নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অবশেষে জেনেছি মানুষ একা !!!

নুরুজ্জামান লাবু

গন্তব্য বহুদুর.....!

নুরুজ্জামান লাবু › বিস্তারিত পোস্টঃ

টিএসসিতে যৌন হয়রানি: আমরা কি কুলাঙ্গারদের খুঁজে বের করতে সাহায্য করতে পারি না?

১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০৩

টিএসসিতে যৌন হয়রানি: আমরা কি কুলাঙ্গারদের খুঁজে বের করতে সাহায্য করতে পারি না?

পয়লা বৈশাখের সার্বজনীন উৎসব কালিমায় লিপ্ত। খুব বেশি নয়, অল্প কিছু কুলাঙ্গারদের জন্য। অথচ হাজার হাজার মানুষ ছিল চারপাশে। ছিল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। গুটি কয়েকজন তরুণ প্রতিবাদ করেছেন। কুলাঙ্গারদের হাতে তারা নিজের জীবন বাজি রেখেছেন। অন্যরা হয়তো নিজের কেউ নয় বলে পাশ কাটিয়ে গেছেন। কিন্তু আর কত পাশ কাটিয়ে চলবেন। ঘটনার সময় হয়তো আপনি এগিয়ে যেতে সাহস পাননি। কিন্তু এখণ পরিচয় গোপন রেখেও তো কুলাঙ্গারদের ধরিয়ে দিতে পারেন। কি পারেন না?

আমার বিশ্বাস, টিএসসির যৌন নিপীড়নের ওই ঘটনার এমন প্রত্যক্ষদর্শী রয়েছেন যারা কুলাঙ্গারদের কাউকে না কাউকে চিহ্নিত করতে পারবেন। হয়তো আপনারই কোনও পরিচিত, বন্ধু, স্বজন বা কেউ একজন এই অপকর্ম করেছে। হয়তো সে আড়ালে চায়ের আড্ডায় একান্ত আলাপচারিতায় তা আপনার সঙ্গে শেয়ারও করেছে। আপনার নৈতিক মূল্যবোধ যদি অটুট থাকে তাহলে আপনার তা প্রকাশ করা উচিত। আপনি প্রকাশ্যে বললে হয়তো জীবন হুমকির সন্মুখীন হতে পারে। তবু ভয় পাবেন না। কুলাঙ্গারদের নাম-পরিচয় প্রকাশ করে দিন। যদি তাও না বলতে চান, তাহলে নাম-পরিচয় প্রকাশ না করে বা বলে কুলাঙ্গারদের পরিচয় ফাঁস করে দিন। তা না হলে আজ হয়তো অন্যরা ভয়ঙ্কর এই পাশবিকতার শিকার হয়েছে, কাল কিন্তু আপনার অতি আপনজনও তাদের হাতে একই ঘটনার শিকার হতে পারে। আসুন আমরা সোচ্চার হই। আমরা প্রতিবাদ করি। আমরা ঘৃণা জানাই। বি. দ্র. ভিডিও লিংকে প্রথম যে দৃশ্য দেখা যাচ্ছে তা হলো জগন্নাথের ছাত্রলীগকর্মী ইভটিজার নাজমুলকে ধোলাই দেয়ার দৃশ্য। ভেতরে লিটন নন্দীর ভাষ্য রয়েছে।

আপডেট: গোয়েন্দা সূত্রে যতটা জানতে পারলাম, টিএসসির একটি পাশবিকতার দৃশ্য সিসিক্যামেরায় ধারণ হয়েছে। তাদের সনাক্তের চেষ্টা চলছে। ডিবির যুগ্ন কমিশনার মনিরুল ইসলামের নেতৃত্বে একটি কমিটি গঠন হয়েছে। তারা পুলিশের গাফলতি এবং কুলাঙ্গারদের সনাক্তের চেষ্টা করছেন। হাইকোর্ট একটা রুল জারি করেছে। পুলিশ মহাপরিদর্শক ও ঢাবির ভিসিসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আপডেট ২: ঘটনার বিষয়ে তদন্ত শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ কমিটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘তদন্তের স্বার্থে এ সম্পর্কে প্রত্যক্ষদর্শীর প্রামাণিক কোনো তথ্য থাকলে তা কমিটির আহ্বায়ক সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদের দপ্তরে লিখিতভাবে ২৩ এপ্রিলের মধ্যে অফিস চলাকালীন সময়ে জমাদানের জন্য অনুরোধ করা যাচ্ছে।’ অতএব যার কাছে যা প্রমাণ রয়েছে বিশ্ববিদ্যালয়ের কমিটিকে দিয়ে সহযোগিতা করুন। প্রমাণ হাতে নিয়ে বসে থাকবেন না প্লীজ।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আদিবাসী এক ছাত্রীকে নিপীড়নের ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতা-কর্মীকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা হলো, শহীদ সালাম-বরকত হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক রসায়ন বিভাগের ছাত্র নাফিজ ইমতিয়াজ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য ও জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নিশাত ইমতিয়াজ ওরফে বিজয়, ছাত্রলীগ কর্মী এবং নৃবিজ্ঞান বিভাগের আবদুর রহমান ইফতি, নুরুল কবির এবং ভূগোল ও পরিবেশ বিভাগের রাকীব হাসান। এরা প্রত্যেকেই বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের আবাসিক শিক্ষার্থী।

আমরা এই ৫ কুলাঙ্গারের ছবি প্রকাশ করতে চাই। জাবির বন্ধুরা সহযোগিতা করুন।

আপডেট ৩: একটা ছবি পাওয়া গেছে। ঢাকা বিশ্ববিদ্যলয়ের ফিল্ম সোসাইটির একজন সদস্য তুলেছিল। সে ছবিটির কপিরাইটসহ বিক্রি করে দিয়েছে একটি বেসরকারি চ্যানেলের কাছে। আমি ব্যক্তিগতভাবে সেই ছেলের সঙ্গে যোগাযোগ করে অন্যকোনও ছবি আছে কিনা কিংবা কিনে নেয়ার প্রস্তাবও দিয়েছি। কিন্তু তার কাছে আর কোনও ছবি নেই বলে জানাল। এখন যেই ছবিটা প্রকাশ হয়েছে তাতে জটলার ভেতরে একজন নারী ও একটি শিশুকে দেখা যাচ্ছে। এটাই কি সেই ঘটনা কিনা তা অবশ্য শতভাগ নিশ্চিত হওয়া যায়নি। তবে ঘটনার পরম্পরায় ছবিটার সত্যতা রয়েছে বলে মনে হচ্ছে। দেখুন এখানকার কাউকে আপনারা কেউ চেনেন কি না।







এই ছবি দুটি ছাপা হয়েছিল ঢাকা ট্রিবিউনে, গত ফেব্রুয়ারির বই মেলার সময়। একটি গ্রুপ নারীদের যৌন হয়রানি করছে। ছবি তুলতে গেলে ফটোগ্রাফারের দিকে হাত বাড়িয়ে ক্যামেরা নেয়ার চেষ্টা করছে। আমার ধারণা, এরাই বৈশাখে একই কাজের সঙ্গে যুক্ত থাকতে পারে। এদের ধরতে পারলে বৈশাখের ঘটনার ক্লু পাওয়া যেতে পারে। এই জানোয়ারদের চিহ্নিত এবং নাম-পরিচয় জানা জরুরি।



আপডেট ৪: উদ্ভিদ বিজ্ঞান বিভাগের আদিবাসী এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আট ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে। এখন মামলার তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তিটা জরুরী।



আপডেট ৫: সিসিটিভির কিছু ফুটেজ দেখলাম তাতে তেমন কিছু বোঝা যাচ্ছে না। তবে আচ করা যায় সেখানে কিছু একটা ঘটেছিল। অপরদিকে যতদুর জানতে পারছি ঘটনাটা নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী ও ঢাবি কর্তৃপক্ষ ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। ঘটনা সত্য হলে নাকি ঢাবির মান ক্ষুন্ন হবে। সোর্সের কথা, ক্রস চেক না করে পুরো বিশ্বাস করতে মন কেমন কেমন করছে। এমন কি হতে পারে? যে যৌন সন্ত্রাসীদের ধরলে সম্মান যাবে। এভাবে কি আমরা যৌন সন্ত্রাসদের উৎসাহ দিচ্ছি না?



আপডেট ৬: নতুন একটা ছবি পাওয়া গেল। এই ছবিতে স্পষ্ট এক নারীকে ঘিরে দাড়িয়ে আছে কুলাঙ্গারেরা। ওই নারীর সঙ্গী তাকে সেইভ করার চেষ্টা করছেন। এই ছবির কাউকে কেউ চিনে থাকলে তার নাম পরিচয় প্রকাশ করুণ। তাকে নিকটস্থ পুলিশের কাছে সোপর্দ করুন।



আপডেট ৭: আরো দুটি ছবি পাওয়া গেলো। সিসিটিভির ফুটেজ থেকে নেয়া। একটি দৈনিক শনিবার ছাপাচ্ছে এটা। একজনের চেহেরা ভালো করে বোঝা না গেলেও আরেকজনের চেহেরা বোঝা যাচ্ছে। কেউ যদি এই কুলাঙ্গারদের চেনেন, তাহলে দয়া করে চেনেন তাহলে পুলিশকে জানাতে পারেন। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও জানাতে পারেন। তা না হলে আমার ফেসবুকে ইনবক্স করেন। আমি জায়গা মতো নাম ঠিকানা পৌছানোর ব্যবস্থা করবো।



আপডেট ৮: একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত সিসি ফুটেজের ভিডিও। যারা যৌন হয়রানির ঘটনা ঘটেনি বলে বারবার বলার চেষ্টা করেছেন। তারা এই ভিডিও দেখুন। প্রথম আলোর এই লিঙ্কে সিসিটিভির বিস্তারিত বর্ণনা রয়েছে।

আর নিচের এই কুলাঙ্গারের পরিচয় পাওয়া গেছে। একুশের বইমেলায় সে নারীদের যৌন হয়রানি করেছে। তার নাম লতিফ রনি। তিতুমীর কলেজে পড়ে। গ্রামের বাড়ি ব্রাহ্মনবাড়িয়ায়। তার আরো বিস্তারিত পরিচয় প্রকাশ জরুরী। জাহাঙ্গীরনগরেরর ৫ কুলাঙ্গারেরর ছবি আসছে।



আপডেট ৯: জাহাঙ্গীরনগের ইভটিজারদের ছবিগুলো পেয়েছি। ছাত্রলীগ ৫ জনকে বহিষ্কার করছে আর বিশ্ববিদ্যালয় প্রশাসন বহিষ্কার করেছে মোট ৮ জনকে। এদের মধ্যে ৫ জনের ছবি হাতে এসেছে। উদ্ধিদ বিজ্ঞান বিভাগের আদিবাসী ছাত্রীকে যৌন হয়রানী করা এই পাঁচজনকে সামাজিকভাবে বয়কট করুন। এই তথ্য তাদের বাবা-মা-ভাই-বোন আত্মীয় স্বজনদের হাতে তুলে দিন। এর নাম নিশাত ইমিতয়াজ বিজয়, জার্নালিজম বিভােগর ৪২ ব্যাচের ছাত্র এবং ছাত্রলীগ জাবি শাখার কার্যকরী সদস্য।

এর নাম নাফিস ইমিতয়াজ, রসায়ন ৪২ ব্যচাের ছাত্র ও ছাত্রলীগের সালাম-বরকত হল শাখার প্রচার সম্পাদক।



এর নাম নুরুল কবির, নৃ-বিজ্ঞান বিভাগ, ৪৩ ব্যাচ , ছাত্রলীগকর্মী।



এর নাম রাকিব হাসান, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগ, ৪৩ ব্যাচ, ছাত্রলীগকর্মী।



এর নাম আব্দুর রহমান ইফতি, নৃ-বিজ্ঞান বিভাগ, ৪৩ ব্যাচ ।

এদের শুধু বহিষ্কার করলেই হবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে কেউ নারীদের যৌন হয়রানি করার সাহস না পায়। আর আসুন এদের সামাজিকভাবে বয়কট করি।



আপডেট ১০: টিএসসির ঘটনার আরো একটি ছবি পেলাম। এই ছবিতে স্পষ্ট যৌন হয়রানির ঘটনা উঠে এসেছে। এক নারীর কাছ থেকে তার শিশুটিকে অন্যত্র নেয়া হচ্ছে। এছাড়া ছবিতে নারীর পোশাক ছেড়া দেখা যাচ্চে। ছবিটি চ্যানেল টুয়েন্টি ফোরের একজনের কাছ থেকে নেয়া।







