নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Be Simple

রাকু হাসান

সাদামাটা জীবন পছন্দ । ভালোবাসা ছড়িয়ে দাও ।ভালোবাসো এ দেশ,মানুষ,প্রকৃতি কে ।

রাকু হাসান › বিস্তারিত পোস্টঃ

যে বইটি পাঠ করলে আত্ম উন্নয়নের টনিক হিসাবে কাজ করবে !

২৯ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৫৫

আজ সবাই খুব ভাল ভাল পোস্ট দিচ্ছে ,দেখে পড়ে আরাম পাচ্ছি B-) । আমিও একটি দিতে চেয়েছিলাম । দিচ্ছি একটু ভিন্নধর্মী,মানে প্রাণের বই নিয়ে । বইয়ের রিভিউ ঠিক মত দিতে জানি না । পাঠপ্রতিক্রিয়া জানানোর চেষ্টা মাত্র ।




বাংলা অনুবাদ-অনীশ দাস অপু
বইয়ের ধরণ -আত্মউন্নয়ন ও মনোস্তাত্বিক
দাম-৩০০ টাকা(কমেও পাবেন)

মন! পৃথিবীর সকল কিছু ঘটার আগে তাঁর প্রারম্ভিক সূচনা হয় অামাদের মহাশক্তিশালী মনে । আমাদের এই মনের শক্তিকে সঠিক ভাবে ব্যবহার করার, প্রায় সকল কলা কৌশল লেখক তুলে ধরেছেন । দিয়েছেন বৈজ্ঞানিক নানান ব্যাখ্যা ;যা আপনাকে সত্যিই বিন্দুমাত্র হতাশ করবে না । হতাশা বা ব্যর্থতা,রোগ-শোক,সাফল্য ,অর্জন কিংবা বর্জনে মনের শক্তির বিকল্প নেই,সেটাই বুঝাতে চেয়েছেন লেখক । মোটিভেশনাল বক্তব্য শুনতে শুনতে কান জ্বালাপালা করেছেন হয়তো,বিরুক্তি এসে গেছে ? তাহলে এই বই টি পড়ে দেখতে পারেন । শত শত আত্ম উন্নয়নমূলক বইয়ের ভিড়ে ,এই বই টি কে ব্যতিক্রম বলবো আমি । সারা বিশ্বে সেরা আত্ম উন্নয়নমূলক বইগুলোর মাঝে এটি একটি । ব্যক্তিগত ভাবে উপকৃত হয়েছি আমি । বেশ কিছু চিন্তাধারার পরিবর্তন এনেছি । বইয়ে দেওয়া নির্দেশনা মত কাজ করলে ;যে কেউ আরও বেশ উপকৃত হবে । আমাদের মানসিক ও আবেগীয় ইচ্ছাগুলো বাস্তব রুপে রুপ দিতে বইটা সহায়ক হবে । সচেতন মন ও অচেতন মনের রহস্য উন্মোচন হয়েছে এখানে । অবচেতন মনের অসীম শক্তি দিয়ে সুফল পেতে পারি । অবচেতন মন ভুল করে না কখনও ;সবার ই দু ধরনের মন বিদ্যামান কিন্তু অবচেতন মন কে আমরা বুঝি না অনেক সময় বা সঠিক ভাবে রিড করতে পারি না , বইটি পড়লে সেগুলোর সঠিক ভাবে ব্যবহার করার রসদ পেয়ে যাবেন । এই সৃজনী শক্তি ব্যবহার করেই আজ অনেকে স্বরণীয় বরণীয় । ভয়-ভীতি,অসুস্থতা এবং মানসিক অশান্তি দূর করার পরামর্শ গুলো খুব ভাল লেগেছে অামার ।আমার বিশ্বাস কেউ বইটির দেওয়া পরামর্শ গুলো যদি ৮০% ও সে মোতাবেক কাজ করতে পারে ;তাঁর অসম্ভব ও সম্ভব হওয়া সময়ের ব্যাপার মাত্র । প্রশ্ন করতে পারেন ,আপনি কতটুক নিয়েছেন। তখন বলবো ,বইটির বিষয় বস্তু আয়ত্ত করার সময় ও সাধনার ব্যাপার,সময় লাগবে ।তবে আমি ব্যক্তিজীবনে সুফল পাচ্ছি । ভাল আছি ,ভাল থাকার ও ভাল রাখার কিছু জানতে পেরেছি । কেউ কেউ বইটি পড়ে তাঁদের পুরো জীবন বদলে ফেলেছে । ১৯৬৩ সালে বইটি প্রকাশিত হয়েছে ;এখনও সেরা ৫ টি আত্মউন্নয়ন মূলক বইয়ের তালিকায় থাকবেই বলে আমার বিশ্বাস । এলোমেলা করে কয়েকটা কথা বললাম । আরও বলার ছিল ,বেশি বড় হয়ে যাচ্ছে । বইটির ব্যাপারে যদি মোটামুটি আইডিয়া পান তাহলেই লেখা
স্বার্থক আমার । পড়লে খুব খুশি হবো । আত্ম উন্নয়ন মূলক পড়া বইয়ের মাঝে সেরা তিনের মধ্যে আছে এ বই । রকমারি থেকে নিতে পারেন ।এখানে দাম বেশি নিচ্ছে খুব । নীলক্ষেত থেকে নিলে ভাল হবে ।

