নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখক নই, কথক।কল্পনা আর বাস্তবতা জোড়া দিয়ে প্রেম অথবা প্রতিবাদের ছবি আঁকা শিখছি।

নোমান প্রধান

লেখক নই, কথক।

নোমান প্রধান › বিস্তারিত পোস্টঃ

আজো করা হয়নি বিজয়ের উল্লাস!

১৫ ই ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৫৫


এদেশে জন্মেছি দুই যুগ এর বেশি সময়, কাটিয়েছি প্রতিটা মুহূর্ত। যুদ্ধ কিংবা গৃহযুদ্ধ, দুর্ভিক্ষ কিংবা গণহত্যার মত বড় কোন সমস্যা মোকাবেলা করতে হয় নি আমাকে। স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হিসেবে আমি পরিচিত। তবু কোন দিন উল্লাস করা নি স্বাধীনতার। গণতন্ত্র বলতে বুঝতাম ভোট, আজ সেটাও প্রহসন।

আমি স্বচক্ষে দেখেছি নির্বিচারে রাস্তায় পড়ে শিক্ষকদের পুলিশের মার খেতে। এদেশে পুলিশ বা সরকারের নামে মামলা হয় না আর হলেও কিচ্ছু আসে যায় না। অর্থের অভাবে না খেয়ে, বিনা চিকিৎসায় মরেছে মুক্তিযোদ্ধা! এমনকি মুক্তিযোদ্ধারর মেয়ে ধর্ষিতা হয়েও পায়নি স্বাধীন দেশে বিচার।

উল্লাস নয় হাহাকার করি আমি!
হায় মুক্তিযুদ্ধ! হায় ৩০ লক্ষ শহীদ! হায় ২ লক্ষ বীরাঙ্গনা!
একটা দেশ স্বাধীন করে পেলো বঙ্গবন্ধুকে হারানোর কান্না, পেলো কয়েক লক্ষ দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা আর অসংখ্য রাজনৈতিক মানুষরুপী হায়েনা যারা বাংলাকে বিকে খায়। না! আমি আজো উল্লাস করতে পারি না। মানতে পারিনা নিজের মায়ের মত দেশের জন্য জীবন দেয়া শহীদদের স্মৃতিসৌধে পুষ্পস্তবক দিতে দাঁড়ানো দুর্নীতিবাজদের মুখে বড় বড় দেশ প্রেমের বাণী।

যেদিন স্নাতক পাস ছেলেটা যে চা-দোকানি তাকে মাথা উচু করে বাচার স্বাধীনতা যেদিন দিবে তোমরা, যেদিন শ্রমিক মজুর শিক্ষক রাজনীতিবিদ এক কাতারে দাঁড়িয়ে সাম্যের সমাজে প্রতিটা মানুষকে দিবে সম্মান, দেশকে করবে আন্তরিক শ্রদ্ধা, উচ্চপদস্থ নয় উচ্চমনন পাবে সম্মান, সেই দিন! যেদিন কোঠা নয় মেধা নেতৃত্ব দিবে, সংখ্যালঘু, অতিদরিদ্র শব্দ গুলো আর ছাপবে না পত্রিকার কাগজে, প্রতিটা নারী-শিশু হবে বাংলার বুকে নিরাপদ......সেই দিন!

"আমি আবার তোলব জয় বাংলার স্লোগান,
গাইবো চিৎকার করে বাংলা মায়ের জয়গান।"

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই ডিসেম্বর, ২০১৬ ভোর ৬:২০

বিলুনী বলেছেন: গণতন্ত্র বলতে বুঝতাম ভোট, আজ সেটাও প্রহসন।
ভোটকে অহেতুক বর্জন করে যারা একে করতে দিল প্রহসন
তাদের নাম দাম ধরে বলা হোক কথা ।

১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:২১

নোমান প্রধান বলেছেন: অহেতুক নাকি কৌতুক তা কে জানে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.