কুলাঙ্গারদের খুজে বের করার আপডেট হলো, ভিডিও ফুটেজ এবং ছবি দেখে এখণ পর্যন্ত ৫ কুলাঙ্গারের মুখাবয়ব পাওয়া গেছে। পুলিশ মুখের ছবি পরিষ্কার করে অর্থাত চেনার মতো তৈরি করছে। তারপর এদের ছবি জনসম্মখে প্রকাশ করা হবে। একই সঙ্গে পুলিশের পক্ষ থেকে পৃথক দুটি কমিটি করা হয়েছে। কমিটির সদস্য সচিব ডিবির উপ-কমিশনার (গোয়েন্দা-পূর্ব) জাহাঙ্গীর হোসেন মাতুব্বর ভাইয়ের এই ০১৭১১-৬০৫১৪৬ নাম্বারে ফোন করে তথ্য, ছবি বা ভিকটিমদের যোগাযোগ করতে বলা হয়েছে। তথ্যদাতা ও ভিকটিমের নাম পরিচয় গোপন রাখা হবে। আপনাদের কারও কাছে যদি কোনও তথ্য বা ছবি থাকে তাহলে ডিএমপির ফেসবুক পেজেও দিতে পারেন। দয়া করে তথ্য প্রমাণ হাতে নিয়ে চুপ করে বসে থাকবেন না। আমরা কুলাঙ্গারদের ধরিয়ে দিতে চাই। কুলাঙ্গারমূক্ত বাংলাদেশ গড়তে চাই। প্লীজ।



আপডেট ১১: দায়িত্বে অবহেলার জন্য পুলিশের এএসআই আশরাফকে প্রত্যাহার করা হয়েছে। লিটন নন্দী জানিয়েছিলেন, তার কাছেই কয়েকজনকে ধরে দেয়া হয়েছিল। কিন্তু তিনি তাদের গ্রেপ্তার না করে ছেড়ে দিয়েছেন।



পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক। ফেসবুকে আমি

মন্তব্য ২০০ টি রেটিং +৩২/-০

মন্তব্য (২০০) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১২

অন্ধবিন্দু বলেছেন:
প্রতিবাদ করি। বিচার চাই।

১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

নুরুজ্জামান লাবু বলেছেন: অবশ্যই আমাদের প্রতিবাদ করতে হবে। এবং একই সঙ্গে কুলাঙ্গারদের নাম-পরিচয় প্রকাশে সকলকে এগিয়ে আসতে হবে।

২| ১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১৩

ঠোঁটকাটা০০০৭ বলেছেন: সহমত। কুলাঙ্গারদের বের করা হোক।

১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১৮

নুরুজ্জামান লাবু বলেছেন: পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক। কুলাঙ্গারদের বের করা হোক। সবাই এগিয়ে আসুন।

৩| ১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:৪০

বটপাকুড় বলেছেন: শুধু টিএসসি তে কেন, কয়েক দিন আগে বইমেলায় যে কান্ড হয়ে গেছে তার বিচার কি হয়েছে? দেশের এমন অবস্থা দাঁড়িয়েছে যে, আপনি যদি মেয়ে হন তাহলে অন্তঃপুর বাসিনী হতে হবে। তাইলে তালেবান আঃর এই তথাকথিত গনতন্ত্ররে মাঝে ফারাকটা কোথায়?

দেশে নাকি গণতান্ত্রিক শাসন, আজ পর্যন্ত একটা বিচার করতে পারছেন এই সব অপরাধের? জাবি এর সেঞ্চরি মানিক এখন কোথায়, যার জন্য জাবি এর ছেলে মেয়ে আন্দোলন করতে হয়ছে

১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:৫৮

নুরুজ্জামান লাবু বলেছেন: কথা সত্য। তবু আমাদের প্রতিবাদ করতেই হবে। কুলাঙ্গারদের চিহ্নিত করে এমনভাবে তাদের মুখোশ উন্মোচন করতে হবে।

৪| ১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৩৩

বীর সেনানী বলেছেন: খারাপ কয়জন ১জন ২জন নাহয় ১০জন কিন্তু ভালো সবাই । সব ভালো মিলতে ও পারেনা প্রতিবাদ ও করতে পারেনা । আমি একা ভালো হয়ে অনেক প্রতিবাদ করেছি বিনিময়ে পেয়েছি কি ? ধিক্কার, তিরস্কার, অপমান, লাঞ্চিত, বঞ্চিত আরো অনেক কিছু । এখন আর প্রতিবাদ করিও না, আমার কিছু হয় ও না । কিছুই করার নাই তাই নিজেকে শামুকের খোলসের ভিতর লুকিয়ে ফেলেছি । আমি এখন ও রাজি যদি প্রতিবাদ করার জন্য যদি কোন সাহসী বীর পুরুষ থাকে তাহলে আমার সাথে যোগাযোগ করুক । আমি প্রস্তুত সবসময় ।

১৬ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

নুরুজ্জামান লাবু বলেছেন: ধন্যবাদ। আমাদের কিন্তু পিছিয়ে পড়লে চলবে না। আমাদের প্রতিবাদ করতেই হবে। একসঙ্গে সবাই প্রতিবাদ করলে কিন্তু ওইসব কুলাঙ্গারদের হাড়-হাড্ডিও পাওয়া যেত না। যেমনটা করেছে জগন্নাথের ছাত্ররা। যেভাবেই হোক কুলাঙ্গারদের নাম-পরিচয় আমাদের বের করতেই হবে।

৫| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:১৭

সুশান্ত হাসান বলেছেন: প্রতিবাদ জানাই,,,,,,, বিচার চাই!!

১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:৪২

নুরুজ্জামান লাবু বলেছেন: তীব্র প্রতিবাদ এবং মুখোশধারী কুলাঙ্গাদের নাম-পরিচয় খুঁজে বের করুন।

৬| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:১২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:
//পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।//

১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:২২

নুরুজ্জামান লাবু বলেছেন: হোক প্রতিবাদ। কুলাঙ্গারদের নাম-পরিচয় বের করতে হবে।

৭| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৮

আহমেদ জী এস বলেছেন: নুরুজ্জামান লাবু ,





পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১০:২৮

নুরুজ্জামান লাবু বলেছেন: হোক প্রতিবাদ, কুলাঙ্গারেরা সব নিপাত যাক। কুলাঙ্গারদের নাম-পরিচয়-ছবি আমাদের প্রকাশ করতে হবে।

৮| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:০২

মামুন নজরুল ইসলাম বলেছেন: পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৭

নুরুজ্জামান লাবু বলেছেন: পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক। কুলাঙ্গারদের নাম-পরিচয়-ছবি আমাদের প্রকাশ করে সামাজিকভাবে বয়কট করতে হবে।

৯| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:২২

তপ্ত সীসা বলেছেন: Click This Link

পোস্টে এই পোস্টের ভিডিওটা এড কইরেন।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:১৮

নুরুজ্জামান লাবু বলেছেন: দিলাম। পয়লা বৈশাখ বেচে থাক, যৌন সন্ত্রাস নিপাত যাক।

১০| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:২৩

তপ্ত সীসা বলেছেন: চার সপ্তাহ? এরমধ্যে মানুষ সব ভুইলা যাবে আর সব ধামাচাপা পইড়া যাবে।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:১৯

নুরুজ্জামান লাবু বলেছেন: ধামাচাপা পড়ার সম্ভবনা রয়েছে ঠিকই। তবে আমরা সবাই যদি প্রতিবাদ করি তাহলে আশাকরি ধামাচাপা পড়বে না।

১১| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৩৬

নিরীহ বালক বলেছেন: বেশ অনেক জায়গাতেই আমি একই কথা বলেছি ।
কেউ কি জানেন , দেশের প্রচলিত আইনে এই অপরাধীদের শাস্তি কি ? তা কি আসলেই যথেষ্ট ? ঐ শাস্তি কি পারবে এমন অপরাধের সংখ্যা কমিয়ে আনতে ?
আমার মতে এই অপরাধের শাস্তি প্রকাশ্যে দেয়া হোক। কেউ কেউ বলে এদেরকে বনের হিংস্র প্রাণীরা যেমন লোকালয়ে ঢুকলে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করা হয় , সেই শাস্তি দেয়া হোক।

যদি শাস্তি দেয়া হয় , কি শাস্তি আপনি দিতে চান এদের ? ( বাস্তবাতা থেকে বলবেন , emotion থেকে না )

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৩

নুরুজ্জামান লাবু বলেছেন: আইনের শাস্তির পাশাপাশি আমি মনে করি এদের সামাজিকভাবে বয়কট করা উচিত। এজন্য এদের চিহ্নিত করে নাম-পরিচয়-ছবি প্রকাশ হলে এরা কারো সামনে মুখ দেখাতে পারবে না। যদিও এদের সেই লজ্জা রয়েছে বলে আমার মনে হয় না। তবু রাস্তায় চলাচল করার সময় এই জানোয়ারদের যেন সবাই থু থু ছিটাতে পারে। এই থু থু খেয়েই তাদের যেন পুরো জীবন কাটে। ধন্যবাদ।

১২| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪৬

ফজলে করিম সৈকত বলেছেন: এদের কুলাংগার বললে। কুলাংগার দের অপমাআন করা হবে

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৪

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। এদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

১৩| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৫২

দেওয়ান কামরুল হাসান রথি বলেছেন: স্বদিচ্ছা থাকলেই এদের বিচার করা সম্ভব। এদের যদি বিচার না হয় একসময় এরকম কার্যকলাপ ভাইরাসের মত ছড়িয়ে যাবে।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৬

নুরুজ্জামান লাবু বলেছেন: যথার্থ বলেছেন। দরকার প্রশাসনের স্বদিচ্ছা। এদের বিচারের মুখোমুখি করতে প্রশাসনকে বাধ্য করতে হবে। প্রতিবাদ চালিয়ে যেতে হবে।

১৪| ১৬ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৩

দেওয়ান কামরুল হাসান রথি বলেছেন: পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৭

নুরুজ্জামান লাবু বলেছেন: পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

১৫| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:০৩

শতদ্রু একটি নদী... বলেছেন: রকারের সদিচ্ছা থাকলে অবশ্যই ধরা পড়বে এরা।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৮

নুরুজ্জামান লাবু বলেছেন: সরকারকে বাধ্য করতে হবে আমাদের ধারাবাহিক প্রতিবাদ করে। অবশ্যই এসব কুলাঙ্গারদের ধরতে হবে এবং নাম পরিচয় ছবি প্রকাশ করতে হবে।

১৬| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:০৮

মেংগো পিপোল বলেছেন: এদের কে খুজে বের করে কলংক মুক্ত করা হোক আমাদের ইতিহাস।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৩০

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। যথার্থ বলেছেন।

১৭| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:১২

নিরীহ বালক বলেছেন: তবে যে যাই বলেন , আমার কেন জানি মনে হয় এদেরও কিছুই হবে না । সামনে নির্বাচন , এসব চাপা পড়ে যাবে ।

যা করার তাড়াতাড়ি করুন ।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৩২

নুরুজ্জামান লাবু বলেছেন: প্রশাসনকে বাধ্য করতে হবে। তীব্র প্রতিবাদ চলতে থাকুক।

১৮| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:১৪

কলমের কালি শেষ বলেছেন: আশাকরি তারা দ্রুত ধরা পড়বে এবং দৃষ্টান্তমূলক শাস্তি হবে ।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৩৩

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। আমরা আশা ছাড়ার পাত্র হতে পারি না। দৃষ্টান্তমূলক শাস্তির জন্য তীব্র প্রতিবাদ জরুরী।

১৯| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:২৫

আমি সোহান !! বলেছেন: আমি অবাক যখন দেখি ফেইসবুকে অনেকে এই নিকৃষ্টতম কাজকে উপযুক্ত কাজ হয়েছে বলে সমর্থন দিচ্ছে।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৩৫

নুরুজ্জামান লাবু বলেছেন: একমাত্র কুলাঙ্গারদের পক্ষেই এর সাফাই গাওয়া সম্ভব। যারা সাফাই গাইছে তাদেরও চিহ্নিত করা উচিত। তাদের মা বোন যখন এমন ঘটনার শিকার হবে তখনো কি তারা এমন সাফাই গাইবে? সার্বজনীন উতসবকে কালিমাযুক্ত করার ন্যাক্কারজনক প্রয়সা এটি। তীব্র নিন্দা আর ধিক্কার জানাই সেইসব নরপশুদের যারা সরাসরি জড়িত এবং যারা এর সমর্থন করছে।

২০| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:২৮

নাহিদ রুদ্রনীল বলেছেন: কুকুরগুলোর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৩৬

নুরুজ্জামান লাবু বলেছেন: শাস্তি চাই...দিতে হবে। পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক। তীব্র প্রতিবাদ জরুরী।

২১| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৩

হাসিবুল হাসান শান্ত বলেছেন: আমার আর আপনার মাথা ব্যাথায় কিছুই হবে না যদিনা এ জাতির মাথা ব্যাথা হয় ৷

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৩৯

নুরুজ্জামান লাবু বলেছেন: একজন একজন করে একদিন ঠিকই পুরো জাতি জাগ্রত হবেই হবে। আমাদের বসে থাকলে চলবে না। যে যেভাবে পারি প্রতিবাদ করতে হবে। আজ যদি এদের কিছু না হয়, সামনের বৈশাখে হয় আরো বেশি এমন ঘটনা ঘটবে অথবা প্রশাসন থেকে নানা বিধি নিষেধ দিয়ে সার্বজনীন এই উতসবকে সীমিত আকারে পালনের চেষ্টা করা হবে।

২২| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৪৪

সুমন কর বলেছেন: বিচার চাই। বিচার চাই।


হবে কি !!!

