নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পরাজিত হইনা, হয় ব্যর্থ হই নয়তোবা শিখি, পরাজয় মানেই তো শেষ, আমি জয়ী হতে চাই, তাই আমার কাছে শেষ তখনি যখন শেষ বলার মতোও কিছু না থাকবে, আর তা হচ্ছে জীবনের সমাপ্তি, আমি চেষ্টা করতে পছন্দ করি, এবং যুদ্ধ আমার প্রিয় সখ, ব্যর্থতা আমার ভালবাসা।

রাজিব ওয়াহিদ

রাজিব ওয়াহিদ › বিস্তারিত পোস্টঃ

কিছু প্রশ্নের উত্তর চাই

১৬ ই মে, ২০১৭ রাত ১১:৩০

কিছু প্রশ্ন ছিল, আশা করি কেউ অতিযুক্তি বা অতি জ্ঞান বাক্য দ্বারা অথবা অবজ্ঞা করে উত্তর দিবেন না। *শুধু প্রশ্নের বর্তমান অবস্থান বিবেচনা করে উত্তর দিবেন।
এইটা হয়তো অনেকের জন্যই তাদের প্রশ্নের উত্তর হতে পারে।
*****এইটা প্রেম/বিয়ে বিষয়ে, যদিও একটি অগ্রহণযোগ্য দাবি বা সম্পর্ক তবে বর্তমানে এর প্রবাহ বেশি তাই, আমরা ভালো কিছু বলতে পারি, যাতে ছেলে/মেয়ে গুলা বুঝতে পারে******
১. প্রেম করা ভালো ? না বিয়ে করা ?
২. কখন একজন ছেলে/মেয়ে বিয়ে করতে পারে কোন অবস্থায় থাকলে?
৩. যদি তার কাছে ঐ সময়টায় ছেলে/মেয়ের ক্ষতি হতে পারে মনে হয় বা আশংকা থাকে, তবে কি বিয়ে করতে পারে?
৪. প্রেম চলাকালীন সময় ছেলে/মেয়ের সময়-টাকা-ব্যক্তিগততা-শারীরিক বা মানসিক ক্ষতি হয় বেশি? না বিয়ের পরে? (বর্তমানে ছেলে/মেয়েদের বাস্তবতা থেকে)
৫. প্রেম আর ভবিষ্যৎ এর চিন্তার মাঝামাঝি অবস্থায় কি ছেলে/মেয়ে জীবনে সফল হতে পারে?
৬. প্রাপ্ত বয়স হলে এবং নিজেদের ভালো মন্দ বুঝার ক্ষমতা থাকলে, ছেলে/মেয়ে যদি পরিবার বা সমাজের চোখে ছোট মনে হয়, তখন কি করবে? এবং পরিবার আর সমাজের কি তাদের বিয়ে মেনে নেয়া উচিৎ? না নয়?
৭. ছেলে/মেয়ে প্রেম করে, ভবিষ্যৎ বা সমাজের কথা ভেবে যদি আলাদা হয়ে যায়, তবে কি কারো প্রতি অবিচার হয় না?

#বিদ্রাঃ দয়া করে এইটার খারাপ মন্তব্য করবেন না, এই প্রশ্ন গুলা আসলেই বর্তমান সময়ের একটি সমস্যার সৃষ্টি করে, এই কথাগুলির উত্তর জানা নাই বলে, আজ আমাদের ভাই-বোন ভাতিজি ছেলে/মেয়ে গুলা পরিবারকে কষ্ট দিয়ে প্রেমিকের হাত ধরে পালিয়ে যায়। তাই আশা করবো গুনিজন বা যাদের এই বিষয়ে সঠিক উত্তর বা পরামর্শ দেয়ার আছে, দিবেন।
এখানে লজ্জা বা নির্লজ্জতার কিছু নেই।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০১৭ রাত ১১:৪৯

আলোকিত চিন্তা বলেছেন: দেখুন, আপনার যে প্রশ্ন এগুলোর সঠিক উত্তর তিনিই দিতে পারবেন যিনি আপনার স্রষ্টা, যিনি আপনাকে সৃষ্টি করেছেন। কারণ, মানুষের চিন্তা-ধারা সীমাবদ্ধ। আর আল্লাহ হচ্ছেন অসীম। কোনটা ভালো কোনটা মন্দ- এগুলো একজন মানুষ তার নিজের জন্য নিজে ঠিক করতে পারে না চিন্তার সীমাবদ্ধতার কারনে।
তাই, কোনটা ভালো আর কোনটা মন্দ- তা একমাত্র আসা উচিত আপনার অসীম সৃষ্টিকর্তা একমাত্র আল্লাহর কাছ থেকে....

২| ১৬ ই মে, ২০১৭ রাত ১১:৫২

আলোকিত চিন্তা বলেছেন: তাই একমাত্র সমাধান হলো, ইসলামকে জীবন ব্যবস্থা হিসেবে গ্রহণ করা যা আল্লাহ প্রদত্ত। জীবনের প্রতিটা কাজ কিভাবে করলে ভাল হবে ও কিভাবে করলে মন্দ হবে- সব এই ইসলাম নামক পরিপূর্ণ জীবনব্যবস্থায় আছে...

৩| ১৭ ই মে, ২০১৭ রাত ৩:৫৮

চাঁদগাজী বলেছেন:


১নং ও ২নং কমেন্টকারী বলেছেন যে, আপনার প্রশ্ন গুলোর উত্তর আল্লাহ দিতে পারবেন; অপেক্ষা করে দেখেন, আল্লাহ আপনার পোস্টে কমেন্ট করবেন।

৪| ১৭ ই মে, ২০১৭ সকাল ৮:৪২

রাজিব ওয়াহিদ বলেছেন: হ্যা তা জানি, আসলে আপনি হয়তো আমার লিখাটা ভালোভাবে পড়েন নি।
যাই হউক ধন্যবাদ

৫| ১৭ ই মে, ২০১৭ সকাল ৯:০৭

লর্ড অফ দ্য ফ্লাইস বলেছেন: ১. প্রেম পিরিতি মুসলিমদের জন্য হারাম করা হয়েছে, ভালো হয় কিভাবে?
২. যখন সংসারের দায়িত্ব সামলানোর সামর্থ্য হবে তখনই। ব্যক্তিগতভাবে আমি মনে করি ছেলেদের ঢাকা শহরে তিন সদস্যের পরিবার নিয়ে স্বচ্ছলভাবে চলার সামর্থ্য থাকলেই বিয়ে করা উচিৎ।

৬| ১৮ ই মে, ২০১৭ রাত ১২:২২

আলোকিত চিন্তা বলেছেন: #চাঁদগাজী...
আল্লাহ কমেন্ট করে দিবেন না... কিন্তু আল্লাহ অলরেডি মানুষের সঠিক সমাধান ও গাইডলাইনের জন্য কুরআন ও হাদীস দিয়েছেন... সেই অনুযায়ী কেউ যদি কোন সমাধান খোজে, অবশ্যই সে পেয়ে যাবে। কারণ, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.