নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চেতনায় বদর-ওহোদ-কারবালা ।

রাসেল সরকার

প্রিয়নবীর প্রেমহীন আত্মামৃত, সর্ব মিথ্যার অন্ধকারে নিমজ্জিত ।

রাসেল সরকার › বিস্তারিত পোস্টঃ

মোয়াবিয়া ছিল সত্যদ্রোহী, হাদিস শরীফ দ্বারা প্রমাণীত

২০ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:৩৩




عن أَبِي سَعِيدٍ الخدري ، قَالَ: " كُنَّا نَحْمِلُ لَبِنَةً لَبِنَةً وَعَمَّارٌ لَبِنَتَيْنِ لَبِنَتَيْنِ ، فَرَآهُ النَّبِيُّ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ فَيَنْفُضُ التُّرَابَ عَنْهُ ، وَيَقُولُ: وَيْحَ عَمَّارٍ ، تَقْتُلُهُ الفِئَةُ البَاغِيَةُ، يَدْعُوهُمْ إِلَى الجَنَّةِ ، وَيَدْعُونَهُ إِلَى النَّارِ قَالَ: يَقُولُ عَمَّارٌ: " أَعُوذُ بِاللَّهِ مِنَ الفِتَنِ "

হাদিস শরীফের সারকথাঃ হযরত আবু সাঈদ খুদুরী রাদিআল্লাহু আনহু থেকে বর্ণিত তিনি বলেন- আমরা মসজিদ বানানোর জন্য একটি একটি করে পাথর বহন করছিলাম আর হযরত আম্মার বিন ইয়াসির রাদিআল্লাহু আনহু দুটি দুটি করে পাথর বহন করছিলেন প্রিয়নবী দৃশ্যটি দেখে তার শরীর থেকে ধুলা-বালি ঝেড়ে দিলেন এবং বলতে লাগলেন- আম্মারের জন্য আফসোস!! তাঁকে একটি বিদ্রোহী গ্রুপ শহীদ করবে, আম্মার তাদেরকে জান্নাতের দিকে ডাকবে আর তারা আম্মারকে জাহান্নামের দিতে ডাকবে এটা শুনে আম্মার রাদিআল্লাহু আনহু বললেন- হে আল্লাহ আমি আমি সেই ফেতনা থেকে ফানা চাই।
১. বুখারী শরীফ , ৮খন্ড, পৃষ্ঠা-১৮৫-১৮৬
২. তিরমিজি শরীফ, ৫ খন্ড, পৃ. ৬৬৯
৩. মুসনাদে আহমদ বিন হাম্বল, ২খন্ড, পৃ. ১৬১,১৬৪,২৬৪

প্রায় ২৫ জন রাবী থেকে বর্ণিত হাদিস শরীফটি নিঃসন্দেহে মুতাওয়াতির হাদিস যার ব্যাপারে সন্দেহ রাখলেও ঈমান থাকবেনা এই হাদিস শরীফ দ্বারা প্রমাণিত যে, সেই বিদ্রোহী গ্রুপ কোনটা? কে সেই বিদ্রোহী গ্রুপের নেতৃত্বে ছিল?
আর কেহ নয়, কাফের এজিদের বাপ।

খোলাফায়ে রাশেদীনের বিরোধীতা, হক্বের ধারক মাওলা আলী রাদিআল্লাহু আনহুর বিরোধীতা করা কখনো বৈধ হতে পারেনা আর এটাকে ইজতিহাদী ভূল বলে হত্যাকারীকে বাঁচানোর কোন সুযোগ নাই কেননা ইজতিহাদ ঈমান নিয়ে নয় শরীয়তের মাসয়ালা নিয়ে হয় অতএব আমি খেলাফতের পক্ষে থাকবো নাকি বিপক্ষে থাকবো সেটা ঈমানের বিষয় অর্থাৎ আমাকে খেলাফত তথা খোলাফায়ে রাশেদীনের পক্ষে থাকতে হবে কেননা উনাদের পক্ষে থাকা ই ইসলামের পক্ষে থাকা উনাদের হুকুম উনাদের সিদ্ধান্ত মেনে নেওয়ার ব্যাপারে প্রিয়নবীর নির্দেশনা আছে যথা-

عَلَيْكُمْ بِسُنَّتِي وَسُنَّةِ الْخُلَفَاءِ الرَّاشِدِينَ
অর্থঃ তোমাদের উপর আমার নির্দেশিত সুন্নাত এবং খোলাফায়ে রাশেদীনদের সুন্নাত (সিদ্ধান্ত) মেনে নেওয়া আবশ্যক। (তিরমিযী, আবু দাউদ, ইবনে মাজাহ শরীফ)

