নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্পেস-টাইম

there is no problem in the heavens and earth ;) problem lies in three places... beneath, between and within the hells.

গোলাম দস্তগীর লিসানি

বুলি বলে শুনতে পাই, রূপ কেমন তা দেখি নাই, ভীষম ঘোর দেখি।। পোষা পাখি চিনলাম না, এ লজ্জা তো যাবে না, উপায় কী করি, আমি উপায় কী করি।।

গোলাম দস্তগীর লিসানি › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তানের জাতীয় বীর কাদের মোল্লা, একাত্তরের মুক্তিযুদ্ধের পক্ষে কমান্ডো ট্রেনিং নেয়া কাদের মোল্লা ও অচেনা এক কসাই কাদের: জামাত শিবিরের প্রতিটা বাক্যের আগে সত্য, মাঝে সত্য এবং শেষে সত্য শব্দটা থাকে, মনে নাই?

১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:০৯



কাল ভোররাতে বোমা ফাটল আন্তর্জালে।



যারা এমন সত্য ধারণ করে, এমন সত্য লালন করে, এমন সত্য প্রচার করে, এমন সত্যের উপর ভিত্তি করে জেলার পর জেলায়, শহরের পর শহরে মানুষ জবাই করে এই ২০১৩ সালেও, যারা হাত পা বেঁধে ৬৭ বছরের মুক্তিযোদ্ধাকে পুড়িয়ে মারে, যারা ধ্বংস করে তো শহীদ মিনার আজো, পুড়িয়ে দেয় তো মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল আজো, বদনাম করে তো স্বাধীনতা স্তম্ভের আজো, এবং যারা দাবী করে কাদের মোল্লা একাত্তরে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের পক্ষে কমান্ডো ট্রেনিং নিয়েছিল,



তাদের ইসলাম, তাদের সত্য, তাদের কাছে আল্লাহর আইন এবং তাদের কাছে ন্যায়বিচার মানে কী!



পাকিস্তানের পার্লামেন্ট ও জামাত প্রকারান্তরে কাদের মোল্লাকে কসাই কাদের বলল। কাদের মোল্লার পরিবার ও জামাতের বাংলাদেশ শাখা কাদের মোল্লাকে মুক্তিযোদ্ধা ও কসাই কাদেরকে ভিন্ন ব্যক্তি আখ্যা দিয়ে এসেছিল এবং এর ফলে জনমনে চরম বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল।



লক্ষ লক্ষ শিক্ষিত মানুষ একযোগে এই প্রচারণাতে নামে। এমনকি আপাত জামাত বিরোধী মানুষজনও।



উল্লেখ্য, পাকিস্তানের জামাত তার ফাঁসির পর 'বাংলাদেশ শাখা' বলেছিল।



পাকিস্তানে ব্যাপকহারে তাকে জাতীয় বীর আক্কা দেয়া হচ্ছে। এবং তার জাতীয় বিরত্বের কারণ হিসাবে একাত্তরের নয়মাস পাকিস্তানের প্রতি 'পূর্ণ আনুগত্য'র কথা বলা হচ্ছে।



'ঢাকার পতন' তথা বাংলাদেশের স্বাধীনতা একটা পাকিস্তানি ন্যাশনাল ট্রাজেডি। একই কথার সাথে মিলিয়ে ইন্টেরিয়র মিনিস্টার নিসার আলী এবং এমকিউএম লিডার আবদুল ওয়াসিম কাদের মোল্লার ফাঁসিকে 'পাকিস্তানের জাতীয় বিপর্যয়' উল্লেখ করে। এবং তারা এটাকে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের মত একটা বিপর্যয়কর পরিস্থিতি হিসাবে বর্ণনা করে।



"প্রস্তাব উত্থাপন করেন পাকিস্তানের জামাত-ই-ইসলামীর (জেআই) নেতা শের আকবর খান। এতে বলা হয়, ১৯৭১ সালে পাকিস্তানকে সমর্থন করার কারণে বাংলাদেশে জামায়াতে ইসলামীর একজন প্রবীণ নেতাকে ফাঁসি দেওয়া হয়েছে। এ ঘটনায় পার্লামেন্ট গভীরভাবে উদ্বিগ্ন। পরে সংখ্যাগরিষ্ঠ ভোটে প্রস্তাবটি পাস হয়।



কাদের মোল্লার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে একাত্তরের ক্ষত কাটিয়ে ওঠা এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাদের মামলাগুলো সদয়ভাবে বিবেচনার দাবি জানায় পাকিস্তানের পার্লামেন্ট।



এর আগে পার্লামেন্টে পয়েন্ট অব অর্ডারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালে পাকিস্তানের অখণ্ডতার পক্ষ নেওয়ায় কাদের মোল্লাকে ফাঁসি দেওয়া হয়েছে। এটা বিচার বিভাগীয় হত্যাকাণ্ড। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, একাত্তর সালে পাকিস্তানের পক্ষে সমর্থন করে কাদের মোল্লা দেশ-প্রেমিকের দায়িত্ব পালন করেছিলেন। পূর্ব পাকিস্তান বিচ্ছেদ হওয়ায় পাকিস্তানিদের মনে যে ক্ষত সৃষ্টি হয়েছিল, তাতে আবারও ব্যথা দেওয়া হলো এই ফাঁসির মাধ্যমে। দ্য ডন।"



"পিটিআই লিডার মাখদুম জাভেদ হাশমী, পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ এর প্রধান নেতা শেখ রশিদ আহমেদ, পাকিস্তান মুসলিম লীগ কায়েদ লিডার হিরানি, জমিয়াতে উলেমা ইসলাম ফজল এর মাওলানা আমীর জামান দাবি করেছে, মোল্লার মৃততদন্ড হয়েছে পাকিস্তানের প্রতি তার আনুগত্যের কারণে।"



অনুসিদ্ধান্ত মাত্র পাঁচটা:



