নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রাজু সিদ্দিকের মননভুবন

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক

রাজু সিদ্দিক

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক .

রাজু সিদ্দিক › বিস্তারিত পোস্টঃ

নিউজিল্যান্ডই তাসকিনকে নিষিদ্ধ করল !

২২ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১২

অবাক হচ্ছেন ? হবারই কথা।
অস্ট্রেলিয়া ও ইন্ডিয়াকে হারিয়ে নিউজিল্যান্ড ডেত্থ গ্রুপের সমিকরণটাই জটিল করে দিল। অস্ট্রেলিয়া বা ইন্ডিয়া আরেকটা ম্যাচে হারলেই তাদের সেমিফাইনালে ওঠা কঠিন হয়ে যাবে। এমন অবস্থায় তারা কোন রিক্স নিতে চায়নি। কারণ তারা জানে, তাসকিন এখন ফের্মের তুঙ্গে আছে, তার সাথে মোস্তাফিজ যোগ হলে বাংলাদেশের পেস আক্রমন ভয়ংকর হয়ে ওঠবে।
সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া যেমনতেমন ভারত যদি বাংলাদেশের কাছে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেয়। অমনি এই টুর্নামেন্টের বিজ্ঞাপনদাতারা পিছু টান দিবে। তখন আইসিসির সোনার ডিম দেয়া এই টি-২০ টুর্নামেন্ট সোনর ডিম না অশ্বডিম্ব দিবে। এটাই তিন মোড়লের মাথা ব্যথার কারণ। কেননা এই টুর্নামেন্ট থেকে উপার্জিত অর্থের একটা বড় অংশ এই তিন মোড়ল, অস্ট্রেলিয়া, ইন্ডিয়া ও ইংল্যান্ডের পকেটে যাবে। তাই যেভাবেই হোক বড় দলগুলোকে বিশেষ করে ইন্ডিয়াকে ফাইনাল পর্যন্ত না হলেও অন্তত সেমিফাইনাল পর্যন্ত নিতে হবে।
আমি অবাক হব না যদি নিউজিল্যান্ড বাংলাদেশ ম্যাচের আগে আইসিসি তাসকিনের নিষেধাজ্ঞা স্থগিত করে ! কারণ ভারতের সেমিফাইনালে যাওয়ার জন্য যদি নিউজিল্যান্ডের পরাজয়টা প্রয়োজন হয়, তাহলে ধরে নেন তাসকিন ফিরছে । ( বাংলাদেশও স্থগিতের আবেদনটা করে রেখেছে !! )
অনেকে অবশ্য বলছেন, এশিয়া কাপের সময় তাসকিনের হাতে ধনির মন্ডুর ছবিটাই তসিকিনের নিষিদ্ধ হবার মূল কারণ। ভারতীয় মিডিয়তো এটাকেই প্রতিষ্ঠিত করতে ওঠে পড়ে লেগেছে।
আমার কিন্তু তা মনে হয় না। অই ছবিটা শুধু ইন্ডিয়ার ক্যাপ্টেনকে অপমানর করেছে। আর গত বিশ্বকাপের সময় যে তারা মওকা মওকা দিয়ে পুরো বাংলাদেশটাকেই অপমান করেছিল ?
সেটা ?
আমার মনে হয়, ছবিটা একটা কাকতালীয় ঘটনা, যেটা তাদের পক্ষে গেছে । আর ভারতীয় কর্পোরেট কোম্পানীগুলো ছবিটাকে ফুলিয়েফাঁপিয়ে প্রচার করে ভারতীয় সব দর্শককেই তাসকিনের বিরুদ্ধে দাঁড় করিয়ে দিয়েছে, যাতে তাদের আসল ষর্যন্ত্রটা আড়ালে থাকে। আমার কেবলই মনে হয় আজকের তাসকিন নাটকের বীজ হয়তো বোপন করা হয়েছিলে অই ছবির মাধ্যমে । কারণ কুখ্যাত শ্রীনিবাস ও তার গ্যাং যারা তিন মোড়লের প্রবর্তক তারাতো আর বসে নেই।
আচ্ছা কেও একটু তদন্ত করে দেখে না কেন অই ছবিটা কোন আইডি থেকে ফেবুকে পোষ্ট করা হয়েছিল ?
একটা বিষয় ভেবে কষ্ট হয় । ক্রিকেট নিয়ে রাস্ট্রপ্রধানদের ঝগড়া তর্কবিতর্ক নতুন নয়। তাসকিনের ক্ষেত্রে আমাদের প্রধানমন্ত্রী নীরবেই রলেন। তাসকিন নিষিদ্ধ হবার সাথে সাথে তিনি যদি আইসিসিকে বলতেন, ‘তাসকিনের স্থগিতাধেষ স্থগিত করো, না হলে বাংলাদেশ টিমকে ফেরত নিয়ে আসব।’ তাহলে ঘটনা অন্যরকম হতো।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০১৬ দুপুর ১:৪৫

সুমন কর বলেছেন: দেখা যাক, কি হয় !

২| ২২ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:৩৬

বিজন রয় বলেছেন: বলেন কি??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.