জ্ঞানের বিপ্লব হোক

বইয়ের ছবির সাথে কপি ফ্রি দিলাম =p~ ,খেয়েছেনি কি? :)
ছবি সূত্র-google

মন্তব্য ৭১ টি রেটিং +৬/-০

মন্তব্য (৭১) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:১৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আত্ম উন্নয়ন মূলক বই, মোটিভেশনাল স্পিচ - এসব থেকে আমি দূরে থাকি। এগুলো পড়তে বা দেখতে ভাল লাগে। আমার ক্ষেত্রে তারপর আবার যেই লাউ হেই কদু...

২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:২৭

রাকু হাসান বলেছেন: প্রথম মন্তব্যে শুভেচ্ছা । চা নিন :-B
আসলে সবার এ সব লাগেও না । কেউ কেউ নিজের নিজেই বুঝতে পারে । ভাল থাকুন ভাইয়া

২| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:২৮

চাঙ্কু বলেছেন: এইডা পড়ি নাই বাট রিভিউ ভাল্লগাছে। দেখি সময় পেলে পড়ার চেষ্টা করব। তবে আমি পড়েছি The Willpower Instinct- আরেক মাস্টারপিস।

২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:৩৩

রাকু হাসান বলেছেন: ভাল লেগেছে জেনে আমার ভাল লাগলো ।তাড়াতাড়ি লিখছিলাম তো । অবশ্যই পড়বেন । আমাকে একটি সুন্দর বইয়ের নাম দিলেন । কৃতজ্ঞ । রিভিউ দেখলাম খুব ভাল বই এটা । আমি পড়িনি তবে পড়ে ফেলবো ।
হাসিখুশি ভাল থাকুন ।

৩| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:৪১

চাঙ্কু বলেছেন: বাসার পাশের লাইব্রেরীতে পাইলে, এই উইকেন্ডেই পড়ার ট্রাই করব। The Willpower Instinct বইটা আসলেই সেইরাম। আমার অনেক উপকার করছে। একবার স্ট্যানফোর্ড ক্যাম্পাসে গেছিলাম। ভেবেছিলাম লেখিকারে (উনি স্ট্যানফোর্ড এর মাস্টার) একটা ধন্যবাদ দিয়ে আসি এইরাম একটা ননাফসুসিত বই লেখার জন্য কিন্তু উনারে পাই নাই। আফসুস

২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:৪৭

রাকু হাসান বলেছেন: পাওয়ার কথা । আহ! দারুন সুযোগ মিস হয়ে গেল । |-) । খুব ভাল হত ধন্যবাদ দিতে পারলে । আমি তো দেশে সো ট্রাই করবো ,দেশীয় মার্কেট থেকে নিতে না পাইলে অনলাইনে অডার করতে হবে । আবারও মন্তব্য রেখে যাওয়ার জন্য আন্তরিক ভালবাসা নিবেন

৪| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ৩:২৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: পোস্ট সংরক্ষণে রাখলাম। পড়বার ইচ্ছে আছে।

২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ৮:৫১

রাকু হাসান বলেছেন:


খুশি হলাম ,মনোযোগ দিয়ে পড়েছেন । তারপর প্রিয়তে নিলেন । হুম পড়ার ইচ্ছাটা পূরণ হোক । আপনার এতটুক ভাল লাগে,তাহলেই আমার ভাল লাগবে । শুভেচ্ছা নিন,ভাল থাকুন,সুস্থ থাকুন সব সময় ।

৫| ২৯ শে আগস্ট, ২০১৮ ভোর ৬:১১

কাওসার চৌধুরী বলেছেন:



ধন্যবাদ প্রিয় রাকু হাসান ভাই ৷এই বইটি সম্পর্কে কিছুই জানতাম না৷লেখক সম্বন্ধেও জানা ছিল না ৷আপনার রিভিউটা চমৎকার হয়ে ৷অনেক আত্ম উপলবদ্ধির কথা আছে এখানে ৷আছে নিজেকে পরিবর্তন করার উপায় ও মটিভেশন ৷সময় সুযোগে বইটি পড়ার ইচ্ছা আছে ৷

২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ৮:৩৯

রাকু হাসান বলেছেন:


ধন্যবাদ নিলাম ভাইয়া । বাহ চমৎকার মন্তব্য পেলাম :-B । একতম ঠিক বলেছেন ‘‘আছে নিজেকে পরিবর্তন করার উপায় ও মটিভেশন ’’ । বইটি পড়ার থেকে এ বিষয়ে খুব বেশি বই পড়তে হয় নি আমার । আপনার ইচ্ছা বাস্তবে রুপদান হোক সেই প্রত্যাশা । তবে আপনি এতটা দূর পথ এসেছেন,গুণি,জ্ঞানী মানুষ ,আমার মনে হয় আপনিই একজন মটিভেশনাল স্পিকার । তবু
প্রথম সুযোগেই বইটি পড়বেন আশা করি ।
অনেক বেশি ভাল থাকুন ;শুভেচ্ছা জানবেন ।

৬| ২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ৮:১৬

পদাতিক চৌধুরি বলেছেন: স্নেহের রাকু,

খুব ভালো লাগলো তোমার রিভিউ পোস্টটি। আরও ভালো লাগলো বইটি পড়ে তোমার মানসিক উন্নতি হয়েছে জেনে। আমরা অনেকের নিজের প্রতি ড্রগমা থাকে। সেখানে তোমার উপলব্ধি ও সাজেশন নিঃসন্দেহে প্রশংসনীয় । আরও ভালো থাকো।

শুভকামনা জানবে।

২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ৮:৪৬

রাকু হাসান বলেছেন:


তোমার কেমন্টে পড়ে মনে হয় একটু মুটো আদর মিশিয়ে দিয়েছো সেখানে । সুন্দর মন্তব্যটি কয়েকবার পড়লাম,হুম ভাল তো লাগবেই অামার একজন নিরেট শুভকামনাকারী । অনেক ভাল লাগছে মন্তব্য । এভাবে পাশে থেকো ভাই ।
মন্তব্যে শুভেচ্ছা,ভাললাগা থাকবে । শুভ সকাল ,আমাদের এখানে অনেক রোদ হবে আজ যা ,বুঝা যাচ্ছে । |-)

৭| ২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:১৪

রাজীব নুর বলেছেন: এই বইটার কি অনুবাদ বের হয়েছে?

২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৩৪

রাকু হাসান বলেছেন: হুম বের হয়েছে । অনুবাদক-অনীশ দাস অপু,প্রকাশক-মুক্তদেশ । নিশ্চয় কিনে ফেলবেন দেখছি । কথা দিলাম বইটা পড়ে হতাশ হবেন না আশাকরি ।

৮| ২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

ভা‌লো বই বেশী বেশী পড়া দরকার।

২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৩৩

রাকু হাসান বলেছেন: ঠিক বলেছেন সাজ্জাদ ভাই! ভাল বইগুলো মোটামুটি পড়ে শেষ না করতে পারলে জীবন ই বৃথা । আমার ব্লগে প্রথম পেলাম আপনাকে । স্বাগতম । বেশি বেশি ভাল থাকুন ,আর বই পড়তে পারেন যেন,সেই প্রত্যাশা থাকছে ।

৯| ২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৫০

শাহরিয়ার কবীর বলেছেন:

বইটি সংগ্রহ করে পড়তে হবে !! রিভিউ ভালো লিখেছেন !!

২৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৫৬

রাকু হাসান বলেছেন: অনেক ধন্যবাদ । ভাল হয়েছে জেনে । আর বেশি ভাল লাগা পড়ার ইচ্ছা প্রকাশ করেছেন ।
ভাল থাকুন । কবীর ভাইয়া । শ্রভেচ্ছা জানবেন ।

১০| ২৯ শে আগস্ট, ২০১৮ দুপুর ১:১৩

এ.এস বাশার বলেছেন: আমি গাজীপুরে থাকি। নীলক্ষেত গেলে অবশ্যই বইটা কিনবো এবং এর রস নিয়ে নিজেকে ধন্য করবো। ঈদ কেমন কাটলো আপনার রাকু ভাই।। ঈদের শুভেচ্ছা ও প্রীতি নিয়েন।

২৯ শে আগস্ট, ২০১৮ দুপুর ২:১৯

রাকু হাসান বলেছেন: বাহ সুন্দর মন্তব্য । ওকে ভাই । ঈদ ভাল কাটছে বাশার ভাই! আপনার ভাল কাটছে জেনে খুশি হলাম । আপনার ঈদের শুভেচ্ছা ও প্রীতি নিয়ে গ্রহন করলাম । আপনার প্রতিও অামার আন্তরিক ঈদের শুভেচ্ছা ও প্রীতি রইলো ।

১১| ২৯ শে আগস্ট, ২০১৮ দুপুর ২:৩০

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আপনার রিভিউ পড়ে পড়ার আগ্রহ জাগল। সময় পেলে পড়ে দেখতে হবে।

