নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বলতে ভয় লাগে

অন্ধকারে কালো

এখানে কিছু লেখার ইচ্ছা নাই

অন্ধকারে কালো › বিস্তারিত পোস্টঃ

Banglalion ব্যবহার করেন অথবা চাকরি করেন এমন কারো দৃষ্টি আকর্ষণ করছি (4G প্রতারণা !)

০৭ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১১:০৯

আজকে Banglalion এ আমার Session History দেখলাম। কিছুতেই একটি হিসাব মেলাতে পারলাম না। দয়া করে কেউ এটা ব্যাখ্যা করলে আন্তরিক ভাবে কৃতজ্ঞ হতাম।

সহজে বুঝার জন্য এক দিনের Session History এর Screen Shot দিলাম।







চিহ্নিত অংশটুকু বড় করে দেখার জন্য





সবার নিচের লাল কালির ঘরের ১ নাম্বার Session History দেখুন। আমি ৬ তারিখ ১৮.১৩.৪৩ টার সময় শুরু করে ৭ তারিখ রাত ১.২৬.৪১ টা পর্যন্ত নেট ব্যবহার করেছি। অর্থাৎ আমার নেট ব্যবহারের সময়সীমা ছিল ৬ তারিখ সন্ধ্যা ৬টা ১৩মিনিট ৪৩সেকেন্ড থেকে শুরু করে ৭ তারিখ অর্থাৎ ওই দিনই দিবাগত রাত ১টা ২৬মিনিট ৪১সেকেন্ড পর্যন্ত টানা ৭ঘন্টা ১২মিনিট ৫৮সেকেন্ড নেট ব্যবহার করেছি।

সবার নিচের লাল কালির ঘরের ২ নাম্বার Session History দেখুন। আমি ৬ তারিখ ২১.৪৪.২১ টার সময় শুরু করে ৬ তারিখ রাত ২৩.০৫.৪২ টা পর্যন্ত নেট ব্যবহার করেছি। অর্থাৎ আমার নেট ব্যবহারের সময়সীমা ছিল ৬ তারিখ রাত ৯টা ৪৪মিনিট ২১সেকেন্ড থেকে শুরু করে ৬ তারিখ রাত ১১টা ০৫মিনিট ৪২সেকেন্ড পর্যন্ত। এই সময়সীমা আমার ১ নাম্বার সময়সীমার অন্তর্ভূক্ত।



অর্থাৎ একই সময় একাধিকবার Session History দেখানো হয়েছে এবং একই Data Usage একাধিকবার দেখানো হয়েছে। এই জিনিসটা কয়েকবার Repeat করলেই Banglalion এর হিসাব করা Data Usage এর চেয়ে প্রকৃত Data Usage অনেক কম হবে। এটা কি 4G প্রতারণা।

এবার ছবির ৩ নাম্বার এবং ৪ নাম্বার দেখুন। একই ভাবে একই সময় একাধিক Session এ দেখানো হয়েছে।



১ নাম্বারঃ সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শুরু করে রাত ১টা ২৬মিনিট পর্যন্ত

২ নাম্বারঃ রাত ৯টা ৪৪ মিনিটে শুরু করে রাত ১১টা ৫মিনিট পর্যন্ত



৩ নাম্বারঃ সকাল ৮টা ৩২ মিনিটে শুরু করে সকাল ১০টা ৩মিনিট পর্যন্ত

৪ নাম্বারঃ সকাল ৯টা ১৯ মিনিটে শুরু করে সকাল ৯টা ২৪মিনিট পর্যন্ত



অর্থাৎ ১ নাম্বার Session এর কিছু ডাটা ২ নাম্বার সেসনে পুনরায় দেখানো হয়েছে এবং ৩ নাম্বার Session এর কিছু ডাটা ৪ নাম্বার সেসনে পুনরায় দেখানো হয়েছে। একই ডাটার একাধিকবার যোগ করা হয়েছে যার ফলে Banglalion এর হিসাব করা Data Usage এর চেয়ে প্রকৃত Data Usage অনেক কম।



এটা শুধু এক দিনের Session History। আগে কখনো এই জিনিসটা Check করি নি। আগের সব Session History Check করলে কি পাওয়া যাবে তার জন্য একজন পরিসংখ্যানবিদ লাগবে।



এই বিষয়ে বোদ্ধাদের মতামত কামনা করছি।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:০৫

ইমরান হক সজীব বলেছেন: সেশন হিস্টোরি সঠিক দেখাতে পারে না । আমি চার বছর বাংলালাওন ব্যাবহার করছি । প্রথম দিকে নিয়মিত হিস্টোরি চেক করতাম, হিস্টোরি দেখে আমারও মাথা হ্যাং , কাস্টমার কেয়ারে যেয়ে জিজ্ঞেস করলাম, অরা বললো হিস্টোরি ঠিক দেখাই না, আর কিকি বলেছিল খেয়াল নাই, তবে মনে আছে সন্তুষ্ট হতে পেরেছিলাম না আর সন্দেহ হচ্ছিল । পরে ভালো করে পর্যবেক্ষণ করেছি, ব্যাল্যান্সে কত জিবি এমবি ইন্টারনেট আছে দেখে ৩০-৪০ মিনিট ইন্টারনেট ব্যাবহার করে কতটুকু ডাউনলড আর ব্রাউজ করলাম দেখে রেখে আবার ব্যালেন্স চেক করলাম, দেখেছি ঠিকি আছে । এমন কয়েকদিন চেক করেছি ।।।
... নিশ্চিন্তে ব্যাবহার করুন ।

পুরান গ্রাহক বলে বাংলালাওন আমাকে ৪০০ টাকাই ১ এমবি স্পিডে ৭ জিবি নেট দেই । বাংলাবিলাই রে ভালা পাই :>

০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:৩১

অন্ধকারে কালো বলেছেন: মন্তব্যের জন্য সজীব ভাইকে ধন্যবাদ। বেশ কিছুদিন বন্ধ থাকার সুবাদে ৪০০ টাকায় ৮ জিবি প্যাকেজ একটিভ করি। ১০ দিনের মাথায় ৮ জিবি শেষ হয়ে যাওয়ায় Session History চেক করতে যেয়ে এই অসামঞ্জস্য ধরতে পারি। অনেক দিনের ব্যবহারের অভিজ্ঞতা থেকে অন্তত এটুকু নিশ্চিত যে আমি এ কয় দিনে ৪ জিবির বেশি Use করিনি। বাংলাদেশ Digital হয়ে যাচ্ছে, কিন্তু এইসব ডিজিটাল বিষয় নিয়ে কারো মাথা ব্যাথা নাই।
আমরা Mango People শুধু _._._ খেয়েই গেলাম

২| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:৪৬

ইমরান হক সজীব বলেছেন: পিসিতে ভাইরাস আছে নাকি দেখেন, নুতুন উইন্ডোজ সেটাপ দিতে পারেন । ভাইরাস আক্রান্ত অবস্থাই একবার দ্রুত ডেটা শেষ হয়েছিল।
আমাদের বাসাই দুইটা মডেম ইউজ হচ্ছে বহুদিন ধরে, এমন কোন সমস্যা নাই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.