নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রাজু সিদ্দিকের মননভুবন

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক

রাজু সিদ্দিক

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক .

রাজু সিদ্দিক › বিস্তারিত পোস্টঃ

সাকিবের শাস্তি ও ৭টি সূত্র।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৫:৪৫



সূত্র ১

ওয়েস্টইন্ডিজ বিশ্বকাপে বাংলাদেশের সাথে হেরে ইন্ডিয়া বিদায় নিয়ে ছিল। তাই অর্ধেক টুর্নামেন্ট পরেই স্পন্সররা পিছুটান দেয়। আইসিসির আয় কমে গিয়েছিল। এমনও দেখা গেছে ভারতের অনেক পত্রিকার রিপোর্টারা টুর্নামেন্টের মাঝ পথেই দেশে ফিরে এসেছিল, তাদের আর খেলার নিউজ কভার করার আগ্রহ ছিল না। ইন্ডিয়া বাংলাদেশের সেই খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিল মাশরাফি।

সূত্র ২

গত এশিয়া কাপে বাংলাদেশের সাথে হেরে যাওয়ায় ইন্ডিয়া ফাইনালে উঠতে পারেনি। সে টুর্নামেন্ট থেকে আয় কম হয়েছিল কিনা তা আমার জানা নেই। ইন্ডিয়া বাংলাদেশের সে খেলায়ও ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিল মাশরাফি।

সূত্র ৩

অর্থাৎ কোন টুর্নামেন্টের ফাইনাল পর্যন্ত ইন্ডিয়ার টিকে থাকা মানে অঢেল অর্থ আগমন। এতে আইসিসি খুশি, ইন্ডিয়া ক্রিকেট বোর্ড খুশি, খুশি টুর্নামেন্ট আয়োজক দেশও। ও সরি, বাজিকররাও খুশি।

সূত্র ৪

গত ওয়ানডে বিশ্বকাপে ইন্ডিয়া ও বাংলাদেশের মাঝে খেলা ছিল। আর বাতাসে গুঞ্জন ছিল, গুরুত্বপূর্ণ দু’একটা ম্যাচ খেলার মত ফিট থাকা সত্ত্বেও মাশরাফিকে আনফিট হিসাবে দলের বাহির রাখা হয়েছিল।

সূত্র ৫

যে অপরাধ করে পৃথিবীর আর কোন দেশের কোন খেলোয়ার কখনো শাস্তি পায় নি, এমন কী অপরাধটা খেলার মাঠে করেও ? সে অপরাধ ড্রেসিংরুমে করে সাকিব শাস্তি পেয়েছে, ইন্ডিয়া সহ তিন দেশের সাথে তিন খেলায় বহিষ্কার ! সারা দেশ থেকে সাকিবের শাস্তি পুনমূল্যায়নের অনুরোধ করা হয়। বিসিবি কর্ণপাত করেনি।

সূত্র ৬

আইপিএলএ শিশান্তের সাথে ক্যাপ্টেন ধনির বিরুদ্ধেও ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল। ইন্ডিয়া ক্রিকেট বোর্ড তা কানেই তোলে নি। কারণ ধনিকে টিম ইন্ডিয়ার দরকার। যেমন দরকার বাংলাদেশে দলে সাকিবকে।

সূত্র ৭

২৬ তারিখের ইন্ডিয়া বাংলাদেশ খেলায় সাকিব যদি খেলতো, রেজাল্ট কি অন্যরকম হতো ? কী জানি !



ধুর ! কী ভাবছি এ সব ? আসলে কালরাতে আমার ভাল ঘুম হয়নিতো, তাই এ সব আবোলতাবোল বলছি। প্লিজ এ সূত্রগুলো পড়ে কেউ ভিন্ন কিছু ভাববেন না। আর যদি ভাবেনই, তাহলে সে দায় কিন্তু আমার না। কারণ, কালরাতে আমার ভাল ঘুম হয় নি।



৭টার সাথে ১টা সূত্র ফ্রি

জাতীয় নির্বাচনের আগে সজিব ওয়াজেদ জয় একদিন সাকিবকে পাশে নিয়ে সরকারের উন্নয়নের ফিরিস্তি দিয়েছিলেন। পরদিন সাকিব ফেসবুকে তার ভক্তদেরকে জানিয়েছিল, ‘রাজনীতিতে তার কোন আগ্রহ নেই, কেবল মাত্র অনুরোধ রক্ষার্থে সে অনুষ্ঠানে গিয়েছিল।’ তবে কী এতদিনে সাকিব তার সেই সরলোক্তিরই জবাব পেলো ?



ধুর ছাই ! আবার এসব কী ভাবছি ? জানেন শুধু মাত্র কাল না, গত দুদিন ধরে অর্থাৎ ইন্ডিয়ার সাথে বাংলাদেশ হারার পর থেকেই ভাল ঘুম হচ্ছে না। তাই এই সব আবোলতাবোল বলছি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.