২৯ শে আগস্ট, ২০১৮ দুপুর ২:৫৬

রাকু হাসান বলেছেন: আপনাদের এমন মন্তব্যে পেয়ে আরও বইয়ের রিভিউ দিতে মন চাচ্ছে । হুম পড়লে ভাল হবে,ভাল লাগবে । আমার ব্লগে স্বাগতম সম্রাট সাহেব ।

১২| ২৯ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:২২

কথার ফুলঝুরি! বলেছেন: আমিতো আজ কোন পোস্ট দেইনি :( আজকে সবাই যেহেতু ভালো পোস্ট দিচ্ছে আমি না হয় এই ফাঁকে একটা ম্যাও প্যাঁও ক্যাও পোস্ট দিয়ে দেই =p~

বইটি পড়ার ইচ্ছে হচ্ছে । মনে হয় অবশ্যই পড়া উচিত ।

২৯ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

রাকু হাসান বলেছেন:

হাহাহাহা ম্যাও প্যাঁও ক্যাও ভাল হয় খুব , =p~ ..।অনেকের ব্যাপারে জানতে পারি । এক্টু মজাও পাই :) ,মাঝে মাঝে এমন এমন পোস্ট উপভোগ্য হয় ।কোন ইচ্ছে জিইয়ে রাখতে নেই ,আর সেটা যদি বই পড়ার হয় ,তো কথায় নেই । :-B । পড়ে জানাবেন কিন্তু :> ,কেমন লাগলো বা কোন রিভিউ প্রত্যাশা করছি । আমিও একটি ম্যাওও ম্যাওও ক্যাও ক্যাও প্যাও প্যাও পোস্ট দেওয়ার চিন্তা ভাবনা করছি =p~

প্রাণবন্ত মন্তব্যে শুভেচ্ছা নিন ।

১৩| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ১০:০১

চাঁদগাজী বলেছেন:


আমি মোটামুটি সব বই মস করে চলেছি, চোখের সমস্যার জন্য কোন কিছুই পড়া হয় না

২৯ শে আগস্ট, ২০১৮ রাত ১০:১৩

রাকু হাসান বলেছেন: শুনে খারাপ লাগলো । তবে আপনি এই চোখের সমস্যা নিয়েই ব্লগের লেখাগুলো এত বিচক্ষণনতার সাথে পড়েন;একটু ভুল ও আপনার চোখ এড়িয়ে যায় না ,সেটা কম কি স্যার ! আমাদের অনেক পাওয়া সেটা ।আমি কোন পোস্ট দিলেই প্রহর গুনতে থাকি ,স্যার যদি পড়ে ,কোন ভুল,নির্দেশনা ,পরামর্শ যদি দেয় ! এমন প্রায় সকল ব্লগারের হওয়ার কথা ।

দীর্ঘজীবী হউন সেই দোয়া করি সব সময়।

১৪| ৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:০২

অন্তরন্তর বলেছেন: বইটি পড়া হয়নি। রিভিউ পড়ে পড়তে ইচ্ছে করছে। আজকাল বেশি বই পড়া হচ্ছে না। দেশের বাইরে যারা থাকে তাদের জন্য বইটি পাবার কোন সুযোগ আছে কি? নিরন্তর শুভকামনা।

৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:১২

রাকু হাসান বলেছেন:


পড়ার ইচ্ছে যখন করছে পড়েই দেখুন না ।আমারও ব্লগে নিয়মিত হবার পর থেকে বইপড়া অনেক কমে গেছে । তাড়তাড়ি রিডার ব্লক কাটিয়ে উঠুন সেই কামনা । ইংরেজি টা পড়লে যে কোন দেশে বই সহজে পাবেন । DHL or Feddex করে তো বই নিতে পারবেন সহজে । তবে অন্য কোম্পানিতে না গেলে ভাল ,কেননা সেগুলোতে হয়রানির রেকর্ড আছে ।

শুভেচ্ছা নিন ভাল থাকুন । অনেক ধন্যবাদ

৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:১৮

রাকু হাসান বলেছেন: বাংলা টা পড়তে চাইলে কলকাতা বা বাংলাদেশ থেকে নিতে পারবেন । এমন কি বিদেশে যেখানে আছেন ,বাংলা বই মেলা হয় বা
বাংলা বই বিক্রি করে সেখানে খোঁজ নিলে ভাল । পেয়ে যাবেন আমি মনে করি । আবার বলি ,বইটি পড়ে একবার হলেও ভাববেন জীবনের অন্যতম সেরা বই পড়েছি । আসলে বিশ্বাস থেকে কথা টি বলছি

