নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাহবুব রহমান পিকে

মাহবুব রহমান পিকে › বিস্তারিত পোস্টঃ

আমি কেন গরিব - ২

০২ রা আগস্ট, ২০১৬ রাত ৮:১৭

গত পর্বে ভয়ানক অভিজ্ঞতার পরেও আপনি আবারো এই ব্লগ পড়ছেন। আমি নিশ্চিত আপনি আর গরিব থাকতে চান না। আপনাকে আজরাইলের সামনে ফেলে দিয়েছিলাম। কিন্তু আপনি বেঁচে গেছেন। আসলে আপনাকে বড়লোক বানাবো বলে বাচিয়ে রেখেছি।

আমি নিশ্চিত আপনি ধনী হওয়ার জন্য এখনো কোন পদক্ষেপ নেননি। আবারো ঘুমিয়ে পড়েছেন। আসলে ভাবছেন ধনী হয়ে কি হবে। তাছাড়া আমার দ্বারা ওসব হবেও না। অথবা ভাবছেন এই লেখক ব্যাটা এত পাঁজি কেন। সরাসরি ধনি হওয়ার ফর্মূলাটা বলে দিলেই তো পারে। তাহলে আমি কাজে নামতে পারি।

আপনি যদি উপরের কোন একটা লাইনের সাথে সহমত প্রকাশ করেন তাহলে আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনি এখনো গরিবই থাকতে চান। আপনিও ফর্মূলাটা জানেন, কিন্তু নিজেই নিজেকে বিশ্বাস করেন না। সোজা কথায় আপনার আত্মবিশ্বাস নেই। আপনি নিজেকে সন্মান করেন না। আর সামনে এগুবেন না। এখানেই থামুন। আপনার জন্য সামনে যাওয়ার রাস্তা বন্ধ। আপনি শত চেস্টা করেও আর সামনে যেতে পারবেন না। গুডবাই গরিব।

অন্যরা এগিয়ে চলুন। আপনাদের জন্য সারা পৃথিবী অপেক্ষা করছে। পৃথিবী হাজার হাজার সমস্যায় জর্জরিত। সে ধুকে ধুকে সামনে এগিয়ে যাচ্ছে। আপনাকে তার ভীষণ প্রয়োজন। টাকা, গাড়ি, বাড়ি, সুন্দরী সবাই আপনাদের আগমনের অপেক্ষায় প্রহর গুনছে। এমনকি হুর পরীও আপনাদের স্বাদরে গ্রহন করার অপেক্ষায় জান্নাতের দরজায় দাঁড়িয়ে আছে। হুর পরীর জন্য গুলি খেয়ে আর শহিদ হতে হবে না।

আপনি প্রতিদিন একই নিয়মে একই কাজ করে যাচ্ছেন। আমি জানি আপনি সকাল ছ'টায় ঘুম থেকে উঠতে পারেন না। অফিসে প্রায় দিনই লেট হয়ে যায়। আর অফিস না থাকলে তো কথাই নাই। সকাল দশটার আগে বিছানা ছাড়েন না। প্রতিদিন এই ব্লগে তিন- চার বার ঢু মারেন। খবরের কাগজে ব্যয় করেন দুই ঘন্টা আর ফেসবুকে দুই ঘন্টা। আর সন্ধার সময় বন্ধুদের সাথে চুটিয়ে আড্ডা দেন। অথবা বান্ধবীর সঙ্গে সপ্তাহে বার ঘন্টা সময় কাটান।

কি সুন্দর জীবন। শুধুই মজা করেন। ফান আর ফান।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ৮:২৩

আব্দুল্লাহ্ আল আসিফ বলেছেন: ফর্মুলাটি আপনি জানেন, কিন্তু বিশ্বাস করেন না।

২| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ৭:১৯

মাহবুব রহমান পিকে বলেছেন: আব্দুল্লাহ আল আসিফ এবং উতসাহ উদ্দীপনা আপনাদের জন্য রইলো অসংখ্য শুভকামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.