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৪০

নুরুজ্জামান লাবু বলেছেন: হতেই হবে। বিচারেরর মুখোমুখি করতে বাধ্য করতে হবে।

২৩| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৪৫

সেলিম আনোয়ার বলেছেন: দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৪২

নুরুজ্জামান লাবু বলেছেন: শাস্তি চাই দিতে হবে। হোক প্রতিবাদ। কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

২৪| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১:১৪

মোঃ হৃদয় শেখ বলেছেন: সমাজের এই খড়ম প্রজাতির প্রানীগুলোর দৃষ্টান্তমূলক শাস্তি চাই

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৪৩

নুরুজ্জামান লাবু বলেছেন: শাস্তি চাই দিতে হবে।
কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

২৫| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১:৩৯

পরিবেশ বন্ধু বলেছেন: ১লা বৈশাখের অনুষ্ঠানে ঢাবিতে আবারও তরুণী লাঞ্চিত এটা কি লীগের পোলা পানদের বিকৃত কর্ম নয় । আমরা চাই সুশীল ও সুদ্ধতায় পরিপূর্ণ খাটি বাঙ্গালী হতে কিন্তু কিছু সংখ্যক বিকৃত মনাদের কারনে জাতী আজ জিম্মি । আমাদের কে আরেক্টু সচেতন হতে হবে , এদের কে খুজে বের করে এদের উচিৎ শাস্তি বিধান না করলে সমস্ত বাঙ্গালী জাতী এদের নিকট দায়বদ্ধ থেকে যাবে ।
এদের কে নারি ও শিশু নির্যাতন আইনে সরবোচ্ছ শাস্তি দাবি করছি ।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৪৪

নুরুজ্জামান লাবু বলেছেন: নারী ও শিশু নির্যাতন আইনে ইতোমধ্যে মামলা হয়েছে। অপরাধী অপরাধীই। তার কোন দলীয় পরিচয় থাকতে পারে না। তাকে আইনের হাতে সোপর্দ করা আমাদের কর্তব্য।
কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

২৬| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১:৫১

মাসূদ রানা বলেছেন: আজ থেকে দশ বছর আগেও এতটা বিকৃত আচরন কল্পনাও যেত না ..... তখন মেয়েদের সাথে অশালীন আচরন দুরে থাক চোখ টিপি দিলেও গনধোলাই দিয়ে হাত পা ভাংগা হতো, অতি সাধারন ইন্নোসেন্ট টিজ করার কারনেও খুন করে গুম করে ফেলার মতো ঘটনার নজীরও নেহায়েত কম নয় ........ সমাজে ধর্মীয় মুল্যবোধগুলো সুদৃঢ় থাকার কারনেই তখনকার সমাজে অপশক্তিগুলো লেজ গুটিয়ে থাকতো ...... যখন থেকে দেশকে ধর্ম নিরপেক্ষ করার নামে সমাজ থেকে ধর্মীয় মুল্যবোধগুলোকে এলিমিনেট করা হয়েছে তখন থেকেই শয়তানগুলো শক্তিশালী হয়ে ওঠেছে ........ সমাজকে বিপর্যয় থেকে নিরাপদ করতে হলে ধর্মীয় মুল্যবোধগুলো রি-ইনস্টল করার কোন বিকল্প নেই .........

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৪৭

নুরুজ্জামান লাবু বলেছেন: পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।
কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

২৭| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ২:০৩

সচেতনহ্যাপী বলেছেন: না পারার প্রশ্নই উঠে না।। ভিডিও ফুটেজ,মোবাইলে তোলা ছবি আর প্রত্যক্ষ্যদর্শীদের সাক্ষ্যে।। কিন্তু বিড়ালের গলায় ঘন্টা বাধার প্রশ্ন এসে যায়।। এ লজ্জা সমগ্র পুরুষজাতির।। কয়েকদিন পর সবই চাপা পরে যাবে।। যাবে না শুধু কালিমা।।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৪৯

নুরুজ্জামান লাবু বলেছেন: বিড়ালের গলায় ঘণ্টা বাজাতেই হবে। তা না হলে আজ যে প্রমান হাতে নিয়ে চুপ করে বসে থাকবেন কাল হয়তো তার আপনজনই এমন ঘটনার মুখোমুখি হতে পারেন।
পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।
কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

২৮| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৩:০১

ব্লগার মাসুদ বলেছেন: প্রতিবাদ জানাই বিচার চাই।

কঠর প্রতিবাদ জানাই । আসা করি আমরা অতি শিগ্রই এর সঠিক বিচার দেখতে পারবো ।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫০

নুরুজ্জামান লাবু বলেছেন: পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।
কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

২৯| ১৭ ই এপ্রিল, ২০১৫ ভোর ৫:০৩

মেহেদী_বিএনসিসি বলেছেন: কুলাঙ্গারগুলোর শাস্তির চাইনা............সবার আগে শাস্তি চাই শার্ট-প‌্যান্ট পরিহিত সেই সব হাজারো হিজরাগুলার........যারা একমাত্র নিজের মাথায় বাড়ি পড়লেই কাইকুঁই করে........ X( X(

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫১

নুরুজ্জামান লাবু বলেছেন: কথা সত্য। আমিও বুঝতে পারি না হাজার হাজার মানুষ, সব মেরুদণ্ডহীন মধ্যবিত্ত। যারা শুধু পাশ কাটিয়ে চলতে পছন্দ করে। গুটি কয়েক নরপশুকে প্রতিহত করা বা ধরা কোন ব্যপারই ছিল না। সহজ হতো সবাই এগিয়ে এলে। তবু নরপশুদের যেন ছাড় না দেয়া হয়।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।
কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

৩০| ১৭ ই এপ্রিল, ২০১৫ ভোর ৫:৪২

আনিক বলেছেন: আমার কাছে মনে হয়, ধর্মের মূল বিধি-বিধান থেকে আমরা অনেক দুরে চলে এসেছি ......অধ:পতন টাই দেখা যায় সবক্ষেত্রেই । মানুষ তাই আর মানুষ নেই, পশু প্রবৃত্তি মাথা চাড়া দিয়ে উঠেছে । সবাই কি নিয়ে যেন খুব ব্যাস্ত , ধর্ম নিয়ে ভাবার আর সময় কই !!! জাতি হিসেবে আমরা উটপাখি আর গোল্ডফিসের একটা কম্বিনেশন হয়ে গ্যাছি

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৫

নুরুজ্জামান লাবু বলেছেন: পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।
কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশে সহযোগিতা করুন।

৩১| ১৭ ই এপ্রিল, ২০১৫ ভোর ৬:৫৬

খায়রুল ইসলাম নাদিম বলেছেন: এদের ধরে পুরুষঙ্গ কাটা হোক ।ইসলামের রায় এটাই ।

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৬

নুরুজ্জামান লাবু বলেছেন: সেটা খারাপ না। তার আগে কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশ করতে হবে।
পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৩২| ১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ৯:০৩

মুদ্রাগণক বলেছেন: অনাকাঙ্ক্ষিত ঘটনার সময় প্রক্টর বিষয়টিকে কোন গুরুত্বই দেয়নি৷ আর পুলিশ ঘটনাস্থলে থাকার পরও সক্রিয় হয়নি৷সবার াগে পুলিস আর প্রক্টর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

কুকুরগুলোর ভিডিও ফুটেজ,মোবাইলে তোলা ছবি আর প্রত্যক্ষ্যদর্শীদের সাক্ষ্যে আসুন তাদের খুজে বের করি।
View this link

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৮

নুরুজ্জামান লাবু বলেছেন: যাদের দায়িত্বে গাফলতি রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত বলে আমিও মনে করি।
একই সঙ্গে কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশ করতে হবে।
পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৩৩| ১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৩

আস্তিক এলিয়েন বলেছেন: ৫ কুলাঙ্গারকে তো ধরে পুলিশের হাতে দিয়েছিলো তখনই...... কিন্তু পুলিশ তাদের পরিচয় পেয়ে চাকরী যাবার ভয়ে ছেড়ে দিয়েছে। আপনি কাকে সহযোগীতা করবেন?

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০২

নুরুজ্জামান লাবু বলেছেন: সেই পুলিশ সদস্য শাহবাগ থানার এএসআই আশরাফ উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে বিষয়টি অস্বীকার করেছেন। তিনি নাকি তখন লাঠিপেটায় ব্যস্ত ছিলেন। সত্য হলে সেই পুলিশ সদস্যের শাস্তি কামনা করছি।
আমরা প্রশাসনকে বাধ্য করতে চাই। একই সঙ্গে কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশ করে তাদের সামাজিকভাবে বয়কট করার আহ্বান জানাচ্ছি।
পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৩৪| ১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৩

রানার ব্লগ বলেছেন: এই ঘটনা গুলো একটু ভালো করে মিলিয়ে দেখুন, আপনাদের কি মনে হয় না এটা পরিকল্পিত একটা ঘটনা। সমাজের কিছু বিষ বৃক্ষ আছে যারা চায় না, বাঙ্গালী তার স্বকীয়তা নিয়ে মাথা উচু করে বেড়ে উঠুক, এগুলা তাদেরি কৃত্তি।

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০৩

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। যথার্থ বলেছেন। এই বিষ বৃক্ষ আমাদের উপড়ে ফেলতে হবে।
একই সঙ্গে কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি প্রকাশ করতে হবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৩৫| ১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৮

দিশেহারা রাজপুত্র বলেছেন: প্রতিবাদ হোক।

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০৪

নুরুজ্জামান লাবু বলেছেন: হোক প্রতিবাদ।

৩৬| ১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১৪

বশর সিদ্দিকী বলেছেন: ১) ঘটনার সময় ছাত্রইউনিয়নের নেতা কর্মিরা এর প্রতিবাদ চালিয়ে বেদম মার খেয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যলয়ে বর্তমানে ছাত্রইউনিয়নকে পেটানোর মতন একটা ছাত্রসংগঠনই আছে। কারন ছাত্রইউনিয়নের দইজন মন্ত্রি আছেন বর্তমানে মন্ত্রিসভায়।

২) ঘটনার সময় পুলিশ পাশে দারিয়ে থেকে তামাশা দেখেছে। কারন পুলিশ জানে এদের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে চাকরি নিয়ে টানাটানি হবে। মার থেকে হবে এবং অন্যায় ভাবে অপমানিত হতে হবে।

৩) মেলায় সরকার দলিয় ছাত্রসংগঠনের কমপক্ষে হাজার খানে নেতা কর্মি ছিল। চারুকলা ডিপার্টমেন্টের টিচার, ছাত্র মিলিয়েও প্রচুর লোক ছিল। বিশেষ করে টিচাররাও বিষয়টা দেখেছেন। কিন্তু তারাও কিছুই বলছেন না। তারা ভিসির কাছে জানিয়েছেন এবং ভিসি বিষয়টা বেমালুম চেপে গিয়েছেন।


আমার ধারনা এর সাথে জরিত আছে ঢাকা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্ষমতাসিন দলের কয়েকজন হেভিওয়েট নেতা কর্মি। সুতারয় আপনার যতই প্রতিবাদ জানান সেটা ভেস্তে যেতে বাধ্য।

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২০

নুরুজ্জামান লাবু বলেছেন: তাই বলে কি আমরা চুপ করে বসে থাকবো। সবাই যদি তীব্র প্রতিবাদ করতে থাকে তাহলে যত বড় ক্ষমতাশীল হোক না কেন তাকে ধরতে বাধ্য হবে প্রশাসন। কিন্তু কথা হলো...আমরা মধ্যবিত্তরা নিজের কিছু হয়নি বলে বা নিজের কেউ এমন ঘটনার মুখোমুখি হয়নি বলে বেমালুম পাশ কাটিয়ে যাই। কিন্তু আর কত পাশ কাটিয়ে যাবো আমরা। আজ অন্য কেউ এই ঘটনার শিকার হয়েছে কাল আমার কেউ হতে পারে...আপনার কেউ হতে পারে...প্রশাসনের কর্তা ব্যক্তিদের ঘণিষ্ঠ কেউ এই ঘটনার শিকার হতে পারে। অতএব্ অপরাধীদের কোন ছাড় দেয়া উচিত হবে না।
হতাশ না হয়ে প্রতিবাদ করুন। আপনি আপনার জায়গা থেকে করুণ। আমি আমার জায়গা থেকে করিছ। সবাই সবার জায়গা থেকে প্রতিবাদ করলে সুফল আসবেই আসবে।

৩৭| ১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৪৫

আরজু পনি বলেছেন:

এরা নিজ দেশে বুক ফুলিয়ে ঘুরে বেড়ানো স্বাধীন দেশের রাজাকার ।
এসব নব্য রাজাকারদের চিনে যথাযথ শাস্তি দেয়া জরুরী ।

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৩

নুরুজ্জামান লাবু বলেছেন: দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এজন্য তীব্র প্রতিবাদ জরুরী। নরপশুদের নাম পরিচয় ছবি প্রকাশ জরুরী্।

পয়লা বৈশাখ বেচে থাক, নরপশুরা সব নিপাত যাক।

৩৮| ১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৪৬

কবি হাফেজ আহমেদ বলেছেন: আমরাতো প্রতিবাদ করি
আমরাতো বিচার চাই

কিন্তু বিচার কি তার হয় ?
ন্যায্য বিচার কি এই দেশে পাই.......??

