নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রাজু সিদ্দিকের মননভুবন

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক

রাজু সিদ্দিক

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক .

রাজু সিদ্দিক › বিস্তারিত পোস্টঃ

খেলারামের চার খেলা - ১১ ( রম্য )

১৯ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০২

আমি সাধারণত ঘুম থেকে একটু দেরিতেই উঠি, উঠি ঠিক না, এর আগে উঠতে পারি না। রাতভর ঘুমাতে ঘুমাতে ক্লান্ত হয়ে যাই, সেই ক্লান্তি দূর করতে আবার ঘুমাতে হয়। মহাজনদের চক্রবৃদ্ধি সুদের মত-কখনোই শেষ হয় না ।

কিন্তু আজ ঘুমের ক্লান্তি দূর করার আগেই ঘুমটা ভেঙে গেল, কাকের করকরানিতে ভেঙে গেল। আমাদের বাসার পাশে একটা মাঠ আছে। কোন্ নচ্ছার সেই মাঠে একটা ম্যানহোলের ঢাকনা এনে ফেলে রেখেছে, কাকগুলো ঢাকনাটাকে ঘিরে করকর করছে।

বিষয় কী ?

শহরের ঢাকনাবিহীন ম্যানহোলগুলো কি আজকাল পথচারী বাদ দিয়ে কাক শিকার করতে শুরু করেছে ? হতে পারে, এক তরকারি কি আর রোজ রোজ ভাল লাগে ! জানালা দিয়ে আবার তাকাই, হু, ওই তো ! মাঠের পশ্চিম কোণে ম্যানহোলের ঢাকনা ঘিরে কাকগুলো বিক্ষোভ করছে,“ম্যানহোলের কালো থাবা গুঁড়িয়ে দেও, গুঁড়িয়ে দেও। ম্যানহোলের নোংরা মুখে ঢাকনা দেও, ঢাকনা দেও।”

হঠাৎ আমার হার্টবিট বেড়ে যায়, কাকগুলো কি মাঠের পশ্চিম কোণে করকর করছে ?

হ্যাঁ, পশ্চিম কোণে, সাদেক সাহেবের সেমিপাকা ঘরের পাশে। সাদেক সাহেব মাস দু’য়েক হয় এ পাড়ায় ভাড়া এসেছেন,স্বল্প আয়ের মানুষ। চোখেমুখে হতাশার ছায়া সব সময় ভেসে থাকে। দেখা হলে সালাম দেই, কুশলাদি বিনিময় হয়। দু’বার বাসায় গিয়েছি, তাঁর কলেজে পড়ুয়া একটা মেয়ে আছে, তোত্‌লাসুন্দর - না, মেয়ে তোত্‌লা না, যেরকম সুন্দর মেয়ের সামনে গেলে পুরুষরা তো-তো-তো-তোত্‌লিয়ে কথা বলে, মেয়েটি সেরকম ভয়াবহ সুন্দর। আমি মূলত তাকেই দেখতে যাই। আর সে কিনা, এই ভোরবেলা এরকম শব্দ দূষণের শিকার ! এতদূর থেকে আমারই ঘুম ভেঙে গিয়েছে, তার না জানি কী অবস্থা ? রাগে মেজাজ গনগনিয়ে ওঠে। ইচ্ছে করছে কাকগুলোকে লাঠিপেটা করে আসি ।

এমনি সময় ভাইয়া এসে বলে,‘একটা কলিব্রেড এনে দে তো’ (ভাইয়া আবার কলিব্রেড ছাড়া নাস্তা করেন না, তাঁর কোন্ জিগির দোস্ত যাত্রাবাড়ি থাকে, এই ব্রেড ফ্যাক্টরি সেই দোস্তের তো তাই) ভাইয়ার আদেশ শুনে গনগনে মেজাজের লেলিহান শিখা লকলকিয়ে ওঠে। শুধু কাক না, জগৎ-সংসারকেই লাঠিপেটা করতে, না লাঠিপেটা না, কচুকাটা করতে ইচ্ছে করে । ( অসমাপ্ত )

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.