* পাকিস্তানেও মানুষ আছে। তাদেরও কারো কারো লজ্জা আছে। জামাত শিবির এবং তাদের কথা যারা বিশ্বাস করে, তাদের ভিতর মনুষ্যত্ব ও লজ্জাটুকুও বাকি নাই। বিবেক তো শেষ হয়েই গেছে। বিচার বিবেচনা তো কর্পুর। পাকিস্তান পিপলস পার্টি লিডার আবদুস সাত্তার বাখানির লজ্জা আছে। তিনি বোঝেন। বলেছেন, "জামাত লিডারের ফাঁসি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাকিস্তানের নাক গলানো ঠিক হবে না।"



* পাকিস্তান এখনো বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি। বাংলাদেশের বিজয় দিবসে (অথবা তার আগের দিন) পার্লামেন্টে তারা কৈ চুপচাপ লজ্জা পেয়ে থাকবে তা না, 'ঢাকার পতন' নিয়ে কথা বলে এবং এই দিনে বাংলাদেশকে শুভেচ্ছা জানাবে তা না, কাদের মোল্লার ফাসি নিয়ে শত শত আইনপ্রণেতা একমত হয়! কাদের মোল্লার ফাঁসি ন্যায়বিচারের জন্য গুরুত্বপূর্ণ, বাংলাদেশের স্বাধীনতার জন্য গুরুত্বপূর্ণ- এটা প্রমাণিত হলো আবারো।



*'শিক্ষিত' বাংহারি (বাংলায় কথা বলা বিহারি) এবং বাংজাবি (বাংলায় কথা বলা পাঞ্চাবি) তোমরা কোথায়?



*যারা 'জামাত বিরোধী', কিন্তু কাদের মোল্লা একাত্তর সালে পিছনদিকে কচু নিয়ে শীতনিদ্রায় ঘুমিয়ে ছিল, তাই সে ওই নয়মাস কী হয়েছিল তা জানত না, এই কথা বলেছ, তাদের কি শি ক্ষা হয়েছে? নাকি জামাতের কথা আরো বিশ্বাস করে আরো শিক্ষিত হতে বাকি আছে?



* আর কাদের মোল্লার পরিবার কেমন পরিবার? একটা মরা লোককে নিয়ে তারা এতবড় মিথ্যা কথা বলে? কাদের মোল্লার দল কেমন দল? একটা মরা লোককে নিয়ে ডাহা মিথ্যা কথা বলেই যাচ্ছে? এই মিথ্যার পাপ কি লোকটার মরা লাশে জমা হচ্ছে না?



পাদটীকা:



যাবজ্জীবন জেল হলে যে পিশাচ ভি দেখায়, সে কীভাবে চিন্তা করে যে, তার জয় হয়েছে আজীবন জেলে থাকার রায়ে? তার মানে তখনি বোঝা উচিত ছিল। তার মতে সে আজীবন জেলে থাকলে এটা তার জন্য নূনতম ন্যায়বিচার এবং এই বিচারে সে জিতে গেছে।



কোন উন্মাদও নির্দোষ হলে চোদ্দ বছরের ঘানি টানার রায়ে ভি দেখাবে না।


যাদের ঘটে মাল ছিল, তারা তখনি জানতে পেরেছিল কাদের মোল্লা কে।



শিক্ষা:

ঘটে জামাতের প্রচারণা নয়, মাল রাখুন। জামাত শিবির রাজাকার যার ঘাড়ে চেপেছে তার জন্য লজ্জা নিয়ে এসেছে। পাকিস্তান পার্লামেন্টের জন্য লজ্জা, বাংলাদেশের বিজয় দিবসের প্রাক্কালে তাদের কাদের মোল্লা নিয়ে কান্নাকাটি করতে হচ্ছে পার্লামেন্টে। হেফাজতের জন্য লজ্জা, তাদের মধ্যপন্থী মুসিলম পরিচয় মাত্র একদিনে মুছে গেছে। স্বয়ং শিবিরের জন্য লজ্জা, ভবিষ্যতের কাদের মোল্লা তৈরি হচ্ছে। যারা কাজ করছে পাকিস্তানের আনুগত্যের জন্য। পাকিস্তানের আনুগত্যকে শাহাদাত বলছে। গোমা রনির জন্য লজ্জা, সে পাকিস্তানের পার্লামেন্টে পাস হওয়া বিল অনুযায়ী একজন পূর্ণ অনুগত (একাত্তরের নয়মাস পাকিস্তানের পূর্ণ আনুগত্য মানে কী? বাঙালি নারীর উপর ফুল ছিটানো? বাঙালির উপর ভালবাসা বর্ষণ? পাকিস্তান সেনাবাহিনী কী করেছিল?) রাজাকারকে নির্দোষ প্রমাণ করতে গিয়ে পুরো বাঙালি জাতিকে জারজ বলেছে।



আর শিক্ষিত বাঙালির জন্য শিক্ষা, জীবনে যাই শোন না কেন, তোমাকে বেইজ্জত করবে, মাথাটা নিচু করে দিবে, মুখ নেংটির আড়ালে লুকাতে হবে, যদি কোনক্রমে ভুলক্রমে কখনো জামাতের একটা কথাও বিশ্বাস করো।



মনে নাই?-



*দেশপ্রেম ঈমানের অঙ্গ- এটা জাল হাদিস।

*বাংলাদেশে কোন যুদ্ধাপরাধী নাই।

* শিবিরের সাথে জামাতের কোন সম্পর্ক নাই।

*একাত্তরে জামাতে ইসলাম ছিলই না। জামাত জন্ম নিয়েছে ৭৯ সালে।

*৭১ থেকে ৮০ পর্যন্ত গোলাম আজম ইসলামী আন্দোলন করেছে পাকিস্তান, লনডনে। (বাংলাদেশ না-মঞ্জুর আন্দোলন করে নাই।)

* সত্য। সত্য। সত্য। (জামাত শিবিরের প্রতিটা বাক্যের আগে সত্য, মাঝে সত্য এবং শেষে সত্য শব্দটা থাকে, মনে নাই???)