১৫| ৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:১৭

শাহারিয়ার ইমন বলেছেন: অনীশ দাশ অপুর আনুবাদ ভাল লাগেনি কখনো

৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:২১

রাকু হাসান বলেছেন: আত্ম উন্নয়ন মূলক বই তো । এটাতে তো সাহিত্যের তেমন কিছু নেই । আমার কাছে খারাপ লাগেনি এই বইটার অনুবাদ ।
ইমন ভাই মনে হয় প্রথম পরিচিত হলাম,স্বাগতম । শুভেচ্ছা এবং ধন্যবাদ মন্তব্য রেখে যাবার জন্য ।

১৬| ৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:২৫

শাহারিয়ার ইমন বলেছেন: অনুবাদ না পড়ে ইংলিশ বইটা পড়াই মনে হয় ভাল । আর যারা না পারে পড়তে তাদের জন্য অনুবাদ

৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৫৩

রাকু হাসান বলেছেন: হুম এটা একদম সত্য কথা বলেছেন । মূল বইয়ের মজাটা আলাদা । ইংলিশ টা সহজ ভাষায় বলা যায় কিছু শব্দ স্বাভাবিক ভাবে একটু কঠিন আসছে তবে না বুঝার কিছু না ।
আবার ও মন্তব্য রেখে যাওয়ার ভাল লাগা নিবেন ।

১৭| ৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১:৩০

চঞ্চল হরিণী বলেছেন: নিশ্চিত জানি যে, তোমার পোস্টে আসলে কখনো হতাশ হবো না। কাল রাতের পোস্ট আমি এত দেরীতে দেখলাম কেন সেটা ভাবছি :-* । খুব মুশকিলে আছি আমি। একে তো আমার মনে হয় আমি স্লো রিডার, তার উপর চিন্তা করি এত বেশি যে প্রতিদিন ব্লগের অনেক লেখা মিস হয়ে যায়। আবার শিরোনাম দেখে ঢুকে অহেতুক লেখা পড়েও সময় নষ্ট হয়। আবার মন্তব্যের উত্তর দিতে দিতেও টাইম যায়। বই পড়ার হার আশঙ্কাজনকভাবে কমে গেছে। আমি এই অবস্থা থেকে আশু পরিত্রাণের চিন্তা করছি। ব্লগে আসা অনেক কমিয়ে দেবো ভাবছি। ভালো বই কিনতে হবে ও পড়তে হবে। তোমার এই পোস্টটা যথেষ্ট মোটিভেশনাল হয়েছে।

৩০ শে আগস্ট, ২০১৮ রাত ২:৩৭

রাকু হাসান বলেছেন: বাহ,আমার প্রতি তোমার ইতিবাচক ভাবনা খুব ভাল লাগলো । এমন সমস্যায় আমিও আছি ।ব্লগে নিয়মিত হওয়ার আগে যে বই পড়তাম আর ৫০% পড়তেও এখন কষ্ট হয় । তুমি স্লো রিডার না ,আামি মনে করি । বুঝে ,ভেবে চেষ্টা করো তো তাই সময় বেশি লাগে আমার মনে হয় । অার আমিও অনেক সময় নষ্ট করছি । তা তো দেখতেই পারছো । সব বুঝি কিন্তু আমার তো লেখার মান ভাল না ,আর প্রথম নতুন তো তাই একটু....তোমার ভাই এমন থাকবে না ,একটু সময়ের অপেক্ষা । হুম বই পড়ো ,আমি পড়বো । আমি অনেকঅনেক পড়তে চাই আপু জাস্ট । কিন্তু ব্লগে না আসলে মিস করবো খুব আমি । :-< । বই পড়া টা খুব দরকার ,তোমার বা আমার । ভাবছিলাম লেখাটি দেখো নি ,পড়েছো ,সুন্দর মন্তব্য করেছো ।খুব ভাল লাগছে । কতক্ষণ ধরে চেষ্টা করছি মন্তব্য ,নেট সমস্যার জন্য ,দেরি হলো ।

৩০ শে আগস্ট, ২০১৮ রাত ২:৪৫

রাকু হাসান বলেছেন: আসা কমিয়ে দিলেও দূরত্ব যেন না হয় X(( । আামার তোমার কাছে অনেক জানার ,বুঝার ,জিজ্ঞাসা ও পরামর্শের জিনিস আছে । সে গুলো তে তোমার একটু সাহায্য লাগে আমার । আামাদের বন্ধন সারা জীবন থাকুন :-B

১৮| ৩০ শে আগস্ট, ২০১৮ সকাল ৮:৪৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ভাই, কামলা দি‌য়ে খাই। এর ম‌ধ্যে সময় ম্যা‌নেজ করা খুব ক‌ঠিন। বই জোগাড় করা ক‌ঠিন। বি‌দে‌শে বই‌য়ের অ‌নেক দাম। তবু পড়ার চেষ্টা কর‌ছি। একটাই তো মানব জীবন। বই পড়ার সুয‌োগ হেলায় শেষ করা যা‌বে না।ভাই, কামলা দি‌য়ে খাই। এর ম‌ধ্যে সময় ম্যা‌নেজ করা খুব ক‌ঠিন। বই জোগাড় করা ক‌ঠিন। বি‌দে‌শে বই‌য়ের অ‌নেক দাম। তবু পড়ার চেষ্টা কর‌ছি। একটাই তো মানব জীবন। বই পড়ার সুয‌োগ হেলায় শেষ করা যা‌বে না।

