নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নৈতিকতার দিক থেকে আমি নিঃস্ব। লেখাপড়ায় চরিত্রের সংস্কার বদলায় না। ভেতরের অন্ধকার ঘোচে না। নাচ মহলে হাজার বাতির রোশনাই, খাসমহলে অন্ধকার।

আহমেদ রাতুল

আমি খুব সাধারন একজন মানুষ। আমার কোন ইতিহাস নেই, আর ভূগোল দেখতেই পারছেন।

আহমেদ রাতুল › বিস্তারিত পোস্টঃ

শয়তানের হাজারো শয়তানীর ভাবনার গাড়াগড়ি।

০১ লা জুন, ২০১৬ রাত ৩:৫৮

ইদানিং ঘুম হয়না। আমিও জোড় করিনা চোখের উপর, মিছে মিছে কবরের মত অন্ধকার করলেও রুহু আর মুনকিরনাকিরের প্রশ্নের জবাব দেবেনা। বরং দেখি শয়তানের হাজারো শয়তানীর ভাবনার গাড়াগড়ি। শয়তান কথাটা যখন অাসলই তখন বাবার কথাটা মনে পড়ে গেল।বাবা মাঝে মাঝে বলত মানুষ নাকি শয়তান হয়েগেছে।আগে বুঝিনি এখন বুঝি। কেউ কেউ বলে শয়তানের নাকি রকম ভেদে অাছে মিচকে শয়তান ঝিকে শয়তান বড় শয়তান ছোট শয়তান। মিচকে শয়তানের কথা মনে মনে চিন্তা করলাম এধনের শয়তান যারা তারা নাকি মিন মিন করে শয়তানি করে মানুষকে বিপদে ফেলে তারাই মিচকে শয়তান। কেন জানি ই সির গালফুলা মিন মিন করা ভদ্রলোকটি মিচকে শয়তানের সাথে মিলে যেতে লাগল বুঝে উঠতে পারছিলাম না। ইসি কি ধরনের শয়তানি খেলা খেললও- কতগুলো মানুষ মরল অথচ নির্বাচন সঠিক নির্ভুল ভাবে ঠিক জায়গামত পড়েছে বলে মিন মিন করে শয়তানের মত জাহির করে। আবার ঝিকে শয়তান গুলো দেখব কতক গুলো মিডিয়া আছে যারা সরকারের গোলামি করতে করতে একে বারে পাকা হয়ে গেছে তারা ঝিকে শয়তান এই শয়তান গুলোর কারনে মানুষ তথা সমাজে বিভেদ ছড়িয়ে পড়ে। আবার ছোট শয়তান দেখবেন প্রশাসনের কিছু শয়তান অাছে যার সব সময় চাই পড়ের ডগায় কাঠাল ভেঙ্গে খেতে আশাকরি কথাটি বুঝবেন। আর বড় শয়তান হচ্চে তথাকথিত বড় বড় রাজনিতীবিদ যারা সাধারন মানুষকে বোকা ভেবে সংসদ সহ দেশের সবখানে গলাবাজি করে নৈরাজ্য করে। নিজের তৌরি করা আইন মানেনা। বাংলাদেশের প্রতি মুখে যাদের অঘাত দরদ অথচ এদেশের অর্থ ব্যবসা বানিজ্য সব কিছুই নিজে ভোগ করে শেষ বেলায় বিদেশের মাটিতে পালিয়ে বাচতে চায় তারা। আজ বাংলাদেশে বড় বড় শয়তানের উচিলায় আমরা মিচেকে, ঝিচকে,আর ছোট শয়তানে পরিনত হচ্ছি ভবিষ্যৎএ পৃথিবীর বুকে বাঙ্গালী আর শয়তানের মধ্য তফাদ খুজে পাবেন না আশা করি।

(সংগ্রহীত)

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০১৬ রাত ১২:১১

আহমেদ রাতুল বলেছেন: বাংলাদেশের প্রতি মুখে যাদের অঘাত দরদ অথচ এদেশের অর্থ ব্যবসা বানিজ্য সব কিছুই নিজে ভোগ করে শেষ বেলায় বিদেশের মাটিতে পালিয়ে বাচতে চায় তারা। আজ বাংলাদেশে বড় বড় শয়তানের উচিলায় আমরা মিচেকে, ঝিচকে,আর ছোট শয়তানে পরিনত হচ্ছি ভবিষ্যৎএ পৃথিবীর বুকে বাঙ্গালী আর শয়তানের মধ্য তফাদ খুজে পাবেন না আশা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.