যদি এই দেশে ন্যায্য বিচার পাওয়া যেত তবে কুকুরগুলো এত সাহস পেত না, আর আজ আবার আমাদেরকে বিচার চাই বিচার চাই বলে গলা শুকোতে হত না , তার আগেই বিচার হয়ে যেত।

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৪

নুরুজ্জামান লাবু বলেছেন: প্রতিবাদ আমাদের করতেই হবে। তীব্র প্রতিবাদ।

নরপশুদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এজন্য তীব্র প্রতিবাদ জরুরী। নরপশুদের নাম পরিচয় ছবি প্রকাশ জরুরী্।

পয়লা বৈশাখ বেচে থাক, নরপশুরা সব নিপাত যাক।

৩৯| ১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৪

নতুন বলেছেন: মানুষের হাতে এতো মোবাইল ফোন কারুর কাছে সেই সময়ের ছবি বা ভিডিও নাই??

অবশ্যই আছে... হয়তো তার কাছে প‌ৈছাতে পারলে অবশ্যই সেই পশুদের ছবি পাওয়া যাবে....

ফেসবুক আর ব্লগে এই নিয়ে প্রচারনা হলে অবশ্যই তারা এগিয়ে আসবে...

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৮

নুরুজ্জামান লাবু বলেছেন: আমারও বিশ্বাস কারো না কারো কাছে অবশ্যই ছবি আছে, কেউ না কেউ অবশ্যই তাদের চেনে। নরপশুদের নাম পরিচয় ছবি প্রকাশ জরুরী।

পয়লা বৈশাখ বেচে থাক, নষ্ট পুরুষ নিপাত যাক।

৪০| ১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:০১

নতুন বলেছেন: গত ১লা বৈশাখ ১৪২২ উদ্যাপনকালে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি মোড় সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ পথে কথিত অপ্রীতিকর ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে তথ্য প্রদানের জন্য সম্মানিত নগরবাসীর সহযোগিতা কামনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। তাই উক্ত অনাকাঙ্খিত ঘটনার সংশ্লিষ্ট যেকোন তথ্য (স্থিরচিত্র, ভিডিও ফুটেজ, রেকর্ড/দালিলিক প্রমাণাদি) যদি কারো কাছে থাকে তা প্রদানের জন্য নি¤œলিখিত ঠিকানায় যোগাযোগের জন্য অনুরোধ করা গেল। প্রকাশ থাকে যে, তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।
যোগাযোগের ঠিকানা-
উপ-পুলিশ কমিশনার (রমনা) - ০১৭১৩-৩৭৩১২০
উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) - ০১৭১১৬০৫১৪৯
অতিঃ উপ-পুলিশ কমিশনার (রমনা)- ১৭১৩-৩৭৩১২১
সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া)- ০১৭১১৬০৫১৪৫
অফিসার ইনচার্জ, শাহবাগ থানা - ০১৭১৩-৩৭৩১২৭
[email protected]

পুলিশও সাহাজ্য চাইছে... এটাও আপনার পোস্টে এড করে দিন...

১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৭

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম এড করবো....

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৪১| ১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:৩৬

মেহেদী_বিএনসিসি বলেছেন: এখানে কয়েকটি পিচাশের ছবি দেখলাম ফেসবুকে.........অথেন্টিক কিনা তার গ্যারান্টি দিতে পারবোনা........তবে সম্ভবত সঠিক।

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:১৯

নুরুজ্জামান লাবু বলেছেন: ধন্যবাদ। আপনার দেয়া লিংক থেকে ছবি আপ করেছি। ব্যক্তিগতভাবে যোগাযোগ করেছিলাম যিনি ছবিটা তুলেছেন তার সঙ্গে। তার কাছে একটিই মাত্র ছবি ছিল তা বিক্রি করে দিয়েছেন একাত্তর টিভির কাছে।

পয়লা বৈশাখ বেঁচে থাকা, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৪২| ১৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:৪২

বাঘামিলন বলেছেন: বাংলার একটা ঘটনা আর একটা ঘটনা নাকে চাপা দেয় .........বাংলার মানুষ ভালই তাদের খারাপ করবেন না প্লিজ

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:১৭

নুরুজ্জামান লাবু বলেছেন: সবাই এগিয়ে এসে এইসব যৌন সন্ত্রাসীদের চিহ্নতের পর পুলিশের কাছে সোপর্দ করুন।
পয়লা বৈশাখ বেঁচে থাক, যৌন সন্ত্রাসীরা নিপাত যাক।

৪৩| ১৭ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৫১

অদ্ভুত_আমি বলেছেন: ১) কিন্তু আজ ঘটনা সংঘটিত হবার তিন দিন পরেও এখনও কেন কাউকেই সনাক্ত করা গেল না বুঝতে পারছি না । পুলিশ প্রশাসন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সহ সবাই কেন বিষয়টিকে যথাযথ গুরুত্ব দিচ্ছে না সেটা বোধগম্য হচ্ছে না । এই ঘটনাকে কোনভাবেই খাটো করে দেখা ঠিক হবে না ।

২) যদিও ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সম্পর্কে প্রত্যক্ষদর্শীর প্রামাণিক কোনো তথ্য থাকলে তা কমিটির আহ্বায়ক সহ-উপাচার্য (শিক্ষা) এর দপ্তরে লিখিতভাবে ২৩ এপ্রিলের মধ্যে অফিস চলাকালীন সময়ে জমাদানের জন্য অনুরোধ করা হয়েছে, তথাপিও কেন যেন একটা কিন্তু মনের ভিতর খচখচ করছে। আসল অপরাধী চিহ্নিত হবে তো ?

৩) ভিডিও ফুটেজ নাকি সংগ্রহ করা হয়েছে, তাহলে আজ ঘটনা সংঘটিত হবার তিন দিন পরও কেন কোন কুলাঙ্গারকে সনাক্ত করা সম্ভব হলো না ? বেশ কয়েক বছর আগে যখন থার্টি ফার্স্ট নাইটে বাধন কেলেংকারী হয়েছিল তখন প্রিন্ট মিডিয়া গুলিতে গোল চিহ্নিত করে ঐ সব কুলাঙ্গার দের ছবি প্রকাশিত হয়েছিল, ফলে তাদের অল্প বিস্তর সাজাও দেয়া হয়েছিল, সামাজিক ভাবে তারা হেয় প্রতিপন্ন হয়েছিল । কিন্তু সেই সময়ের চেয়ে এখন প্রযুক্তি অনেক এগিয়েছে, অনেক সহজলভ্য ও হয়েছে, তারপরও কেন ঐ সব কুলাঙ্গারদের এখনও সনাক্ত করা সম্ভব হচ্ছে না সেটা বোধগম্য হচ্ছে না ।

৪) ঘটনাস্থল হতে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি লিটন নন্দী সহ অন্যরা যে দুইজনকে পুলিশে সোপর্দ করেছিল তাদের কেন পুলিশ ছেড়ে দিল ? তারা কারা ছিল ? তাদের কেন পুনরায় ধরা হচ্ছে না?

এই ঘটনায় দোষী যারাই হোক, হোক সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, হোক কোন চিহ্নিত রাজনৈতিক দলের ক্যাডার কাউকেই রেহাই দেয়া বা ছাড় দেয়া উচিত হবে না, পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব, এই উৎসবকে যারা কালীমালিপ্ত করেছে তাদেরকে ছাড় দেয়ার কোন সুযোগ নেই । এরা পার পেয়ে গেলে ভবিষ্যতে আমাদের আরও খারাপ ঘটনা দেখতে হবে /:)/:)/:)

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:২২

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। আপনি যথার্থ বলেছেন। সহমত প্রকাশ করছি। তবে আমি মনে করি, সবাই সচেতনভাবে এগিয়ে না এলে আইন-শৃঙ্খলা বাহিনী একা পারবে না। আর ধরে দেয়ার পর ছেড়ে দেয়া পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান চলছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে পুলিশ প্রসাশন।

৪৪| ১৭ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৫৩

হাসানস০০৭ বলেছেন: প্রশাসন কে ধোলাই দিলেই সব ঠিক হয় যাবে। ধান্দাবাজ গুলা যেখানে টাকা দেখে সেখানে যায়। প্রথমেই পকেটে তাকায় .।

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:১৪

নুরুজ্জামান লাবু বলেছেন: তীব্র প্রতিবাদ জরুরী।
পয়লা বৈশাখ বেঁচে থাকা, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৪৫| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:০৪

হাসানস০০৭ বলেছেন: সদরঘাট গিয়েছিলাম বরিশাল যাব । এক মেয়ে দুই টারমিনালের মাঝের ফাকাতে পড়ে গেল , তাকে জনগন উঠাবে কি উল্টা মজা নিতে ছিলো ।

অবশ্যই কিছু একটা করে ছাড়বো । ইনশা-আল্লাহ । আমি একাই করবো। বাচি আর মরি

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:১৩

নুরুজ্জামান লাবু বলেছেন: ইয়েস, এমন প্রতিজ্ঞা না নিলে এসব জজ্ঞাল এদেশ থেকে বিদায় করা যাবে না। আপনি...আমি..আমরা সবাই সচেতন হলে কুলাঙ্গারেরা পালানোর পথ পাবে না।

পয়লা বৈশাখ বেঁচে থাকা, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৪৬| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:৩৮

রুপম হাছান বলেছেন: আমার এতো ছোট্ট মাথায় এত সব আসে না। তারপরেও কেমন যেনো ভাবতে লজ্জা লাগে। আজকের দিনে ৭১ সালের মানবতাবিরোধীর অপরাধে-‘খুন, গুম, হত্যা, ধর্ষণ, জ্বালাও-পোড়াও’ ইত্যাদির বিচার হচ্ছে। অথচ যারা এর বিচার করছে ঠিক তারাই আবার দলের সমর্থিত লোকের এমনসব কর্মকান্ডকে সমর্থন যোগাচ্ছে। তা না হলে, একের পর এক কিভাবে বখাটে ছাত্র কর্তৃৃক এমনসব কান্ড দিনকে দিন ঘটিয়ে চলেছে। এখন পর্যন্ত কি কোনো লজ্জাজনক ঘটনার সুষ্ঠু তদন্ত হয়েছে। সবই লোক দেখানো।

এরা একদিকে স্টেজে উঠে নারীর অধিকার নিয়ে কথা বলে অন্য দিকে স্টেজ থেকে নেমে নারীর ইজ্জত হরণ করে বাসায় ফেরে! তাই দোষীদের বিচার করতে হলে প্রথমে বিচার করা উচিত এদের নির্বাহীদের।

মহান রাব্বুল আলামিন সবাইকে সুন্দর ও সুস্থভাবে দিনযাপন করার তৌফিক দান করুন।

প্রতিটি দিন সুন্দর হোক বখাটেরা নিপাত যাক।

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:৪১

নুরুজ্জামান লাবু বলেছেন: সহমত। তীব্র প্রতিবাদ জরুরী।

পয়লা বৈশাখ বেঁচে থাক, যৌন সন্ত্রাস নিপাত যাক।

৪৭| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৯:৩৩

ওয়ালী আশরাফ বলেছেন: এখন যদি আপনি হাতে ভিক্ষার থালা (মানে বস্ত্রহরণকারীদের শাস্তি চাই সম্বলিত প্লেকার্ড)নিয়ে শাহবাগের মোড়ে দাঁড়িয়ে থাকেন (মানব বন্ধন করেন) তাহলে আপনি একজন মানবতাবাদী সুশীল।

আর যদি আপনি বলেন, মেয়েদের পর্দা করতে হবে, শরিয়া আইনে এইসব অপরাধের শাস্তি হতে হবে তাহলে আপনি একজন মৌলবাদী জঙ্গি যে কিনা দেশকে ১৪০০ বছর পিছিয়ে নিতে চায়।

আর তখন দেখবেন যেই মেয়ে দিনে দুপুরে হাজারো মানুষের সামনে বস্ত্র হারাইছে সেই মেয়েও “দেশটাকে আফগানিস্তান বা সৌদি হতে দেব না, মৌলবাদীদের রক্ষা নাই” সম্বলিত প্লেকার্ড, ব্যানার নিয়ে আপনার বিরুদ্ধে শাহাবাগের মোড়ে মানব বন্ধনে দাড়াইছে!!