৩০ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:২৪

রাকু হাসান বলেছেন: সাজ্জাদ ভাই ! এমন করে বলছেন কেন ! খারাপ লাগলো ।পৃথিবীতে সবাই কামলা ,কেউ সরকারের-দেশের,বা কোন প্রতিষ্ঠানের । এ হিসাবের বাইরে কেউ নয় । আপনাদের কাজ কে আমি ব্যক্তিগত ভাবে যথেষ্ট শ্রদ্ধা করি । এত ব্যস্ততার মাঝে আামাদের মাঝে আছেন এবং পড়ার আগ্রহ প্রকাশ করছেন জেনে খুব ভাল লাগলো । আপনি চাইলে ,আমি এ বিষয়ে একটু হেল্প করতে পারি । কেউ গেল তাঁকে বইটা পাঠিয়ে দিতে পারি ,তারপর মালয়েশিয়া থেকে কোন ভাবে হাতে নিয়ে নিলেন । এত করে আগ্রহ প্রকাশ করে বলছেন তাই বল্লাম । যদি পাঠানোর সুযোগ টা পেয়ে যায় অার কি ।

১৯| ০২ রা সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:৩০

চাঙ্কু বলেছেন: নক! নক!
আজকে লাইব্রেরীতে গেলাম। এই বই লাইব্রেরীতে আছে মাত্র ১৩ কপি কিন্তু আমার আগে নাকি ২০ জনে সিরিয়াল দিয়ে রাখছে। তারপরেও আমি ২১ নাম্বার সিরিয়াল দিয়ে আসলাম। আমারে কইলো আমার সিরিয়াল আসলে আমারে ফোন করবো :)

০২ রা সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:৪৯

রাকু হাসান বলেছেন: ওয়াও গ্রেট ভাইয়া :) ,বাহ কি চমৎকার লাগলো । তাহলে বুঝার বাকি নাই কেমন চলে বইটা B-) । খুব ভাল লাগছে । আপনার আগ্রহ দেখে । বেশ করেছেন । না জানি বই পড়ে আধ্যাত্মিক কেউ হয়েই যান নাকি =p~

২০| ০২ রা সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৪:২০

ডঃ এম এ আলী বলেছেন: নিজেকে পরিবর্তন করার উপায় ও যথাযথ মটিভেশন পদ্ধতি এবং এর সুফল সম্পর্কিত বিষয়াবলী সমৃদ্ধ একটি মুল্যবান পুস্তকের অতি সংক্ষিপ্ত তবে বলতে গেলে স্বয়ংসম্পুর্ণ পর্যালোচনা পাঠের পর বইটি পাঠের প্রবল ইচ্ছা হচ্ছে । আশা করছি বইটি সংগ্রহ করে পাঠ করব । ধন্যবাদ সুন্দর পুস্তক পর্যালোচনার জন্য ।
শুভেচ্ছা রইল

০২ রা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:০৭

রাকু হাসান বলেছেন: আপনাকে এই নবীন ব্লগে পেয়ে সত্যিই খুব খুশি হয়েছি । এসেই সুন্দর কমেন্ট করেছেন । হুম পর্যালোচনা অনেক সংক্ষিপ্ত হয়েছে । এই বই ব্যাপারে মোটামুটি ও যদি বলতে যায় ৫/৬ পৃষ্ঠা হয়ে যাবার কথা । অতি ছোট করে বলতে গিয়ে কনফিউজ ছিলাম, কেমন লিখলাম,উদ্দেশ্য স্বার্থক হবে কিনা । কিন্তু আপনার এমন ইচ্ছা পোষণ দেখে মনে হচ্ছে ছোট লেখা হলেওই হালকা একটা আইডিয়া দিতে পারছি ,সেটাই অনেক কিছু । আপনার আশা পূরণ হোক সেই কামনা করছি ,বইটি আপনার মত জ্ঞানী মানুষদের কাজে লাগবে বেশি ,কারণ এমন মানুষ জন রা নিশ্চয় জ্ঞান কে কাজে লাগাই ।


মন্তব্যে শুভেচ্ছা নিবেন শ্রদ্ধাভাজন ।

২১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:১৩

আশাবাদী অধম বলেছেন: ভালো একটি লেখা। তবে আমার মনে হয় খুব কম মানুষই নিজেকে পরিবর্তন করতে পারে।

