নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা নাকি একদমই কথা শুনতে চায় না,তবে নিজে প্রচুর কথা বলতে চায়।আর সেসব কথাই রক্ত হয়ে বের হত আগে কলম ফুঁড়ে।এখন নাহয় আঙুলের ডগার কুচকাওয়াজে কীবোর্ডে উঠুক মনের ধূলিঝড়,ক্ষতি কী?\n\nলেখালেখিটা তাই এখন একটা ভাইরাসের মতন হয়ে গেছে।সরল মানুষের মতন তাই মনের কথা শুনি

অভ্র তুষার

নিভৃতচারী এক বোহেমিয়ান আবেগী যুবক।

অভ্র তুষার › বিস্তারিত পোস্টঃ

কল্পপ্রেমী

২১ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:০৪



ওর নাম নিমি,বাড়িয়ে বললে নির্মলপ্রভা। মা বলে,আগের জন্মে ওর সাথে বোধহয় আমার বিয়ে ঠিক হয়েছিল।আর তারপর কোনো কারণে বিয়েটা ভেঙে গেলে মেয়েটা মারা যায়। আমি আবারো জন্মেছি, হয়ত ও পারেনি।তাই,কোথাও একটা মায়া রয়ে গেছে হয়ত।আমি জন্মান্তরে বিশ্বাসী নই,খুব হাসতাম মা'র কথাগুলো শুনে,কিন্তু ভাবতে কেন জানিনা ভাল লাগত।

শুরুটা অনেকটা এভাবেই হয়...কোনো ধরাবাঁধা নিয়ম না মেনেই। আমি ঢাউস বেলজিয়াম আয়নাটার দিকে একভাবে তাকিয়ে একটা প্রার্থনা করেছিলাম,ছেলেমীই বলা যায় হয়ত।তারপর ঘুমিয়ে যাই। মাঝরাতে আমার ঘরটাতে কারো যেন উপস্থিতি টের পাই আমি। প্রথমে ভাবলাম ভয় পাওয়া উচিৎ হয়ত।পরে হেসেছিলাম,দিন গোনা মানুষের ভয় পেয়ে আর কিইবা হবে? ঐদিনই ওকে দেখি প্রথম বারের মতন।

আমি রোজ বিকেলে বারান্দার ঐ আরাম কেদারাটায় এসে বসতাম। একটা বিশেষ মুহূর্ত ছিল আমাদের।তারপর নিমি আসত।ভারি ভাল লাগত ওর চোখের দিকে চেয়ে থাকতে।কিন্তু মাঝে মাঝে মনে হত ও যেন ঘুমিয়ে আছে চোখ মেলেই।ঘুমে মানুষ যেমন কেঁপে ওঠে,তেমন কেঁপে উঠত।ইচ্ছে করত ছুঁয়ে দেই তখন। কিন্তু না,আমি ভয় পাই এখন।শেষবারের মতন হলেও যে হারাতে চাইনা।আচ্ছা,ও কি কখনো আমার চোখের দিকে চেয়ে বুঝেছে কতটা ভালবাসি ওকে?!
----------------------------------------------------------
আমি নিমি।না আমার নাম নির্মলপ্রভা নয়,শুধুই নিমি;বাপি এটুকু নামই রেখেছিল আমার। এই স্বপ্নটা রোজ দেখতাম আমি এক সময়।প্রথমে ভয় পেয়েছিলাম,এরপর বিস্মিত আর তারপর বিরক্ত।কিন্তু কিছু দিন পর যেন সয়ে গেল সব। তারপর যেদিন স্বপ্ন দেখাটা বন্ধ হয়ে গেল,আমি পাগলের মতন হয়ে গিয়েছিলাম,ছটফট করতাম অনেক।বাপি আমার অনুরোধে খোঁজখবরও করেছিল সাধ্যমত। কিন্তু সমীকরণগুলো মেলাতে পারলাম না আর শেষ পর্যন্ত।জানিনা কোথায়,তবুও...যদি এই মহাবিশ্বের কোথাও থেকে থাকো,ভাল থেকো তুমি,ধ্রুব।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:৫৩

নূর-ই-হাফসা বলেছেন: এটা কি সত্যি ? আমি একবার এমন একটা নাটক দেখেছিলাম । মেয়েটা রোজ দেখতো স্বপ্নে । চেহারা মনে হয় দেখতো না । পরে ছেলেটাকে খুঁজে পায় । অবশ্য নাটকে ছেলেটা মিথ্যা বলে । বাস্তব আর স্বপ্ন তো এক হয় না । মেয়েটা মনে হয় অপি করিম ছিল ।

২১ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:৫০

অভ্র তুষার বলেছেন: এটা শুধুই একটা গল্প,আপু....সত্যি নয়।নাটকটা দেখা নেই যদিও।অপি করিমের সময় আমি পিচ্চি ছিলাম ;)

২| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:৫৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: হুম!

নিমিরা আছে। ভুবনতো আর একটা নয়! অনন্ত নক্ষত্রবীথির মাঝে কত অগণন বিকাশ....

কারো কারো সাক্ষাৎ কেউ কেউ পেয়ে যাই, কল্পনায়, স্বপ্নে বা গল্পে ;)

+++++

২১ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:৫১

অভ্র তুষার বলেছেন: দারুণ বলেছেন। গল্পটা তাহলে নেহাত বৃথা যায়নি দেখছি ;)

৩| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ২:১২

ওমেরা বলেছেন: ছোট হলেও ভালই ছিল গল্পটা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.