নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল , আমাকে বাসবেন না :প

নিশা মাহমুদা

নিশা মাহমুদা › বিস্তারিত পোস্টঃ

শেষ চিঠি

১২ ই ডিসেম্বর, ২০১৪ ভোর ৪:০১

পাক্কা ১ বছর হল, যদিও কাটায় কাটায় সময় মিলাতে গেলে এখনো ২০ ঘন্টা বাকি তবে তারিখটা ১২ ডিসেম্বরই ছিল। সময়ের হিসেবে ঠিক ৮হাজার ৭শ ৪০ ঘন্টা আগে তার সাথে প্রথম দেখা, সেদিনও জানতাম না সে জীবনের এতখানি গুরুত্বপূর্ণ কেউ হবে। এই ৫ লাখ ২৪ হাজার ৪০১ মিনিট অতিক্রম হতে হতে তাকে নিয়ে অনেকবার অনেক কিছু লিখেছি, কিন্তু কখনো চিঠি লেখা হয়নি আর তাই আজ ৩১ কোটি ৪ লাখ ৬৪ হাজার সেকেন্ড অতিক্রমের পর তার উদ্দেশ্যে প্রথম এবং সম্ভবত শেষ একটি চিঠি লেখা -----------
প্রিয় সেই,
অনেকদিন হয় জানিনা- কেমন আছো? আমি ভালো নেই। কেন? কারণটা তোমার অজানা নয়। জানো তো কিছু কঠিন সত্য কখনোই মেনে নেওয়া যায় না। কিন্তু তাই বলে রাগ করতে নেই। বরং একবুক অভিমান নিয়ে চুপচাপ ফিরে আসতে হয়। তাইতো জীবনের সবচেয়ে মূল্যবান যাত্রার হঠাৎ সমাপ্তি মেনে নিয়েছি। কষ্ট এই যে, এ যাত্রায় সত্যিকার অর্থে তুমি ছিলেনা কখনোই। আমি একাই হেঁটেছি পুরোটা পথ। দুঃখ এটাই, যে ধ্বংসস্তুপ থেকে একদিন টেনে তুলেছিলে, দ্বিগুণ যন্ত্রনা দিয়ে ঠিক সেখানেই ছুড়ে ফেললে। শেষ কিছু প্রশ্ন আর অভিযোগ তোলাই রইলো। কারণ আজ এসবের উত্তর কিংবা নিষ্পত্তি নিতান্তই অপ্রয়োজনীয়।
আমি জানি ভালোবাসা আপেক্ষিক। তুমিও ভালোবাসবে- এই ভেবে তোমাকে ভালোবাসিনি। তোমার জন্য আমার অনুভূতিরা প্রখর...তাই ভালোবাসতাম...ভালোবাসি বলেই ভালোবাসবো।
তোমার প্রিয় স্মৃতির ফ্রেমে আমি থাকবো না জানি। তাই অপ্রিয় স্মৃতিদের ভিড়ে আমাকে ভুলিয়ে দিও। 'তুমি' বলতে রয়ে গেল তোমায় নিয়ে লেখা একগুচ্ছ কবিতা আর তোমার কিছু অতিপ্রিয় স্মৃতি। ভালো থেকো...চিরজীবন !
ইতি
এই আমি

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই ডিসেম্বর, ২০১৪ সকাল ১০:০৫

বিনিদ্র ~ রজনী বলেছেন: "তুমি রবে আমার মনে আমার-ই প্রার্থনায়, এইটুকু মনে রেখো ভালোবাসি সবসময় "

সুন্দর লেখা ।

২৯ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১২

নিশা মাহমুদা বলেছেন: :)

২| ১৯ শে ডিসেম্বর, ২০১৪ রাত ৩:৫৩

চাটগাইয়া জাবেদ বলেছেন: লেখাটা পড়েই মনে খুবই ব্যাথা পেয়েছি! কারণ এই চিঠিটার প্রতিটি শব্দের সাথে আমার বেশ মিলকরণ রয়েছে!

তুমিও ভালোবাসবে- এই ভেবে তোমাকে ভালোবাসিনি।

খুব সুন্দর করে সাজিয়ে লিখেছেন,

সোজা প্রিয়তে রাখলাম :)

২৯ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১২

নিশা মাহমুদা বলেছেন: এত্তগুলা ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.