-সো কার জন্যে কাঁদবেন??কার দুঃখে ব্যথিত হবেন??দিনশেষে এরা যেই লাউ সেই কদু!!

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:০৫

নুরুজ্জামান লাবু বলেছেন: আপনি কি চান তাহলে মেয়ের ঘরে থাকুক বন্দী হয়ে। আপনি বোরকা ছাড়া দেখলেই আপনি উত্তেজিত হবেন কেন? কেন উত্তেজিত প্রশমন করতে ব্রোথেলে যাবেন না। দিস ইজ ইয়োর ল্যাম এক্সকিউজ ব্রো...।
আপনি ইনটেনশনালি পর্দা প্রথা নিয় কথা বলার চেষ্টা করছেন। দুঃখিত আমি সেসব কিছু বলতে এখানে আসিনি। আমি বলতে চাই যেসব কুলাঙ্গার এই জঘন্য কাজ করেছে তার উপযুক্ত শাস্তি হোক।

পয়লা বৈশাখ বেঁচে থাক, দুষ্ট পুরুষ নিপাত যাক।

৪৮| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ৯:৫২

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এসব ঘটনা সহ্য করা যায় না। কীভাবে পারে আমাদের সোনার শিক্ষিত ছেলেরা বোনদের গায়ে হাত তুলতে?

ঐখানে কোনো তথাকথিত অশিক্ষিত বা মূর্খরা এ কাজ করে নি। আমাদের তথাকথিত শিক্ষিত তরুণরা মিলেই এ মহান কীর্তি করেছিল।

কোনো কোনো জায়গায় রাজনৈতিক নেতাদের দল থেকে বহিস্কার করা হয়েছে শুনছি। এই বহিস্কারেই কি সব শাস্তির মীমাংসা হয়ে গেলো?

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:০৭

নুরুজ্জামান লাবু বলেছেন: সহমত। বহিষ্কারই শেষ শাস্তি মেনে নেয়া যাবে না। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। এজন্য আমাদের যার যার অবস্থান থেকে প্রতিবাদ করে যেতে হবে। কোন ছাড় দেয়া যাবে না। পূর্বের বিভিন্ন ঘটনায় ছাড় দেয়ার কারণেই নরপশুরা এত বড় সাহস দেখিয়েছে।

পয়লা বৈশাখ বেঁচে থাক, দুষ্ট পুরুষ নিপাত যাক।

৪৯| ১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৭

ঐন্দ্রোজালীক বলেছেন: সহমত

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১:১০

নুরুজ্জামান লাবু বলেছেন: ধন্যবাদ সহমত পোষণ করার জন্য। কুলাঙ্গারদের খুজে বের করা আমাদের নৈতিক দায়িত্ব।

পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা নিপাত যাক।

৫০| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৩২

Riazkhan বলেছেন: ঢাকা বিশ্ববিদ্যালয়
টিএসসি মোড়
সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের
প্রবেশ পথে অপ্রীতিকর ঘটনার সুষ্ঠু
তদন্তের স্বার্থে তথ্য প্রদানের জন্য
সম্মানিত নগরবাসীর সহযোগিতা
কামনা করছে ঢাকা মেট্রোপলিটন
পুলিশ।
তাই উক্ত অনাকাঙ্খিত ঘটনার
সংশ্লিষ্ট যেকোন তথ্য (স্থিরচিত্র,
ভিডিও ফুটেজ, রেকর্ড/দালিলিক
প্রমাণাদি) যদি কারো কাছে
থাকে তা প্রদানের জন্য নিন্মলিখিত
ঠিকানায় যোগাযোগের জন্য অনুরোধ
করা গেল। প্রকাশ থাকে যে, তথ্য
প্রদানকারীর পরিচয় গোপন রাখা
হবে।
যোগাযোগের ঠিকানা-
উপ-পুলিশ কমিশনার (রমনা) -
০১৭১৩-৩৭৩১২০
উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) -
০১৭১১৬০৫১৪৯
অতিঃ উপ-পুলিশ কমিশনার (রমনা)-
১৭১৩-৩৭৩১২১
সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া)-
০১৭১১৬০৫১৪৫
অফিসার ইনচার্জ, শাহবাগ থানা -
০১৭১৩-৩৭৩১২৭
[email protected]

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১:৪২

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। সবাইকে আহ্বান জানাই। যার কাছে যা তথ্য রয়েছে তা দিয়ে পুলিশকে সহযোগিতা করুণ। আর কুলাঙ্গারদের নাম পরিচয় ছবি জানিয়ে দিন। তাদের সামাজিকভাবে বয়কট করুন।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫১| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৩২

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আর একটি ছবি পেলাম জাগো ফাউন্ডেশনের করভি রাখশন্দ এর ওয়ালে; যে ছবিতে দেখা যাচ্ছে আফ্রিকান হায়েনারা যেমন দল বেধে হরিণ বা অন্যান্য প্রাণী শিকার করে ঠিক তেমনি ভাবে ১লা বৈশাখের দিনে মানুষ রুপী হায়েনারা একজন নারীকে কিভাবে যৌন নির্যাতন করতেছে তার ছবি দেখুন। মেয়েটির চিৎকার যেন মানুষের কাছে পৌছাতে না পারে তার জন্য তাকে ঘিরে ভুভু-জেলার বিকট শব্দ করছে হায়েনারা।



সকলের কাছে অনুরোধ আপনাকে খুব বেশি কিছু করতে হবে না। এই ছবির কোন হায়েনাকে চিনতে পারলে তার পরিচয় প্রকাশ করুন ও এই ছবিটি প্রিন্ট করে সেই ছেলের বাবা-মা-ভাই-বোনের হাতে তুলে দিন।





এই ছবিটি পোষ্টে যোগ করে দিন।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১:৩৩

নুরুজ্জামান লাবু বলেছেন: দিলাম ছবিটা যুক্তকরে। আপনাকে ধন্যবাদ। এভাবেই কুলাঙ্গারদের আমরা সবাই মিলে খুজে বের করবো।

৫২| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৪

রিফাত ২০১০ বলেছেন: ভাই ঘটনা কে ঘটিয়েছে এইডা নিয়া চিন্তা করনের কিছু নাই । এমন কাণ্ড ক্ষমতাসীন দলের কুলাঙ্গার ছাড়া আর কেউ করলে এতক্ষণে পুলিশ তাদের খুঁজে বের করে শাস্তি দিতো । এবং গ্রেপ্তার করার পরও কোন সাজা না দিয়ে ছেড়ে দিতো না । যারা ধর্ষণের সেঞ্চুরি করে ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করে বুক ফুলিয়ে ঘুরে বেড়ায় তাদের কাছে ওগো নিজেগো মা বোনও নিরাপদ না ।

যেহেতু রাষ্ট্রীয় পুলিশ পুলিশ লীগে রূপান্তরিত হয়েছে তাই তারা দুষ্কৃতিকারীরা যদি তাদের অঙ্গ সংগঠন ছাত্রলীগের নেতা কর্মী হয় তাহলে এটা পানির মতো পরিষ্কার যে সরকার ওদের বিচার করবেনা।


পুলিশ অতীতেও কিছু করেনি এখনো করছে না ভবিষ্যতেও করবেনা। তাই এদেরকে গণহারে স্পটে গণধোলাই দিয়ে মেরে ফেলতে হবে।

তাহলেই একটি কুলাঙ্গার মুক্ত বাংলাদেশ গড়া সম্ভব।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১:৩৮

নুরুজ্জামান লাবু বলেছেন: পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫৩| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৫

মোস্তফা কামাল পলাশ বলেছেন: ঢাকা ট্রিবিউনের যে ২ টা ছবি যোগ করেছেন নির্যাতনের সেই ঘটনা ঘটেছিল ২১ শে বই মেলার সময়।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১:০৯

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। সেটা ছবির নিচে লেখা আছে ব্রাদার। সব কুলাঙ্গারদের বিরুদ্ধেই আমাদের দাড়াতে হবে। সেই ঘটনায় যদি কুলাঙ্গারদের বিরুদ্ধে ব্যবস্থা নিত তাহলে হয়তো নতুন করে কেউ এমন কাজ করতে ভয় পেত। কুলাঙ্গারদের সামাজিকভাবে বয়কট করতে হবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫৪| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ২:১০

বাড্ডা ঢাকা বলেছেন: কুলাঙ্গারদের বিচার চাই

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:০৫

নুরুজ্জামান লাবু বলেছেন: অবশ্যই বিচার করতে হবেই হবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫৫| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ২:৫০

মোস্তফা কামাল পলাশ বলেছেন: এবারে সিসিটিভি ফুটেজের ভিডিও চলে এসেছে। দেখে নিন সবাই।



https://www.facebook.com/Rmbds/videos/1532031583482105/?fref=nf

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:০৫

নুরুজ্জামান লাবু বলেছেন: আপনাকে ধন্যবাদ।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫৬| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৩:৪১

ওয়ালী আশরাফ বলেছেন: আমাদের দেশটার নাম বাংলাদেশ। এদেশে ধর্ষকদের ফাঁসি কার্যকর হয় বিয়াল্লিশ বছর পর! তাহলে আমরা নিশ্চিত বিয়াল্লিশবিয়াল্লিশ বছর পর এই ঘটনার সংশ্লিস্ট কুলাঙ্গারদের ফাঁসি কার্যকর করতে পারবো। ওকে তাহলে অপেক্ষা ছাড়া আর তো কোন উপায় নাই।

কারণ পুলিশও জানে বিয়াল্লিশ বছরের আগে ফাঁসি হবে না, তাই তো একজনকে ধরার পরও ছেড়ে দিছে!!!!!!

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:০৬

নুরুজ্জামান লাবু বলেছেন: তীব্র প্রতিবাদ জরুরী।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫৭| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৩:৪৭

জিনান শুভ বলেছেন: বশর সিদ্দিকী@রিফাত ২০১০@ এই দুইটা ছাগুর কমেন্ট পড়ে খুব মজা পাইছি।পোস্ট ঠিক আছে।প্রতিবাদ চলছে চলবে।এই দুই জন আসমানি খবর প্রকাশ করার ধান্দায় আছে।দুইটাই ছাগু।এক্টু খেয়াল কইরা ভাইজান।

আপনার প্রথম পোস্ট স্টিকি হইছে।স্টিকি পোস্টে ছাগুরা সবসময় এক্টিভ ছিলো থাকবে কারন স্টিকি পোস্ট মানেই জামাতের চেহারা উন্মোচন।

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:১০

নুরুজ্জামান লাবু বলেছেন: ধন্যবাদ সতর্ক করার জন্য। এর আগেও আমার স্টিকি পোস্ট ছিল, আপনি হয়তো খেয়াল করেন নাই, ব্যাপার না।
আমার উদ্দেশ্য পোস্ট স্টিকি করে বাহবা কামানো না, প্রতিবাদটা কন্টিনিউ করার চেষ্টা করা, আপনাদের সবার সহযোগিতায় তা হচ্ছে। প্রতিবাদ চলছে চলবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫৮| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৩:৪৯

কেএসরথি বলেছেন: এই ব্যাপারে কিছু বলতে গেলে মুখটা তিতা হয়ে যায়।

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:১১

নুরুজ্জামান লাবু বলেছেন: তিতা করেই বলেন। প্রতিবাদের ভাষা যত তিতা তত কার্যকর হবে।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৫৯| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৭:৫৩

মোস্তফা কামাল পলাশ বলেছেন: ২১ শে বই মেলায় একটা মেয়াকে যৌন নির্যাতন চালানো পোষ্টে প্রদত্ত ছবির একটা ছেলের পরিচয় পাওয়া গেছে। এর পরিচয়:

নামঃ লতিফ রনি
বাড়ীঃ ব্রাহ্মনবাড়িয়া
সরকারী তিতুমির কলেজের ছাত্র।


১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৩

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম ছবি উপরে তুলে দিয়েছি। আরো বিস্তারিত পরিচয় দরকার। তিতুমীরে কোন বিভাগে পড়ে আর ব্রাহ্মনবাড়িয়ার কোন এলাকায় থাকে ও চৌদ্দগুষ্টীর পরিচয়। ধন্যবাদ আপনাকে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬০| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৯:২২

আমিনুর রহমান বলেছেন:



একাত্তুরের টিভির একটা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখলাম। আমি সত্যিই বিশ্বাস করতে পারছি না যে আমাদের নৈতিকতার এতোই অধঃপতন হয়েছে।

প্রতিবাদ হোক, বিচার হোক।

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৫

নুরুজ্জামান লাবু বলেছেন: জানোয়ারদের নৈতকতা বলে কিছু নেই। এই নরপশুদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬১| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৯:২৯

কাবিল বলেছেন: হায়নাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৮

নুরুজ্জামান লাবু বলেছেন: শাস্তি চাই দিতে হবে।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬২| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:০৬

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আমরাতো অনেক কিছুই করতে পারি, তবে আসল ইচ্ছেটা পুলিশ বা খোলাখুলি বললে সরকারের থাকতে হবে। নইলে, খাটাখাটনি করে আপনি কুলাংগারদের বের করে দিলেন ঠিকই, কিন্তু পুলিশ তাদের জামাই আদর করে ছেড়ে দেবে, সোনার ছেলে বলে কথা !!! :| :|

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:২১

নুরুজ্জামান লাবু বলেছেন: এজন্য তীব্র প্রতিবাদ জরুরী। আর কেউ যেনো কোনও অজুহাতে পার না পায়।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬৩| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:২০

রোদেলা বলেছেন: ফুটেজতো কম দেখলাম না আমরা।কিন্তু ডিবি পুলিশ কি আসলেই ব্যবস্থা নেবে -জানতে মন চায়??