সঙ্গদোষে লোহা ভাসে। জামাত শিবির রাজাকার হল সেই ছোঁয়াচে ভাইরাস, যার কথাটুকু বিশ্বাস করলেও মুখ দেখানোর জায়গা থাকবে না। আর সমঝদারের জন্য ইশারাই কাফি। কারণ দাম দিয়ে কিনেছি বাংলা, কারো দানে পাওয়া নয়। আমি দাম দিছি প্রাণ লক্ষকোটি, জানা আছে জগৎময়।

মন্তব্য ৬৭ টি রেটিং +৫/-০

মন্তব্য (৬৭) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৪২

চলতি নিয়ম বলেছেন: প্রথম + টা দিলাম।
জয় কাদের হয়েছে সেটা প্রমাণিত =p~
কাদের মোল্লা রাজাকার সেটাও প্রমাণিত। এখন তাকে শহীদ বলতেছে ফাকিস্থানিরা কাজেই সে রাজাকার ছিলো টাতে কোনো ভুল নাই।

আছেন কেমন?

১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৪৮

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই প্রভুর কথা যখনি মনে পড়ে তখনি শান্তিতে থাকি। পিশাচের কথা যখনি মনে পড়ে তখনি সর্বাঙ্গ জ্বলে।

শয়তান, শয়তান।

দেশটার রাস্তাগুলি তো কাটছে না, একের পর এক রক্তনালী কাটছে। রাস্তা কাটা, নেট লাইন কাটা, ডিস লাইন কাটা, ফোন লাইন-কারেন্ট লাইন কাটা মানে গৃহযুদ্ধ শুরুর প্রস্তুতি।

পাশাপাশি তো গলা কাটা ও রগ কাটা ফ্রি।

২| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৪৩

কলাবাগান১ বলেছেন: "যাবজ্জীবন জেল হলে যে পিশাচ ভি দেখায়, সে কীভাবে চিন্তা করে যে, তার জয় হয়েছে আজীবন জেলে থাকার রায়ে? তার মানে তখনি বোঝা উচিত ছিল। তার মতে সে আজীবন জেলে থাকলে এটা তার জন্য নূনতম ন্যায়বিচার এবং এই বিচারে সে জিতে গেছে।

কোন উন্মাদও নির্দোষ হলে চোদ্দ বছরের ঘানি টানার রায়ে ভি দেখাবে না।"

১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৪৯

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: পারলে কোন ভাগাড়ে গিয়ে মুখ লুকাক ভাই পিশাচের কথা বিশ্বাস করা প্রত্যেকটা বলদ!

বাংলাদেশের তাগড়া বিবেকবান জোয়ান দরকার সামনে এগিয়ে যাবার জন্য, বলদের জন্য ভাগাড়। ভাগাড়ে যেতে রুচি না হলে পাকিস্তান চলে যাক।

৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৫৯

মামুন রশিদ বলেছেন: পাকিস্থানিরা আর যাই করুক, বাংলাদেশের জামাতের মুখোশ উন্মোচন করে দিয়েছে । সৎ লোকের শাসনের বুলি আওরানো দলটি যে মিথ্যার মুখোশ পড়ে রাজনীতি করে তা প্রমান হয়ে গিয়েছে তাদের পাকি প্রভুদের কথায় ।

১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:০৭

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: মামুন ভাই, কনক্লুসিভ মন্তব্য।

লজ্জা, লজ্জা।

পাগলেও নিজের ভাল বোঝে, কাট-কপি-পেস্ট ক্লোনড ভেড়া তা বোঝেনারে ভাই।

এই রোবটগুলার কারণে দেশের মানুষ নিজেকে স্বাধীন ভাবতে পারে না।

আচ্ছা, ওদের হরমোন আর নিউরনের একটা স্টিমুলাই দেই?

ব্যাখ্যা করো: পাকিস্তানই ভাল ছিল। কাদের মোল্লা যা কর্সে আল্লাহর জন্য কর্সে।

৪| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:১৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: দাম দিয়ে কিনেছি বাংলা, কারো দানে পাওয়া নয়। আমি দাম দিছি প্রাণ লক্ষকোটি, জানা আছে জগৎময়।
++++

আসলে সাধারন কিছু মানুষ তাদের অপপ্রচারেই বিভ্রান্ত হয়ে ন্যায় বিচারের আওয়াজ তুলেছিল। কিন্তু আজ পাকিস্তানের নগ্ন ভূমিকাই তাদের ণ্যাংটো করে দিল!!!

তারা যদি বাংলাদেশ রাজনীতি করতে চায়- যতদ্রুত সম্ভব কোন উন্মুক্ত উদ্যানে/মঞ্চে- প্রকাশ্যে ৭১ এর ভূমিকার জন্য মাফ চাইবে, ভুল স্বীকার করবে, এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রতি আনুগত্য স্বীকার করলেই কেবল-তারা সেই সুযোগ পেতে পারে। নাকি বলেন??


১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:৩৪

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ক্ষমা চাইলে জাতি ক্ষমা করতে পারে ভাই।
ক্ষমা তো আমরা করতে পারব না।

আর রাজনীতি থেকে আমি শত শত হাত দূরে। আপনি খেয়াল করবেন, আমি কখনো কোন দলের উল্লেখ করে কিছু বলি না। কারণ আমার চোখে সবগুলো দলই মোটামুটি সমান। যে কোন প্রকারের গণস্বার্থ, মুক্তিযুদ্ধ, দেশের স্বার্থ আর ধর্ম যখন চলে আসবে তখন হয়ত বলব কিছু।

ভোট দিব নাকি দিব না টাইপের মানুষ আমি। তবে কোনক্রমে তাদের রাজনীতি দেশে থাকুক, সেটা মানতে নারাজ। কারণ তাদের মূলে সমস্যা। বৃক্ষের মূল থেকেই তো সবকিছু বিস্তৃত হয়।

৫| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:৩১

স্বপ্নবাজ অভি বলেছেন: লজ্জা, লজ্জা।

১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:৪০

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: লাইক, লাইক। ভাল আছেন আশা করি ভাই।

৬| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:০৬

কাফের বলেছেন: পাকিস্থান ৭১রে আত্মসমর্পন করছে ঠিকিই কিন্তু যুদ্ধের ময়দান ছাড়ে নাই! জামাত শিবিরের মাধ্যেমে ওরা যুদ্ধ চালাইয়া যাইতাছে! আমরা রাস্তা ঘাটে ওদের যুদ্ধের মনোভাব-ই দেখতেছি!

