নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রাজু সিদ্দিকের মননভুবন

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক

রাজু সিদ্দিক

আমার অনুমতি ব্যতীত কেহ আমার গল্প বা গল্পের অংশ এবং নাটক বা নাটকের দৃশ্য বা সংলাপ বা সংলাপের অংশ কোখায়ও ছাপাতে বা ব্যবহার করতে পারবেন না। -- রাজু সিদ্দিক .

রাজু সিদ্দিক › বিস্তারিত পোস্টঃ

আরে বাপ, অজুহাত দিবা - ঠিকমত দেও ?

২৪ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:১২

বিইআরসির চেয়ারম্যান বলেছেন, বিদ্যুতের উৎপাদনমূল্যের সঙ্গে বিতরণ কোম্পানিগুলোর কাছে বিক্রয়মূল্যের ব্যবধান ঘোচানোর জন্য সরকার ভর্তুকি বা অনুদান দেওয়ার বিষয়ে তাঁরা নিশ্চিত হয়েছেন। বছরে প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা। তাই বিদ্যুতের পাইকারি দাম বাড়ানোর দরকার হচ্ছে না।
কিন্তু গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম কমানোর জন্য ডিজেল ও ফার্নেস তেলের দাম কমানোসহ অন্যান্য বিষয়ে তাঁরা নিশ্চিত হতে পারেননি। তাই গ্রাহক পর্যায়ে দাম বাড়ানো হয়েছে । বছরে প্রায় ১ হাজার ৭০০ কোটি টাকা ।
আচ্ছা কেউ কি বলবেন - বিইআরসি অফিসটা কোন গ্রহে আর সরকার কোন গ্রহে ? না হলে সরকার ডিজেল ও ফার্নেস তেলের দাম কমাবে, কি কমাবে না - এই বিষয়টা কেন তারা নিশ্চিত হতে পারেন নি ? আচ্ছা পারেন নি ভাল কথা, এই জন্যে উনার বিদ্যুতের দাম বাড়াতে হবে কেন ? ভর্তুকির ৩ হাজার ৬০০ কোটি টাকা উনি কি উনার পকেট থেকে দিবেন ?

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৩২

শামচুল হক বলেছেন: এইটাই তো বুঝে আসে না- - - -

২| ২৪ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫১

রাজীব নুর বলেছেন: এই দেশে আমার আর থাকতে ইচ্ছা করে না।

৩| ২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:১৫

সুমন কর বলেছেন: সব দোষ আমাদের জনগণের !! শুধু আমরাই শোষিত হবো.....

৪| ২৬ শে নভেম্বর, ২০১৭ দুপুর ২:০৪

গড়ল বলেছেন: কিছু প্রশ্ন আসে যেমন পাইকারী দাম না বাড়লে খুচরা দাম বাড়ে কেন? ভর্তুকিও দিবে আবার দামও বাড়াবে, তাহলে এক্সট্রা টাকাটা কাদের পকেটে যাবে? উৎপাদন হচ্ছে সরকারী ও বেসরকারী দুই খাতেই কিন্তু ডিস্ট্রিবিউশন হচ্ছে শুধু সরকারী খাতে। অতএব ডিস্ট্রিবিউশনে ভর্তুকি না দিয়ে উৎপাডন করচ কমানর জন্য ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত কাদের স্বার্থে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.