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:২২

নুরুজ্জামান লাবু বলেছেন: এবার কোনও ছাড় নেই। এজন্য আমাদের প্রতিবাদ করতে হবে্। প্রশাসন যাতে তাদের খুজে বের করতে বাধ্য হয়।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬৪| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৩৭

তোমোদাচি বলেছেন: ঘটনার এত দিন হয়ে গেল, ডিবি পুলিশ কি করছে???
দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি পশু গুলোর!!

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৩

নুরুজ্জামান লাবু বলেছেন: যতদুর জানি ডিবি পুলিশ প্রাণপণ চেষ্টা করছে। আমাদের হাল ছেড়ে দিয়ে শুধু পুলিশের ভরসায় থাকলে চলবে না। নিজেদের চেষ্টা করতে হবে কোনও পুলিশকে সহযোগিতা করা যায় কি না।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬৫| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৪০

সাইফুর রহমান পায়েল বলেছেন: সিসিটিভি ফুটেজ

লতিফ রনির বিস্তারিত

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৫

নুরুজ্জামান লাবু বলেছেন: ধন্যবাদ আপনাকে। লিঙ্কগুলো শেয়ার দিয়েছি।
এভাবেই নরপশুরা ধরা পড়ে যাবে।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬৬| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৬

মামুন ইসলাম বলেছেন: ঘৃণা জানাই।

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৫

নুরুজ্জামান লাবু বলেছেন: তীব্র ঘৃণা এবং প্রতিবাদ।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬৭| ১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০৩

বীর সেনানী বলেছেন: এমন হাজারো মা বোনদের ইজ্জতের বিচার আদালতের কাঠগড়ায় মুখ থুবরে পরে আছে । এর কোন প্রতিবাদ নাই । যে মা বোনেরা নিজেদের প্রথম ইজ্জত হারিয়ে যে কষ্ট পায় তারচেয়েও বেশি কষ্ট পায় কাঠগড়ায় দাড়িয়ে উকিলদের জেরার তোপে পড়ে, এখানে তাদের ইজ্জতে এমনভাবে খোলসা করে যে চটি লেখকদের ও হার মানায় । আজ আমরা যাদের শাস্তি দাবি করছি তারা আদালতে গেলে জামিন নিয়ে বাহির হয়ে আবার পুনরায় সেইসব নির্লজ্জ কাজে নিজেকে বিলিয়ে দেবে । ক্ষতি হলো সেই হতভাগনীর আরেকবার, প্রথম না চিনলে ও দ্বীতিয়বার সবাই চিনে ফেলল ।

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৭

নুরুজ্জামান লাবু বলেছেন: এই ঘটনায় কিন্তু এখনো নিপীড়িত কারো নাম পরিচয় প্রকাশ হয়নি। আর মামলাও করেছে পুলিশ বাদি হয়ে....হ্যা এসব ক্ষেত্রে আমাদের বিচার ব্যবস্থায় কিছু গলদ রয়েছে। তার প্রতিকার জরুরী। আমাদের প্রতিবাদ করতে হবে সকল অন্যায়ের বিরুদ্ধে।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬৮| ১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩৩

টি এম মাজাহর বলেছেন: কিন্তু প্রথম আলো তো বলেছে চাপা দাড়িওয়ালারা সবাই মিলে ছিলো, ছবিতে চাপা দাড়িওয়ালা খুজে পাচ্ছিনা কেন?

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৮

নুরুজ্জামান লাবু বলেছেন: দাড়ি থাকুক আর না থাকুক, অপরাধী অপরাধীই। আপরাধীর শাস্তি পেতেই হবে। তীব্র প্রতিবাদ জরুরী।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৬৯| ১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩৭

টি এম মাজাহর বলেছেন: //পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।/সহমত। আগামী পয়েলা বৈশাখে আমরা সবাই যাবো।
//পয়লা বৈশাখের রমনার বটতলায় বোমা হামলার পরের বছর যেমন দশগুন লোক বেড়ে গিয়েছিলো, আগামীতেও আশা করি তাই হবে এবং একটাও উশৃঙ্খলতা হতে দেয়া যাবে না। পুলিশ রুখবেনা, কিন্তু রুখতে হবে আমাদের মতো জনতার ই।
আমি পরিকল্পনা করেছি, রণতূ্র্য না হোক, আমরা অন্তত বাকা বাশের বাশরী নিয়ে যাবো।

১৮ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:৩০

নুরুজ্জামান লাবু বলেছেন: আপনার মন্তব্যে সহমত পোষণ করছি। ধণ্যবাদ।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭০| ১৮ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৪০

বিদ্রোহী ভৃগু বলেছেন: বাংলাদেশে এখন একটা প্রবণতা চলছে, মিডিয়া যদি কোনো ইস্যু না ‘পিক’ না করে তাহলে তা ডেড হয়ে যায়। বিশ্বজিৎ হত্যাসহ বহু ক্ষেত্রে তা প্রমাণিত হয়েছে। বেশিরভাগে মিডিয়া ঘটনাটির ভয়াবহতা এড়িয়ে গিয়ে পরোক্ষেভাবে ইস্যুটাকে পেছনের কাতারে ফেলতে সহায়তা করছে। বর্ষবরণকে কেন্দ্র করে নিজেদের তৈরি করা ‘হাইপ’ যাতে আগামী বছরগুলোতে ক্ষতিগ্রস্থ না হয় এবং ক্ষমতাসীনদের রক্তচক্ষু এড়ানো বা পছন্দের পক্ষের স্বার্থ রক্ষার মানসিকতাই হয়তো তাদেরকে এত ‘সতর্ক’ বানিয়েছে!
=====

ছাত্রলীগের এই জঘন্য কর্মকান্ডকেও যদি আজ মিডিয়া নারীর অধীকার স্বার্থ নিরাপত্তার দিকে তাকিয়েও সত্য বলতে সাহসী না হয়- তবে তারা দেশ আর গণতন্ত্রের জন্য কি করবে??? আর তথাকথিত নারীবাদী সংগঠনগুলাতো মনে হয় চোখে কুলো মূকে তুলো দিয়ে বসে আছে!
অথচ দিনাজপুরের ইয়াসমিনের ক্ষেত্রে কিন্তু আমরা উল্টাটাই দেখেছি! পুেরা দেশ কাঁপিয়ে দিয়েছিল এই মিডিয়াই!
আমরা পক্ষপাত হীন নির্মোহ দৃষ্টিভঙ্গি আশা করি মিডিয়া সহ সকলের কাছে। আওয়ামীলিগ আমলে হলে চেপে যেতে হবে। শাক দিয়ে মাছ ঢাকতে হবে-এই মানসিকতা ভবিষ্যতের বড় বিপর্যয়েরই আশংকা বাড়ায়!
দলমত নির্বিশেষৈ অপরাধীকে অপরাধী হিসাবেই দেখা হোক।

এই জঘন্য, ঘৃন্য ন্যাক্কারজনক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

১লা বৈশাখ হোক কলংকমুক্ত। নিশ্চিন্ত মিলন মেলা।
বাংলাদেশ হোক কলংকমুক্ত।
নারীরা হোক নির্ভয়।

১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০১

নুরুজ্জামান লাবু বলেছেন: এই মানসিকতা ভবিষ্যতের বড় বিপর্যয়েরই আশংকা বাড়ায়!
দলমত নির্বিশেষৈ অপরাধীকে অপরাধী হিসাবেই দেখা হোক।
এই জঘন্য, ঘৃন্য ন্যাক্কারজনক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।
১লা বৈশাখ হোক কলংকমুক্ত। নিশ্চিন্ত মিলন মেলা।
বাংলাদেশ হোক কলংকমুক্ত।
নারীরা হোক নির্ভয়।

আপনার বক্তব্যের সঙ্গে সহমত পোষণ করছি।

পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭১| ১৮ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৫:৩৪

ওয়ালী আশরাফ বলেছেন: আগেই সন্দেহ হয়েছিলো টিএসসির ঘটনা কোন সোনার ছেলেদের কাজ হতে পারেনা!!নিশ্চয়ই এটা হেফাজত, জামাত-শিবির, হিজবুত তাহরীর অথবা জঙ্গিবাদী-মৌলবাদীদের কাজ। এরা পহেলা বৈশাখের মতো একটা পবিত্র উৎসবকে কলুষিত করার জন্যে পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটাইছে!!তাছাড়া পহেলা বৈশাখের আগের দিন থেকেই এরা অনলাইনে নানা রকম প্রোপাগান্ডা ছড়াইতে ছিল-পহেলা বৈশাখ নাকি অনইসলামিক, মঙ্গল শোভা যাত্রায় নাকি মঙ্গল আসেনা!!, এটা নাকি শিরক, ব্লা ব্লা ব্লা!!

-বিশ্বাস না হয় পৃথিবীর সবচেয়ে বিশ্বাসযোগ্য(?), সত্যবাদী পত্রিকা(?) আজকের প্রথম আলো পড়ে দেখেন। আজকের প্রথম আলো পত্রিকায় এসেছেঃ

“ফুটেজ বিশ্লেষণ করে অন্তত চারজনকে শনাক্ত করা গেছে, যারা ওই জায়গার মধ্যেই ঘুরছে-ফিরছে, ঠেলাঠেলি করে জটলা তৈরি করছে, মেয়েদের ঘিরে ধরছে। এই চার তরুণের প্রত্যেকের মুখে একই ধরনের চাপদাড়ি রয়েছে। এদের হামলা থেকে রক্ষা পায়নি বয়স্ক নারী ও শিশুরাও। ঘটনার একজন প্রত্যক্ষদর্শী ফুটেজ দেখে বলেন, তাঁর মনে হয়েছে সংঘবদ্ধ একটি চক্র পরিকল্পিতভাবে ঘটনাগুলো ঘটিয়েছে।

-সংবাদ লিখার ধরণ থেকে কিছু বুঝা যায়??ছেলেগুলোর হাত-পা, মাথা কিচ্ছু নাই, গায়ে কোন কাপড়ও ছিল না, শুধু প্রত্যকের মুখে একই ধরণের চাপদাড়ি ছিল!!

একটা দেশের তরুণ প্রজন্মের মাথা নষ্ট করার জন্যে প্রথম আলোর মতো একটা পত্রিকাই যথেষ্ট সেখানে দেশের প্রায় প্রতিটা টিভি চ্যানেল,পত্র-পত্রিকাই এক একটা প্রথম আলো।

অনুভূতিঃ সোনার ছেলে –প্রথম আলো ভাই ভাই, হেফাজত, জামাত-শিবির, হিজবুত তাহরীর অথবা জঙ্গিবাদী মৌলবাদীদের রক্ষা নাই!!

১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০৩

নুরুজ্জামান লাবু বলেছেন: অপরাধী যেই হোক তার শাস্তি নিশ্চিত করা জরুরী। অপরাধীর কোনও দলীয় পরিচয় থাকতে পারে না।

পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭২| ১৮ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৫:৪৪

হািসব্ের্ জা বলেছেন: সহমত। কুলাঙ্গারদের বের করা হোক। আর পাওয়া গেলে পিটিয়ে পংগু করা হোক, সুস্থভাবে বেচে থাকার অধিকার নাই ওদের।

১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

নুরুজ্জামান লাবু বলেছেন: তীব্র প্রতিবাদ জরুরী।

পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭৩| ১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০০

হািসব্ের্ জা বলেছেন: পুলিশ চাইলে বের করতে পারবেনা এটা বিশ্বাস করতে কষ্ট হয়। অই সময়ে টি এস সি এরিয়ায় মোবাইল নেটওয়ার্ক এর আওতায় যত নাম্বার আছে সবার ছবি মিলিয়ে দেখলেই তো পাওয়া যেতে পারে।

১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

নুরুজ্জামান লাবু বলেছেন: এত লাখ লাখ মোবাইল দেখা মনে হয় না সম্ভব। তবে পুলিশ চাইলে আর পুলিশকে যদি আমরা সবাই সহযোগিতা করির তাহলে অসম্ভব কিছু না। সবাইকে এগিয়ে আসতে হবে।


পয়লা বৈশাখ বেঁচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭৪| ১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০১

অব্যক্ত স্লোগান বলেছেন: পড়ুন প্লিজ!
প্রতিবাদ তো অনেক হল! এবার ঘুরে দাঁড়াতে হবে আরেকবার!

