নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খোলা চিঠি (দুর্বার ২২)

দুর্বার ২২

চিকিৎসা শাস্ত্রের অতি নগন্য একজন ছাত্র. নিজে কম ঘুমাই, রোগীর নিশ্চিন্ত ঘুমের আশায়!!!!

দুর্বার ২২ › বিস্তারিত পোস্টঃ

মুখে অসাম্প্রদায়িকতা মনে সাম্প্রদায়িকতা

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:০৩

১.কানে ধরে ফেসবুকে নিজের ছবি প্রকাশ করা লোকগুলো হয় হিন্দুদের এজেন্ট না হয় সাম্প্রদায়িক।
তা না হলে হিন্দু শিক্ষক কে কান ধরে উঠ বস করালে ফেসবুকে কানে ধরা পার্টি ভরে যায়।আর শিক্ষক মেরে ফেললে তাদের কোন অনুতাপ প্রকাশ নাই।কারন অতীতে যে ছিল সে হিন্দু,এখনকার জন মুসলিম। পার্থক্য এটাই।এমনকি তারকা জগতের কিছু লোক ও কান ধরে ছবি প্রকাশ করেছিল.
খবরটা পড়ে খুব খারাপ লাগল যখন ফুলবাড়িয়ার একজন ছাত্র লিখল যে,আমাদের প্রিয় ক্যামিষ্ট্রি স্যার কে মেরে ফেলল।কারন একজন স্যার তার ছাত্রের কাছে কেমন প্রিয় সেটা সেই ছাত্রই ভাল জানে যে প্রিয় স্যার কে ভালবাসি.

২. একবার একটা অনুষ্ঠান দেখতেছিলাম ...কয়েকজন হিন্দু ভদ্রলোক অনুষ্ঠানে অতিথি ছিলেন.আলোচনার বিষয় ছিল সাম্প্রদায়িকতা - অসাম্প্রদায়িকতা . অনুষ্ঠানের এক পর্যায়ে একজন ভদ্রলোক বললেন আমাদের হিন্দুদের সংখ্যা দেশের শীর্ষ স্হানীয় পদে অনেক কম.সংখ্যা বাড়াতে হবে.তাদের সাথে অবিচার করা হচ্ছে. উপস্থাপক তখন বললেন, আপনি তো অসাম্প্রদায়িক বাংলাদেশ চান.তাহলে হিন্দু মুসলিমের প্রশ্ন আসতেছে কেন?? যার যোগ্যতা আছে তিনি বড় পদে বসবেন...ভদ্রলোক আর কথা বললেন না....মুখে মুখে অসাম্প্রদায়িকতা কিন্তুু মনে ঠিকই সাম্প্রদায়িক টান.

৩.গতদিন বুয়েটে খাসির তেহারি বলে হিন্দু ছাত্রদের গরুর মাংস খাওয়াইছে .যে বা যারা করছে তারা হিন্দু কি মুসলমান সেটা জানি না, তবে নির্ঘাত উগ্রবাদী. এই ব্যাপারটা নিয়ে শুধু হিন্দু ছেলেরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিচ্ছে ..কোন মুসলিমকে এ বিষয়ে নাক গলাতে দেখতেছি না.গলাবেই কেন!! তাকে তো আর পাঠার মাংস খেতে হয়নি.দু একজন পোস্ট দিছে হিন্দুদের সন্তুষ্ট করতে ...রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য..এ কাজটা কোন মুসলিম করে থাকলে বলব, আল্লাহ রাব্বুল আলামিন আপনাকে অন্য ধর্ম অবমাননা করতে বলেননি বরং ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করছেন.আপনার এই কর্মের জন্য আমার ধর্ম ইসলাম ছোট হয়ে গেল

৪.নাসিরনগরে ঘটে যাওয়া ঘটনার শুরু কোথা থেকে সেটা জানি না.যদি কোন বিধর্মী ইসলাম কে অবমাননা করে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন. আপনি কেন, আমি একজন মুসলিম ..আমার ধর্ম কে কেউ অবমাননা করলে ছাড় দিয়ে কথা বলব না.তার মানে এই নয় যে, একজন অবমাননা করল 'তাকে কিছু না বলে তার সম্প্রদায় জুড়ে আগুন ধরিয়ে দিবেন, এই সাহস আপনাকে কে দিছে??? ইসলাম ধর্ম আপনাকে এই অধিকার দেয়নি. আপনি ধর্মের দোহাই দিয়ে নিজের ব্যক্তিগত রাগ ওই সম্প্রদায়ের উপর চাপাচ্ছেন ..আপনি ধর্ম পালনকারী না ...ধর্ম ব্যবসায়ী.

৫.রোহিঙ্গাদের সাথে যেটা ঘটতেছে সেটা মানবতা বিরোধী ...কোন হিন্দুভাইকে দেখতেছি না এটা নিয়ে কথা বলতে. কারণ তারা মুসলিম .......

আমরা মুখে যতই অসম্প্রদায়িক বলি কাজ হবে না, অসাম্প্রদায়িক হতে হলে মনকে পরিষ্কার করুন ...মানুষ হতে শিখুন, মানুষকে ভালবাসতে শিখুন.

মুসলিম ভাইদের বলব, আসুন আমরা প্রকৃত মুসলিম হই. ইসলামকে মেনে চলি ...

"ইসলাম একটা সম্পূর্ণ জীবনব্যবস্থা "
আপনি যখন ইসলাম কে মেনে চলবেন, আপনার থেকে যেমন আপনার নিজ সম্প্রদায় নিরাপদ থাকবে, তেমনি সকল সম্প্রদায়ের মানুষ নিরাপদ থাকবে.
অন্য ধর্মাবলম্বী ভাইদের ও বলব, আপনার ধর্মগ্রন্থ পড়ুন, মেনে চলুন,
মানুষে মানুষে আর বিবেধ থাকবে না .......আসুন আমরা মানুষ হই ...
........মানুষকে ভালবাসতে শিখি ....
ন্যায়কে ন্যায় আর অন্যায়কে অন্যায় বলতে শিখি..

অন্যকারী কে সেটা ৰড় কথা নয়, সে অপরাধী ....তার অপরাধের শাস্তি হোক সেটা চাই...

জয় হোক মানবতার

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৬ রাত ২:১৫

নুসরাত ইরা ৯৫ বলেছেন: ভালো লাগল।।

০৬ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০৪

দুর্বার ২২ বলেছেন: ধন্যবাদ ....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.