০২ রা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:০৯

রাকু হাসান বলেছেন:
আপনি খুব ভাল লিখেন ,উস্থাপন,বিশ্লেষণ খুব ভাল লাগে আামার । অাপনি যেহেতু ভাল বলেছেন তাই কেমন অনুভূতি হতে পারে বুঝতেই পারছেন । হুম আপনার মূল্যবান মতামতের সাথে আমি একমত । সবাই করতে পারলে পৃথিবীর অবস্থা আরও ভাল হত । কেউ কেউ পারে আবার । স্বাগতম আপনাকে ,প্রথম আসলেন আমার ব্লগে । ভাল থাকুন সেই কামনা ।

২২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৭:২০

চাঙ্কু বলেছেন: বই পড়ে আধ্যাত্মিক কেউ? কাভি নেহি :-*

এই ধরনের বই আসলে থট প্রসেসটা পরিবর্তন করে দেয় এমনকি মাঝে মাঝে চিন্তা শক্তিকে ফাইন টিউনও করে দেয়। আমার বন্ধু বার্নাড শ কইছে - Progress is impossible without change, and those who cannot change their minds cannot change anythin

০২ রা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:২৬

রাকু হাসান বলেছেন:

জ্বি বস B-) সুন্দর বলেছেন । অাধ্যাত্মিক বিষয়টা সাধনার ,শুধু বই পড়লেই হবে না । আমাদের চিন্তা শক্তিকে একটু নাড়া দিলে ,পরিবর্তন করলেই আমরা খুব উপকৃত হবো । পোস্টের সারমর্ম এটাই । আপনার বন্ধুর এই উক্তি টি জানতাম না । চমৎকার বলেছে । তিনি আমার খুব পছন্দের একজন লেখক । লিজেন্ড । চমৎকারর বাণি নোট করে রাখলাম ।
আপনার বই িটা পড়া হোক খুব তাড়াতাড়ি এবং আপনার প্রতিক্রিয়া পাওয়ার অপেক্ষায় আছি :-B
শুভেচ্ছা হাস্যউজ্জল ভাই ।

২৩| ০২ রা সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩১

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: যে যাই বলুক মোটিভেসোনাল স্পীচ খুবই গুরুত্বপূর্ণ।

১০ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:২৩

রাকু হাসান বলেছেন: সেটা অস্বীকার করছি না ,সুযোগ ও নেই । সবার তো এক চিকিৎসা কাজে লাগে না;
মন্তব্যে শুভেচ্ছা ভাই ।

২৪| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:১৯

সূচরিতা সেন বলেছেন: ভালো রিভিউ করেছেন রাকু ভাই ।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:৩৪

রাকু হাসান বলেছেন: ধন্যবাদ আপু , পড়বেন না ? পড়লে খুশি হবো :-B । ভাল আছেন আপনি ।

২৫| ১০ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৫১

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ভালো রিভিউ দিয়েছেন ভাইয়া। এটা পড়ার ইচ্ছা জাগলো।।।। আশা করি আমিও কিছু ফলাফল পাবো।। আশা করি

১০ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:২২

রাকু হাসান বলেছেন:


মামুন ভাই ! আপনাকে বেশ কয়েক দিন পর পেয়ে ভাল লাগছে :) । আপনার দেওয়া প্রতি উত্তর দেখে আসলাম । রিভিউ ভাল হয়েছে বললেন । সেটাই সার্থকতা পোস্টের অশেষ ধন্যবাদ নিন । মন যেহেতু চেয়েছে তো অবশ্যই পড়বেন । পড়ে জানাবেন আশা করছি । কেমন লাগলো ।
একটু কষ্ট করে এখানে জানতে পারেন ,সুন্দর করে Click This Link । সাথে ফেসবুকেও জানিয়ে রাখতে পারেন । কোনো টা তো কাজ হবে । আপনার কবিতা ভাল ,সময় দিয়েছেন অনেক দিন ,প্রথম পাতায় না যাওয়ার কোনো কারণ দেখছি না । মডুরা কোন ক্রমে জানতে পারলেই হবে । আপনার খুব তাড়তাড়ি সমস্যার সমাধানের প্রত্যাশা করছি ।

২৬| ১০ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৩০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ডেল কার্নেগীর কত বই পড়লাম! কিন্তু লাভ কী হলো? আগেও যা ছিলাম, এখনো তাই আছি। কোন উন্নতি হয়নি। এই বইটি পড়েও কিছু হবে না। আমাদের মতো পুঁটি মাছের মাথায় ঘিলু থাকা আর না থাকা সমান কথা।