১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০৭

নুরুজ্জামান লাবু বলেছেন: ঘুরো দাড়ানো বা প্রতিবাদ করার কোনও বিকল্প নাই।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭৫| ১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:১৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
বোনেরা আমার ধর্ষিতা হয়, দোররা মারে ফতোয়া,
প্রতিকার চাহি, প্রতিবাদ করি,
পাইনা বিচার চাহিয়া।

দেখিয়া শুনিয়া বধির হয়েছি, মর্মে মরেছি শরমে,
জানি আমার অক্ষমতা,
ক্ষমা করিবেনা ধরমে।

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০৩

নুরুজ্জামান লাবু বলেছেন: তীব্র প্রতিবাদ জরুরী। যৌন নিপীড়নের ঘটনা দেখলেই রুখে দাড়ান। আর চুপ করে বসে থাকার সময় নেই।



পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭৬| ১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

ওয়ালী আশরাফ বলেছেন: বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, সংগঠন থেকে বহিষ্কার এগুলো কি কোন শাস্তি?????
এ রকম শাস্তি দিয়ে কি বাংলার কুলাঙ্গারদের দমন করা যাবে??????
আরও কঠিন থেকে কঠিন শাস্তি কি দেওন যায় না?????

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:২০

নুরুজ্জামান লাবু বলেছেন: আইনগতভাবে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য তীব্র প্রতিবাদ চালিয়ে যাওয়াটা জরুরী। এছাড়া কুলাঙ্গারদের সামাজিকভাবে বয়কট করতে হবে।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭৭| ১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

এফ.কে আশিক বলেছেন: কয়েক জনকে তো ধরে পুলিশের কাছে দেওয়া হয়েছিল, পুলিশ তাদের আটকে রাখতে পারে নাই, কেন.....? তারা কে.......? যাদের কাছে পুলিশও অসহায়, যারা তাদের ছারিয়ে নিয়েছে তাদের সহ সব অপরাধীদের নাম ছবি সহ বিস্তারিত প্রকাশ করা হোক, মানুষ জানুক, তাদের পরিবার বন্ধু সাবাই জানুক............ তাদের ছেলে, বন্ধু র কাছে কারো মা, বোন কোন মেয়েই নিরাপদ নয়, তাহলে তারা হয়তো তাদের পরিবারের বেরে উঠা অন্য ছেলেদের পুরুষ হবার আগে মানুষ হবার শিক্ষা দিবে............,

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:২২

নুরুজ্জামান লাবু বলেছেন: কুলাঙ্গারদের পরিচয় প্রকাশ করে তাদের সামাজিকভাবে বয়কট করতে হবে।
যেই পুলিশ ছেড়ে দিয়েছিল তাকে ইতোমধ্যে প্রত্যাহার করা হয়েছে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭৮| ১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৪৫

অন্ধকারের পিশাচ বলেছেন: টিএসসি এর ঘটনার উপর করা বিভিন্ন ভিডিও, সমালোচনা দেখে যা বুঝলাম, পুরুষদের চোখের আর মনের পর্দা ই জরুরি, মেয়েদের পর্দার নামে বেপর্দা, অপসংস্কৃতি বন্ধ করাটা মোটেও জরুরি না। তো আসুন ভাইয়েরা, আমরা আমাদের মনকে বিশুদ্ধ করি, ওরকম পোশাক পরে প্রচন্ড ভিড়ের মেলায় যাওয়া তাদের গনতান্ত্রিক এবং সাংবিধানিক অধিকার।
,
,
,
আমি ওই ঘটনার তীব্র নিন্দা জানাই কিন্তু এটা নিয়ে তথাকথিত সমাজসেবীদের সমালোচনার উপর কথাগুলা লিখলাম, একজন তো ভিডিও আপ্লোডাইসে যে এখন থেকে তারা রাস্তায় বেরোনোর আগে দা-কাচি(বন্দুক ও নিতে পারে) সাথে নিয়ে বেরোবেন। হোক তাহলে, দা-কাচি-বন্দুক ই হোক আপনাদের শালীনতা। আমরা রাস্তায় বেরোলে চোখ বন্ধ করে হাটবো !!

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:২১

নুরুজ্জামান লাবু বলেছেন: শাড়ি কি অশালীন পোশাক পিশাচ? আপনার মনকে আগে ঠিক করুন। নুনুভূতিকে নিয়ন্ত্রণ করতে শিখুন। আপনার লেখায় আপনার নোংরা মানসিকতার বিষয়টি উঠে এসেছে। কামনা করছি এমন মানসিকতা থেকে বেড়িয়ে আসবেন শীঘ্রই। ধন্যবাদ।


পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৭৯| ১৮ ই এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

অগ্নিপাখি বলেছেন: প্রকাশ্য দিবালোকে এই কুলাঙ্গারদের পুড়িয়ে মারা উচিত।
এখনও কোন জানোয়ারকেই গ্রেফতার করা হয় নাই।
এই দায় সরকার এড়াতে পারে না।
স্পিচলেস।

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৪

নুরুজ্জামান লাবু বলেছেন: স্পিচলেস থাকার দিন শেষ। এখন গলা ফাটিয়ে প্রতিবাদ করাটা জরুরী। ধন্যবাদ।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৮০| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:০২

উদাস যুবক বলেছেন: এই কুলাংগারদের বিচার চাই, যেকোনও মুল্যে।

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:১২

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য আমাদের সবার জেগে ওঠাটা জরুরী। কুলাঙ্গারদের খুজে পেতে পুলিশকে সহায়তা করতে হবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৮১| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:০৩

মোঃ মঈনুদ্দিন বলেছেন: শুধু আমরা কেন পৃথিবীর সকল প্রান্তেই আজ এই হয়রানী চলছেই। প্রতিকার চাওয়াটাই হল ভুক্ত ভোগীর শেষ প্রচেষ্ঠা। কিন্তু কে করবে এই অনাচার আর অবিচারের বিচার? শাসন যন্ত্র তো কোন এক যাদু মন্ত্রে অবশ হয়ে গেছে তার আর রা করার ক্ষমতা নাই। তাই প্রতিকার আর প্রতিবাদ দুটোই আমাদের নিজেদের স্বার্থেই করতে হবে। সামাজিক যোগাযোগ সাইট, দৈনিক ও ইলেক্ট্রোনিক মিডিয়াগুলোতে জোর প্রচারণা চালাতে হবে। এদের ছবি প্রকাশ করে ধরার ব্যবস্থা করতে হবে। ধরা পড়লে যেন প্রশাসনের ছত্র ছায়ায় পাড় না পায় তা নিশ্চিত করতে হবে। দল থেকে বহিস্কার হলো আই ওয়াশ। একান্তই ধরা পড়ে গেলে কোন উপায়ান্তর না পেলে বলবে লোকগুলো মাতাল ছিলো। আর মাতালে কত কিছুই না করে। তাই সাধু সাবধান। অবশেষে ধন্যবাদ লেখক মহোদয়কে এই গুরুত্বপূর্ণ পোস্টের জন্য। অন্যায়ের বিরুদ্ধে লিখে চলুন সতত। ভালো থাকবেন।
আমিও সহমত আপনার শ্লোগানে-
কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:১০

নুরুজ্জামান লাবু বলেছেন: ধন্যবাদ। আপনার বক্তব্যেও সহমত পোষণ করছি। এদের ছবি প্রকাশ করে ধরার ব্যবস্থা করতে হবে। ধরা পড়লে যেন প্রশাসনের ছত্র ছায়ায় পাড় না পায় তা নিশ্চিত করতে হবে। এজন্যই প্রতিবাদ জরুরী।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৮২| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৯:১৩

ভিজামন বলেছেন: বাংলাদেশে এ পর্যন্ত কতগুলো তদন্ত কমিটি তৈরী হয়েছে আর সেগুলো কি পরিমান ঘাস কেটে বোঝা বেঁধেছে তা আমরা সবাই জানি। আবারও তৈরী হয়েছে দুটি !!!!!!!!!!!!!!
আর পুলিশ !
কিংবা কোন প্রশাসন (সে রাষ্ট্রয় হোক বা বিশ্ববিদ্যালয়ের)!!
অথবা রাজনৈতিক শক্তি (যারা মুলত অপশক্তি) !!!
এদের কাছে কিছু আশা করেছেন তো, সাধের বাংলাদেশ - ভাংগাদেশ হতে বাকি থাকবে না।
সময় এসেছে আপনার আমার ঘুম থেকে জেগে উঠবার...
১লা বৈশাখে টি.এস.সি এর কুলাংগারদের সামাজিক ভাবে বয়কট করুন। শুওরগুলোর ছবি ছড়িয়ে দিন সারা দেশে... ওদেরকে চিনে নিতে দিন ওদের 'বোন, মেয়ে কিংবা মা ' কে ... ওদের ছেলে, বাপ, ভাইকে যেন তার বান্ধব-স্বজনের সামনে মাথা নিচু করে থাকতে হয়... পরিবার ও সমাজ যেন লজ্জায় ওদের স্বীকার করতে কুন্ঠিত হয়..
মানসিক যন্ত্রনা আর অপমানে আত্মহত্যাই হোক ওদের একমাত্র শাস্তি...

বিঃদ্রঃ ও হ্যাঁ, এদের মধ্যে যদি কেউ এমন থেকে থাকে যে, সে এ ঘটনায় জড়িত নয়... Just চুপচাপ উপভোগ করেছে... তবে সে কাপুরুষ নপুংষক কেও চিনে নিক জনতা... করুক একই বিচার।

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০৮

নুরুজ্জামান লাবু বলেছেন: সময় এসেছে আপনার আমার ঘুম থেকে জেগে উঠবার... একদম খাটি কথা বলেছেন। ঘুম ভাঙ্গার কোনও বিকল্প নেই।


সময় এসেছে আপনার আমার ঘুম থেকে জেগে উঠবার...

৮৩| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৯:২৭

সানজিদা আয়েশা সিফা বলেছেন: কথায় বলে "অন্ধকারে আমরা যা করি তাহাই আমাদের চরিত্র" । কিন্তু পহেলা বৈশাখের দিন দিনের আলোতেই কিছু পশু তার স্বরূপ প্রকাশ করল। যেসব নারীদের বস্ত্র তারা টেনে ছিঁড়ে ফেলেছে বা মারাত্মক অসদাচারন করেছে তারা প্রায় সবাই শালীন পোশাকে ছিল,সমস্যা কখনোই পোশাকে ছিল না, সমস্যা ছিল মনে । পুলিশের সি সি টিভিতে যে ছবি এসেছে তা " তদন্ত ফাইলে" বন্দী না থেকে জাতীয় স্বার্থে উম্মুক্ত হোক এবং এদেরকে খুজে বের করে শাহবাগের মোড়ে দাড় করিয়ে রাখা হোক যাতে যে কেউ তাদের চপ্পল ছুড়ে মারতে বা চপটাঘাত করতে পারে। সব কিছুর সমাধান আইন করতে পারে না ।

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১৮

নুরুজ্জামান লাবু বলেছেন: আইন নিজের হাতে নেয়াকে আমি সমর্থন করি না। আইন দিয়েই কুলাঙ্গারদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এজন্য তীব্র প্রতিবাদ জরুরী। এছাড়া নিপীড়নের কোন ঘটনা ঘটলে সবার একসঙ্গে প্রতিবাদ করা উচিত। চুপ করে বা আমার কেউ না বলে পাশ কাটানোর স্বভাব আমাদের পরিবর্তন করতে হবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৮৪| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ৯:৫৭

রিফাত ২০১০ বলেছেন: ব্লগ থেকে জুতাপেটা হয়ে বিতাড়িত কুখ্যাত ইভটি-জার ,নারী উত্যক্ত-কারী , ব্লগের পরিবেশ ও শৃঙ্খলা নষ্ট-কারী সিন্ডিকেট হালুয়া রুটি সিন্ডিকেট ওরফে মামা সিন্ডিকেটের মাল্টি ( আসলে ছুপা ছাগু) জিসান শুভ কে একটি সুন্দর পোস্টে পুরনো অভ্যাস স্বরূপ ব্লগের পরিবেশ নষ্ট করার জন্য ও বিশৃঙ্খলা সৃষ্টির জন্য ট্যাগ-বাজি করতে দেখা যাচ্ছে।

কর্তৃপক্ষের ও পোস্ট দাতার দৃষ্টি আকর্ষণ করছি।

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১৫

নুরুজ্জামান লাবু বলেছেন: ভাই এখানে প্লীজ কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না।
ধন্যবাদ।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৮৫| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:১৭

আনিক বলেছেন: এটাও সেঁটে দিতে পারেন

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৪

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম সেটে দিব। ধন্যবাদ।

৮৬| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:২৪

শামছুল ইসলাম বলেছেন: প্রচন্ড,প্রচন্ড..... মানে আমি বলতে চাচ্ছি, প্রচন্ড স্রোত যেমন যে কোন বাঁধাকে ভাসিয়ে নিয়ে যায়, তেমনি ভাবে কুলাঙ্গারদের রক্ষা করতে সচেষ্টদের সকল প্রয়াস গুঁড়িয়ে দিয়ে কুলাঙ্গারদের শাস্তি সুনিশ্চিত করতে হবে।

জাগে চেতনার বহ্নি শিখা জাগো,
জাগে প্রতিবাদের ভাষা জাগো,
জাগে সুস্থ বিবেক জাগে!!!