বাংলাদেশের রাস্ট্রীয় সম্পদ ধ্বংশ করার মানে কি?!

১৭ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৪২

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই এটা নিয়ে একটা পোস্ট তৈরি করছিলাম... একটু ড্রাফটে। কিন্তু ঠিক আগাচ্ছে না। মাথা বারবার গরম হয়ে যায়। ঠিক রাখতে পারি না। সুস্থভাবে লিখতে না পারলে তো উদ্দেশ্য পূর্ণ হবে না।

রাষ্ট্রীয় সম্পদ পুরোপুরি ধ্বংস করা এবং বাংলাদেশে নানামাত্রায় অতীত 'প্রভু (!)' দের পদচারণা নিয়ে লেখেন না প্লিজ।

৭| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:১৪

ক্যাচালবাজ বলেছেন: বাংলাদেশের রাস্ট্রীয় সম্পদ ধ্বংশ করার মানে কি?!
নতুন কোন মানে নাই, শত্রুর সম্পদতো ধ্বংস করবেই! বাংলাদেশ তাদের শত্রু, তারা বাংলাদেশের !!

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:০৯

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: এই কাজগুলি তার চেয়েও গভীর। এই কাজগুলিতে তারা একটা প্যাটার্ন আনছে। যুদ্ধের প্যাটার্ন। পুরোপুরি সামরিক অভিজ্ঞতা ছাড়া কারো পক্ষে এভাবে গোছানো সম্ভব নয়।

তারা শত্রু বাংলাদেশের- ছিল, তারপরও ছিল, এখনো আছে, তাই বলা যায়, থাকবেও।

৮| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:১৫

পাকাচুল বলেছেন: কাটা ঘা তে নুনের ছিটা দিলেন তো। পোস্টে +++++++

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১০

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: আন্তরিক কৃতজ্ঞতা ভাই। কাটা ঘা নিয়ে বাংলাদেশ ৪২ বছর চলেছে তো! কী কষ্ট, কী কষ্ট! চোখের দিকে চেয়ে চেয়ে হাসে, পারবা না। জিন্দেগীতেও পারবা না ফাঁসি দিতে কাউকে।

৯| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:২১

কাফের বলেছেন: প্লাস দিতে পারছি না কেন! ধুৎ!!

এই রকম পোষ্ট গুলায় প্লাস দিতে না পারলে খারাপ লাগে!

আপনি আমার সালাম নেন ভাই

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১১

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: আমি তো প্লাস দেয়া বাদ দিয়ে দিয়েছি এইজন্য। এখন কোন পোস্ট ভাল লাগলে অন্য ব্যবস্থা নিই। শেয়ার নাহয় প্রিয়তালিকা। লাইক দেয়ার ক্ষেত্রে বাগ ধরেছে।

কৃতজ্ঞ করলেন ভাই। ভাল থাকা হোক অষ্টপ্রহর।

১০| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:২৩

কলাবাগান১ বলেছেন: বাংলাদেশের রাস্ট্রীয় সম্পদ ধ্বংশ করার মানে কি?!
নতুন কোন মানে নাই, শত্রুর সম্পদতো ধ্বংস করবেই! বাংলাদেশ তাদের শত্রু, তারা বাংলাদেশের !!

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৪

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: রাসূল দ. বলেছেন, যদি জানতে পার কালকে কিয়ামাত, তাও একটা গাছ লাগাও।

আর আল্লাহর আইন বেচে খাওয়া রোবটগুলা অক্সিজেন ফ্যাক্টরি, ন্যাচারাল ডি-টক্সিন গাছ কেটে নষ্ট করছে। রাস্তা নষ্ট করার এত চেষ্টা কোন স্বাধীন একক সার্বভৌম দেশে দেখা যায় না।

দেশের যা পাচ্ছে তাই ধ্বংস করে দিচ্ছে। যা-পাচ্ছে।

১১| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০৭

অলওয়েজ এ্যান্টি গর্ভণমেন্ট বলেছেন: ভালো লিখেছেন।
এক জামায়াত নেতা আমাকে বললেন, এই দেশ এখনও স্বাধীন হয় নাই। (বাংলাদেশ নাম মুখে নেয় না)। আরো দুই বার স্বাধীনতা সংগ্রাম করতে হবে। (অর্থাৎ পাকিস্তান ইরাকের মতো প্রতি শুক্রবার মসজিদে নামাজী মেরে কাফের (?) সাফ করতে হবে।
বুদ্ধি মোটা পাকিস্তানিদের নিয়ে এই সুবিধা: মুখ ফসকে মনের কথা বলে ফেলে।

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৬

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই আমি শুধু আপনার কমেন্টটা কপি করলাম।
সবাই জানে।
সবাই বোঝে।
সবাই ভাব ধরে রেখেছে জানে না, বোঝে না।

অলওয়েজ এ্যান্টি গর্ভণমেন্ট বলেছেন: ভালো লিখেছেন।
এক জামায়াত নেতা আমাকে বললেন, এই দেশ এখনও স্বাধীন হয় নাই। (বাংলাদেশ নাম মুখে নেয় না)। আরো দুই বার স্বাধীনতা সংগ্রাম করতে হবে। (অর্থাৎ পাকিস্তান ইরাকের মতো প্রতি শুক্রবার মসজিদে নামাজী মেরে কাফের (?) সাফ করতে হবে।
বুদ্ধি মোটা পাকিস্তানিদের নিয়ে এই সুবিধা: মুখ ফসকে মনের কথা বলে ফেলে।

১২| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৮

ৎঁৎঁৎঁ বলেছেন:
যাবজ্জীবন জেল হলে যে পিশাচ ভি দেখায়, সে কীভাবে চিন্তা করে যে, তার জয় হয়েছে আজীবন জেলে থাকার রায়ে? তার মানে তখনি বোঝা উচিত ছিল। তার মতে সে আজীবন জেলে থাকলে এটা তার জন্য নূনতম ন্যায়বিচার এবং এই বিচারে সে জিতে গেছে।
- কাদের সম্পর্কে এই কথাটাই আমি বলি, যে যাবজ্জীবন দন্ডের পরেও ভি সাইন দেখাতে পারে তার মানেই হচ্ছে ও নিজেই জানে ওর অপরাধ ওরে দশ বার ঝুলানোর জন্য যথেষ্ঠ! নিরাপরাধ কাউকে এক দিনের দন্ড দিলেও সে এইটার প্রতিবাদ করবে।

পোস্টের জন্য ধন্যবাদ লিসানি ভাই!