এই হাদিস শরীফে থেকে স্পষ্ট হয়ে গেলো- খোলাফায়ে রাশেদীনদের অনুসরণ কেবল আমাদের উপর নয় বরং সকল মাকবুল সাহাবায়ে কেরামদের উপরও ছিলো এবং কিয়ামত পর্যন্ত তাদের অনুসরণ করাই ঈমান তাদের বিপক্ষে যাওয়া মানে প্রিয়নবীর বিপক্ষে যাওয়া আর প্রিয়নবীর বিরুদ্ধে যাওয়া সরাসরি আল্লাহর বিরুদ্ধে যাওয়া। মাওলা আলী রাদিআল্লাহু আনহু সহ খোলাফায়ে রাশেদীন উনারা ই সর্বোচ্চ উলিল আমর তথা উম্মতের মধ্যে সঠিক সিদ্ধান্ত প্রণয়নকারী যাদের আনুগত্য করার হুকুম আসছে সরাসরি পবিত্র কুরআন শরীফে যেমন-

يَا أَيُّهَا الَّذِينَ آمَنُوا أَطِيعُوا اللَّهَ وَأَطِيعُوا الرَّسُولَ وَأُولِي الْأَمْرِ مِنكُمْ

অর্থঃ হে ঈমানদারগণ! তোমরা মহান আল্লাহ ও তাঁর হাবীব এবং তোমাদের মধ্যে যারা সিদ্ধান্ত গ্রহনকারী তাদের আনুগত্য স্বীকার করো।
(সূরা আন-নিসা, আয়াত নং-৫৯)

যেহেতু মাওলায়ে আলা মাওলা আলী রাদিআল্লাহু আনহু খোলাফায়ে রাশেদীনের একজন শুধু তা নয় তিনি বাবুল ইলম অর্থাৎ উনার জ্ঞান উনার সিদ্ধান্ত উনার অবস্থান সবকিছু মদিনাতুল ইলম প্রিয়নবী থেকে সরাসরি আসা সুতরাং কেউ যদি উনার সিদ্ধান্ত উনার জ্ঞানের বিপরীতে অবস্থান নেই তখন তাকে মুমিন বলার কোন সুযোগ নাই কেননা মাওলা আলী রাদিআল্লাহু আনহু মুমিনের অবিভাবক, মুমিন ছাড়া কেউ তাঁর আপন হবেনা আর মুনাফিক ছাড়া তার কেউ শত্রু হবেনা।আহলে সুন্নাতের ছদ্মনামে আহলে সুন্নাতের বিরুদ্ধে খারেজি, মোয়াবিয়াপন্থী, মুলুকিয়তপন্থী, বস্তুবাদি চক্রান্ত এসব । এরা সুন্নী নয়, এদের আকিদা বাতিল, এরা আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে আল্লাহতাআলার জাতে পাকের প্রত্যক্ষ নুর ঈমান রাখেনা, এরা বাতিল শিয়াবাদের মত খারেজি আকিদা মোতাবেক মহামান্য খলিফাতুর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হিসেবে শুধু একজনকে স্বীকার করে বাকিদের অস্বীকার করে, এরা ইসলাম বা আহলে সুন্নাতকে অরাজনৈতিক মনে করে আবার কখনো ইসলামী হুকমতের নামে খারেজি রাজনীতি আবার কখনো বস্তুবাদি মতবাদের বিষাক্ত জাতীয়তাবাদী অপরাজনীতির অনুসরণ করে, এরা খুব কৌশলে মেরাজ স্বীকার করেও শশরীরে মেরাজ ও আল্লাহতাআলার প্রত্যক্ষ সাক্ষাত দর্শন অস্বীকার করে, এরা অভিশপ্ত কাফের এজিদকে মুসলিম মনে করে, এরা আল্লাহতাআলার নির্দেশ অমান্য করে অভিশপ্ত কাফের এজিদের বাপকে জলিলুল কদর সাহাবি বলে, এরা কোরআনুল করীমের নির্দেশিত খেলাফতের পক্ষে কথা বলে না বরং খেলাফতের বিপরীত ও কলেমার বিপরীত কাঠামো মুলুকিয়তের সমর্থন করে কৌশলে খেলাফত অস্বীকার করে, এরা এজিদের বাপকে হক বলে সমর্থন করে প্রকারান্তরে মাওলায়ে আলা সাইয়েদেনা আলী রাদিআল্লাহু আনহু কে গালি দেয়া, লাআনত দেয়া, যুদ্ধ করা , ইমামে আকবার সাইয়েদেনা হজরত ইমাম হাসান রাদিআল্লাহুকে খুন করা, ইসলামের খেলাফত উৎখাত করে বাতিল মুলুকিয়ত কায়েম করা, মহান মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমকে খুন করা, চুক্তি ভংগ করে বেঈমানি করা, অভিশপ্ত কাফের এজিদকে অবৈধভাবে ক্ষমতা তুলে দিয়ে কারবালার হত্যার পথ করা- মোয়াবেয়ার এসব ঈমান বিরোধী দ্বীন ধ্বংসাত্মক ইত্যাদি সকল অপকর্মের সমর্থক খারেজি মালাউন । আহলে সুন্নাত ওয়াল জামায়াতের পবিত্র নামে এরা তাওহীদ রেসালাতের খেলাফ এবং আহলে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বিদ্বেষী বাতিল খারেজি মুলুকিয়তি ও বস্তুবাদি মতবাদ চালিয়ে দিয়ে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আসল ধারাকে শিয়াবাদি মিথ্যা অপবাদ দিয়ে মানুষকে বিভ্রান্ত করে রাখতে চায় । কাজ্জাব এজিদবাদি মালাউন মোনাফেকদের সম্পর্কে সুন্নী জনগণকে সতর্ক থেকে সুন্নীয়তের বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ ধারা সুরক্ষা করতে হবে । আল্লামা আরেফ সারতাজ , আল্লামা অধ্যাপক ডঃ কাওসার আমীন,

