নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইবনে শামস

রায়হানা তনয় দা ফাইটার

আমি। কেউ না। তবে মাঝে মাঝে আমার দুষ্ট মনটা কানে কানে এসে বলে, তুমি মহাকালের উচ্ছল সমুদ্রে ভেসে বেড়ানো এক কচুরিপনা । কালের ঊর্মিমালার সাথে সাথে নাচা ছাড়া তোমার আর কোন কাজই নেই.....

রায়হানা তনয় দা ফাইটার › বিস্তারিত পোস্টঃ

কাটা গায়ে নুনের ছিটা...

২৮ শে জুলাই, ২০১৪ রাত ১১:৪৩

ইসরাইলীদের গাজা হামলা খামছে ঈদ আনন্দের অর্ধেক ডাকাতি করেছে। আর এখন বাকিটা চুরি করছে স্টার জলসা চুপিসারে ভালবাসার অভিনয়ে।

মুসলমানদের আনন্দযজ্ঞের উদ্ভোধন ঘোষণা করেছে বাঁকা চাঁদ। প্রতিবছর এ দিনটায় যার পর নাই আনন্দ করি। ভাই-বোন-বন্ধু সর্বোপরি সবাইকে নিয়ে। ভেবেছিলাম এবারের ঈদও তেমনই হবে। কিন্তু না...

বোনরা মেহেদীতে হাত রাঙাচ্ছে। তারা খুব খুশি। কিন্তু আমি মন খুলে হাসতে পারছিনা। নতুন চাঁদের জোছনা মাখতে পারছিনা ইচ্ছেমতো। আমার সব ঈদ কেন্দ্রীক অভিপ্রায় আর আনন্দের গলা টিপে ধরেছে একরাশ অভিমান আর কষ্ট।

কিছুদিন আগের কথা। এক নিষ্পাপ মেয়ে কত স্বপ্নইনা এঁকেছিল হৃদয়ে ঈদ নিয়ে? বান্ধবীদের সাথে ঘুরার কত প্ল্যানইনা করেছিল? কার কাছে কত ঈদ সেলামী পাবে তার হিসাব কত হাজার বার করেছিলো মনে ধরছেনা? অথচ সে আজ নেই! স্বেচ্ছায় পটল তুলেছে! কি হেতু জানেন? তথাকথিত পাখি ড্রেস! আমাদের সংস্কৃতির চরম শত্রু -স্টার জলসা-র পপুলার সিরিয়াল -বোঝেনা সে বোঝেনা-র নায়িকা পাখি। সে যে ফ্যাশনের কাপড় পরে তার নামই হলো পাখি ড্রেস। যার অপ্রাপ্তির ব্যাথা সহ্য করতে না পেরে যুবতীর খুদমর্জি। স্ত্রী কর্তৃক স্বামী তালাক প্রাপ্ত!

এতো দুখের মাঝে হাসি কেমনে বিভু?

কেমনে প্রাণখুলে বলি ঈদ মোবারক?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.