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৮

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: প্রিয় কবিভাই,
আপনার প্রোপিকের রুমি'র নাচন মনে গেঁথে রয়।
এইনা নাচন ভিতরে চলুক, এই তৃষ্ণা বয়।

এই বিষয় থেকে আরেকটা শিক্ষা পেলাম, পরাজিতর বিজয় খুবই সামান্য প্রাপ্তিতে প্রতিষ্ঠিত হয়।

১৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:৫৪

হাসান কালবৈশাখী বলেছেন:
তারা এটা স্বীকার করল যে - পাকিস্তানের প্রভুভক্ত এই কাদের সেই কাদেরই।
এই কাদের সেই পাকিস্তানের প্রভুভক্ত কুকুর!

ছাগুরা যা বলছিল 'ভুয়া কাদের মোল্লাকে ফাঁসিতে ঝোলালো'।

হিংশ্র কুকুরদের মনিবেরা তার পক্ষ নিবেই - এতে অবাক হওয়ার কিছু নেই।

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৯

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: যখন খারাপ করব, তখন একটা কান কাটা যাবে।
যখন সেই খারাপ নিয়ে বড়াই করে মিথ্যা কথা বলব, দুইটা কান কাটা যাবে।

শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের কানকাটা রমজান হল এই জামাত শিবির।

১৪| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৮

সাইফ মানসুর বলেছেন: ইসলাম সত্যের কথা বলে , কিন্তু " জামাত" ইসলামের নামে এইগুলি কিসের কথা বলসে?

১৭ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৭

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: এটাই এখন প্রশ্ন ভাই। অগুণতি ধন্যবাদ।

তাদের মধ্যে ইসলামের কিছুই অবশিষ্ট নেই বলে মনে হচ্ছে।

১৫| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২০

ড. জেকিল বলেছেন: কয়েক দিন তো ভালই রব শুনলাম যে এই কাদের সেই কাদের না। কিন্তু পাকিস্থানিদের বক্তব্যের পরে তো কাদের এখন সার্টিফাইড "কসাই"। আর শিবিরের পোলাপাইন দের নিজস্ব কোন মতামত আছে বলেও মনে হয়না, ওদের যা বলে সেইটারেই অমোঘ সত্য বলে মনে করে, কোনদিন নিজের বিবেচনা দিয়েও বিচার করেনা। ব্রেন আছে বলে মনে হয়না।

১৮ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:০৬

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই, সবচে বেশি কষ্ট লাগে কোথায় জানেন...
আমিতো সবার সাথে মিশি। আমার মিশতে গায়ে লাগে না। অনেক জামাতির সাথেও মিশি। পৃথিবীটাতে বুঝতে শিখতে গেলে দরকারও আছে।

তাদের অনেক সাধারণ মানুষ, এমনকি বড় মানুষরাও এইসব বিশ্বাস করে।
শেষ পর্যন্ত জামাত শিবির হল বিশ্বাস ভাঙিয়ে খাওয়ার কল।
আমাদের যেটা আছে, সেটা তো ব্যবহার করতে হবে। ব্রেনও।

১৬| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫১

এম ই জাভেদ বলেছেন: কসাই কাদেরকে নিয়ে পাকিস্তানিদের এই মাতামাতিতে বরং সাপে বর হয়েছে। গোমা রনি এবং তার অনুসারীদের আষাঢ়ে গল্পে এখন আর কেউ বিভ্রান্ত হবে না।

১৮ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:০৭

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: জাভেদ ভাই, সহমত। আসলে এটার মধ্যে কোন শাপই দেখি না। পুরোটাই বর।

১৭| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:১৮

সায়েম মুন বলেছেন: ওদিকে পাকিস্থান জামায়াত বাহিনী কাদের রাজাকারকে শহীদ বলে ঘোষণা দিছে। জানাজার নামাজ আদায় করেছে।

জামায়াত শিবির মিথ্যা দিয়ে আগাগোড়া মোড়া একটা দল। এদের মুখে আবার ইসলাম এর বাণী। ইসলাম শান্তির কথা বলে---অথচ এরা অশান্তি সৃষ্টিকারী একটা দল।

১৮ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:০৯

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: জামাত শিবির সম্পর্কে সম্যক যূথবদ্ধ সতর্কতা ও একত্রিত ধারণায় উপনীত হবার সময় চলে এসেছে।

আসলে তাদের নীতিতে রক্তারক্তি। নীতিতে যখন ভুল থাকে, সবকিছু এলোমেলো হবেই।

আমরাই আমাদের ফেইট নির্ধারণ করি। ধন্যবাদ সায়েম ভাই।

১৮| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৪৮

এই আমি সেই আমি বলেছেন: পাকিস্তানিরা তাদের Most obedient servant এর জন্য বিচলিত হবে এটা অস্বাভাবিক কিছু নয় কিন্তু বাংলাদেশের তারকা টকবাজ যখন ফেসবুকে স্ট্যাটাস দেয় এই কাদের সেই কাদের নয়(পাকিস্তানিরা যেখানে বলছে এই কাদের আমাদের কাদের ) কিংবা কিংবদন্তী মুক্তিযুদ্বা যখন গামছা গলায় রাজাকার কাসেমালির টিভি তে গামছা গলায় রাজাকারদের জন্য সুসঠ , নিরপেক্ষ , আন্তর্জাতিক মানের বিচার চান ; সেটা কিভাবে ব্যাখ্যা করবেন ? কিংবা ইমরানকে ধিক্কার কিন্তু যখন এই দেশেরই একজন নেত্রী এভাবে যুদ্বাঅপরাধীদের পক্ষ নেয় তার বেলায় ?

১৮ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:১৭

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: তাই বিক্রি হয়, যা পণ্য।
এর বেশি আর কী বলব ভাই?
টকবাজ, ঝালবাজ, লবণবাজ- নিজেদেরকে পণ্য করে বিক্রি করলে আমাদের কী করার আছে!