মন্তব্য ২৩ টি রেটিং +০/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৫৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: লেখায় উগ্রতার ছাপ দেখছি। অশেষ ছোয়াবের আশায় খারেজি মালাউনদের কতল করতে বের হয়ে পড়েন কিনা সন্দেহ।


এসব ফতোয়াবাজি আর কামড়া-কামড়ির জন্য ধর্মের উপর ভক্তি হারিয়ে যায়। আপ্নার পথে আপ্নি চলুন।
(আপনার পোস্ট বয়কট করা হল)

২০ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩৩

রাসেল সরকার বলেছেন: ঠিকই বলেছেন, সিফফিনের ময়দানে পবিত্র ইসলামী খেলাফতের বিরুদ্ধে বিদ্রোহী পতাকা উত্তোলনকারী মোয়াবিয়া । আপনি আপনার মোয়াবিয়াবাদ নিয়ে থাকুন । আমরা খলিফাতুর রাসুল আলী রাঃ এর হয়েই থাকবো

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:১৭

নতুন নকিব বলেছেন:



মহান সাহাবী রাদিআল্লাহু তাআ'লা আনহুমগনের বিষয়ে এই ধরণের ন্যাক্কারজনক মিথ্যাচার মারাত্মক গর্হিত অপরাধের শামিল। এই ধরণের উগ্রতার পথ গ্রহন করে এ উম্মতের অনেকেই ইতোপূর্বে পথচ্যুত এবং গোমরাহ হয়েছে। আল্লাহ সুবহানাহু ওয়া তাআ'লা এসব অপপ্রচার থেকে মুসলমানদের ঈমান আমলকে হেফাজত করুন।

এই পোস্টটি বিভ্রান্তিমূলক। প্রিয় ভাই, এত বিদ্বেষ দিয়ে অন্তর ভরে রাখলে লাভ কি? ফিরে আসুন সত্যের পথে।

২০ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩৪

রাসেল সরকার বলেছেন: ভালো করে ইতিহাস দেখূন

৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৪৪

চাঁদগাজী বলেছেন:



মোয়াবিয়াকে আগামী ভোটে ভোট দেবো না।

৪| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৪৮

নীল আকাশ বলেছেন: আপনার এটা ২য় পোস্ট। আপনার লেখাপড়ে এটা সুস্পষ্ট যে আপনি বাতিল এবং পথভ্রষ্ট শীয়া আকিদায় বিশ্বাসীদের একজন।
হযরত আলী (রাজি আল্লাহু আনহু) কে আমরা সুন্নি রা প্রচন্ড সম্মান করি।কারন উনি আহলুল বায়াতের একজন সদস্য। কিন্তু তার মানে এই নয় যে বাকি সব সাহাবীদের অমর্যাদা করে কথা বলব।
হযরত মুয়াবিয়া (রাজি আল্লাহু আনহু) একজন স্বচোখে প্রিয় নবী ( সাল্লাহু আলাহিস সালাম) কে দেখা সাহাবী। আপনার ঈমান এবং ইসলাম নিয়ে জ্ঞান কতটা কম এই লেখাটা পড়েই বুঝা যাচ্ছে।

