নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যে কাব্যে ছন্দ নেই,যে সাহিত্যে রস নেই,যে প্রবন্ধে শিক্ষনীয় কিছু নেই,যে দর্শনের নিতীগত দিক নেই,আমি উহাসমগ্রের পাঠক।বরাবরই স্রোতের বিপরীতে চলাচল করে আসছি।আমি নকল সায়ানাইডের ফাদে পরে পার পেয়ে যাওয়া এক যুবক !!!

আমি একই সাথে প্রেমিক এবং বুর্জোয়া

রাব্বি রহমান

যে কাব্যে ছন্দ নেই,যে সাহিত্যে রস নেই,যে প্রবন্ধে শিক্ষনীয় কিছু নেই,যে দর্শনের নিতীগত দিক নেই,আমি উহাসমগ্রের পাঠক।বরাবরই স্রোতের বিপরীতে চলাচল করে আসছি।আমি নকল সায়ানাইডের ফাদে পরে পার পেয়ে যাওয়া এক যুবক !!!

রাব্বি রহমান › বিস্তারিত পোস্টঃ

জয় বাংলা কার?

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:২৭

শুধুমাত্র আমাদের স্বাধীনতা নয় সমগ্র জাতির পরিচয় ধারন করে যে স্লোগানটি সেটি হলো "জয় বাংলা"। কোনো ভাবেই এটিকেই নিয়ে ট্রল কাম্য নয়। যারা করবে তারা অবশ্যই জামাত শিবির কিংবা অন্যকারো প্রোপাগান্ডা বাস্তবায়নের চেষ্টা করছে। এবার আসা যাক মূল প্রসঙ্গে , অনেককেই দেখছি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনের কিছু ছবি শেয়ার দিয়ে বলছেন এরা জামাত-বিম্পির প্রোপাগান্ডা বাস্তবায়নের চেষ্টা করছে। আবার কেউ কেউ বলে চলছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের খামারের আই হেট পলিটিক্স প্রজন্ম মূর্খ, ইতিহাসে অজ্ঞ।

আচ্ছা শাহবাগ আন্দোলনে কিছু গাঞ্জাখোড় যুক্ত হয়েছিলেন , তার মানে কি শাহবাগ আন্দোলন গাঞ্জাখোড়দের আন্দোলন?

আমাদের এই রাস্ট্রে সব থেকে বেশি যে ধারনাটি অত্যন্ত বেশি প্রচলিত সেটি হলো আওয়ামীলীগ সরকারের কোনো অযৌক্তিক সিদ্ধান্তের বিরুদ্ধে সমালোচনা করলেই আপনি জামাত-শিবির। কিছু হিপোক্রেট দেখবেন যারা সোজা সুজি বলছি নিজেদের ছাত্রলীগ বলে প্রচার চালায় ; বিশেষত ফেসবুকে। তারাই দেখছি কিছু ছবি শেয়ার দিয়ে সম্পূর্ণ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সমালোচনায় মূখর।
এই সব ছাত্রলীগের নামধারীরা কোনো না কোনো ভাবে নিজেদের পৃথিবীর শ্রেষ্ঠ আওয়ামীলীগার প্রচারে ব্যস্ত চাটুকার। তাদের কাজ সরকারের সব কিছুকে বৈধতা প্রদান করা। একজন তো কালকের NBR এর ঘোষনার পর লিখেই বসেছে যে, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মূর্খ গুলো না জেনে শুনে আন্দোলন করে। আমার কাছে মনে হয় আন্দোলন শব্দটা ওদের বাপের টাকায় কেনা, বিপ্লব শব্দটাও ওদের পৈত্রিক সম্পত্তি।

আচ্ছা যে দেশের অর্থমন্ত্রী বলেন - মাসে ত্রিশ থেকে পঞ্চাশ হাজার টাকা টিউশন ফি দিতে পারে, দৈনিক এক হাজার টাকা পকেট খরচ করতে পারে আর ভ্যাট দিবে না কেনো? আবার আন্দোলনের পরে এন বি আর বলে ভ্যাট ছাত্ররা নয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ দিবে।

সে দেশে কে মূর্খ, কারা মূর্খ সেটাই বড় প্রশ্ন।

ভিন্ন মতাদর্শের সুযোগ সন্ধানী সব যায়গাতেই আছে। ছাত্রশিবির যে শুধু মাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আছে এমন নয় পাব্লিকের শিক্ষার্থীরাও শিবির করে। সুতারং গুটি কয়েক শিক্ষার্থীর ব্যানার পোষ্টার দিয়ে সেটিকে পুরোপুরি প্রোপাগান্ডা বাস্তবায়নের আন্দোলন বলা সম্পূর্ণ মূর্খতা।

পরিশেষে এদেশে,
জয় বাংলা বলে স্যার পিটানো জায়েজ,
জয় বাংলা বলে সাধারন ছাত্র পিটানো জায়েজ,
জয় বাংলা স্লোগান পোষ্টারে দিয়ে সব কিছুই জায়েজ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৪৭

ট্রোল বলেছেন: বুঝতে পারছি - জয় বাংলা.....।ভ্যাট সামলা স্লোগান নিয়ে বলছেন তো । বিচ্ছিরি লাগলেও কিছু করার নাই। কেউ এটাকে ক্রেজ মনে করে । ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।

ছাত্রলীগ/ শিবির/দল করে তো আখের গোছানোর জন্য। এগুলা করে তো টাকাই টাকা । শিবির চাদাবাজি করে কিনা জানিনা তবে কোচিং ব্যাবসা- প্রশ্ন ফাস করে তাদের পকেট ভারী করে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.