তবে একটা কথা, কাদের সিদ্দিকী এখন যাই করুন না কেন, তাঁর ওই সময়ের অবদান চিরদিন একই রয়ে যাবে।

কাদের সিদ্দিকী আওয়ামী বিরোধীতা করতে গিয়ে হয়ত অনেক বেশি করে ফেলছেন, এটা তাঁর সর্বজয়ী জোশ্ এর কারণেই হয়ত।

আমার বিশ্বাস ও ধারণা হল,

* বঙ্গবন্ধু রাষ্ট্রনায়ক হিসাবে অনেক নমনীয়তার পরিচয় দিয়েছেন। এতই নমনীয়তা যে, তার ফলে তাঁর চ্যালাচামুন্ডারা দুনিয়ার অন্যায় করলেও সেটা কারো চোখে পড়ত না। তাঁরও না। এই ভুলের পরও তিনি বঙ্গবন্ধু এবং জাতির পিতাই রয়ে যাবেন। তাঁর সম্মান একাত্তরের সম্মান। একাত্তরের অর্জনের উপর ভিত্তি করে দাঁড়ানো। তিনি বাঙালি জাতির পিতাই রয়ে যাবেন।

* জিয়া দুইটা ভয়ানক ভুল করেছেন। দেশে যুদ্ধাপরাধীদের জায়গা করে দিয়েছেন এবং বঙ্গবন্ধুর হত্যার ক্ষেত্রে রহস্যময় নিরবতা ধারণ করেছেন। কিন্তু তিনিও সেই কিংবদন্তীর বীরউত্তম জিয়াই রয়ে যাবেন। কারণ তিনিও স্বাধীনতার এক মহান মহানায়ক। তাঁর কন্ঠ বেয়ে মুক্তিযুদ্ধের একত্রীকরণ হয়েছে। তিনি যে খুব খুশি হয়ে যুদ্ধাপরাধীদের পুনর্বাসন করেছিলেন, তা কিন্তু নয়, রাজনীতির পোলিঙে বাধ্য হয়েই করেছিলেন।

* কাদের সিদ্দিকী যতই এখন জামাতের প্রো-আলাপ করুন না কেন, তাঁর একাত্তরের অবদান কোনদিন কক্ষনো ব্যাক করানো যাবে না। তাই তিনিও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিদের মধ্যে একজন হয়ে রইবেন।

আসলে আমাদের মহানায়করা মানুষ ছিলেন, আছেন। মানুষ হিসাবে তাঁদের দুর্বলতা ছিল, আছে।

কিন্তু একাত্তরে তাঁদের অবদান আমরা কোনদিন ভুলতে পারব না। এই অবদানই মহামানবিক অবদান।

(আর এই যুগে এসে মহানায়কদের একটু সতর্ক হওয়ারও দরকার আছে। যেজন্য সম্মান, সেই 'জন্য' টা যেন আবার বাদ না পড়ে যায়।)

১৯| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১০:০৩

পাজল্‌ড বলেছেন: ''শিক্ষিত বাঙালির জন্য শিক্ষা, জীবনে যাই শোন না কেন, তোমাকে বেইজ্জত করবে, মাথাটা নিচু করে দিবে, মুখ নেংটির আড়ালে লুকাতে হবে, যদি কোনক্রমে ভুলক্রমে কখনো জামাতের একটা কথাও বিশ্বাস করো।''

দুঃখের বিষয়টা এখানেই, সর্বোচচ শিক্ষায় শিক্ষিত প্রচুর মানুষ আছে যারা কেবল মাত্র আওয়ামী বিরোধীতার কারনে চোখ বন্ধ করে জামাতের সব কর্মকান্ডে সমর্থন জানায়,একবার ভেবে দেখেন বিএনপি আর আওয়ামী লীগ এক হয়ে কালকে যদি বলে জামাত শিবিরের রাজনীতি করার কোনো অধিকার নাই, সামাজিক ভাবে তাদের কে বর্জন করা হবে; জামাত-শিবিরের এই সন্ত্রাস বধ করতে ৩ দিন ও লাগবে না।
আসল সমস্যা পাকিস্তান বা জামাত না,সমস্যা্ আমাদের নিজেদের মধ্যেই।

১৮ ই ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০০

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাইরে বাঁধিয়ে রাখার মত কমেন্ট। এই কমেন্টের সাথে কিছু বলার নাই। এইটাকে আমিও কপি করে রিপিট করলাম:

''শিক্ষিত বাঙালির জন্য শিক্ষা, জীবনে যাই শোন না কেন, তোমাকে বেইজ্জত করবে, মাথাটা নিচু করে দিবে, মুখ নেংটির আড়ালে লুকাতে হবে, যদি কোনক্রমে ভুলক্রমে কখনো জামাতের একটা কথাও বিশ্বাস করো।''

দুঃখের বিষয়টা এখানেই, সর্বোচচ শিক্ষায় শিক্ষিত প্রচুর মানুষ আছে যারা কেবল মাত্র আওয়ামী বিরোধীতার কারনে চোখ বন্ধ করে জামাতের সব কর্মকান্ডে সমর্থন জানায়,একবার ভেবে দেখেন বিএনপি আর আওয়ামী লীগ এক হয়ে কালকে যদি বলে জামাত শিবিরের রাজনীতি করার কোনো অধিকার নাই, সামাজিক ভাবে তাদের কে বর্জন করা হবে; জামাত-শিবিরের এই সন্ত্রাস বধ করতে ৩ দিন ও লাগবে না।
আসল সমস্যা পাকিস্তান বা জামাত না,সমস্যা্ আমাদের নিজেদের মধ্যেই।

২০| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১০:২৩

পাজল্‌ড বলেছেন: আরেকটা ব্যাপার শেয়ার করি, আপনার কি মনে হয় আজকের বাংলাদেশের এই সার্বিক পরিস্থিতি আমরা deserve করি?
আমার মনে হয় করি। স্বাধীনতার নেতৃত্ব দান কারী দল আর মুক্তিযুদ্ধের দুর্বার সেনানির দল যখন স্বাধীনতার অপশক্তিকে মাথায় নিয়ে নাচে তখন মনে হয় করি। আলবদর কিংবা রাজাকার প্রধানকে যখন আমরা মেম্বার অফ পার্লামেন্ট বানাই তখন মনে হয় করি। তাদের গাড়িতে আমার পতাকা যখন লাগিয়ে তখন আরো বেশি করে মনে হয় করি।

