ডায়েরির পাতা থেকে - ১

২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:৩৪

বৃষ্টি হঠাৎ কি করে এত মনযোগী ছাত্রী হয়ে গেল তা আমার মত নেহায়েত বোকা মানুষের মাথার উপ্রে দিয়ে যাওয়ার কথা এবং যাচ্ছেও তাই। সেই কখন থেকে ক্লান্তিহীন বৃষ্টি পড়ছে তো পড়ছেই সেই সাথে আবেগ গুলোকেও ঘুমিয়ে থাকতে দিচ্ছেনা আর বেহায়া আবগেগুলারও যেন এই অসভ্য বৃষ্টির কথা শুনতেই হবে, কোন সময় জ্ঞান নাই।
এরকম এক বৃষ্টির রাতে আমার খুব ইচ্ছে করছিল তোর বুকে মিশে যেতে কিন্তু মুখ ফুটে কিছুই বলতে পারিনি, কিভাবে যেন বরাবরের মত আমার সবকিছু বুঝে নিয়ে সেদিন তুই নিজেই বলেছিলি তোকে একবার জড়িয়ে ধরতে!! ভৌগলিক অবস্থানের জন্য এই যে তোর আর আমার মাঝে আন্তর্জাতিক সীমারেখা কিন্তু বিশ্বাস কর দুইজন ২ দেশে অবস্থানের পরেও সে রাতে আমি তোর আলিঙ্গন অনুভব করতে পেরেছিলাম।
আচ্ছা তোর মনে আছে সেরাতে তুই আমাকে বলেছিলি - 'আমার সাথে বৃষ্টিতে ভিজবা?'
ঠিক এই মুহূর্তে আমার মাথায় এই একটা বাক্যই ঘুরছে। সবসময় বলি কোনদিন তোর সামনে আসবনা, কিন্তু তোর বলা ঐ এক বাক্য এই মুহূর্তে সত্য করে দিতে ইচ্ছা করছে। বৃষ্টি নিয়ে আমার কিছু ফ্যান্টাসি আছে অনেক আগে থেকে, তোকে তো বলেছিই। আচ্ছা ফ্যান্টাসি বাংলা কি ? অসম্ভব কল্পনা??? হয়তো , এর জন্যই তো সে কল্পনার প্রতিচ্ছবি বাস্তবে অদৃশ্য। যা বলছিলাম, এই মুহূর্তে এই ঝুম বৃষ্টিতে ভিজতে ইচ্ছা করছে তোর হাতের মুঠোয় হাত চেপে ............... ভিজবি আমার হাতে হাত রেখে? বেশি চেয়ে ফেললাম? আচ্ছা যা, ভিজতে হবেনা। তুই আমার দুঃখ হবি? নিচের ঠোঁট কামড়ে ধরে আটকে রাখার চেষ্টা করা ব্যর্থ কান্না হবি?? সকাল সাড়ে ৭টা বাজে, মনে হচ্ছে এখনও মাঝ রাত। বৃষ্টির বেগ বাড়ছে সাথে পাল্লা দিয়ে বাড়ছে বজ্রপাতের শব্দ আর সামনের খোলা জানালা দিয়ে বৃষ্টির ছাঁট এসে লাগছে গায়ে ...... একঘেয়ে শব্দে হেডফোনে বেজে চলেছে -
হারানো অনুভূতির মাঝে রেখেছ কত যে ছবি , চিনেছনা আজো আমায় ভেঙ্গেছ কত যে স্মৃতি
আমি দেখতে চাই তোমার শহর, আমি জানতে চাই তোমার ভেতর ...
কত স্মৃতি হারিয়ে যায়, কত আবেগ এ পথের ধুলোয়,
আমি দেখতে চাই তোমার শহর, আমি জানতে চাই তোমার ভেতর ........

লেখার সময়কাল - ৪ এপ্রিল, ২০১৪ ইং
সকাল ৭ঃ৩০ মিনিট

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.