নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন ব্লগার হিসাবে সামুর সাথে ২০১৩ সাল থেকে আছি কিন্তু ২০১৪ সালের শেষের দিক থেকে আমার লেখা প্রথম পাতায় যায় না (২০১৫ এর মাঝে ১ মাস বাদে)। আমি কিন্তু আবার একজন সেইফ ব্লগার!!!

রেজওয়ান26

প্রত্যেক মানুষকেই মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে । সেটা যে কোন সময়ই হতে পারে ।

রেজওয়ান26 › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি কে?

১৮ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০৯

সন্দেহ নেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আথবা শেখ মজিবুর রহমান এই দুজনের মধ্যে একজন হবেন আমাদের প্রিয় বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি। আমরা যারা মুক্তি যুদ্ধ দে খি নি সমস্যাটা মূলত তাদের জন্য । আমাদেরকে যে যেটা যুক্তি দিয়ে বুঝাবে সেটা আমরা বিশ্বাস করব । বিএনপির জনাব তারেক রহমান সাহেব যে যুক্তি দেখিয়ে তার দাবী উত্থাপন করেছেন তার উত্তর আওয়ামীলীগ নেতারা আক্রমনাত্মক ভাবে দিয়েছেন । আওয়ামীলীগ নেতাদের অসংগত ও যুক্তহীন বক্তব্য শুনে মনে হয়েছে জনাব তারেক রহমান স্বাধীনতার এত বছর পর যে সত্য প্রকাশ করেছেন তার জন্য আওয়ামীলীগ নেতারা প্রস্তুত নন। এই প্রথম আমার কাছে মনে হয়েছে আওয়ামীলীগ বিএনপির কাছে পরাজিত হলো !



তবে সবকিছুর মূল হলো ৫ই জানুয়ারীর, ২০১৪ এর বিতর্কিত নির্বাচন । যদি ২০০৮এর মত একটি সচ্ছ নির্বাচন হতো, তবে এসব কিছুই হতো না বলে মনে হয় । কমপক্ষে জনগন হাফ ছেড়ে বাচত।



জনগন যে ভোটাধিকার ফিরে পেয়েছিল তা নিকৃষ্টভাবে ক্ষমতার লোভে হরন করা হয়েছে । আবার কবে ফিরে পাবে এই ভোটাধিকার তার কোন নিশ্চয়তা নেই ।



কেউ কি আমাদের মত সাধারন জনগনের ভাল চান !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১১

ঢাকাবাসী বলেছেন: এদেশে জনগন বলে কিছু আছে তা শাসকরা মনেই করেনা!

২| ১৮ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:২৯

নাসীমুল বারী বলেছেন: রবীন্দ্রনাথের ' সামান্য ক্ষতি' কবিতায় রানী জনগণের বাড়ি পুড়িয়ে শীতের উষ্ণতা নিয়ে আরাম বোধ করেছেন। জনগণের বাড়ি পোড়ানোটা তার কাছে সত্যি 'সামান্য ক্ষতি'ই ছিল। সেদিনের সেসব রাজা-বাদশাদের চেয়ে আজকের আমাদের সরকার কম কি? তাদের ক্ষমতার উষ্ণতা নেওয়ার জন্য আপামর জনতার বাড়ি পুড়ল বা কী পুড়ল- তাতে রাজনীতিবিদদের কী আসে যায়! কিংবা সংসদে বসে জনগণের টাকা খরচ করে ব্যক্তিগত গালাগলিই কি জনগণের উন্নয়নের কাজ? কথা আর কথার পিঠে- মৃত দুই রাজনীতিবিদকে নিয়ে কেন জনগণের এত টাকা নষ্ট। আমরা যা দেখি নি, যা শুনি নি- তা নিয়ে কেন অর্থের এত অবচয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.