১৮ ই ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০১

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই এই পরিস্থিতি আমরা ডিজার্ভ করি।
এই পরিস্থিতি আমরা তৈরি করেছি, আমরা লালন করেছি, আমরা মুখ বুজে সহ্য করেছি।


এই পরিস্থিতি আমাদের সৃষ্টি। আমাদের সৃষ্টিই আমাদের ঘাড়ে পড়েছে।

২১| ১৮ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৪:১১

অপরাজিতা মুন্নি বলেছেন: এই কাদের সেই কসাই কাদের কিনা,তা নিয়ে আমার ঘরের ভেতরের বিতর্ক ও সমাপ্ত হয়েছে । কাদের মোল্লার আসল পরিচয় প্রমান করে দেওয়ার জন্য পাকিস্তান একটা ধন্যবাদ পেতেই পারে ।

১৮ ই ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০২

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: আপু, আপনার সেই ঘরটা কিন্তু বাংলাদেশের প্রতীক।

সত্যের সাথে থাকার জন্য আপনাকে শুভেচ্ছা অগণন।

ভাল থাকুন প্রতিনিয়ত।

২২| ১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৮:২৫

মুদ্‌দাকির বলেছেন: "যাবজ্জীবন জেল হলে যে পিশাচ ভি দেখায়, সে কীভাবে চিন্তা করে যে, তার জয় হয়েছে আজীবন জেলে থাকার রায়ে? তার মানে তখনি বোঝা উচিত ছিল। তার মতে সে আজীবন জেলে থাকলে এটা তার জন্য নূনতম ন্যায়বিচার এবং এই বিচারে সে জিতে গেছে।"

এই অংশটুকু , ভাই বোল্ড বা ইটালিক করা যায় কি ??

১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৫৪

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই বোল্ড করছি। এটা বিশেষ অংশ আসলে।

অনেক ভাল থাকুন ভাই। আগামী কয়েক মাস হয়ত কথা হবে না। মিস করব আপনাদের খুব।

২৩| ১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৩৯

মামুন হতভাগা বলেছেন: +++++

১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৫৪

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: থ্যাঙ্কস, থ্যাঙ্কস, থ্যাঙ্কস!

২৪| ১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১০:০২

এস বাসার বলেছেন: বাংলাদেশে জামাত শিবির এই ৪২ বছরে এত জ্বালাও পোড়াও করেও যতটা নিজেদের ক্ষতি করেছিলো, এক কসাই কাদেরের ফাঁসির প্রতিক্রিয়ায় ফাকিস্তান যা করলো, তাতে তার চেয়েও অনেক অনেক বেশী জামাতের হয়ে গেছে!!!

আমার তো মনে হয়, ফাকিস্তানের এই সব আচরনে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হলো বাংলাদেশ জামাতে ইসলাম!!! বাংলাদেশের মানুষের মনের দ্বিধাদ্বন্দ নিরসনে ফাকিদের এই ভূমিকাকে আমি স্বাগত জানাই। অবশেষে কাদের মোল্লার জন্মদাতা বাপেরাই প্রমাণ করলো জামাত আসলেই ফাকিদের একনিস্ট এজেন্ট!!!

১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১০:৩৩

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: আসলে তাদের মধ্যে চুক্তিভিত্তিক কমুনিকেশন ফল করেছিল। :)

আর কিছু কইলাম না ভাই। হাসি আসছে।

২৫| ১৯ শে ডিসেম্বর, ২০১৩ রাত ২:৩৩

অন্তরন্তর বলেছেন:
চমৎকার লিসানি ভাই। কমেন্ট করতে যে যোগ্যতা
লাগে সেটা আমার নেই।প্লাস দিতে পারছি না। কিন্তু
অন্তরে সেই প্লাস রইল।

২০ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:১৯

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই কী যে বলেন না! আপনার নিক শুধু শুধু অন্তরতর নয়। আন্তরিকতা বিস্ময়কররে ভাই, বিস্ময়কর।

২৬| ১৯ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:০১

abdullah al masud বলেছেন: অ অ অ তাই না ? ভালই ত লেখলেন ।দেশপ্রেম একদম হাড়িঁর উপর দিয়া উতলাইয়া পড়িতেছে ।যদিও তা থালায় না পরিয়া চুলায় ।৯০ থেকে ২০০০ পর্যন্ত দেশপ্রেম কৈ গেছিল ।অ বুঝলাম তখন ত মুক্তিযুদ্ধা প্রোডাকশান দলের সাথে ছিল ।আজ ফেলানি হত্যা মানবাধিকারের ভিত্তি প্রতিষ্ঠা ।৭৪ সালে জাসদের ৩৪ হাজার নেতাকর্মী হত্যা ,২০০৬ সালের ২৮ অক্টবরে দিনে দুপুরে জ্যন্ত মানুষ হত্যা ,বিশ্বজিত্‍ হত্যা ,তখন তোমার মানবপ্রেম আর দেশপ্রেম উতরাইয়া কোন সাগরে পড়েছিল গো ? আজ শুধু পাকিস্তান কেন ?তুরষ্ক , যুক্তরাষ্ট্র .অস্ট্রেলিয়া ,জাতিসংঘ এদের দূতাবাস ঘেরাও কর এরাওত এই বিচারিক হত্যার প্রতিবাদ জানিয়েছে ।তোমার জাতির পিতার হত্যার পর ত জানাযা পড়ার লোক খোঁজে পাওয়া যায় না ।আর কসাই কাদের যাকে বলছ তার জানাযায় ত লক্ষ লক্ষ লোকের সমাগম , বিশ্বের অন্তত ২০টারও অধিক দেশে গায়েবানা জানাযা হয় ।তোমাদের এই চেতনা ব্যবসা বহু আগেই ডাউন খাইছে ,মানুষ এখন এগুলো খায় না । আর রনিত তোমাগো লোক । কি সত্যটা কইয়া দেলে সাধু খারাপ ?