১০ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪০

রাকু হাসান বলেছেন: আপনার মন্তব্য মতো আমাদের বাস্তবতা । উনার বই পড়ে আমি প্রথমে উপকৃত হয়েছি । তারপর যেই েসেই । জ্ঞান কাজে লাগাতে পারি না আমরা । সমস্যা সেখানেই । তবে এই বইটা সত্যিই ব্যতিক্রম । পড়ে দেখতে পারেন । মনস্তাত্বিক তো । সে অনুসারে কাজ কররে ভাল কিছু পাবার কথা । শুভকামনা থাকলো আবুহেনা ভাই! ছবির বাবুটা খুব সুন্দর করে হাসছে ।
মন্তব্যে শুভেচ্ছা নিবেন । অনেক ধন্যবাদ ।

২৭| ১০ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ছবির বাবুটা খুব সুন্দর করে হাসছে ।


বাচ্চাটি আমার নাতনি। ছেলের ঘরের। ছবিটি ওর চার মাস বয়সের সময় তোলা হয়েছিল। এখন ওর বয়স ছয় মাস পার হয়েছে। ওর হাফ ডজনের বেশি নাম আছে। ফর্মাল নাম হলো তানিশা তৌহিদ। ডাকনাম হলো নয়নতারা, ময়না পাখি, বুলবুলি পাখি, টুনটুনি পাখি, টুকটুকি পাখি, হীরামন পাখি। আপনি যে কোন নামে ওকে ডাকতে পারেন।

১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:৪৪

রাকু হাসান বলেছেন: বাহ বাহ খুব সুন্দর নাম তো । পাখি সব :) । আমি নয়নতারা ও হীরামন পাখি বলে ডাকবো :)
আবার মন্তব্য েরেখে যাওয়ায় আন্তরিকতা পেলাম । শুভেচ্ছা ও শুভরাত্রি । অনেক আদুরের মনে হচ্ছে ।

২৮| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:০৯

মাহের ইসলাম বলেছেন: কিনে ফেলতে ইচ্ছে করছে, এখনি।
মোটিভেট করে ফেলছেন, ইতোমধ্যেই।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৫২

রাকু হাসান বলেছেন: সুন্দর মন্তব্য । :) । প্রাণবন্ধ । তো দেরি কেন? B:-) । কিনে ফেলুন । চাঙ্কু ভাইয়া তো কিনে পড়া শুরু করে দিয়েছে । :)
শুভেচ্ছা নিবেন । পড়ার জন্য ও মন্তব্য রাখার জন্য ধন্যবাদ মাহের ভাই । আপনার শেষ লেখাটি কিন্তু অতিমূল্যবান।

২৯| ০২ রা অক্টোবর, ২০১৮ রাত ১:০০

আরোগ্য বলেছেন: রাকু ভাই এর পরামর্শে বইটি পড়ার ইচ্ছা পোষণ করলাম।

০২ রা অক্টোবর, ২০১৮ রাত ১:১৬

রাকু হাসান বলেছেন: ভালো কথা । সোজা কিনে ফেলুন । বইটি খুব ভালো । রিভিউ পড়ে কয়েকজন পড়েছে । আসলে সে মতে কাজ করতে পারলে অনেক উপকার । আমি আবারও পড়বো । পড়ার জন্য ধন্যবাদ আরোগ্য ভাই ! ভালো থাকবেন ।শুভেচ্ছা ।

৩০| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

আর্কিওপটেরিক্স বলেছেন: বই আমার প্রাণ...

১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১২

রাকু হাসান বলেছেন:

খুব ভালো । বই ছাড়া জীবন অচল । ডার্কওয়েবে কি আপনার বিচরণ আছে ? জানান যে কোনো সুৃযোগে

১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৩

রাকু হাসান বলেছেন:


পোস্টের ব্যাপারে তো কিছুই বললেন না ? B-))

৩১| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৪

আর্কিওপটেরিক্স বলেছেন: আছে। কিন্তু কেন???

১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৭

রাকু হাসান বলেছেন:

খাইছে :|| । তাহলে আপনি কঠিন জিনিস । আমি একটু ঘাটাঘাটি করছিলাম তো । কেমন বিচরণ ! অনেক ?

৩২| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৫

আর্কিওপটেরিক্স বলেছেন: ভালু ভালু B-))

১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৮

রাকু হাসান বলেছেন:


:D । আপনি ক্লোজ আপ তিন বেলা ব্যবহার করিবেন । ওকে ! =p~

৩৩| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:২০

আর্কিওপটেরিক্স বলেছেন: =p~ =p~ =p~

কেমুন বিচরণ তা বলা যাবি না B-)) B-)) B-))

১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:২৩

রাকু হাসান বলেছেন:
:( হুম তা বুঝছি । আমাকে হ্যাক করিতে পারিবেন । করিতে পারিলে চা খাওয়ামু । ;)

৩৪| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:২৫

আর্কিওপটেরিক্স বলেছেন: =p~ =p~ =p~

খিকজ B-)) B-)) B-))

১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:২৮

রাকু হাসান বলেছেন:

হাহাহাহা আপনার ভাষা বুঝতে বেগ পেতে হলো আমার B-)) =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.