নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘোরাঘুরি আনলিমিটেড

ঘুড়তে থাকা চিল

আমি ঘুরতে খুব ভালোবাসি,মোটামোটি প্রকৃতির কোলে গিয়ে ঘুমানোর স্বপ্নটাকে জীবনের মুল প্রতিপাদ্য করে নিয়েছি ৷

ঘুড়তে থাকা চিল › বিস্তারিত পোস্টঃ

যাত্রা শুরুর বিড়ম্বনাঃ সচেতনতামূলক ভ্রমন পোস্ট

১৭ ই মে, ২০১৬ রাত ১১:২২

নিজেই করি ভুল আবার নিজেই করি সবায় কে সচেতন!
বাস বা ট্রেন মিস হওয়ার বিড়ম্বনা আমার সাথে লেগেই আছে ৷ গত ১২ মে রাত ৮:৩০ এর বাস আমাদের ৷ এবারের গন্তব্য সাগরকন্যা কুয়াকাটা ৷ সন্ধ্যা ৬ টায় রওনা দিলাম ঢাকা ক্যান্টনমেন্ট থেকে সায়েদাবাদ এর পথে আমরা চারজন ৷ যথারীতি বনানীর ট্র্যাফিক জাম তারপর আবার ঝড় ৷ ২০ মিনিট পর ছুটলো সিগনাল ৷ বাসের মধ্যে বসে বড় খতম এর দোয়া নূন্যতম ২০০০ বার তো পড়েছি !! এইভাবে সায়েদাবাদ বাস স্টান্ড পৌছাতে পৌছাতে ৮ঃ৪৫ বেজে গেলো ৷ আগেই তিনজন ছিলো বাস কাউন্টার এ বসে ৷ সায়েদাবাদ বাস স্ট্যান্ড থেকে শুরু দৌড়,শেষ হলো বরিশাল বাস টার্মিনাল এ ৷ ২০০৯ সালে ক্রিকেট ছাড়ার পর এই প্রথম আবার দৌড়ালাম ৷ লাভ কী হলো? বাস চলে গেছে ৷ পরে বাসের সুপারভাইজার অন্য একটি বাসে করে পরের কাউন্টার পোস্তগোলা থেকে উঠায় আমাদের বাস কুয়াকাটা এক্সপ্রেস এ ৷ বাসে উঠেও নানান জনের নানান কথা ৷ যথারীতি যুবক বয়সের ছেলে আমরা তাই গালি পড়লো আধুনিক যুগের কপালে ৷ গালি শুনলাম,দৌড়ালাম আবার ২০০ টাকা জরিমানা ও দিলাম!! এত কিছু শুধু ট্যুর এর জন্য!


গত পারকী ট্যুর এও ট্রেনের টিকেট সদরঘাট রেখে এসে ক্যান্টনমেন্ট বসে ছিলাম ৷ রাত ১০ টায় যখন মনে পড়লো ট্রেনের বাকী আর দেড় ঘন্টা ৷ তাড়াহুড়ো করে সিএনজি নিয়ে ১ ঘন্টার মধ্যে সদরঘাট থেকে টিকেট নিয়ে উঠলাম কমলাপুর থেকে ট্রেনে!

অবশেষে যথেষ্ট শিক্ষা হয়েছে, আগামী বার থেকে বাস বা ট্রেনের ছাড়ার সময় এর ১ ঘন্টা আগে গিয়ে কাউন্টারে বসে থাকবো!

যাইহোক বাস যে পেয়েছি,কুয়াকাটা যে যাচ্ছি এটাই ছিল তখনকার বড় পাওয়া ৷ বাস ছুটলো গন্তব্যের দিকে ৷ ১ ঘন্টা পর বাস পৌছালো মাওয়া ঘাটে ৷ ফেরী,মানুষের কাছে যেটি একটি বিড়ম্বনা ৷ আমাদের ৭ জনের কাছে সেই ফেরী যোগ করলো আনন্দের নতুন মাত্রা ৷ কারন আমরা ৭ জনের ই প্রথম ফেরী যাত্রা!! অদ্ভুত এক ফিলিংস বাসের মধ্যে মানুষ,যাচ্ছে গন্তব্যে ৷ সেই বাস আবার আরেক যানের কোলে ৷ ২ ঘন্টায় ফেরী পার করে আমরা পৌছায় মাদারীপুর ৷ তারপর বাসের চলন্ত বেগ ৷ দেখতে দেখতে বরিশাল(আলোকিত শহর) ৷ বরিশাল শহর রাতের আলোতে খুব সুন্দর লেগেছে ৷ একে একে লেবুখালী ফেরী,পটুয়াখালী পার করে ভোর ৬ টায় আমরা পৌছাই গন্তব্য সাগরকন্যা কুয়াকাটায় ৷

বিঃদ্রঃ কুয়াকাটা বাসে আসতে এখন আর আগের মত ৫-৭ টা ফেরী পার করতে হয়না ৷ সাম্প্রতিক ৩ টি নতুন সেতু চালু হওয়ায় শুধুমাত্র মাওয়া ও লেবুখালী ফেরী পার করতে হয় ৷

চলবে.........

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই মে, ২০১৬ রাত ৯:১০

ভোরের সূর্য বলেছেন: ভাই আপনি বাড়ীর কাছের বাস ছেড়ে সেই সায়দাবাদ চলে গেলেন??? ঢাকা-কুয়াকাটা রুটের জন্য এখন পর্যন্ত সবচেয়ে ভাল হচ্ছে সাকুরা পরিবহন গাবতলী থেকে ছাড়ে।
আপনি ৮ঃ৩০ এর বাস ধরার জন্য ৬টায় রওনা দিয়েছেন অথচ ক্যান্টনমেন্ট থেকে গাবতলী আসতে আপনার সময় লাগতো সর্বচ্চ ৪৫ মিনিট। আর একই সময়ে সাকুরা বাস কুয়াকাটা পৌছায়(খুব সকালে)।
বাস ছাড়া সন্ধা ৬ঃ৪৫ এবং রাত ১১টায়।
যাইহোক। শেষ পর্যন্ত পেয়েছেন বাস এবং আশাকরি ভ্রমন সুখকর হয়েছে।

১৯ শে মে, ২০১৬ সন্ধ্যা ৬:৩৪

ঘুড়তে থাকা চিল বলেছেন: আমাদের বাজেট ছিল স্বল্প তাই কুয়াকাটা এক্সপ্রেস এ করে গেছি ৷ বাসটার সার্ভিস মোটামুটি ভালো ৷ আমাদের ভ্রমন ও সফল হয়েছে ৷
আর সাকুরা অনেক রাফ-টাফ চালায় বলে জানাশোনা আছে!

২| ২০ শে মে, ২০১৬ রাত ১২:০৪

প্রোফেসর শঙ্কু বলেছেন: বেশ তো যাত্রা।

২২ শে মে, ২০১৬ বিকাল ৪:১৫

ঘুড়তে থাকা চিল বলেছেন: জ্বী ভাই!!

৩| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ২:০১

সোহাগ সকাল বলেছেন: এরপর থেকে আর টিকিট ভুলে এখানে সেখানে ফেলে আসার ব্যাপারে যত্নবান হবেন, যথাসময়ে যথাস্থানে থাকবেন বলে আশা করি।

লেখা নিয়মিত চলুক।

০২ রা আগস্ট, ২০১৬ রাত ১১:৫২

ঘুড়তে থাকা চিল বলেছেন: অবশ্যই ভাই ৷

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.