২০ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:১৫

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: আবদুল্লাহ আল মাসুদ,


শুধুমাত্র বিষয়ে কথা বলুন।


কাদের মোল্লা পাকিস্তানি, তাতে আমার সমস্যা নাই।

কাদের মোল্লা পাকিস্তানি রাজাকার, এখানে সমস্যা আছে।


আপনার পরিচয় বাংলাদেশের মানুষের প্রয়োজন।

২০ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:১৮

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: আপনার সাত জনমের কপাল, আমার হাতে পড়ছিলেন। অন্য কেউ হলে প্রবাহ দেখায়া দিত। মুডে থাকলে আমিও দেখাতাম। মুডে নাই।

শুকরিয়া জানায়া শোকরানা নামাজ পড়েন।
সাথে সিজদা সাহু দিয়েন।

২৭| ১৯ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৩৩

এম এস কে কাজল বলেছেন: +++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++

২০ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:১৬

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ধন্যবাদ ভাই।

২৮| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ২:৫৬

নিয়েল হিমু বলেছেন: দাম দিয়ে কিনেছি বাংলা । কারো দানে নয় ।

ফেবুতে পড়েছিলাম :)

২০ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:১৬

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: কৃতজ্ঞতা হিমুভাই। সব সময় সাথে পাওয়ায় অনেক অনেক কৃতজ্ঞতা।

২৯| ২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০২

abdullah al masud বলেছেন: পাকিস্তানি কাদের ,এটা আপনারা ২০০৯ সালে আসিয়া বুঝিয়াছেন । তার আগে কি বাংগালী কাদের মনেকরিয়া জড়াইয়া ধরিয়াছিলেন ? এই কারনেই ত বলি আওয়ামিদের সাথে থাকলে রাজাকারও মুক্তিযুদ্ধা আর তাদের এন্টি হলেই পাকিস্তানি রাজাকার । কাদের মোল্লার ফাঁসিতে পাকিরা নিন্দা জানাইছে তাই প্রমাণ হয় সে পাকিস্তানি ।আর মুজিবের হত্যাকান্ডেও ত তারা নিন্দা জানায়ছিল ত মুজিব হিন্দুস্তানি রইয়া গেল কেমনে ? অ ঐ মেশিনে ? ইতিহাস শিখায়েন না । ইতিহাস তার আপন গতিতে চলবে ।সত্য মিথ্যার পরখ হয়ে যাবে । হয়ত কিছুদিন সময় লাগবে । ইতিহাস কাউকে ক্ষমা করেনা , ফেরাওন নমরুদ পর্যন্ত ছাড় পায় নি । আর এই হাসিনা ? একজন নিরপরাধী কাদের মোল্লাকে কসাই কাদের প্রমানের জন্য কত আয়োজন আইন ,আদালত ,সংবিধান , প্রসিকিউটর , বিচারক , স্বাক্ষী সর্বস্তরে আওয়ামি দালাল আর সাথে মিডিয়া ত আছেই ।

১০ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:৪৭

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: মান্যবর ধীমান,


কসাই পিশাচ কাদের ঝুলার পর পাকিস্তান বলেছে, সে পাকিস্তান রক্ষার জন্য একাত্তরে যুদ্ধ করেছে।

এর অর্থ মহামহিম মস্তিষ্কে প্রচলিত হয়েছে কি?

৩০| ০২ রা জানুয়ারি, ২০১৪ সকাল ৯:১৬

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: লিসানি ভাই, এই পোষ্টটির পর নতুন করে কিছুই বলার নেই। আমাদের শিক্ষিত অন্ধ-মূর্খরা একটু এই পোষ্টএ এসে ঢুমারলে তাদের উপকার বৈ অপকার হবে না। সারাজীবনের চেষ্টায় তাদের মাথা যতটুকু খোলেনি এই পোস্টে যদি তা কিছুটা খোলে..............

১০ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:৪৯

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই কেমন আছেন? ঠিক আপনার উপরের মন্তব্যদাতাকে দেখুন! অবাক করা ব্যাপার। তার টিকা নেয়া আছে।

এন্টি-সত্য-টিকা। তার কোন কাজে কোন কথাই আসবে না। এদের ব্যাপারেই আল্লাহ বলেছেন, আমি তাদের ডানে দেয়াল, বামে দেয়াল, সামনে দেয়াল ও পিছনে দেয়াল তুলে দিয়ে কানে শিষা ঢেলে দিয়ে গলা উপরদিকে লটকে দিয়েছি। ফলে তারা দেখতে, শুনতে ও বুঝতে পারে না।

বলা বাহুল্য, তাদের এই শাস্তি তাদের অতীত কর্মফলের উপর নির্ভরশীল।

৩১| ৩১ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৬:৫১

রাতুলবিডি৪ বলেছেন: তার মতে সে আজীবন জেলে থাকলে এটা তার জন্য নূনতম ন্যায়বিচার এবং এই বিচারে সে জিতে গেছে।

১০ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:৪৯

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ঠিক তাই ভাই। কেমন আছেন? আশা করি অনেক ভাল।

৩২| ১৬ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:৫০

রাতুলবিডি৪ বলেছেন: এই আছি আরকি, আপনি কেমন? সামুতে তো আর আগের মত দেখি না !

২০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ২:৫৮

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই আবার ফিরে আসব। এখন একটু দূরে দূরেই। কাজকর্ম নিয়ে সামান্য চিন্তায়। চিন্তাটা কমে গেলেই ধূমায়া ব্লগিং চলবে।

৩৩| ২৮ শে এপ্রিল, ২০১৪ সকাল ৮:৪০

রাতুলবিডি৪ বলেছেন: ভাই আবার ফিরে আসব ...

......ধূমায়া ব্লগিং চলবে।


গুড । তাহলে আসেন, আসলেই আবার ক্যাচাল শুরু করব !

এবারের বিষয় : দেশ প্রেম ইমানের অংগ: এটা কি হাদীস ? রেফারেন্স কি ?

২৮ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৪১

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: রেফারেন্স যেগুলো পাচ্ছি সেগুলো উপস্থাপনের মত না। এখনো পাইনি। :)

এই ধরনের সুস্থ ক্যাচালে স্বাগতম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.