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১৪

নুরুজ্জামান লাবু বলেছেন: তেমনি ভাবে কুলাঙ্গারদের রক্ষা করতে সচেষ্টদের সকল প্রয়াস গুঁড়িয়ে দিয়ে কুলাঙ্গারদের শাস্তি সুনিশ্চিত করতে হবে। যথার্থ বলেছেন। প্রতিবাদ জরুরী।

৮৭| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:২৬

ক্ষতিগ্রস্থ বলেছেন: পুলিশের মনিরুল ইসলাম বলেছেন, টিএসসি কোন বিবস্ত্রের ঘটনা ঘটেনি। ঢাবির উপাচার্য, প্রক্টরকেও পাগলা কুকুরদের বাঁচিয়ে দেয়ার আপ্রাণ চেষ্টার কথা কিছুক্ষণ আগে সময় টিভির টকশোতে লিটন নন্দীর দেয়া বিভিন্ন ঘটনার উল্লেখে বুঝতে পারলাম। ঐখানে উপস্থাপক তানভির মোকাম্মেল দৃষ্টি ঘোরানোর চেষ্টা করলেন এই বলে যে, যে ৪-জনকে ঘটনাস্থলে ধরে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছিল তাদের চাপদাড়ি ছিল, সুতরাং এটা মৌলবাদীদের স্যাবোটাজ হতে পারে। যাক উপস্থিত ৩-জন আলোচক মেহতাব খানম, সুলতানা কামাল ও লিটন নন্দী দ্বিমত প্রকাশ করে বললেন যে, এমন তত্ত্বের আমদানি মূল অপরাধীদের আইনের অধীনে আনতে বাঁধা হয়ে দাড়াবে। এইসব ঘটনাবলি থেকে এটা স্পষ্ট হয়েছে যে, সরকার কুলাঙ্গারদের বাঁচাতে চাচ্ছে, পুলিশ বা বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন কার্যকরী ব্যবস্থা নেবে না।

এখন, বর্ণিত পরিস্থিতিতে, পুলিশ-বিশ্ববিদ্যালয় বাদ দিয়ে এবং আইন নিজের হাতে তুলে না নিয়ে অপরাধীদের আইনের অধীনে আনা যায় কি-না, ব্লগের আইন বিশেষজ্ঞরা কেউ কি সেই দিকে আলোকপাত করেবেন?

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১২

নুরুজ্জামান লাবু বলেছেন: আইন কোনওভাবেই নিজের হাতে তুলে নেয়া যাবে না। কুলাঙ্গারদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করেত প্রশাসনকে আমরা তীব্র প্রতিবাদ জানিয়ে বাধ্য করতে পারি।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৮৮| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪২

আপেক্ষিক বলেছেন: ফেসবুকে পেলাম। সত্যতা নিশ্চিত নই।

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১:৫৯

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। নিশ্চিত হতে হবে আগে। যেন নির্দোষীরা দোষের ফাদে না পড়ে।



পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৮৯| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১:১৭

কালের সময় বলেছেন: কুকুরের বাচ্চাগুলোরে মনে হয় ধরতে প্রশাসন ভয় পাচ্ছে । নয়তবা ধরতে এত দেরি হবে কেন ।

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১:৫৪

নুরুজ্জামান লাবু বলেছেন: পুলিশ চেষ্টা করার দাবি করছে। আমরা পুলিশের প্রতি আস্থা রাখতে চাই। একই সঙ্গে নিজেরাও পুলিশকে সহযোগিতা করতে চাই। অতএব কুলাঙ্গারদের খুজে বের করতে যার যার অবস্থান থেকে সক্রিয় হোন। ধন্যবাদ।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৯০| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১:৪৩

প্রকাশক পপি চৌধুরী বলেছেন: এরপরও কী প্রশাসন বলবে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে তেমন কিছু পাওয়া যায় নি? ছিঃ এই আমাদের স্বাধীনতার অর্জন! এই আমাদের ভবিষ্যত প্রজন্ম! এইসব কুলাঙ্গারের মায়েদেরকে বলছি, আপনার অমানুষ সন্তানটিকে তুলে দিন প্রশাসনের হাতে। তাতে অন্তত মানুষ হয়ে বের হয়ে আসার সম্ভবনা কিছুটা থাকবে। কিছুটা হলেও লাঘব হবে সন্তানকে উপযুক্ত মানুষ করে গড়তে না পারার ব্যর্থতা...

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০৯

নুরুজ্জামান লাবু বলেছেন: প্রতিবাদ জরুরী। কুলাঙ্গারদের খুজে বের করে আইনের হাত তুলে দিতে হবে।

৯১| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১:৪৫

প্রকাশক পপি চৌধুরী বলেছেন: এরপরও কী প্রশাসন বলবে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে তেমন কিছু পাওয়া যায় নি? ছিঃ এই আমাদের স্বাধীনতার অর্জন! এই আমাদের ভবিষ্যত প্রজন্ম! এইসব কুলাঙ্গারের মায়েদেরকে বলছি, আপনার অমানুষ সন্তানটিকে তুলে দিন আইনের হাতে। তাতে অন্তত মানুষ হয়ে বের হয়ে আসার সম্ভবনা কিছুটা থাকবে। কিছুটা হলেও লাঘব হবে সন্তানকে উপযুক্ত মানুষ করে গড়তে না পারার ব্যর্থতা...

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০৮

নুরুজ্জামান লাবু বলেছেন: প্রতিবাদ জরুরী। কুলাঙ্গারদের খুজে বের করে আইনের হাত তুলে দিতে হবে।



পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৯২| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১:৪৭

জুপিটার মুহাইমিন বলেছেন: এদেরকে জাতীয়ভাবে সম্মানিত করা উচিৎ.....!!!

শালা শুয়োরের বাচ্চা, কুত্তার বাপ, আরশোলার গু, টিকটিকির প্রশাব..... :| :|

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০৬

নুরুজ্জামান লাবু বলেছেন: যৌন নিপীড়নের কো্নও ঘটনা দেখা মাত্র প্রতিবাদ করুণ।



পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৯৩| ১৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:২০

ইখতামিন বলেছেন:
ওদের চামড়া ছিলে কুকুর দিয়ে কামড় দেওয়ানো উচিত

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০৬

নুরুজ্জামান লাবু বলেছেন: হুম। একদম খাটি কথা। হোক প্রতিবাদ।



পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৯৪| ১৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪৭

ফেরেশতা বলছি বলেছেন: কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০৩

নুরুজ্জামান লাবু বলেছেন:
পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৯৫| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০৫

ধূসরছায়া বলেছেন: এইসব পুরুষ নামের এইসব নপুংসক পশুদের বিচার চাই, করতে হবে!

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০১

নুরুজ্জামান লাবু বলেছেন: দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। কুলাঙ্গারদের সামাজিকভাবে বয়কট করতে হবে।

পয়লা বৈশাখ বেচে থাক, কুলাঙ্গারেরা সব নিপাত যাক।

৯৬| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৭

গরল বলেছেন: আপডেট ৬ ও আপডেট ১০ আসলে একই ছবি। ৬ এ ৭১টিভির ফুটেজ দেখেই বোঝা যাচ্ছে যে লোকটা তার সঙ্গিনীকে বাচানোর চেস্টা করছে এবং তার মুখমন্ডল ঝাপসা করে দেওয়া হয়েছে। ১০ এ একি ছবি কম্পিউটারে এডিট করে মহিলার সঙ্গীকে লাল বৃত্ত দিয়ে হামলাকারী বুঝান হচ্ছে। ব্যাপারটা কি ইচ্ছাকৃত নাকি লেখকের বুঝার সময় ছিল না। একি ছবির একি ব্যাক্তিকে দুইভাবে দেখানোর উদ্দেশ্য কি?

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৯

নুরুজ্জামান লাবু বলেছেন: ১০ এর ছবিটাতে স্পষ্ট বোঝা যাচ্ছে যে নারীরা নিগৃহীত হচ্ছিলেন। ছবি দুটো চ্যানেল টুয়েন্টি ফোরে লাল মার্ক করেই প্রচারিত হয়েছে এবং চ্যানেল টুয়েন্টি ফোরের এক রিপোর্টারেরর কাছ থেকে ডিবি কার্যালয়ে বসেই নেয়া। এ তথ্য কিন্তু ছবির নিচে দেয়া আছে আপনি হয়তো খেয়াল করেননি।
আর দ্বিতীয় কথা হলো সে বাচাচ্ছে নাকি সেও নিপীড়ক তা কেবল ওই নারীই বলতে পারবে...আমি আপনি নিশ্চিত করে কেউ বলতে পারবো না। আর দেখানোর উদ্দেশ্য টিএসসির ঘটনাটা যেভাবে ধামাচাপার চেষ্টা চলছে তাতে কেউ একজনও যদি চিহ্নিত হয় তাহলে তা অপর নিপীড়কদের ধরা সহজ এবং প্রকৃত ঘটনাটা পরিষ্কার হয়ে যাবে। আশাকরি আপনাকে বোঝাতে পেরেছি। ধন্যবাদ।

৯৭| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:৩৫

ইমতিয়াজ ১৩ বলেছেন: বিচার চাই, দৃষ্টান্তমুলক শাস্তি চাই,

৯৮| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:০৪

গরল বলেছেন: এই ছবিতে স্পষ্ট এক নারীকে ঘিরে দাড়িয়ে আছে কুলাঙ্গারেরা। ওই নারীর সঙ্গী তাকে সেইভ করার চেষ্টা করছেন। এই ছবির কাউকে কেউ চিনে থাকলে তার নাম পরিচয় প্রকাশ করুণ।

এটা আপনার দেওয়া ক্যাপশন, আর এই ব্যাক্তি যার মুখমন্ডল ঝাপসা করে দেওয়া হয়েছে ৭১ টিভিতে তাকেই পরের ছবিতে চিহ্নিত করা হয়েছে হামলাকারী হিসাবে। এবং ছবিতে কোঠাও ২৪ চ্যানেলের কোনো লোগো নাই। কম্পিউটারের স্ক্রীনশট বোঝাই যাচ্ছে কারন বিজয় বায়ান্নর আইকন দেখা যাচ্ছে। প্রঠম ছবিতে যেহেত ৭১ টিভির লোগো আছে এবং আমি নিযেও ৭১ টিভি দেখেছি তাই বলতে পারি তাদের তথ্য সঠিক।

আপনের উদ্দেশ্য মহত তাতে কোনো সন্দেহ নাই কিন্তু আপনাকে ছবি বাছাই করার সময় সতর্ক হতে হবে। আনঅফিসিয়াল কোন ছবি যুক্ত করার সময় চিন্তা ভাবনা করার অনুরোধ রইল। এখন প্রশ্ন হল কোন ছবিটা তাহলে সঠিক? যেহেতু বিষয়টা স্পর্ষকাতর সেহেতু যথেষ্ঠ সতর্কভাবে বিবেচনা করা উচিত কারণ পোস্ৎি স্টিকি করা হয়েছে এবং অনেকের কাছে ভূল ম্যাসেজ চলে যেতে পারে। ইতিমধ্যে ফাসবুকে অনেক ভুয়া ছবি ছড়িয়ে পড়েছে।

৯৯| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:১৭

মাঘের নীল আকাশ বলেছেন: কুলাঙ্গার নিপাত যাক বৈশাখ বেঁচে থাক

১০০| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:২৪

গারো হিল বলেছেন: এতো তথ্য থাকার পরও কেন গ্রেফতাররে বিলম্ব হচ্ছে বুঝতেছিনা ।

নিজেকে পুরুষ ভাবতে লজ্জা লাগে । ক্ষমা করে দিস বোন আমাদের :(

১০১| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:৪১

খালেদা আকতার বলেছেন: অাফ েসাস এ েদর বাবা মা েয়র জ েন্য তা েদর পয়দায় মানব সন্তান না হেয় হেয়েছ কত গুলা কুকুর

১০২| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:৪৪

খালেদা আকতার বলেছেন: অাফ েসাস এ েদর বাবা মা েয়র জেন্য মানব সন্তান পয়দা না ক ের কতগুেলা কুকুর পয়দা ক েরেছন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.