নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কথা হয়ে যায়..

নূরুল আলম রাজু, উন্নয়নকর্মী! একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় কর্মরত।

রাজু নূরুল

রাজু নূরুল › বিস্তারিত পোস্টঃ

লেখালেখি হবে গাছ-পাতা-ফুল-আকাশ-বাতাস নিয়ে। আহা কী আনন্দ...!!!

৩০ শে মার্চ, ২০১৫ রাত ১০:৪০


`ব্লগ কি বুঝি না, আর তার লেখাও আমরা দেখিনি। হুজুরের পরামর্শ, সে ইসলামবিরোধী। তাকে হত্যা করা ঈমানি দায়িত্ব। আর সেই ঈমানি দায়িত্ব পালন করতে ওয়াশিকুরকে হত্যা করেছি।’ বিষয়টা এই দাঁড়ালো যে, কেউ তার নিজ মত প্রকাশ করতে পারবেনা, মত প্রকাশ করলে, যৌক্তিক আচরণ করলে ‘হুজুরে’র আদেশে মৃত্যদন্ড!!

ঠিক একই অপরাধে অভিজিৎকে হত্যা করা হয়েছে। হুমায়ুন আজাদকে বাঁচতে দেয়া হয়নি। শুনি, যারা লিখছে, নিয়মিতই তাদেরকে হুমকি-ধামকি দেয়া হচ্ছে! হুমায়ুন আজাদ বলেছিলেন, ‘যে মানুষ মারে, মন্দির ভাঙে, মসজিদ ভাঙে - তারা আস্তিক! আর যারা কখনোই ওসবের ধারে-কাছে যায়না তারাই নাস্তিক!’

এই দাড়ালো যে, গবেষণা, যৌক্তিক কথা-বার্তা আর না! লেখালেখি হবে গাছ-পাতা-ফুল-আকাশ-বাতাস নিয়ে। আহা কী আনন্দ...কিন্তু ওসব নিয়ে তো লেখা আসেনা...!!

এক বন্ধু সে উপায়ও বাতলে দিয়েছে। হুমু’কে হাতেপায়ে ধরে একটা স্কুল খোলা যায়। পিরিতির স্কুল। লেখালেখির দীক্ষা হবে। কোন এক বইমেলায় বই বেরোবে! সব বই-ই হবে প্রেমময়! এক প্রেমময় দেশের অভ্যূদয় হবে।
জয় হুজুরের জয়। জয় হুমু’র জয়!!!

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০১৫ রাত ১০:৪৮

জেন রসি বলেছেন: এই দাড়ালো যে, গবেষণা, যৌক্তিক কথা-বার্তা আর না! লেখালেখি হবে গাছ-পাতা-ফুল-আকাশ-বাতাস নিয়ে। আহা কী আনন্দ...কিন্তু ওসব নিয়ে তো লেখা আসেনা...!!

এক বন্ধু সে উপায়ও বাতলে দিয়েছে। হুমু’কে হাতেপায়ে ধরে একটা স্কুল খোলা যায়। পিরিতির স্কুল। লেখালেখির দীক্ষা হবে। কোন এক বইমেলায় বই বেরোবে! সব বই-ই হবে প্রেমময়! এক প্রেমময় দেশের অভ্যূদয় হবে।
জয় হুজুরের জয়। জয় হুমু’র জয়!!!


চমৎকার বলেছেন।

৩০ শে মার্চ, ২০১৫ রাত ১১:০৩

রাজু নূরুল বলেছেন: কী যে বলবো! কীভাবে যে বলবো?? এ কোন সময় পার করছি?

২| ৩০ শে মার্চ, ২০১৫ রাত ১০:৫৬

ইলুসন বলেছেন: কার সাথে কী নিয়ে কথা বলবেন? ব্লগ কি আর আগের মত আছে? আপনার এই পোস্টও দেখবেন কেউ পড়বে না। ঐ ফুল, পাখি, গাছ-পালা আর প্রেম পিরিতি নিয়েই লিখতে হবে। নির্বাচিত পোস্ট নামক বৈষম্য তৈরি করে তো ব্লগ অনেক আগেই শেষ হয়ে গেছে। এখন ব্লগে সত্যিকার অর্থে ব্লগার কম, আছে ভিজিটর। অনেক পরিচিত ব্লগার ব্লগ ছেড়ে দিসে, সবাই এখন ফেসবুকমুখী। তেলতেলা পোস্ট দিয়ে নিজের ফলোয়ার আর লাইক বাড়াতে সবাই ব্যাস্ত। বিগত কয়েক বছর থেকে ব্লগ থেকে আর বড় কোন মুভমেন্ট দেখি নাই। মডারেটর নির্ভর নির্বাচিত পোস্ট যতদিন থাকবে ব্লগ থেকে বড় কোন মুভমেন্ট হবে আশাও করি না। আসুন আমরা সবাই ফুল, পাখি, গাছ-পালা, প্রেম পিরিতি নিয়ে লিখি!

৩০ শে মার্চ, ২০১৫ রাত ১১:০৫

রাজু নূরুল বলেছেন: খারাপ বলেন নাই! ব্লগ দেখলে গা রিরি করে! কী ছাপবে, কী নয়, তারও নির্বাচন দরকার। সেটা কেউ করছেনা। ফিডিং এ গেলে মাথা নষ্ট হয়ে যায়। কী সব ছাইপাশ ওখানে?? আবার পড়েছেও ৩০০ জন!!! হায় ব্লগ..

৩| ৩০ শে মার্চ, ২০১৫ রাত ১১:০৫

েমাঃ সাইফুল ইসলাম (িডপ.ইন.েটক্স বলেছেন: মারাত্মক বলেছেন তো?

৪| ৩০ শে মার্চ, ২০১৫ রাত ১১:৪৭

সুমন কর বলেছেন: ভালো বলেছেন।

৫| ৩১ শে মার্চ, ২০১৫ রাত ১২:১৭

ডিজিটাল বাকের ভাই বলেছেন: ভাল লাগল লেখাটা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.