নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রাজু সিদ্দিকের মননভুবন

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক

রাজু সিদ্দিক

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক .

রাজু সিদ্দিক › বিস্তারিত পোস্টঃ

খেলারামের চার খেলা - ১২ ( রম্য )

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩৯

ইচ্ছের বিরুদ্ধে ত্যক্তবিরক্ত হয়ে বাসা থেকে বেরিয়ে আসি। এসেই ভাবি, সামনের দোকানে না পেলে মহল্লার বাজারে যাব, বাজারে না পেলে মেইনরোডে, সেখানে না পেলে আরেকটু দূরের মিনিমলে। আচ্ছা, মলেও যদি না পাই ?

তখন ? কলিব্রেড ছাড়া অন্য ব্রেড আনব কী না তা তো জিজ্ঞেস করলাম না ?

আরে দূর ! এত চিন্তা কিসের ?

জাগায়, জাগায় খুঁজে সময় নষ্ট না করে সোজা কলিব্রেড ফ্যাক্টরিতে চলে গেলেই তো হলো। সমস্যা শেষ। নিজের বুদ্ধিতে নিজেই চমৎকৃত হই। একটা রিকশা নিয়ে যাত্রাবাড়ি চলে যাই। এগলি-ওগলি খুঁজে কলিব্রেড ফ্যাক্টরি পাই। ফ্যাক্টরিতে ঢোকার মুখে দেখি, এক হোঁতকা কুঁচকুঁচে কালো লোক বেঞ্চে চিত হয়ে ঘুমাচ্ছে। দু’তিনটা ডাক দেই, ওঠে না। অগত্যা ইতিউতি তাকাতে তাকাতে ফ্যাক্টরির ভিতরে যাই। বিস্কিটের মোহণীয় গন্ধ নাক-মুখ দিয়ে ঢুকে মুহূর্তে আমার গনগনে, ত্যক্তবিরক্ত মেজাজ মিষ্টি করে দেয়। অবাক হয়ে কারিগরদের ব্যস্ততা দেখি, কেউ খামি বানাচ্ছে, কেউ চুল্লির ভিতরে কাঁচা বিস্কিট ঢুকাচ্ছে, কেউ তৈরি বিস্কিট প্যাকেট করছে। একজন কারিগর এগিয়ে এসে জানতে চায়, কী চাই।

‘ব্রেড’

কারিগর একটা ব্রেড এনে দিয়ে টাকা নিয়ে যায়। মিষ্টি মেজাজ, পেট ভরা মোহনীয় গন্ধ আর একটা কলিব্রেড নিয়ে বেরিয়ে আসি। বেরিয়ে আসার সাথে সাথে হোঁতকা লোকটা উঠে বসে হাত পাতে, ভাবি একটার দাম দিয়ে ক’টা ব্রেড নিচ্ছি, তাই দেখতে চাচ্ছে। সদ্য কেনা ব্রেডটা তার হাতে দেই। হোঁতকা ব্রেড নিয়েই মোড়ক ছিঁড়ে খেতে শুরু করে, যেন তার জন্যই কিনে এনেছি। স্তম্ভিত হয়ে তাকিয়ে থাকি। পরক্ষণে নিজেকে সামলে গম গমে কণ্ঠে ধমকে উঠি, ‘এই কী করো...’

ধমক শেষ করতে পারি না, হোঁতকা ব্যাটা রক্ত চক্ষু তুলে হিম শীতল কণ্ঠে বলে,‘ পানি আন...’

ব্যাটার হিমশীতল কণ্ঠে আমার গম গমে কণ্ঠ ত্যাঁনা ত্যাঁনা হয়ে যায়, মিষ্টি মেজাজ তিতা হয়ে যায়, ভূশ করে বিস্কিটের গন্ধ বের করে দিয়ে পেটের পেশীগুলো থরথরিয়ে কাঁপতে থাকে। ( অসমাপ্ত )

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.