আপনার কথা শুনে মনে হচ্ছে কোন ছেলে যদি খুন করে, সেই ছেলে খুজে না পাওয়া গেলে এর বাবা কে ফাদিতে ঝুলিয়ে দেয়া যাবে। দারুন ফতোয়া দেয়া শিখেছেন।

আপনার মতো নিন্মজ্ঞান সম্পন্ন ব্লগারদের জন্যেই গতকালকে একটা পোস্ট দিয়েছিলাম। কাজটা পারফেক্ট ছিল।

২০ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩৮

রাসেল সরকার বলেছেন: আমি পবিত্র আহলে সুন্নাত ওয়াল জামায়াতের অনুসারী । হজরত আলী রাঃ এর বিরুদ্ধে অস্ত্র ধারণকারী, হজরত ইমাম হাসান রাঃ এর সাথে ওয়াদা খেলাফকারী, কাজফের এজিদকে ক্ষমতায় আসীনকারী মোয়াবিয়া কিভাবে সাহাবী হয় ?

৫| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৫২

মা.হাসান বলেছেন: হযরত আলী রাদিয়াল্লাহু তা'আলা আনহু কে মাওলা বানাইতে গেলে কি করিতে হইবে? ' লা ইলাহা ইল্লা আলি ' এই কলেমা পড়িতে হইবে?

যাহা হউক নতুন ধর্ম প্রতিষ্ঠা করায় আপনাকে অভিনন্দন। আপনার খানকা শরীফের ঠিকানা দিলে একদিন যাইয়া কদমবুচি করিয়া আসিতাম

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৩৬

রাসেল সরকার বলেছেন: হজরত আলী রাঃ কে কেউ মাওলা বানাইতে হবে না । মহান আল্লাহ্ ও তার প্রিয়তম হাবীব মাওলা বলেছেন । কোন ঈমানদার পবিত্র কলেমার সাথে অন্যকোন নাম যুক্ত করতে পারে না । হ্যাঁ শিয়ারা পারে, যা আপনি করেছেন ।

৬| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০০

চাঁদগাজী বলেছেন:



দেখছেন, ব্লগের ৩ জন ধর্মীয় লেখক (লেখক, মা হাসান, নীল আকাশ) ত্রিমুখী! একটু পরে, মাহমুদুর রহমান এলে, চতুর্মুখী হবে।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৩৭

রাসেল সরকার বলেছেন: ......

৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:১৯

কাজী ফাতেমা ছবি বলেছেন: চিন্তা করিয়েন না চাঁদগাজী আপনার সঙ্গে আছে X(

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৩৮

রাসেল সরকার বলেছেন: হুম

৮| ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:০৬

রাজীব নুর বলেছেন: ধর্ম সম্পর্কে আমি প্রায় কিছুই জানি না। তাই মন্তব্য থেকে বিরত থাকলাম।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৩৯

রাসেল সরকার বলেছেন: না, জেনে মন্তব্য সমীচীন নয় । ধন্যবাদ

৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:০০

মাহমুদুর রহমান বলেছেন: আপনি এমন একজন সাহাবির বিরুদ্ধে কথা বলছেন যার পায়ের নখের যোগ্যতাও আপনার নেই। এর বেশী কিছু বলার নেই।
আল্লাহ্‌ আপনাকে উত্তম বুদ্ধি দান করুন। আমীন।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৪০

রাসেল সরকার বলেছেন: আমি বলার কে ? হাদিস শরীফ প্রমাণ করে

১০| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৪৪

নীল আকাশ বলেছেন: আপনি ব্লগে মিথ্যাচার করছেন। শীয়ারা ছাড়া আর কেউ মওলা আলি বলে না। কোন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের অনুসারী পবিত্র সাহাবীদের নিয়ে এত বাজে ভাষা ব্যবহার করতে পারে না।

আপনি একদম সুনির্দিষ্ট কিছু শীয়াদের পারিভাষিক শব্দ ব্যবহার করেছেন।

আজগুবি কাহিনী যখন লেখা শুরু করেছেন, তাহলে আপনাদের ১২ নাম্বার ইমাম কবে কখন মেঘের উপর কিভাবে
লুকিয়ে আছে আর কিভাবে নেমে আসবে সেটা বিস্তারিত ভাবে লিখুন। ব্লগে সবাই সেইগুলি পড়ে মজা পাই।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৪৩

রাসেল সরকার বলেছেন: আপনার ধারণা ভুল । ভেজাল মুক্ত সুন্নীরা মাওলা বলে, ভালো করে জেনে নিন । শিয়াবাদ ইসলামের ঘৃণ্য ফেরকা

