নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবজান্তা

অয়স

আটপৌরে জীবনের আটপৌরে সমস্যা ও তার সমাধান, বিশেষজ্ঞের মতামত ও পরামর্শ, প্রয়োজনীয় টিপস-ট্রিকস, টিউটোরিয়াল, ডিআইওয়াই, প্রশ্নোত্তর এবং রিভিউ দিয়ে সাজানো হয়েছে এ ইজিন। হ

অয়স › বিস্তারিত পোস্টঃ

ভূমিকম্প হলে যা করবেন, যা ভুলেও করবেন না Ultimate Guide!

২৭ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০৫

সম্প্রতি দফায় দফায় ভূমিকম্পে কেঁপে উঠেছে গোটা দেশ, হেলে পড়েছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু ভবনও। যে কারণে, ভূমিকম্প নিয়ে সবার মাঝে বেড়েছে উদ্বেগ আর উৎকণ্ঠা। প্রয়োজন হয়ে পড়েছে ভূমিকম্প নিয়ে সচেতন হওয়ার, ঝুঁকি আর ক্ষতি মোকাবিলার জন্য প্রস্তুতি নেয়ার। টিপস-ট্রিকস পাঠকদের জন্য থাকছে ভূমিকম্প মোকাবিলার প্রস্তুতি নিয়ে বিশেষ টিপস। জেনে নিন-



ভূমিকম্প হলে যা করবেন, যা ভুলেও করবেন না



ভূমিকম্পের আগের প্রস্তুতি



১. ভূমিকম্প হলে আপনার বাড়ির ভেতরে ও বাইরে কোথায় কোথায় নিরাপদে আশ্রয় নিতে পারবেন তা এখনই চিহ্নিত করে রখুন। এতে করে ভূমিকম্পের সময় আশ্রয়ের খোঁজে মূল্যবান সময় নষ্ট না হয়। বাড়ির ছোটদের এই বিষয়টি ভালোভাবে বুঝিয়ে দিন।



২. মাঝেমাঝে সবাই মিলে দৌড়ে বাড়ির বাইরে বের হওয়ার মহড়া দেয়ার চেষ্টা করুন। যাতে কম্পন অনুভূত হলেই সবাই এক দৌড়ে বাড়ির বাইরে বের হয়ে যেতে পারেন।



৩. বাড়ির লোকের পাশাপাশি প্রতিবেশী ও এলাকাবাসীর সাথেও এ বিষয়ে আলোচনা করুন, সচেতন করুন, যাতে আতঙ্কগ্রস্ত না হয়ে সবাই মিলে ভূমিকম্পের মতো দুর্যোগ মোকাবিলা করতে পারেন।



view full article: ভূমিকম্প হলে যা করবেন, যা ভুলেও করবেন না



visit: www.tipsortricks.com

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.