নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাহবুব রহমান পিকে

মাহবুব রহমান পিকে › বিস্তারিত পোস্টঃ

আমি কেন গরিব- ১

৩০ শে জুলাই, ২০১৬ রাত ২:১৮

আপনি গরিব কারন আপনি যেখানে আছেন সেখানেই থাকতে চান। আপনার এই অবস্থানে আপনি সুখী। মাঝেমধ্যে কোন ধনীর গল্প বা কথা শুনে ভাবেন আপনি গরিব। যুক্তি খুজে বের করেন। অমুকের বড়লোক হওয়ার পিছনে ঘুষ-দুর্নীতি, অন্যের জমি দখল, ক্ষমতার অপব্যবহার, বাপের সম্পত্তি বা ছেলের বিদেশ থাকার কারণ। এসব কোন কিছুই যখন খুঁজে পান না তখন নিজেকে অক্ষম মনে করেন। মনে মনে দু:খ পান। হাত-পা শীতল হয়ে আসে। মনে হয়, দৃঢ় হয়ে দাড়াবার শক্তি নেই। সময়ও শেষ। আগে থেকে কেন চেস্টা করি নাই। একটু বেশি ব্যথা পেলে পরিচিত বন্ধুর কাছে ছুটে যান। শলা পরামর্শ করেন কোন ব্যবসা-বানিজ্য করা যায় কিনা। বন্ধু অনেক বুদ্ধি বাতলে দেয়। আপনি খুশী মনে বাড়ি ফিরে আসেন। মনে মনে ভাবেন এবার ধনী হয়ে সবাইকে দেখিয়ে দেব "আমিও পারি"। অনেক চিন্তা ভাবনা করতে থাকেন। কি ব্যবসা করবেন। কিভাবে করবেন। ভাবেন নিজের কাছে যে টাকা আছে সেটা দিয়েই শুরু করবেন। একরকম সুখ অনুভব করতে থাকেন। সামনে আলোর দেখা পান। ভাবতে থাকেন ধনী হওয়ার পর কি কি করবেন। আর রিকশায় চলাচল করবেন না। একটা মোটর সাইকেল কিনে নিবেন। তাতে ব্যবসায় সুবিধা হবে। নিজের সন্মানটাও একটু বাড়বে। মনের সুখে বান্ধবীরে নিয়ে ঘুরে বেড়াবেন। অনেক স্পিডে সাঁই সাঁই করে গাড়ি চালাবেন। বান্ধবী ভয় পেয়ে আরোও শক্ত করে জড়িয়ে ধরবে। ওকে আরেকটু ভয় দেখানোর জন্য আপনি স্পিড বাড়িয়ে দিবেন। হঠাত সামনে যমদূতের দেখা পেলেন। মনে হচ্ছে আজরাইল আপনাকে ধরে ফেলবে। আপনি দিগ্বিদিক না ভেবে গাড়ি একদিকে ঘুরিয়ে দিলেন। এ যাত্রায় বেচে গেলেন, আজরাইল আপনাকে ধরতে পারে নাই। এখন আপনি ধনী হওয়ার চরম সুখের ঠিকানায় পৌছে গেছেন।



ধনী হওয়ার চেস্টাটা এখনো ধরে রেখেছেন। মনে মনে ধনী হওয়ার সুখ অনুভব করতে থাকেন। দুইদিন পর বর্তমান অবস্থানের একটা ব্যাখ্যা দাড় করেন। আর বলেন জীবন একটাই এত কষ্ঠ করে লাভ কি। টাকা দিয়ে কি হয়। আসলে জীবনে টাকাই সব নয়। জীবনে প্রেম- ভালবাসা, আত্মীয়- স্বজন, বন্ধু - বান্ধব থাকা চাই। জীবনটা আনন্দময় হওয়া চাই। নিজের ছেলে মেয়েকে শিক্ষিত করে মানুষ করা চাই। শুধু টাকার পিছনে ছুটলে কি আর এইগুলো হয়?

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০১৬ রাত ২:৩১

চাঁদগাজী বলেছেন:



আপনার পোস্ট পড়ার পর, আমি আরো গরীব হয়ে গেলাম; আপনি কি কোন স্পাইং ও হ্যাকিং সফটওয়ার দিয়েছেন পোস্টের সাথে?

২| ৩০ শে জুলাই, ২০১৬ রাত ২:৩৩

চাঁদগাজী বলেছেন:




সেভিংস একাউন্টের ব্যালেন্স কমে গেছে, ২য় বার পরার পর!

৩| ৩০ শে জুলাই, ২০১৬ রাত ৩:০০

মাহবুব রহমান পিকে বলেছেন: ২টা ধন্যবাদ গাজি সাহেব। আশা করি তৃতীয়বার আর পড়বেন না। তাহলে গরিব থেকে ফকির হয়ে যাবেন।

৪| ৩০ শে জুলাই, ২০১৬ রাত ৩:০৬

শেয়াল বলেছেন: আমার তো অর্ধেক পয়সা গায়েব এই পোস্ট ১ বার পইড়া ! :-P :-P :-P

৫| ৩০ শে জুলাই, ২০১৬ রাত ৩:৩৩

মেহেদী রবিন বলেছেন: গল্পের চরিত্রের সাথে আমার একটাই অমিল। উনি এখন রিক্সায় চড়েন স্বপ্নে মোটরসাইকেল। আর আমি স্বপ্নেই রিক্সা চড়ি আর এখন . . . . . . . . . . .

৬| ৩০ শে জুলাই, ২০১৬ ভোর ৪:২৮

আব্দুল্লাহ্ আল আসিফ বলেছেন: চাঁদগাজী লোকটা এতো হিউমার পায় কোথায়?

৭| ৩০ শে জুলাই, ২০১৬ ভোর ৫:৪৬

শ্রাবণধারা বলেছেন: লেখা পড়ে মনে হলো আপনি হয় কোয়ান্টাম বিশারদ আথবা গনক বা হস্তরেখা বিশারদ । তো ভাই, আপনার সাক্ষাত পেতে বা পরামর্শ পেতে কি করতে হবে? ধনী হইতে চাই ........।

৮| ৩০ শে জুলাই, ২০১৬ সকাল ৮:৫০

মাহবুব রহমান পিকে বলেছেন: আপনি কাজে নেমে পড়ুন। যে কাজ করতে আপনি ভালবাসেন।
অনেকদিন আগে এক ভদ্রমহিলা আমার কাছে চিকনা হওয়ার পিল চেয়েছিলেন। আমি বলেছিলাম এমন কোন পিল নেই। তবে আপনি যদি কাজে নেমে যান তাহলে ৬মাসের মধ্যে স্লিম হয়ে যাবেন। আসলে উনি কাজ (এক্সারসাইজ) করতে চান না। কারণ উনি ওখানেই (মোটা অবস্থাতেই) ভাল আছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.