১১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৬:৩৩

আদিল ইবনে সোলায়মান বলেছেন: আপনার পোস্টে অতিমাত্রায় শীয়া মতবাদের গন্ধ পাচ্ছি। শীয়া মতবাদের উৎপত্তি জানেন তো? আব্দুল্লাহ ইবনে সাবাহকে চিনেন? আপনাদের গুরু।না চিনে থাকলে তার সম্পর্কে পড়ে নিতে পারেন। আরেকটা কথা অতি ভক্তি ____ লক্ষণ। আপনি একজন জলিলুল কদর সাহাবীর নামে অপবাদ দিচ্ছেন। স্বয়ং আল্লাহ তায়ালা সাহাবায়ে কেরাম সম্পর্কে বলেছেন, رضي الله عنهم و ضوا عنه আমি তাদের উপর খুশি তারাও আমার উপর খুশি। আল্লাহতায়ালা বলেছেন যে তারা আল্লাহর উপর খুশি । আর রাসুল সাঃ বলেছেন যে, আমার সাহাবায়ে কেরামগণ আকাশের নক্ষত্রের মতো। তুমি যেকোনো একজনকে অনুসরণ করলেই হেদায়েত পেয়ে যাবে। আরেকটা কথা ইয়াজিদকে আপনি কাফের বলতে পারেন না। কারণ হোসাইন রাঃ কে শহীদ করে ছিল উনারই সৎ মামা সীমার। যেই সীমার স্বয়ং আলী রাঃ এর শ্যালক ছিল। তবে হ্যাঁ ইয়াজিদকে বড়জোর ভন্ড বলতে পারেন আপনি। জালেম বলতে পারেন।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৪৫

রাসেল সরকার বলেছেন: ইমাম শরফুদ্দিন বুসিরী রহঃ যিনি কাছিদায়ে বুরদা লিখেছেন যাকে সারা বিশ্বের সুন্নী মুসলমান চিনেন তিনি মুয়াবিয়ার ব্যাপারে কি মন্তব্য করেছেন।

তোমরা হিন্দার ঐ সন্তানের সাথে মহব্বত রাখছ যে কিনা আহলে রাসুলের সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাথে দুশমনি করার জন্য হিন্দা তাকে লালন পালন করেছে।

এবার কি ইমাম ফতওয়া দিবেন ইমাম বুসিরী রহঃ কে - শিয়া না জাহান্নামের কুকুর? [নাউজুবিল্লাহ]

কেননা আপনাদের ফতোয়ায় মুয়াবিয়াকে না মানলে কাফির হয়?

১২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০৫

হাবিব ইমরান বলেছেন: উফ, কি জঘন্য মিথ্যাচার। ধর্মের নামে কাদা ছোঁড়াছুড়ি কবে শেষ হবে আল্লাহই জানেন।

ভাই, আপনার প্রতি আমার থেকে ঘৃণা ছাড়া আর কিছুই দেয়ার নেই। কারণ, আপনি ওহী লেখক সাহাবীকে নিয়ে মিথ্যাচার করেছেন। সাহাবী মুয়াবিয়া (রা.) মানুষ ছিলেন, তাই কিছু ভুল ত্রুটি থাকতেই পারে। সেই ভুলের ভার আল্লাহই বিবেচনা করবেন। তাই বলে এরকম নির্লজ্জ ভাবে আপনি মন্তব্য করতে পারেন না। এমনকি আপনি সমালোচনারও যোগ্যতা রাখেন না। কারণ, ইসলামের ইতিহাস সম্পর্কে আপনার পরিপূর্ণ জ্ঞান নেই।

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৪৬

রাসেল সরকার বলেছেন: ইমাম শরফুদ্দিন বুসিরী রহঃ যিনি কাছিদায়ে বুরদা লিখেছেন যাকে সারা বিশ্বের সুন্নী মুসলমান চিনেন তিনি মুয়াবিয়ার ব্যাপারে কি মন্তব্য করেছেন।

তোমরা হিন্দার ঐ সন্তানের সাথে মহব্বত রাখছ যে কিনা আহলে রাসুলের সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাথে দুশমনি করার জন্য হিন্দা তাকে লালন পালন করেছে।

এবার কি ইমাম ফতওয়া দিবেন ইমাম বুসিরী রহঃ কে - শিয়া না জাহান্নামের কুকুর? [নাউজুবিল্লাহ]

কেননা আপনাদের ফতোয়ায় মুয়াবিয়াকে না মানলে কাফির হয়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.